কাজ চলে যায়

আব্দুর রহমান এর ছবি
লিখেছেন আব্দুর রহমান [অতিথি] (তারিখ: বিষ্যুদ, ২৭/০৫/২০১০ - ১২:৪৮পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আব্দুর রহমান

চা এর তেষ্টা,
কালচে কফি?
কাজ চলে যায়।

ঝড়ের আশায়,
বিষ্টি হলে,
কাজ চলে যায়।

চাকরি খুঁজি,
টিউশনিতে,
কাজ চলে যায়।

তোমায় চেয়ে,
তাকে পেয়ে,
কাজ চলে যায়।

কাজ চলে যায়
কাজ চলে যায়,
আজ চলে যায়
কাল চলে যায়,
আমার কেবল কাজ চলে যায়
চুল দাড়িতে পাক ধরে যায়,
একটু হেটে হাঁফ ধরে যায়
তবু আমার কাজ চলে যায়।

একটা জীবন
থামবে কেন?
বেশ চলে যায়,
কাজ চলে যায়।


মন্তব্য

নাশতারান এর ছবি

সাধু! সাধু! চলুক

তবে পঞ্চম প্যারায় এমন হলে বোধ হয় ভালো হতো:
কাজ চলে যায়
কাজ চলে যায়,
কাল চলে যায়
আজ চলে যায়,

আর, হেটে > হেঁটে

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

অনার্য সঙ্গীত এর ছবি

দারুণ লাগল। আরো লিখুন। হাসি
____________________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ !

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

একটা জীবন
থামবে কেন?
বেশ চলে যায়,

সেটাই...

অনিকেত এর ছবি

ভাই রে, আমি তো আপনার পাংখা হয়ে গেলাম রে ভাই!

তুমুল হয়েছে

আসতে থাকুক ঝুড়ি ঝুড়ি---

শরতশিশির এর ছবি

ব্যস্ত থাকি বলে সব লেখায় সবসময় মন্তুব্য করা হয় না। কিন্তু আমি আপনার ছড়াগুলো পড়ি। ভাল হয়েছে তো সবাই বলছে, আমি বরং বলি, জীবনকে একরকম টুকরো টুকরো লুকিং গ্লাস নিয়ে দেখা, চলুক। হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
আমি দেখতে চাই না বন্ধু তুমি
কতখানি হিন্দু আর কতখানি মুসলমান
আমি দেখতে চাই তুমি কতখানি মানুষ।

মূলত পাঠক এর ছবি

দুর্দান্ত!

সাবিহ ওমর (অফলাইন) এর ছবি

সুবহানাল্লাহ! রউফ ভাইয়ের ভাষায় বলতে গেলে 'অসামান্য!' খালি আপনার এখানে কমেন্টানোর জন্য অফলাইন হলাম।

মাশীদ এর ছবি

বাহ্!
আসলেই তো! মনের কথাই বলে দিলেন। খুব ভাল্লাগলো। হাসি


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

নৈষাদ এর ছবি

চমৎকার। সেই 'অ্যাডজাস্টমেন্টের' কাহিনি।

স্পর্শ এর ছবি

দারুণ!


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

হাসিব জামান এর ছবি

দারুন লাগলো দারুন
মুগ্ধতা রেখে গেলাম
-----------------------------------------
ব্যস্ততা আমাকে দেয় না অবসর ...

রীপা এর ছবি

ভাল লেগেছে। যখন পড়ি তখন ই ভাল লাগে

তারানা_শব্দ এর ছবি

তোমায় চেয়ে,
তাকে পেয়ে,
কাজ চলে যায়।

এমন কাজ চলন ছৈলত নো, ছৈলতো ন...

ছড়া দারুণ...
আরো ছাড়ুন...

দেঁতো হাসি

"মান্ধাতারই আমল থেকে চলে আসছে এমনি রকম-
তোমারি কি এমন ভাগ্য বাঁচিয়ে যাবে সকল জখম!
মনেরে আজ কহ যে,
ভালো মন্দ যাহাই আসুক-
সত্যেরে লও সহজে।"

অতিথি লেখক এর ছবি

ছৈলত নো কেন? আমাকে ছাড়া যদি তার কাজ চলে যায়, তাকে ছাড়াও আমার কাজ চলে যাওয়া উচিত বলেই আমি মনে করি। আর কাজ না চলাটা মোটেও কাজের কথা নয়।
মন্তব্য করবার জন্য ধন্যবাদ।

আব্দুর রহমান

বাউলিয়ানা এর ছবি

আহা! কত সহজ করেই না আপনি লিখেন।

চলুক ছড়ায় ছড়ায় জীবন দর্শন।

জি.এম.তানিম এর ছবি

রহমান ভাই এগিয়ে চলো...
আমরা আছি তোমার পিছে...

চলুক... চলুক
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

guest writer এর ছবি

একটা জীবন
থামবে কেন?
বেশ চলে যায়

-------------------------------------------------------------------------------
রাজকন্যা

দ্রোহী এর ছবি

আব্দুর রহমান ভাই। সেই প্রথম দিন থেকেই আমি আপনার পাঙ্খা!

পরেরটা পোস্টান।

মামুন হক এর ছবি

দারুণ! ফাটাফাটি!!!

ভ্রম এর ছবি

কঠিন!

তাসনীম এর ছবি

দারুণ।

++++++++++++++
ভাষা হোক উন্মুক্ত

________________________________________
অন্ধকার শেষ হ'লে যেই স্তর জেগে ওঠে আলোর আবেগে...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।