যোগ্যতা

আব্দুর রহমান এর ছবি
লিখেছেন আব্দুর রহমান [অতিথি] (তারিখ: শুক্র, ১৪/০৫/২০১০ - ৮:৫৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

আব্দুর রহমান

আর একটু ফরসা হলে
ইঞ্চি দুয়েক লম্বা হলে
প্রেমটা আমার হয়েই যেতো,

অনেক যদি টাকা হোত,
এদের মতো, ওদের মতো,
প্রেমটা আমার হয়তো হোত।

কেউ জানেনা, এই মনেতে,
ভালোবাসার ইচ্ছা কতো,
পরখ করেই দেখো সখি
কেউ হবেনা আমার মতো।

গুণের আমার শেষ কি আছে?
বলছি খুলে তোমার কাছে
বিকট সুরে গাইতে পারি,
নিকট দূরে যাইতে পারি,
শীতল জলে নাইতে পারি
একটু খানি অভয় দিলে
তোমায় কাছে চাইতে পারি।

এত কিছুর পরেও সখি
না যদি পাই তোমায় নারী,
নাহয় তুমি নিজেই বলো
কেমনে তোমায় পাইতে পারি?


মন্তব্য

ধুসর গোধূলি এর ছবি
অতিথি লেখক এর ছবি

অনেক পুরুষের মনের কথা বলেছেন।আহা!প্রেম!!!!!!!!!!!!!!!!
কবিতা ভাল লেগেছে।

মিতু
রিফাত জাহান মিতু

সবজান্তা এর ছবি

হা হা হা...

বেশ মজা প্লাম দেঁতো হাসি


অলমিতি বিস্তারেণ

স্পার্টাকাস এর ছবি

মজা পেলাম।

-----------------------------------
জননীর নাভিমূল ছিঁড়ে উলঙ্গ শিশুর মত
বেরিয়ে এসেছ পথে, স্বাধীনতা, তুমি দীর্ঘজীবি হও।

জননীর নাভিমূল ছিঁড়ে উলঙ্গ শিশুর মত
বেরিয়ে এসেছ পথে, স্বাধীনতা, তুমি দীর্ঘজীবি হও।

নাশতারান এর ছবি

Smiley

রহমান ভাইকে উত্তম জাঝা!

ট্যাগে 'ছড়া' নাই কেন? এটি একটি মহৎ ছড়া। দেঁতো হাসি

[ যেতো > যেত, হোত > হতো, কতো > কত, একটু খানি > একটুখানি, সখি > সখী ]

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

অতিথি লেখক এর ছবি

হাহাহাহা দারুণ তো।

মেয়ে

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ছড়াটা কোথায় যেন পড়েছি মনে হয় কেনু? কেনু? কেনু? কেনু?
====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

আব্দুর রহমান [অতিথি] এর ছবি

এটা আমার খোমাখাতায় ছিলো, হয়তো সেখানেই।

আব্দুর রহমান

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

আচ্ছা, 'হোত' কী ঠিক? চিন্তিত

আরো চাই...

তিথীডোর এর ছবি

"আর একটু ফরসা হলে
ইঞ্চি দুয়েক লম্বা হলে
প্রেমটা আমার হয়েই যেতো"

সাধু... সাধু!!!!!

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

মর্ম এর ছবি

"..বিকট সুরে গাইতে পারি,
নিকট দূরে যাইতে পারি,
শীতল জলে নাইতে পারি..."

সত্যিই তো! যোগ্যতা তো নেহায়েত কম না! দেঁতো হাসি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

অতিথি লেখক এর ছবি

জটিল প্রশ্ন! সত্যি কথাই তো, কেমন করে পাই?

কৌস্তুভ

স্পর্শ এর ছবি

অসাধারণ! ব্লকবাস্টার ছড়া!! উত্তম জাঝা!

আসেন এই ছড়ায় দলে দলে পাঁচতারা প্রদান করে দু'জাহানের অশেষ নেকী হাসিল করি।


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

জি.এম.তানিম এর ছবি

দারুণ লিখেছেন। আপনার ছন্দজ্ঞান প্রশংসার যোগ্য। আরো চাই!
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

বইখাতা এর ছবি

মজার তো!

নীড় সন্ধানী এর ছবি

নাহয় তুমি নিজেই বলো
কেমনে তোমায় পাইতে পারি?

কোন হৃদয়হীনা যদি এই কবিতার একটা জবাব দিত, পুরুষকুলের একটা উপায় হতো। খাইছে

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।