জুন এর ব্লগ

আমার ফিরে আসার 'আশা'

জুন এর ছবি
লিখেছেন জুন [অতিথি] (তারিখ: শনি, ০৯/০৫/২০১৫ - ১১:৫৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

[img]DSC04549[/img]

কৈফিয়তঃ
আমি কেন যেন না ধরেই নিয়েছি আমার সময় আর খুব বেশি নেই। কাজেই গত বছর দু'য়েক সেই অল্প সময়টা কী ভাবে ফাঁকিবাজি করে পার করে দেয়া যায় সেই ধান্দাতেই ছিলাম। ফাঁকি মারতে মারতে এমন হয়ে গেছে যে হঠাৎ করেই আবিষ্কার করলাম কিছুদিন আগে যে আমি নিজেই নিজেকে ফাকিদেয়া শুরু করেছি সেইরকম পর্যায়ে। অর্থাৎ, নিজের অজান্তেই নিজেকে বুঝ দেয়া শুরু করেছি - 'আরে হবে। আজকের দিনটা দেখইনা; যদি কাল বেঁচেই থাক তাইলে না হয় এই কাজটা কর।' এবং বলাই বাহুল্য প্রতিদিনই আসলে আজকের দিন এবং সবসময়ই আগামীকাল বলে আরেকটা দিন থেকেই যায়।


এসেছি ফাঁসির দাবী নিয়ে

জুন এর ছবি
লিখেছেন জুন [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ০৭/০২/২০১৩ - ৯:০৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

লেখাটি গতকাল দিতে চেয়েছিলাম কিন্তু পারিনি। একাত্মতা জানিয়েছি আন্দোলনের শুরুতেই। সশরীরে যতটুকু সম্ভব চেষ্টা করছি থাকার। কয়েকটি জিনিস লক্ষ্য করলাম। হয়তো আমার দৃষ্টিভঙ্গিটা ভুল, অন্য কোনও দিক থেকে দেখলে অন্যরকম দেখাবে; এটা শুধুই আমার কাছে যা মনে হয়েছে সেটা বলছি। আশা করি কেউ ব্যক্তিগত ভাবে নেবেন না।


মার্বেল

জুন এর ছবি
লিখেছেন জুন [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ১৩/১২/২০১২ - ৫:৩৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি একজন প্রতিভাহীন মানুষ। তাই বরাবরই আর সবার ক্ষুদ্রাতি ক্ষুদ্র সাফল্যে, পারদর্শিতায় অবাক হয়ে তাকিয়ে থাকি আর ভাবি সেই ব্যক্তির কতই না প্রতিভা। সবসময়ই আমি পারদর্শিতা আর প্রতিভাকে গুলিয়ে এসেছি যেমন, ঠিক তেমনি এটাও বিনা প্রচেষ্টাতেই স্বীকার করে নিয়েছি যে আমাকে দিয়ে এইসব হবে না।


রাতঃদার সাথে স্মরণীয় চারটি দিন

জুন এর ছবি
লিখেছেন জুন [অতিথি] (তারিখ: বুধ, ২৬/০৯/২০১২ - ৯:২২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

সংবিধিবদ্ধ সতর্কীকরণঃ ছবি দিয়ে হাতী পোস্ট। মোট ৩১ টা ছবি।

গতমাসের শেষদিকে খোমাখাতায় একটা বন্ধুত্ব চেয়ে নোটিশ পাই। প্রেরকের বক্তৃতা দাওয়ার ছবি এবং নাম দেখে আমি ধরেই নেই যে ইনি নির্ঘাত কোনও রাজনৈতিক দলের পাণ্ডা। কাজেই পত্র পাঠ তাকে 'নট নাউ' বলে দেই। কিছুক্ষণ পরেই দেখি ইনবক্সে একটা মেসেজ। রাতঃস্মরণীয়দা দাবী করেছেন যে ওই আসাদুজ্জামান আসাদ ব্রাকেটে তাজ আসলে উনিই। আর ওই বক্তৃতা দাওয়ার ছবিটাও উনার। তো আর কী করা! এইবারতো এ্যডাইতেই হয় বন্ধু হিসেবে। তারপর বেশ কিছুদিন চলে গেল। হটাৎ করেই এই মাসের (সেপ্টেম্বর ২০১২) ৪ তারিখে উনাকে একটা মেসেজ পাঠাই। বলি যে 'আমাদের না কী সব ল্যাটিচিউড / লংগিচিউড মারকিং করতে যাওয়ার কথা। কবে যাব?' সচলেই তানভীর ভাইয়ের দাওয়া পোস্টে এটা নিয়ে কথা হয়েছিল।


ভারত বনধ - কিছু হচ্ছে কী?

জুন এর ছবি
লিখেছেন জুন [অতিথি] (তারিখ: সোম, ৩০/০৭/২০১২ - ১:১৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বেশ কিছুদিনের পত্রিকা দেখা হয়নি। একগাদা নিয়ে বসেছিলাম। তারিখ টুকে রাখিনি, হয়তো কিছু কিছু চোখ এড়িয়েও গিয়েছে; তারপরেও যেগুলো চোখে পড়ল তারমধ্যে কয়েকটা ছিল এরকম -

১) বিএসএফ মাঝরাতে বর্ডার পার হয়ে এসে এক গ্রামে হামলা চালায়। রীতিমত ঘরের দরজা ভেঙ্গে মহিলা ও শিশুদের মারধোর করে এবং পুরুষদের ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু সবার মিলিত বাঁধায় শুধু পিটিয়ে আহত করে রেখে যায়।