রোদ জ্বলা দুপুরে

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ২৩/১০/২০১০ - ৯:১৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

[বিষণ্ণ বাউন্ডুলে]

আরেকটি সকাল..
হারিয়ে গেল,
মরুভুমি উষ্ণতায়..

গাছের একটি পাতা-ও,
নড়ছেনা যেন আজ..

অলস সময় বয়ে যায়,
বালুঘড়ি নিয়মে..

দেয়ালে ঝোলান,
মরচে ধরা ঘড়ি..
সময় জানাবে কীসে?
সে তো,
কেবলি অতীতের গান গায়..

বন্ধ দরজায়,
মাথা কুটে মরে..
সুখ-রাংতা মোড়ানো;
হতাশায় বাঁধা,
বুনো গাংচিল..

তবু-ও;
জানালা গলে আসে,
এক ফালি রোদ্দুর..

অগোচোরে,
পড়ে থাকে..
চোখের আড়াল,
ভুলে যাওয়া ক্ষণ..

গাছের ফাঁকে রোদের ঝিলিক;
একলা পুকুর,
সিমাহীন হাতছানি..

দুরে, অনেক দুরে..
রোদে পুড়ে যায়;
তবু বসে ঠায়,
কোন এক দাড়কাক..

একদিন,
শীত আসবে..
প্রতীক্ষায়,
বয়ে চলে..

রোদ-জ্বলা বিষণ্ণ দুপুর..।


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

ভালো লাগলো
রোমেল চৌধুরী

বিষণ্ণ বাউন্ডুলে [অতিথি] এর ছবি

ধন্যবাদ, ভাল থাকুন।

কৌস্তুভ এর ছবি

ভালো। বানানে একটু নজর দেবেন ভাই।

বিষণ্ণ বাউন্ডুলে [অতিথি] এর ছবি

পড়ার জন্য ধন্যবাদ।
বানানের ব্যাপারে আর কি বলবো..ব্যাপার টা মাথায় আছে, চেষ্টা চালিয়ে যাচ্ছি। লেখতে লেখতেই হয়ত একসময় শুদ্ধভাবে লেখা শিখব!

ভাল থাকুন, অনেক ভাল। সবসময়।

তিথীডোর এর ছবি

'আমি ছেড়ে যেতে চাই, কবিতা ছাড়ে না...'

চলুক

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

বিষণ্ণ বাউন্ডুলে [অতিথি] এর ছবি

কঠিন সইত্য..! খাইছে

মর্ম এর ছবি

দুপুরের রোদ ভালো না, বেশী গরম! চোখ টিপি
~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

~~~~~~~~~~~~~~~~
আমার লেখা কইবে কথা যখন আমি থাকবোনা...

বিষণ্ণ বাউন্ডুলে [অতিথি] এর ছবি

হ.. :-@

আর কয়েকটা দিন,
শীত তো আইতাছই..! হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।