পানপর্ব-৭

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি
লিখেছেন এস এম মাহবুব মুর্শেদ (তারিখ: বুধ, ১০/১০/২০০৭ - ৬:৫০অপরাহ্ন)
ক্যাটেগরি:

সেই পুরনো পেয়ালা ।
প্রিয় পান পেয়ালা আমার ।
আজকাল ঘটছে কিছু একটা অদ্ভুত ।
কে যেন খুব গোপনে বদলে দিচ্ছে পানীয় আমার ।
চুমুকে চুমুকে সবটুকু শেষ করে,তারপর টের পাই,
এতো ঠিক মার্গারিটা নয়,নয় ববি বার্ন্স,টাকিলা ও নয়,
নয় নির্জলা ভদকা ।
এইসব কবে এতো সকরুণ ছিলো?এতো বিস্বাদ?
চোখের জলের মতো নোনা ঘ্রানময়, বিষাদপরাণ?
আমি কি চুমুকে চুমুকে গিলি তবে স্বজনের মৃত্যুশোক?
পানীয় বদলে পেয়ালায় ঢালে কেউ পাঁজরের আর্তনাদ ?
আমাকে মাতাল রেখে তোমরা সকলে গেলে-যেনো
পিকনিকে গেলে শ্রীপুর,জৈন্তীয়া কিংবা লালাখাল ।
সমুহস্বজন গন আমি বড় একা,শোকাতুর,বিষন্ন পাগলামী
যতদূরে গেছো পিকনিকে,তারো দূরে নীল পাহাড়ের ঘ্রান
সেইসব পথঘাট, গোপন নকশা জেনে গেছি আমি ।।

অক্টোবর ১০,২০০৭


মন্তব্য

শেখ জলিল এর ছবি

চোখের জলের মতো নোনা ঘ্রানময়, বিষাদপরাণ?
আমি কি চুমুকে চুমুকে গিলি তবে স্বজনের মৃত্যুশোক?
পানীয় বদলে পেয়ালায় ঢালে কেউ পাঁজরের আর্তনাদ ?
...লাইনগুলো খুব ভালো লাগলো।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

আরিফ জেবতিক এর ছবি

আমাকে মাতাল রেখে তোমরা সকলে গেলে-যেনো
পিকনিকে গেলে শ্রীপুর,জৈন্তীয়া কিংবা লালাখাল ।
সমুহস্বজন গন আমি বড় একা,শোকাতুর,বিষন্ন পাগলামী
যতদূরে গেছো পিকনিকে,তারো দূরে নীল পাহাড়ের ঘ্রান
সেইসব পথঘাট, গোপন নকশা জেনে গেছি আমি ।।

আরশাদ রহমান এর ছবি

ভালো লাগলো!

প্রকৃতিপ্রেমিক এর ছবি

বন্ধু হারানোর বেদনা বোধহয় এমনই।

দ্রোহী এর ছবি

হুম! সমব্যথী.....


কি মাঝি? ডরাইলা?

ইশতিয়াক রউফ এর ছবি

কবিতা বুঝি না আমি, কিন্তু খুব ভাল লাগলো পড়ে।

মুহম্মদ জুবায়ের এর ছবি

এই অনুভবের মুখোমুখি জীবনে কতোবার হলাম! আরো কতোবার হবো কে জানে!

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।