ধূসর

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ০৪/১১/২০০৭ - ১:৩২অপরাহ্ন)
ক্যাটেগরি:

জলের মতন সহজ যদি মন
মনের সঙ্গে মিশতো অকারণ
তেমনি আবার সহজভাবে এসে
দুজন যেতো দুইটি স্রোতে ভেসে

কষ্ট তবু তখনো ঠিক হতো
ঘূর্ণি যেমন শান্ত জলের পরে
তুমি আমায় ভুলে গেছো, তবু
তোমায় আমার ঠিকই মনে পড়ে।

তোমার নাম লিখতে গিয়ে দেখি
কাগজগুলো পাতার মতন ঝরে
তোমার নাম লিখতে গিয়ে দেখি
কলম থেকে অশ্রু ঝরে পড়ে

তোমার নাম লিখতে গিয়ে দেখি
অতীত এসে শীতল দুটি হাতে
আমার এ হাত তুলে নিয়ে বলে
আমি একটু ঘুমাই আজকে রাতে?

এটা আমার বেশ পুরোনো একটা লেখা (গত বছরের)। এইমাত্র আবিস্কার করলাম যে সচলায়তনে অতিথি লেখকরা পোস্ট দিতে পারে। তাই পরীক্ষামূলকভাবে এটা শেয়ার করলাম।

এইটা আমার ব্লগঃ http://bhagshesh.blogspot.com/


মন্তব্য

মাহবুব লীলেন এর ছবি

কবির নাম কই?
কবির নাম ছাড়া কবিতা পড়তে ভাল্লাগে না
আপনার দেয়া ঠিকানা ধরে আপনার ব্লগে ঢুকে তো ভয় পেয়ে গিয়েছিলাম
আপনার নাম সুরাইয়া খানম না জীবনানন্দ দাশ

পরে বুঝলাম ওই দুইটার কোনোটাই আপনার নাম না

... কবির নাম কবিতার অনিবার্য অংশ বলে মনে হয় আমার

শেখ জলিল এর ছবি

পুরনো হলেও ভাল্লাগছে।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।