যাও পাখি

নিঘাত তিথি এর ছবি
লিখেছেন নিঘাত তিথি (তারিখ: শুক্র, ০৯/১১/২০০৭ - ১২:১১অপরাহ্ন)
ক্যাটেগরি:

যোগাযোগের গতিময়তা ধীরে ধীরে
কমে আসা শুরু করেছে।
আষ্টেপৃষ্টে জড়িয়ে থাকা বাঁধনের সুতো
দূরত্বের টানে ঢিলে হয়ে এসেছে যদিও
একেবারে ছিঁড়ে যায় নি ,
অদৃশ্য কোন জেদী সূতোর
পাকানো গিঁটের কারনেই হয়তোবা...।

একদিন সেই জেদী সূতো এঁকে বেঁকে
পেঁচিয়ে কেমন ডানা হয়ে যায় -
ছোট দু'টি পা...দু'টি ঠোঁট...
ঠোঁটের ফাঁকে গুঁজে রাখা ভালোবাসা...
সে ফিসফিস করে আমায় বলে,
"বন্ধু, ভালো আছিস তো ?"

আমি বুকের ভেতর হেঁচকা টানের
ব্যথায় কুঁকরে উঠি সুখে।
আমার ঢিলেঢালা বাঁধন ফের পোক্ত হয়ে ওঠে।

auto


মন্তব্য

দিগন্ত এর ছবি

এই নাগপাশ সকলের জীবনেরি অংশ ... মুক্তি নেই।


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

??? এর ছবি

লেখার নিচের ছবিটা তো দেখতে পাচ্ছি না ....

..............................................................
শুশুকের ভয়ে কাঁপতে কাঁপতে সাঁতরে এসেছি কুমীরে-ভরা নদী!

সুমন চৌধুরী এর ছবি

হুম



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

হাসান মোরশেদ এর ছবি

-----------------------------------------
'প্রিয়তম পাতাগুলো ঝরে যাবে মনে ও রাখবেনা
আমি কে ছিলাম,কি ছিলাম--কেন আমি
সংসারী না হয়ে খুব রাগ করে হয়েছি সন্ন্যাসী
হয়েছি হিরন দাহ,হয়েছি বিজন ব্যথা,হয়েছি আগুন'

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

মুজিব মেহদী এর ছবি

তবু তো আপনার বাঁধনটা শেষপর্যন্ত পোক্ত হলো। এই রক্ষে!

আমার মতো অনেকের তো ঢিলেই থেকে যাচ্ছে, যায়।

শেখ জলিল এর ছবি

এভাবেই উড়ছে স্বপ্নের পাখি..

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নিঘাত তিথি এর ছবি

পড়ার জন্য সক্কলকে ধন্যবাদ।

সুমন ভাই, ছবি কেন দেখতে পাচ্ছেন না বুঝছি না, আমি তো দেখছি। আবার কনফুও দেখছে না বললো। ঘটনা বুঝতে পারছি না।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

সৌরভ এর ছবি

আমি বুকের ভেতর হেঁচকা টানের
ব্যথায় কুঁকরে উঠি সুখে।

এ অনুভূতি প্রতিদিনের রুটিন।



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

কনফুসিয়াস এর ছবি

কবিতারে বড় ভয়,
পড়া শেষে চেনা কবিকে
প্রায়শই অচেনা মনে হয়।
-----------------------------------
যা দেখি তা-ই বলি...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ইদানিং বন্ধু ভালো আছিস জিজ্ঞেস কিংবা এ সংক্রান্ত কোনো অনুভূতি নেই। সুতো ছিড়ে বাঁধনের বালাই নেই।
কবিতা ভালো লেগেছে।

**ছবিটা আমিও দেখতে পাচ্ছি না।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।