অনু-ছড়া :--

দেবোত্তম দাশ এর ছবি
লিখেছেন দেবোত্তম দাশ (তারিখ: বুধ, ২৬/১১/২০০৮ - ৯:৩৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

০১
ভার নয় বোঝা
ভার হচ্ছে বুঝা

০২
মুঁই কতবড় হনু
ছড়া লিখি অনু

০৩
ঘরে গিয়ে আঁতুর
হয়ে গেলো আঁতুড়

০৪
লোকটা এমনি বেশ ভালো
রেগে গেলে বলে বাল-ও

০৫
দিলে তার পেছনে ঠেলা
বুঝবে তখন ঠেলা

০৬
লোকটা ভীষন কিপটা
মাইয়া দেখলেই খালি কয় পটা

০৭
নামটা তার যদিও সুমন
কিন্ত কিছুতেই তার মন নয় সু-মন

০৮
মহিলাটি ছুঁড়ে মারে মাটিতে রাখা পাটা
পুরুষটা সরে না গিয়ে উল্টে দেখায় বুকের পাটা

০৯
প্রত্যাখানে ছেলের হৃদয় ভেঙ্গে চুরচুর
মেয়ে আবার মুড়ীর সাথে খায় মেখে চানাচুর

১০
মহিলাটি ছুঁড়ে মারে মাটিতে রাখা পাটা
পুরুষটা সরে না গিয়ে উল্টে দেখায় বুকের পাটা

পুনঃশ্চঃ- আমি না কবিতা লেখিয়ে না ছড়াকার। মৃদুল-সন্ন্যাসী-আকতার ভায়ের লেখা পড়তে পড়তে আমার জানি কি হইয়া গেল। কিছুক্ষনের জন্য কোন এক ছড়াকার-ভুত মরে আমার মধ্যে সেঁধিয়ে গেল ...... আমার উপরে ছড়ি ঘোরাইয়া ছড়া লেখাইয়া লইল


মন্তব্য

দেবোত্তম দাশ এর ছবি

মডারেটার ভাই, চেষ্টা করিয়াও প্রিভিউ ছোট করতে পারলাম না। কেউ একটু ঠিক করে দিলে খুব ভালো হয়।
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

অতন্দ্র প্রহরী এর ছবি

৪ নাম্বারটা পড়ে— হো হো হো
কিন্তু দেবু'দা, আমি যে এরকম খান কয়েক লিখে বসে আছি, আপনি আগেই দিয়ে দিলেন! আমি তো অ্যামেচার, এখন তো আর পোস্টানোর সাহস পাচ্ছি না মন খারাপ

আপনি লিখে যান আরো, পোস্টান। লিখতে লিখতেই আরো ভাল হবে। হাসি


A question that sometimes drives me hazy: am I or are the others crazy?

মুস্তাফিজ এর ছবি

০৬ দারুন

...........................
Every Picture Tells a Story

ধুসর গোধূলি এর ছবি
তানবীরা এর ছবি

এসব কি দেবুদা??? ভালো হয়ে যান।

আমারে লন্ডন আসার দাওয়াত দিয়েছেন, পাগলারে বলছেন সাকো নাড়াইওয়া না ??? রেডী থাকেন সামনের সামারে আবার

আম কাঠাল খেতে
আসবো আমরা লন্ডনেতে

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

জাঝা

পান্থ রহমান রেজা এর ছবি

৪, ৮, ৯ পড়ে অমৃতানন্দ পেয়েছি।

কীর্তিনাশা এর ছবি

আপনিও তো দেখি ছড়ায় চর্মাইসেন।

মানে চরম লিখছেন।

হো হো হো

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

রানা মেহের এর ছবি

অতি উত্তম
দেবোত্তম
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

তাপস শর্মা এর ছবি

দারুন... বিশেষ করে ৪, ৬ এবং ৯

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।