সারাক্ষন দুঃখ ছুঁয়ে থাকা

অনিকেত এর ছবি
লিখেছেন অনিকেত (তারিখ: শুক্র, ২৩/১১/২০০৭ - ৩:১৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বিকেল নেমেছে এইখানে
বাতাসে কি জানি এক নাম না জানা ফুলের গন্ধ
এখানের মানুষগুলোর মতন
ফুল গুলোও বড্ড অচেনা
এই শহরে আমাকে চেনে মাত্র দুইজন
আমার দুঃখ আর আমি......দুই একান্ত স্বজন

আমার জন্মভুমির ঠিক উলটো পাশে
উলটো হয়ে ঝুলে আছি আমি
তাই হয়ত সবি উলটো ঠেকে আমার কাছে
বিজাতীয় ভাষায় কথা বলে যায় কিছু উলটো মানুষ
অকারনে হেথায় হোথায় শুনি কিছু উলটো হাসি
আমার দেশের বাড়িতে যখন সূর্য পাঠায় তার প্রথম কিরণ
এই খানে আততায়ীর মত সন্ধ্যা নামে তখন
উলটো এই শহরে আমাকে চিনেছে একজন
আমার দুঃখ..... আমারি স্বজন

এই বিরান প্রবাসে
সেই আসে আমার পাশে
বড় মানবিক অন্তরঙ্গতায়
সে বলে যায়
সারাখন দুঃখ ছুঁয়ে থাকা
একি আর ভাল লাগে?
বিপন্ন হাসিতে জানাই তাকে
ভুলেছে যাকে বসন্তকালে কদমের গন্ধের মতন
তার কাছে তো দুঃখই আপনজন
তাই তো তার শুধু দুঃখের হাতে হাত রাখা
সারাখন শুধু দুঃখ ছুঁয়ে থাকা....


মন্তব্য

অনিকেত এর ছবি

এইটা আমার বেশ আগে লেখা 'ছদ্ম' কবিতা। ভুলত্রুটির জন্য আগেই ক্ষমা চেয়ে নিচ্ছি।

দ্রোহী এর ছবি

আমার জন্মভুমির ঠিক উলটো পাশে
উলটো হয়ে ঝুলে আছি আমি
তাই হয়ত সবি উলটো ঠেকে আমার কাছে
বিজাতীয় ভাষায় কথা বলে যায় কিছু উলটো মানুষ
অকারনে হেথায় হোথায় শুনি কিছু উলটো হাসি
আমার দেশের বাড়িতে যখন সূর্য পাঠায় তার প্রথম কিরণ
এই খানে আততায়ীর মত সন্ধ্যা নামে তখন
উলটো এই শহরে আমাকে চিনেছে একজন
আমার দুঃখ..... আমারি স্বজন

একেবারে আমার মনের কথা!


কি মাঝি? ডরাইলা?

অনিকেত এর ছবি

ধন্যবাদ, দ্রোহী।

শেখ জলিল এর ছবি

এই শহরে আমাকে চেনে মাত্র দুইজন
আমার দুঃখ আর আমি......দুই একান্ত স্বজন
...লাইন দু'টো খুউব ভাল্লাগছে।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

অনিকেত এর ছবি

আপনাকে ও খুউব ধন্যবাদ।

শ্যাজা এর ছবি

এই শহরে আমাকে চেনে মাত্র দুইজন
আমার দুঃখ আর আমি......দুই একান্ত স্বজন

... ... ...


---------
অনেক সময় নীরবতা
বলে দেয় অনেক কথা। (সুইস প্রবাদ)

বিবাগিনী এর ছবি

‌‌অনেক অনেক মনখারাপ করে দেয়ার জন্য অনেক ধন্যবাদ।

::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

অনিকেত এর ছবি

মন খারাপ করিয়ে দেবার জন্য দুঃখিত।
কি করব বলুন?
বহুদিন হয় প্রান খুলে হাসা হয় না।
মনে হয় প্রান খুলে একদিন হাসতে পারলে কিছু মন-ভালো-করা লেখা লিখতে পারব।

আপনাকে অনেক শুভাশীষ।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।