আমি ও সে

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ০৫/১১/২০১০ - ৮:৪৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমি কদাচিৎ তার মুখোমুখি হই।
তবুও হঠাৎ কোন নির্জন রাতে, আথবা
আমার একান্ত নিজস্ব সময়ে-
তার সাথে আমার দেখা হয়ে যায়।

পালাতে চেয়েছি বহুবার,
বিদ্রোহ কি করিনি একবারও?
তবু কে জানে কোন সুতার টানে---
আমি মূলত তাকে কেন্দ্র করেই ঘুরছি অনবরত
যেমন চাঁদটা ঘোরে পৃথিবীর পাশে।

সে আমার পৃথিবী নয়, কিংবা আমি তার চাঁদ,
কি জানি, যদি বা হয়ও সেটা আমার দুর্ভাগ্য।


মন্তব্য

সাইফ তাহসিন এর ছবি

হে অতিথি কবি, আপনার নাম ঠিকানা কিছুই যে দিলেন না? আর কবিতার সাইজ ছোট কেনু? আরেকটু খাইতে দেন মিয়াভাই। পরের বার নিচে আপনার রেজিস্টার করা নিক আর একটা ইমেইল ঝুলায় দিয়েন। আর সেই সাথে আপনে ভাই না বোন সেটাও জানায়েন চোখ টিপি

তবু কে জানে কোন সুতার টানে---
আমি মূলত তাকে কেন্দ্র করেই ঘুরছি অনবরত
যেমন চাঁদটা ঘোরে পৃথিবীর পাশে।

কবিতা একদমই বুঝিনা, তাও এই অংশটা ভালো লাগল, হাত পা খুইল্লা ঝাপায়া পড়েন, নতুন নতুন লেখা দিয়ে সচলায়তন গরম করে দেন
=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অনিকেত এর ছবি

বেশ ভাল লাগল বস!
আরো আসুক এমন--

শুভেচ্ছা নিরন্তর!

অতিথি লেখক এর ছবি

সাইফ ভাই চেষ্টা করলাম কিছু একটা লিখার...এই যা। দেখি চালিয়ে যেতে পারি কিনা...
মাহ্‌ফুজ

দ্রোহী এর ছবি

সচলায়তনে স্বাগতম।

হাত পা খুলে লিখতে থাক।


কাকস্য পরিবেদনা

অতিথি লেখক এর ছবি

এত অল্প পরিসরে এমন কুশলী প্রকাশের জন্য কুর্ণিশ জানাই।
রোমেল চৌধুরী

মাহ্‌ফুজ এর ছবি

ধন্যবাদ হিমু ভাই, রোমেল ভাই

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।