বুঝি না ছাই

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ১১/০৪/২০১০ - ১০:৫৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

জহিরুল ইসলাম নাদিম

বুঝি না ছাই তুমিও মা
বললে আমায় ভীতু
তোমার চোখে সাহসী ঐ
রেশমা-সীমা-জিতু?
না হয় আমি একটু ডরাই
তেলাপোকায়-তাতেই বড়াই
করবে ওরা বলবে আমি
ভয়েই কেঁপে ভীষণ ঘামি!
কিনতু শোনো আমার কথা
রাখতে দেশের স্বাধীনতা
প্রাণ দিতে হয় সেইটি দিতে
এক পায়ে রই খাড়া-
তোমার ছেলের মতন ছুটে
আসবে বল কারা?
যুদ্ধ যখন একাত্তরে
আমি তখন ছোট্ট, ঘরে
বড় হ'লে দেখিয়ে দিতাম
বুঝতে যে তক্ষুনি
ভীতু তো নয় বীর বাহাদুর
তোমার খোকন মণি!


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ভালো লেগেছে।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

নাশতারান এর ছবি

বেশ! বেশ! ভালো লাগলো।

কিনতু > কিন্তু
এমন ভুল তো হওয়ার কথা না।

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

স্পর্শ এর ছবি

লেখক ইচ্ছা করে খুলে লিখেছেন মনে হয়।


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

অতিথি লেখক এর ছবি

ভুল নয় ইচ্ছে করেই! কিন্তু টাকে মনে হচিছল ভুল...

নাশতারান এর ছবি

"কিনতু" বলে কোন শব্দ অভিধানে নেই। চাইলেই এভাবে খুলে লেখা যায় কীনা জানি না।

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

অতিথি লেখক এর ছবি

আমি প্রথমে কিন্তু লিখেছিলাম, তবে প্রিভিউ দেখতে গিয়ে দেখি ইউনিকোডের ফন্টের কারণেই বোধয় দেখতে গোলমাল লাগছে। শেষে সমূহ ঝামেলা এড়াতেই ভেঙ্গে লিখলাম। তো ঝামেলা আর এড়ালো গেল না! ধন্যবাদ বুনোহাঁস আপনাকে সর্তক দৃষ্টি রাখার জন্য।

মর্ম এর ছবি

রবীন্দ্রনাথের 'বীরপুরুষ'এর একটা ঝলক দেখলাম যেনো, ইদানীং পড়েছিলেন নাকি? হাসি

ছড়া ভালো লাগলো।
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

অতিথি লেখক এর ছবি

নাহ্ ভাই ইদানিং পড়া হয়নি। সেই ছোটবেলায় পড়েছিলাম বৈ কি। তবে রবীন্দ্রনাথ আমাদের সাহিত্যের জল হাওয়ার মত সর্বত্র ব্যপ্ত হয়ে আছেন। তাঁর প্রভাব পড়লে সেটা অনায়াসলব্ধ ভাবা যেতে পারে। ধন্যবাদ মর্ম আপনাকেও ছড়াটি পড়ার জন্য।

সমুদ্র নিষাদ এর ছবি

চমত্কার লিখেছেন। ভবিষ্র্যতেও এ রকম লেখা চাই আপনার কাছে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।