অগ্নি-অধিবাস

তুলিরেখা এর ছবি
লিখেছেন তুলিরেখা (তারিখ: রবি, ০২/১১/২০০৮ - ৩:০৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

জন্ম-উত্তরীয় জলে ঢেলে দিয়ে
যূথচারী উঠে আসি মাটি বালি পাথরে-
আমার সব ভাষা ডুবিয়ে দিয়ে,
মন্ত্রময় ভোরের আকাশ হাসে-
সে আলোর ভাষায় কথা বলে,
যে ভাষার কোনো শব্দই জানা নেই আমার।

জন্ম-উত্তরীয় জলে বিসর্জন দিয়ে
অশ্রুহীন কান্নায় গড়িয়ে যাই-
ভূমিজীবনের উঁচুনীচু পথে।
কখনো মহাবন্যায়
বয়ে যাই স্রোতের সঙ্গে তৃণখন্ড।

ত্রিপথগা নদীর বেণীসংকটে এসে
থমকে দাঁড়িয়েছি বারবার-
বাতাসের হুংকার আমাকে শুনতে দেয় নি
অস্ফুটে কি বলেছে নদী।

মোহনায় এসে আর ভয় নেই-
ময়ূরকন্ঠী মেঘের নীচে দাঁড়িয়ে শুনি
সন্ধিপ্রহরের শঙ্খ বাজলো।
আর দেরি করিনা একমুহূর্ত ও
পরে নিই অকুন্ঠ অগ্নিবসন।
***


মন্তব্য

কীর্তিনাশা এর ছবি

অনবদ্য, অসাধারন !!

খুব ভালো লাগলো, খুব।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

তুলিরেখা [অতিথি] এর ছবি

আপনাকে অনেক ধন্যবাদ কীর্তিনাশা!
(স্বগত: কবিতা আসলেই কম লোকে পড়ে!!!!!)

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কম লোকে পড়ে তা না... ধরেন এই নিয়া আমি আপনার কবিতাটা তিনবার পড়লাম...
কিন্তু কবিতা বিষয়ে জ্ঞান কমের চেয়ে কম থাকায় মন্তব্য করতে পারি না।
শেষে আবার ঐ ইরাকের সমূদ্র বা কুম্বলে ধরনের বেকুবি হয়ে যেতে পারে তাই কিছু বলি না আরকি।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তুলিরেখা [অতিথি] এর ছবি

আরে নজরুল,
কবিতা বিষয়ে জ্ঞান আবার কি? এই বিষয়ে জ্ঞান বেশী থাকলে কবিতার শবদেহ আর কঙ্কাল চেরা হয়, কবিতা অনুভব হয় না। আপনি একজন অনুভবী শিল্পী, সেটাই আসল।
ঝাইড়া কমেন্টাইতে থাকেন, ডোন্ট হেজিটেট। হাসি

তুলিরেখা [অতিথি] এর ছবি

কবিতা আসলেই লোকে কম পড়ে। আর কমেন্ট করে আরো কম। ইয়ে, মানে...
তবু এত কবি বাংলাভাষায়! ঘটনা কি? চিন্তিত
চিন্তিত

ভূঁতের বাচ্চা এর ছবি

অহনা আপুর কবিতাগুলো বেশ লাগে !
এটাও ব্যতিক্রম হলনা।
এত ভাল কবিতে লেখেন ক্যামনে আপুনি ?
আমাকে একটু শিখায় দিবেন ? দেঁতো হাসি

--------------------------------------------------------

তুলিরেখা [অতিথি] এর ছবি

এগুলি আসলে কবিতা না, এগুলি হইলো গুগলি! চোখ টিপি
আসল কবিতা যেইদিন দিমু, হেইদিন বেবাকে পলাইবে। দেঁতো হাসি
সচলায়তন খোলা মাঠ হইয়া যাবে। খাইছে

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।