বিলাস কথন

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ০৭/১০/২০০৮ - ১২:১৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

রিয়া,

কেমন আছ? অনেক দিন থেকেই ভাবছিলাম কাউকে একটা চিঠি লিখব। ভাব্লাম কিউট লিটল বাংকারটাকে লিখলে কেমন হয়? আজকে আমাদের এখানে ঈদ হয়ে গেল। এই রকম ঈদ আমার লাইফ এ এই প্রথম। সকালে উঠে দেখি আমার হাউস মেট নাজমুস ভাই এর হাত গরম পানিতে পুরে গেছে...

প্রথম ১ ঘন্টা গেল উনার হাত পানিতে চুবায়ে রেখে। এর পর ও পেইন না কমায় দৌড়াইলাম ফারমাসিতে কারন কোন বারনল টাইপের কিছু আনি নাই সাথে দেশ থেকে। ফারমাসি তে বারনল নাই। আর এখানে সবাই কথা বলে ফ্রেঞ্চ এ। আমি যে ক্মনে বুঝায় এদের কে আমার বারনল দরকার। অবশেষে একজন কে পাওয়া গেল যে ইংলিশ জানে। তারে বুঝানর পর সে বল্লো যে তার এইখানে নাই আমাকে যেতে হবে শহরের আরেক প্রান্তে। তো এক্টা টাক্সি নিয়ে গেলাম অই ফারমাসিতে। যাওয়ার সময় ভয় লাগে অনেক যদি আমারে উলটা পালটা কন যায়গায় নিয়ে যায় একে অচেনা শহর তারপর এইটা আফ্রিকা, ছিন্তাই হয় কিনা এই ভয় সারা খন থাকে। যাহোক ঐখানে বারনল পাওয়া গেল নিয়ে আসতে আস্তে ১ ঘন্টা হয়ে গেল... এই দিকে ভাইয়ার অবস্থা অনেক খারাপ। বারনল লাগায় দিলাম...

তারপর থেকে এই চিঠি লেখতে বস্ লাম তোমাকে...
আম্মুর কাছ থেকে সুনলাম এইবার ঢাকাতে ৩০ তা রোযা হোছছে... বাইরে থাকার এক্টা সুবিধা তাইলে পাওয়া গেল... আক্তা রোযা কম থাকতে হসসে...

রাতে প্লান আছে এই পোড়া শহরে এক্টা ৪ স্টার হটেল আছে... ঐখানে খেতে যাবার... জানি না ভাইয়ার অবস্থা কেমন হবে, যাওয়া হবে কিনা... তোমাকে এই চিঠি লেখার আরেক্টা কারন আছে... সেইটা হল আমার মাক্সিমাম ফ্রেন্ডরা ব্লগ লেখা সুরু করছে বাংলায়... আমি বাংলা টাইপিং এক্দম পারি না। তাই একটু প্রাক্টিস করলাম র কি?? অনেক বানান ভুল পাবা... পেলে মাইন্ড কর না...

মনপুরা নামে এক্টা নতুন মুভি বের হইছে। মিউজিক কম্পোজিসন অরনব এর। আমি জানি না তুমি গান গুলা শুনছ কিনা...
আমি এখন শুন্তেসি... শুনে দেখতে পার...

আমার সোনার ময়না পাখি...
কোন দেশেতে গেলা উইড়ারে...
দিয়া মোরে ফাকি...
সোনা বরন পাখি আমার ....................................

হটাত করেই মনে হছছে আমি এখন বোধহয় অনেক দূরে... এক্টা মেমরেবল ঈদ গেল মনে হছছে... ১২ মোর সপ্তাহ... তারপর আমার সুইট বাংলাদেশ...

দুঃখ বিলাস হয়েই গেল মনে হয় চিঠিটা... তুমি ধৈর্য্য ধরে পড়বা বলে মনে হয় না... তারপর ও এক্টা দুঃখের গান দিয়েই শেষ করছি...

দুঃখ তোমায় দিলাম ছুটি...
দু পাজ্ওর আজ ফাকা...
দু;খ বিদায় নিলেও সেথায় দুঃখের ছবি আকা...

দুঃখ তোমায় দিলাম ছুটি...
দু পাজ্ওর আজ ফাকা...
দু;খ বিদায় নিলেও সেথায় দুঃখের ছবি আকা...

সপ্ন তোমায় সাজিয়ে দিলাম সুরের মাখামাখি...
জোছনা হয়ে একলা এসো হাতে হাত রাখি...

সপ্ন তোমায় সাজিয়ে দিলাম সুরের মাখামাখি...
জোছনা হয়ে একলা এসো হাতে হাত রাখি...

দুঃখ তোমায় দিলাম ছুটি...
দু পাজ্ওর আজ ফাকা...
দু;খ বিদায় নিলেও সেথায় দুঃখের ছবি আকা...

দিলাম তুলে আধার জোয়ার মুছে দিয়ে আলো
আমি না হয় দুরেই থাকি আধার বেসে ভাল...

দিলাম তুলে আধার জোয়ার মুছে দিয়ে আলো
আমি না হয় দুরেই থাকি আধার বেসে ভাল...

দুঃখ তোমায় দিলাম ছুটি...
দু পাজ্ওর আজ ফাকা...
দু;খ বিদায় নিলেও সেথায় দুঃখের ছবি আকা...

-----------------------------------------------
পার্থিব

আমি ভালই আসি... হুদাই এক্টু দুঃখের ভাব মারলাম আরকি...।।
গানটা এটাচ করে দিয়ে দিলাম মেইল টার সাথে... ভাল লাগ্লো কিনা জানায়ো...


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আপনার আরেকটি লেখা প্রকাশের জন্য জমা দিয়েছেন। খুব দ্রুত, বা পরপর লেকা প্রকাশ করলে সেটাকে ফ্লাডিং ধরা হয়। এই প্র্যাকটিসটা নিরুৎসাহিত করা হয় বলে দ্বিতীয় লেখাটি বিবেচনা সাপেক্ষে পরে প্রকাশিত হতে পারে। আপনার ধৈর্য্যের জন্য ধন্যবাদ।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

টিকটিকির ল্যাজ এর ছবি

আপনার রিয়াকে ফেলে এতদূরে না গেলে হচ্ছিল না? খাইছে

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

ভালো লাগছে ... বানান ভুল একটু কমলে আরো ভালো লাগবে দেঁতো হাসি

স্বাগতম ... চালায়ে যাও ...
................................................................................
objects in the rear view mirror may appear closer than they are ...

নিঝুম এর ছবি

লেখা চলুক
-------------------------------------------------------
কারা যেন চলে গেছে দূরে...বহুদূরে..আর ফিরবে না জানি । কোন কারন ছাড়াই , কোন যুক্তি ছাড়াই চুপচাপ হয়ে গেছে সারিবদ্ধ প্রাণ গুলো । জানি , আমাকেও আসতে হবে এই বিষন্ন নগরীতে..একদিন.. কোনদিন --মলাগোফরুমা

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চলুক... রিয়ার জন্য চিঠি আমরাই পড়ি।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

গৌতম এর ছবি

লেখা চলুক। পরবর্তী লেখাগুলো পড়ার জন্য অপেক্ষা করছি।
.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

ব্লগস্পট ব্লগ ::: ফেসবুক

.............................................
আজকে ভোরের আলোয় উজ্জ্বল
এই জীবনের পদ্মপাতার জল - জীবনানন্দ দাশ

শাহান এর ছবি

ভাল লাগল । বানান ভুল কোন ব্যাপার না ... ঠিক হয়ে যাবে আস্তে আস্তে ....
কিন্তু ১২ সপ্তাহ পরেই কি শেষ? খাইছে

রণদীপম বসু এর ছবি

আপনার রিয়াকে লেখা চিঠি কিন্তু আমরা পড়ে ফেলছি রে ভাই। সাবধান !

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

মাহবুব লীলেন এর ছবি

সচলে স্বাগত

ধুসর গোধূলি এর ছবি

- বানান নিয়ে অনেকেই বলেছেন ইতোমধ্যে। আসলে কি খুব সাধারণ বানানগুলো ঠিক থাকলে চোখের আরাম হয়, এই আরকি!

লেখা ভালো লেগেছে। আপনার হাতপোড়া ভাইয়ের জন্য শুভকামনা। তবে মনপুরা কি মুক্তি পেয়ে গেছে?
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।