নাগরিক স্লথের দিনলিপি

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ০৬/১২/২০০৮ - ১০:৫১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

কুয়াশায় ঢাকা নিঃসঙ্গ ল্যাম্পপোস্টের মত
এ নগরীর আমি এক নির্বাক প্রহরী ।

জাপানী কাঠপুতুলেরা, জ্ঞানের কুসীদজীবী,
আলকাতরা মাখা চশমাওয়ালা,অথবা চন্দ্রগ্রস্তদের
কোলাহলের ধাক্কা আমাকে স্পর্শ করে না ।

যদিও ভাঙনের শবযাত্রী শব্দেরা ,
আমার চারপাশে আহাজারি করে ফেরে ।
হাসির আড়ালের নোনা জলছাপ,
শতচ্ছিন্ন হৃদয়ের প্রতিধ্বনি ,
আমার কুইনাইনের কাজ করে ।

মরচে ধরা কলমের গা বেয়ে অস্বস্তির ঘাম নামে,
শীতের আলস্য অসাড় করে তোলে প্রতিনিয়ত ।
শীতনিদ্রার জোগাড়যন্ত করে চলি ...

বিষন্নতার ছাপ খুঁজি, ভাঙা স্বপ্নের টুকরোগুলি
বৃথাই জোড়া লাগাই বারবার, অনবরত ।

তবুও তরল সময় গড়িয়ে চলে ,
বিস্মৃতির ধুলো আরও গাঢ় প্রলেপ ফেলে,
আর আমি স্থবির পাথরের নিঃশব্দতা নিয়ে
ক্ষয় হতে থাকি ক্রমশ।

--------------------------------------------------------------
অমিতাভ অধিকারী
০৬-১২-২০০৮


মন্তব্য

সাইফুল আকবর খান এর ছবি

ভালো, সুন্দর লিখেছেন অমিতাভ।
লিখতে থাকুন। হাসি

-----------------------------------
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

চমৎকার লাগলো। আরো লেখেন আর এখানে পোস্টান।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

হুম...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।