মরমে অন্তর

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ০১/০৭/২০০৮ - ৩:৪৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

লিখেছেনঃ পলাশ দত্ত



পরাস্ত হইছি আমি বর্ষার কাছে
সবুজের ওপর এমন বৃষ্টি
কখনো আর
পড়ে নাই এইভাবে

কে কবে ভাবছিলো
জীবনে এমন বিষন্নতা
বৃষ্টিও দিতে পারে

পাখি, এ-পৃথিবীতে র্বষা, জেনো
আমাদের পায়ে-পায়ে একাগ্র
মন খুলে বেমালুম শত্রুতা করে

তুমিও তার কাছে
হারছো আমার মতো?
আমি তো, পাখি,
অস্ত্র নিয়ে আসি নাই এ-পৃথিবীতে

ওই বর্ষা আমাকে ভালোবাসে
খুঁজেখুঁজে বের করে বারবার
সত্যও কঠিন হতেই পারে

পাখি, বারবার বিজয়ী বর্ষা তাই
বিষন্ন মুক্তি রেখে যাচ্ছে
আর আমি পরাস্ত হইতেছি
বিষন্ন মন-খারাপের লোভে


মন্তব্য

নজমুল আলবাব এর ছবি

কবি দয়া করে নামখানা বিবৃত করুন। কাব্যপাঠের আরাম অনেক খানি গত হয় যখন কবি অচেনা থাকেন।

ভুল সময়ের মর্মাহত বাউল

হাসান মোরশেদ এর ছবি

'বিষন্ন-মন খারাপ'

সারাদিন ধরে হ্যামারিং এর জন্য এইরকম একটা শব্দই যথেষ্ট ।
-------------------------------------
বালক জেনেছে কতোটা পথ গেলে ফেরার পথ নেই,
-ছিলো না কোন কালে;

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।