কালকে বিকালে ছবির হাটে

এনকিদু এর ছবি
লিখেছেন এনকিদু (তারিখ: বিষ্যুদ, ১৮/০৬/২০০৯ - ৯:০২অপরাহ্ন)
ক্যাটেগরি:

আগামীকাল, শুক্রবার ১৯শে জুন ২০০৯ বিকাল পাঁচটায় শাহবাগের কাছে, চারুকলার সামনে, ছবির হাটে চলে আসুন, আড্ডা হবে ।

কালকে থেকে কিন্তু ঘড়ির কাঁটা এক ঘন্টা এগিয়ে নিতে হবে, মনে আছে তো সবার ? আমি কিন্তু এগিয়ে নেয়া সময়ের বিকাল পাঁচটার কথা বলেছি ।

এডিট :
সব্জান্তাকে কনফিউজ করার পর এখন আমি নিজেও কনফিউজ হয়ে গেলাম । ঘড়ি ফড়ি বাদ দেই । সোজা সুজি সূর্যের হিসাবে বলি । যখন দেখবেন রোদের তেজ কমতে শুরু করেছে তখনি ঘর থেকে বেরিয়ে পড়বেন ।


মন্তব্য

সাইফ এর ছবি

যাইতে মঞ্চায় মন খারাপ

সবজান্তা এর ছবি

ওই ব্যাটা ! দিলি তো কনফিউজ কইরা !

টাইম এডজাস্টমেন্ট আগামীকাল থেকে নাকি পরশু থেকে ? আমি তো জানতাম ঊনিশ তারিখ রাত থেকে।

আমি আসতেছি, ঘড়ি আগাক বা পিছাক।


অলমিতি বিস্তারেণ

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

বিশেষ আকর্ষণ কিছু আছে নাকি?

ভূঁতের বাচ্চা এর ছবি

কেমন ধরনের আকর্ষণ খুঁজতেসেন শিমুল ভাই ?
-------------------------------------

--------------------------------------------------------

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আপনি যাচ্ছেন নাকি?

ভূঁতের বাচ্চা এর ছবি

যাইতে তো মঞ্চায় কিন্তু এখান থেকে তো যাওয়াটা সম্ভব না।
----------------------------------------------

--------------------------------------------------------

বিপ্লব রহমান এর ছবি

বিশেষ আকর্ষণ কী না জানি না, তবে প্রবাসী সচল সুবিনয় দা, ওরফে জুবায়ের ভাইয়ের ঢাকা আগমন উপলক্ষে এই সচলাড্ডা। গতবারেরটা ছিলো অনির্ধারিত; আর এবারের নির্ধারিত। হাসি
---
কদু ভাই, এই টাইমিং সেন্স নিয়ে আপনি প্রকৌশলী! চোখ টিপি


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

রণদীপম বসু এর ছবি

ইশশিরে ! সব দুষ্টু পোলাপাইনের তালে পইড়া আমিও নষ্ট হইয়া যাইতেছিগা !
এখন কী যে করি...!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

এনকিদু এর ছবি

ছবির হাটে চলে আসেন । আপনাকে নষ্ট হওয়া থেকে রক্ষা করা হবে ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

আরিফ জেবতিক এর ছবি

ঘড়ির কাটা কালকে রাত১১টার সময় একঘন্টা এগিয়ে নেয়া হবে ,সুতরাং কাল বিকেল বেলা সবকিছু বর্তমান সময়েই চলবে ।
বিকেল ৪টার সময় আড্ডা নাকি ৫টার সময় সেটা পরিষ্কার করে জানান।

এনকিদু এর ছবি

একটা এডিট দিলাম ।

ঘড়ির কথা বাদ দেন । সূর্যের তেজ কমলেই সবাই এসে পড়েন ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

অনার্য্য সঙ্গীত [অতিথি] এর ছবি

কেউ পিচ্চি বলে না ডাকলে আসতে পারি...

এনকিদু এর ছবি

পাগলকে সাঁকো নাড়ানর কথা মনে করিয়ে দিলেন আর কি ।


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সবজান্তা এর ছবি

ওই ব্যাটা, এতো প্যাচাইস না...

সোজা কথায়, আগামীকাল বিকাল পাঁচটায় আমরা সবাই ছবির হাটে থাকবো।


অলমিতি বিস্তারেণ

তানবীরা এর ছবি

আমি আর শিমুল আসতে পারছি না। বিশেষ আকর্ষন ছাড়া আমরা আসি না।
---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

এনকিদু এর ছবি

বিশেষ বিকর্ষণ করলে আসবেন ?


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

রানা মেহের এর ছবি

আড্ডা পন্ড হোক মন খারাপ
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

সাইফুল আকবর খান এর ছবি

হ, আইজ শুক্কুরবার তো টাইম কালকেরটাই আছে। হাসি
কিন্তু আমি যে ছয়টায় ছয়টায় ধরে রেখে বিকাল ৪টারও পরে এখানে উকিঢুকি মেরে দেখি ৫টায়! এখন তো আমি দৌড়ায়াও পৌঁছাইতে পারুম না দেখা যাইতেছে! ঠিক আছে, কথা না বাড়াই, ঢাকা যাওনের প্রস্তুতি লই। মন খারাপ
___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

দুর্দান্ত এর ছবি

ইচ্ছা আছে, সংগতি নাই। আসতে পারছিনা তাই। ওরে আমার এনকিদু ভাই।
--
দিন রাতের বড় পার্থক্যওয়ালা দেশে ডে লাইট সেভিং এর যুক্তিটা বুঝি। কিন্তু বাংলাদেশের জন্য এই সময় বাড়ানো কমানোর গল্পটা বুঝলাম না। এর মধ্যে আবার নামাজের সময় নিয়ে বেশ একটা টানা হেচড়াও হচ্ছে, খবরের কাগজ থেকে যা বুঝলাম। শালার সারা দুনিয়ার সাথে মিলিয়ে শনি রবিবার সপ্তাহান্ত করার মুরোদ হল না। সপ্তাহে একদিন ছুটি বেড়ে গেলে কি বিদ্যুতের বেশী সাশয় হত না?
কেউ কি এই ব্যাপারটা আমাকে একটু বুঝিয়ে বলবেন প্লিজ?

ধুসর গোধূলি এর ছবি

- হাতির বিষ্ঠা দেখে চামচিকা যদি কোথা মারে তাইলে তো মহাসমস্যা! সার্জিক্যাল ট্রিটমেন্ট করানো ছাড়া গতি নাই।

কে জানে হয়তো এই ডে-লাইট সেভিং করার পেছনে দেশের ভালোটা থেকে থাকবে! কিন্তু আমার কাছে কেবলই মনে হয় এই জিনিষ প্রবর্তন করার চেয়েও হাজারটা জিনিষ আছে যা নিয়ে ভাবাটা গুরুত্বপূর্ণ বাংলাদেশের জন্য।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।