কষ্ট

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ২৫/১১/২০০৮ - ৪:৫১অপরাহ্ন)
ক্যাটেগরি:

গোলাপ আমি আনতে গিয়ে
পেলাম শুধু কাঁটা
রোদেলা দুপুর চেয়েও
বৃস্টি ভরা দিন হল পাওয়া
জোয়ার আমি আনতে গিয়ে
পেলাম শুধু ভাটা
স্বপ্ন গুলো খুঁজতে গিয়ে
পেলাম শুধু বাস্তবতা
আলোকে খুঁজতে গিয়ে
পেলাম শুধু আঁধার
সাগরের নীল খুঁজতে গিয়ে
পেলাম শুধু বেদনা
আকাশকে চাইতে গিয়ে
পেলাম শুধু হাওয়া
সুখ পাখিটাকে খুঁজতে
কস্ট হল পাওয়া

--- ইফতেখার --


মন্তব্য

কল্পনা আক্তার [অতিথি] এর ছবি

দারুন!!

..............................................................................................
সব মানুষ নিজের জন্য বাঁচেনা

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ।
-- ইফতেখার ---

অতন্দ্র প্রহরী এর ছবি

প্রথম লেখা মনে হচ্ছে... সচলায়তনে স্বাগতম।


A question that sometimes drives me hazy: am I or are the others crazy?

নির্জর প্রজ্ঞা এর ছবি

এতো দেখছি হিতে বীপরিত।

কবিতা হলে কবিতার ছন্দ-টন্দ নিয়ে হয়তো কথা বলতাম। যেহেতু আত্নজীবনী লিখেছেন তো জীবনের সাথে কবিতা চলে না। আমি একবার পড়েছিলাম "খুব করিয়া যা কিছু চাও তাহা না পাইবার সম্ভাবনাই বেশি"। কথাটা ভাবিয়েছিল অনেক। চাই-য়ের চেয়ে যা আছে সেটা নিয়েই অনেক কিছু হওয়া আছে। এই যে হাওয়া, ভাটা, পেলেন সেটাওবা মন্দ কি?

রবীন্দ্রনাথের লেখা পড়তে পড়তে আমি একদিন আবিষ্কার করলামঃ দুঃখ কষ্ট পাওয়ার আসল উদ্দেশ্য হলো নিজের ব্যথাকে অন্যের ব্যথার সাথে মিলিয়ে ব্যথিত মানুষকে সান্ত্বনা দেয়া এবং এভাবে নিজে সান্ত্বন পাওয়া।

ভালো থাকবেন।

ব্যক্ত হোক তোমা-মাঝে অনন্তের অক্লান্ত বিস্ময়
(রবীন্দ্রনাথ ঠাকুর )

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ।
এটাকে কবিতা না বলে আত্নজীবনী বলার কারণ, এর সাথে আমার বাস্তব জীবন টা হু-বহু ওই রকম।
-- ইফতেখার ---

নিঝুম এর ছবি

কবিতার ভেতর না ঢুকতে পারলে যেন কেমন লাগে...
--------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

---------------------------------------------------------------------------
কারও শেষ হয় নির্বাসনের জীবন । কারও হয় না । আমি কিন্তু পুষে রাখি দুঃসহ দেশহীনতা । মাঝে মাঝে শুধু কষ্টের কথা গুলো জড়ো করে কাউকে শোনাই, ভূমিকা ছাড়াই -- তসলিমা নাসরিন

কীর্তিনাশা এর ছবি

সচলায়তনে স্বাগতম।
লিখতে থাকুন প্রানখুলে।
-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

অতিথি লেখক এর ছবি

আমার লেখা পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ।

-- ইফতেখার ---

আলমগীর এর ছবি

ইফতেখার
সচলে স্বাগতম। সময় করে এ লেখা কটি পড়ে নিতে পারেন।

১. শেখ জলিল
২. শামীম
৩.হাসান মোরশেদ

অতিথি লেখক এর ছবি

অতিথি লেখক কে আর এক অতিথি লেখক র পক্ষ থেকে সাগতম......

বোহেমিয়ান

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।