মরা জলে শুকনো ঘাস ভাসছে

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ২৯/০৫/২০০৯ - ১:১১অপরাহ্ন)
ক্যাটেগরি:

নিশিতে নিরজনে গোপনে উড়ো খাম আসে
ছায়া আসে মায়াজাল ভাসে
ঘরের বাতাসে

তুমি আসার আগেই সে আশা নিয়ে আসে
ফিরে গেলে মন্দিরা বাজে-
নিপাট ভদ্র

উপগ্রহরা কতোখানি প্রিয়
শব্দেরা
বাক্যহারা

বাকিরা চড়ে বসে
জলে-ঘাসে
ব্যস বারে পরিধির চারপাশে

অর্জুন মান্না


মন্তব্য

মামুন হক এর ছবি

খুব ভালো লাগল। আরো লিখুন।

অর্জুন মান্না [অতিথি] এর ছবি

লিখব মামুন। আপাতত আপনার অনুবাদ পড়ছি।

অতিথি লেখক এর ছবি

দাদা,
কবিতাটি ভালো লাগলো।
মউ

অর্জুন মান্না [অতিথি] এর ছবি

ধন্যবাদ মউ।

রানা মেহের এর ছবি

এখন পড়তে সৌন্দর্য লাগছে দেঁতো হাসি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

অর্জৃন মান্না এর ছবি

আনন্দিত হইলাম

সালাহউদদীন তপু এর ছবি

ভালো লেগেছে।

আরো পড়ার অপেক্ষায় থাকলাম।

অর্জুন মান্না [অতিথি] এর ছবি

অশেষ ধন্যবাদ আপনাকে

স্নিগ্ধা এর ছবি

কবিতাটা অন্যরকম সুন্দর!
(কিন্তু নামটা যে বিশেষ ভাল্লাগ্লো না, মান্না মহাশয় মন খারাপ )

অর্জুন মান্না [অতিথি] এর ছবি

আপনার ভাল লাগেনি?
ঠিকাছে, আগামীতে মনে রাখার চেষ্টা করব।
ধন্যবাদ আপনাকে স্নিগ্ধা।

স্নিগ্ধা এর ছবি

আমি কিন্তু কবিতার নামের কথা শুধু বলেছি - আসল লেখাটা, অর্থাৎ কবিতাটা তো ভালো লেগেছে!! ইয়ে, মানে...

প্রকৃতিপ্রেমিক এর ছবি

মারাত্মক লাগল চলুক

অতিথি লেখক এর ছবি

কি যে বলেন ভাই!

মধ্যসমুদ্রের কোলে এর ছবি

চমৎকার লেখেন। কি মেদহীন!

অতিথি লেখক এর ছবি

আপনার মন্তব খুব ভাল লাগল

সাইফুল আকবর খান এর ছবি

পড়তে অনেক ভালো লাগলো মান্না।
যদিও অর্থ টুকরো টুকরো-তে বুঝলেও পুরোটাতে মিলাতে পারিনি, নামকরণেও একটু খটকা, তবে
আপনিও তো আবার কবিতার পোস্ট-মর্টেম পছন্দ করেন না।
তবু, আই রিপিট, পড়তে এবং পড়ে যেতে অনেকই চাল্লু চলুক
হাসি
__________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

অর্জুন মান্না [অতিথি] এর ছবি

সাইফুল,
ধন্যবাদ। আপনি পড়েছেন বলে। চাল্লু মানে যদি চটকদার বুঝিয়ে থাকেন তবে আমি সবিনয়ে বলছি- তেমনটা চাইনি।
স্নিগ্ধার নাম নিয়ে মন্তব্যটার পর আমারও খটকা লাগছে সাইফুল।

সাইফুল আকবর খান এর ছবি

না, আমি চাল্লু-টুকু পুরো পজিটিভ অর্থেই বলেছি- ল্যুসিড, ফ্লুয়েন্ট আর সুখপাঠ্য ... হাসি
নো হার্ড ফিলিং প্লিজ।
একটু হাসেন তো মান্না? হাসি

___________
স্বাক্ষর?!
মাঝেসাঝে বুঝতে পাই- আমি
নিরক্ষর!

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।