অসুস্থ কবিতা

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ২৪/০৫/২০০৮ - ১০:৫৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমি খুব অসুস্থ
তাহলে তুমি কিভাবে আশা কর
একটি সুস্থ কবিতা লিখব আমি??

কবিতার চরণগুলো এক একটি করে
তীব্র যন্ত্রনার সাথে
উঠে আসে আমার হাতের মুঠোয়
প্রকৃতির সবুজ পাতায়
আমি কবিতা সাজাই বিশৃংখল ভাবে।

তুমি কাছে এসোনা
ভুলেও পড়োনা এই কবিতা,
এই কবিতা যে বড় ছোঁয়াচে।

আমার কবিতা পরে থাক ডাস্টবিনে
নোংরা কাগজের স্তূপের সাথে
শীতের কুয়াশা ভেজা কোন এক বিষন্ন সকালে-
পুড়ে ছাই হোক,
ভুলে লেখা আমার এই ছোঁয়াচে কবিতা-
-“ভালবাসা।”

আশরাফ


মন্তব্য

তীরন্দাজ এর ছবি

বেশ সপর্শকাতর কবিতা! অসুস্থ নয় একেবারেই। ভাল লাগলো।
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

আশরাফ এর ছবি

ধন্যবাদ। কবিতাটি বহু আগে লেখা। প্রেমে পড়েছিলাম তখন...

যদিও চাইনি তা পরিণয়ে গড়াক...এই উপলব্ধিটা অনেক পরের। আর তাই সর্বনাশ যা হবার তা হয়ে গিয়েছিল...
...........................................................................
আশরাফ

শাহীন হাসান এর ছবি

প্রকৃতির সবুজ পাতায়
আমি কবিতা সাজাই বিশৃংখল ভাবে।

ভাল-লাগলো ...।
....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

....................................
বোধহয় কারও জন্ম হয় না, জন্ম হয় মৃত্যুর !

আশরাফ এর ছবি

শাহীন ভাই অসংখ্য ধন্যবাদ সময় করে আমার এসব বাজে লেখা(যদিও নিজের লেখাই আমার কাছে সেরা মনে হয়...প্লিজ কাউকে বলিয়েন না) পড়ার জন্য এবং মন্তব্য করার জন্য।
আসলে সময় পাই না, এসব কবিতা বহু আগে লেখা। বন্ধুরা ছাড়া আর কেউ পড়েনি। ভাল লেগে থাকলে রায়হান আবীর কে একটা ধন্যবাদ দিয়েন। ওর কথাতেই আবার শুরু করা। ভাল থাকবেন।

==============================
আশরাফ

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

অসুস্থ বলছেন কেনো, বেশ ভালোইতো লেগেছে... এগিয়ে যান

আশরাফ এর ছবি

অসুস্থ নয় বলছেন...তবে হয়ত লিখবো আরও।
-==-==-==-==-==-==-==-==-==-==-

আশরাফ

পুতুল এর ছবি

"শীতের কুয়াশা ভেজা কোন এক বিষন্ন সকালে"
বাঁশের ঝুড়িতে কুড়িয়ে তুলব তোমার বর্ণমালা বকুল ফুলের মত!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

আশরাফ এর ছবি

কুড়িয়ে তুলতে হবেনা, আপনি চাইলে ঝুড়ি ভর্তি করে দেব সব বর্ণমালা। সাজায় নিয়েন।

-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=-=
আশরাফ

কনফুসিয়াস এর ছবি

হুম, ভালবাসা, ভাল নয়।
-----------------------------------
... করি বাংলায় চিৎকার ...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

আশরাফ এর ছবি

ভালবাসা ভাল নয়??
যদিও আমার মনে হয়
ভালবাসা খারাপ নয়
যদি না তা প্রেমে-
পরিনত হয়

*********************************
আশরাফ

অতিথি লেখক এর ছবি

তুমি কাছে এসোনা
ভুলেও পড়োনা এই কবিতা,
এই কবিতা যে বড় ছোঁয়াচে।

অনেক ভাল লাগলো......।

-নিরিবিলি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।