চুমকি পদ্য চতুষ্টয়

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি
লিখেছেন সৈয়দ আখতারুজ্জামান (তারিখ: বিষ্যুদ, ০৫/০৪/২০১২ - ৬:৩৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

এক।

আলুবাজ

কবি বড় বাজে
বড় বাজে কবি
শব্দের পর্দাটা সরালেই আ-কথা কু-কথা

কবি আলুবাজ
আলুবাজ সব
ব্যাকুল চোখের ইশারা বোঝেনা - উল্লুক্-কা-পাঠ্ঠা !

দু্ই।

কাভার

বইয়ের যেমন কাভার হয়
মানুষের হয় চোখ
এ কালের বইদের মতো
তোমারও হয়েছে চোখের প্রচ্ছদ

কে আঁকেন এসব?

তিন।

এক জীবন

এক জীবনে আমার আর কুলালো না রে...

মেঘ ডাকছে
মেঘ ডাকছে
মেঘ ডাকছে

ভালোবাসার মানুষটারে মন মিটাইয়া ভালোবাসাতে পারলাম না...

চার।

আপেক্ষিত-তত্ত্ব

আমাকে সাজাও যে জলে
ঢেউয়ে ফেনায় তরঙ্গে
অথবা শেওলা সবুজ এঁদো জলে
আমাকে যেভাবে জলজ করে তোলো
প্রতিদিন
প্রতিদিন
প্রতিদিন
হঠাত যদিবা না-মানি এইসব?
ভালোবাসার সংজ্ঞা আপেক্ষিক নাকি?


মন্তব্য

cresida এর ছবি

শুধু দ্বিতীয় টাই ভালো লাগলো।

ভালো থাকবেন।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

কাভার-টা ভালো লাগলো।

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

ঝরাপাতা এর ছবি

২, ৪ বেশ ভালো লাগলো। তিনে শব্দটা মান নাকি মন হবে?

সম্ভবত: আমি নতুন মন্তব্যে ক্লিক করতে গিয়ে জবাবে ক্লিক করে ফেলেছি, মন্তব্যটা তাই শিমুলাপার নীচে দেখাচ্ছে। দেঁতো হাসি


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

ঠিক তাই। ঠিক করে দিলাম।

তারেক অণু এর ছবি

২ নম্বরটা বেশ লাগল।

প্রদীপ্তময় সাহা এর ছবি

আমার কাছেও দ্বিতীয়টাই সবচেয়ে ভাল লেগেছে।

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

ধৈর্য নিয়ে পড়ার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।

প্রখর-রোদ্দুর এর ছবি

চলুক কাভার__
বাকী গুলো বাহ!!!!!!!!!!!!

অতিথি লেখক এর ছবি

কাভার!!
মন ছোঁয়েছে !!
তাই বুঝি আজ, গোঁফ-চুলেতে ভরে আছে!
হয়নি রাখা আমার দু'পা,
ফেরার পথে !!! শ্রদ্ধা

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।