হে আমার অনাগত সন্তানেরা

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ২৪/০৫/২০০৮ - ৩:০৭পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

হে আমার অনাগত সন্তানেরা,
আজকের এ লেখা তোমাদের জন্য। কারো সম্পর্কে জানতে Google এ নাম দিয়ে প্রায়ই খুজি। দুনিয়ার কোন ওয়েব সাইট ঐ নামের কাউকে চিনলে/জানলে আমার সামনে হাজির করে ফেলে। কমন নাম হলেই বিপদ। প্রচুর ফলাফলের মাঝে আবার খুজতে হয়।
আমার সন্তানেরা কি আমার নাম সার্চ ইঞ্জিন এ দিয়ে খোজাখুজি চালাবে? তাদের বাবা কেমন ছিলেন ২৪-২৬ এরদিকে।
যেমন আজকাল আব্বারা বলেন
-জানিস আমাদের বয়স যখন উনিশ কুড়ি কি যে মজাটাই না করেছি। তখন ছিল হিপ টাইট প্যান্টের জামানা। তোরা যে কি আজাকাল পড়িস না!! মনে হয় এই বুঝি পাছা বের হয়ে গেল।
-আপ্নারা প্রেম ট্রেম করতেন না?
-একদম যে করতাম না, তা না। তবে প্রেমের ধরন ছিল ভিন্ন।
-তখন তো বসুন্ধরা সিটি, হেলেভেশিয়া ছিল না ডেটিং কই করতেন?
-তোরা যেমনে করিস এরকম এত সহজ ছিল না, চাইলেই ডেটিং করা যেত না। আরে ডেটিং, ফিয়ান্সে এসব শব্দই তো জানতাম না !!
-ব্লগ লিখতে না?
-ডায়েরী লিখতাম। কম্পিঊটারই ছিল না।

শোন বাচ্চারা, আজ তোমাদের জন্য লিখছি।
অথচ কি আশ্চর্য যে আমি এখনো বিয়েই করিনি।
যে মেয়েকে ভালোবাসি তার সাথে বিয়ে হবে তো??
তুমি/তোমরা কি তারি গর্ভে হবে??

কি অবাক তাই না। আমরা কিছুই জানিনা। বড় আসহায় সময়ের কাছে।

---ratuliut@gmail.com


মন্তব্য

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

হুমম।

রাতুল এর ছবি

হুম হুম।

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

যে মেয়েকে ভালোবাসি তার সাথে বিয়ে হবে তো??
তুমি/তোমরা কি তারি গর্ভে হবে??

আমরা কি কিছু একটা জানি না? চিন্তিত

চালায়ে যাও মামু, তোমারে দিয়াই হবে দেঁতো হাসি
................................................................................
objects in the rear view mirror may appear closer than they are ...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।