মাগো, আমায় ঘুম পাড়িয়ে দাও

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: বিষ্যুদ, ১০/০৭/২০০৮ - ৬:৪৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

শাহেদ আহমেদ

ক্যাবল তন্দ্রায় আসন্ন তখন তুমি আলতো করে স্বপনে এলে মা। ছেলে আমার কিছুই খায়না বলে খাবার তুলে দিচ্ছো...। তারপর আর নাই। সারাদিন ভেসে উঠেছে তোমার শাদা শাড়ির অসহায় মুখ। জানো মা তোমার শাদি শাড়ি থেকে আরো বেশি অসহায় আমি। জীবনে কত শত যন্ত্রণা আর জ্বালিয়ে আজো স্বপনের ঘোরেওআমি জ্বালিয়ে যাই , তাই না মা? মাগো কতদিন দেখিনা তোমার শাসন আর ভালোবাসার সেই মুখটি। কতদিন পরে স্বপ্নে এলে, হুট করে চলেও গেলে।
মাগো একাকীত্ব যখন খুব টের পেতাম চলে যেতাম তোমার আঁচলে মুখ ঢাকার জন্য। এমন আঁচলের ছায়া তুমি ছাড়া আর কেউ দিতে পারে না। আমার অসহায়ত্বও আজ আর কেউ দেখেনা এমকি ভেসে বেড়ায় না মেঘে মেঘে, খুব গোপন করে লুকিয়ে রাখি! ভয় আর ভয় এখন আমার সব সময়। যতবারই ভয় আমায় তাড়া করে আমি প্রাচীর ডিঙিয়ে তোমার মুখ মনে করে কিছু শান্তি পাবার আশা রাখলে নিয়তি আমার শুধায় আমি কী এই জনমে তোমায় শান্তি দিয়েছি কোনোদিন?
মাগো সেই যে একা ঘরে থাকতে দিয়ে দিলে ঘুম পাড়ানি গানও বন্ধ করে দিলে, আজ পর্যন্তই একা।
মাগো আজ আমি খুব অসহায়, চোখের মধ্যে অনেক জল। লুকিয়ে রাখি, কখনো কখনো প্রকাশও পেয়ে যায়। একা রাতে ঘুমাতে পারি না ভয়ে। এই বুঝি কোন ভুল হয়ে গেল যা কখনও তোমার কাছে মনে হতো না! তাই মা আমি রাত জেগে থাকি, তোমায় ভাবি। আমার এই সাপলুডু জীবনটাকে পড়ি নতুন করে। ঘুমুতে পারিনা। তাই মা তুমি সেইদিনের মত ঘুম পাড়ানি গান গেয়ে ঘুম পাড়িয়ে দাও।
হারোরে হারো জলদি ডিম পারো
আমার শাহেদ বাড়িত নায়
খেলাত গেছনগী
তান মামায় পথ পাইয়া ধইরা নিছনগী।


মন্তব্য

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

খাইছে... আজ দেখি সচলায়তনে কেবলই মা বন্দনা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কীর্তিনাশা এর ছবি

মা বন্দনা থেমেছিল কোথায় কোন কালে? আমরা সবাই তো মনে মনে মা বন্দনা করে চলেছি সেই জন্ম থেকে।
---------------------------------
সোনার স্বপ্নের সাধ পৃথিবীতে কবে আর ঝরে !

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সুমন সুপান্থ এর ছবি

অসংখ্য বানান ভুল লেখায়, যেমন আপনার জীবন -যাপনের হিসেবে ও। মানুষ হবার দিন শেষ হয়নি এখনো ! মা কি সারা জীবন ভুল মানুষের মা হয়েই থাকবে না কি !
সাহেদ সাহেব !!!

---------------------------------------------------------

আমার কোন ঘর নেই !
আছে শুধু ঘরের দিকে যাওয়া

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

অতিথি লেখক এর ছবি

আমি ভুল না হলে আপনি সঠিক কীভাবে হতেন? আপনিও ভুল করেছেন সাহেদ নয় শাহেদ হবে আমার নাম।

মুশফিকা মুমু এর ছবি

মন খারাপ খুব সুন্দর
------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।