অতৃপ্তি

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: সোম, ০৮/১১/২০১০ - ১২:২৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

প্রতিশ্রুতি দিচ্ছি আরও একদিন বাঁচবো
যদি আমাকে একপাত্র মদ-হ্যা অবশ্যই পরিপূর্ন মদ
দ্বিতীয় পাত্র এবং তৃতীয় পাত্রেও মদ দেওয়া হয়
নরম বিছানা কিংবা রাজভোগ নয়।

ইচ্ছার মস্তিস্ক চেটেপুটে যদিও দিন কাটে
রাত্রিরে চারপাশে রাক্ষসের থাবা।
বৃশ্চিক থেকে কশ্যপ অবধি ইদানিং
আমাকে অতৃপ্তির চিতা খুঁজতে হয় একা।

আমার ঝোলায় কোন নারী মুন্ডু নেই তবু
পড়শীরা সব ব্যশ্যার দালাল-পা চাটা কুত্তা, এবং
শিউলির ঘ্রানে আমার বুক জ্বলে-
চাঁদ উঠলেই লিংগ উঁচিয়ে পশ্রাব করে দিই
দেবতা নয় আজকাল সূর্য্যকেই বেশী প্রতিদ্বন্দী মনে হয়
এরপরও কেউ কি দেখাতে পারো
অন্তত্ব একটি যুক্তিসংগত কারন
কেন আমি বাঁচবো অথচ মাতাল হবনা।

মাহফুজ খান


মন্তব্য

অনিন্দ্য রহমান এর ছবি

এত রাগ ক্যান? কীসের উপর? বানানটানান ভাইঙ্গাচুইড়া লণ্ডভণ্ড কইরা দিলেন। (যদিও বানানে আমার কিসুই যায় আসে না) ... কেউ একজন বলসে সত্যই কবিতা ... রাগ সত্য হইলে কবিতাও সত্য ... আর জীবন অযৌক্তিক বিষয় একটা, সো চিয়ার্স।


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক


রাষ্ট্রায়াত্ত শিল্পের পূর্ণ বিকাশ ঘটুক

অতিথি লেখক এর ছবি

বস মন্তব্যের জন্য ধন্যবাদ,
বানান ভুলের প্রথম কারন বাংলায় আমার দৌড় খুব বেশী না আর দ্বিতীয় কারন অভ্রতে আমি একাবারেই নতুন। আশা করছি এখানে লিখতে থাকলে আপনাদের কল্যানে বাংলাটা শেখা হয়ে যাবে।

মাহফুজ

নাসিফ ইমতিয়াজ [অতিথি] এর ছবি

কবিতা টা ভালো লাগলেও complete কিছু লাগেনি।ই

অতিথি লেখক এর ছবি

ভাই এইটারেযে কবিতা বলছেন তাতেই আমি খুশি

মাহফুজ খান

তুলিরেখা এর ছবি

আপনার দেখি ক্যাপটেন হ্যাডকের চেয়েও খারাপ অবস্থা।
হ্যাডক খাঁচায় বদ্ধ সিংহের মতন পায়চারী করছেন জাহাজে, খুব উদ্বিঘ্ন। টিনটিন বলছে, " ক্যাপটেন, কী হলো, এত উদ্বিঘ্ন কেন? অবস্থা কি খুব খারাপ? জ্বালানি কি ফুরিয়ে আসছে? বন্দর অবধি যাওয়া যাবে না?"
দাঁত খিচিয়ে ক্যাপটেন বললো, " অবস্থা তার চেয়ে অনেক বেশী খারাপ। আমার হুইস্কি ফুরিয়ে গেছে।"

হাসি

-----------------------------------------------
কোন্‌ দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

অতিথি লেখক এর ছবি

হা হা হা !!!!! তা যা বলেছেন্‌্‌্‌্‌্‌্‌

মাহফুজ খান

kisholay [অতিথি] এর ছবি

আমার কােছ ভাল লেগেেছ । মােঝ মােঝ একটু খাপ্ছাড়া িছল।

সাইফ তাহসিন এর ছবি

ওরে পাগলা চেতসেরে, শাবাশ মাহফুজ মিয়া! (ইয়ে শাবাস নাকি সাবাস নাকি শাবাশ?)
যাউক গিয়া, একটা গরমা গরম লেখা প্রথম পাতায় থাকতেই ২য় লেখা আসতে দেখে নড়ে চড়ে বসতে হইল আমারেও। ধীরে বস ধীরে, সচলায়তনের নীতিমালা অনুযায়ী প্রথম পাতায় একই লেখকের ২টা লেখা পছন্দনীয় নয়, তবে, ২টা যেহেতু একদমই ২ রকম লেখা, তাই এখানে কোন সমস্যা দেখছি না। তবে, বস অভ্র ৫.০.৮ নামায় নাও www.omicronlab.com থেকে, ঐটাতে স্পেল চেকার আছে, তাই কাজটা অনেক সহজ হয়ে যাবে সঠিক বানান ব্যবহার করতে। বিশেষ করে উপরে 'প্রস্রাব' 'কচ্ছপ' 'বেশ্যা' বানানগুলো ঠিক ভাবেই আসত। আর অবশ্য যুক্তাক্ষর লিখতে অনেকের সমস্যা হয়, সেগুলা আস্তে আস্তে কমে আসবে। আগেও বলেছি, কবিতা বুঝি না, তাই কবিতা কেমন হয়েছে, সেটা বললে চাপা মারা হবে। তবে চাঁদ উঠতে মাথা খারাপ হওইয়া দেখে আরো কিছু নাম মনে আসল চোখ টিপি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতিথি লেখক এর ছবি

সাইফ ভাই
অইটা কচ্ছপ না কশ্যপ একটা নক্ষত্রের নাম, আর অভ্রর নতুন ভারসন নামাইতেসি

মাহফুজ খান

সাইফ তাহসিন এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি গড়াগড়ি দিয়া হাসি একেই বলে অল্পবিদ্যা ভয়ংকরী! নামই শুনি নাই ইয়ে, মানে... , আর মন্তব্যের জবাব দেবার সময় আগে 'জবাব' এ ক্লিক করে নিও বস!

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতিথি লেখক এর ছবি

আমারও একই প্রশ্ন! কবিতাটা পড়ে মনে হয়েছে যেন কথাগুলো আমকে ঘিরে...

সাইফ তাহসিন এর ছবি

আপনে কেডা? খুব জানতে ইচ্ছা করতেছে!

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

অতিথি লেখক এর ছবি

আমি আপনার সম্ভাব্য অবস্থান হইতে ৭৩৮ মাইল দুরে অবস্থানরত একজন.

নির্বাসন এ একা  [অতিথি] এর ছবি

এরপরও কেউ কি দেখাতে পারো
অন্তত্ব একটি যুক্তিসংগত কারন
কেন আমি বাঁচবো অথচ মাতাল হবনা?

কারন মাতাল হইয়া কোন লাভ নাই, আর মইরা গেলে তো এককালে গেলেন গা।

ধুর মিয়া মরা ধরার চিন্তা মাথার থন ঝাইড়া ফালাইয়া একখান লৌড় দেন দেহি, গা ঝাড়া দিয়া উইট্টা খারান, তয় প্রস্রাব ধরলে বাথরূমে দৌর দিয়েন, খামাক্ষা চান্দের দিকে ফিরা কাম সাইরা দিয়েন না, তইলে বেবাগগুইন আইয়া আন্নের উফরে পরব।

চেইত্তা লেহেন আর কুইদ্দা লেহেন কোবতে বালা ওইছে।

আমি অনেক মজা পাইছি আন্নের এই কোবতে পইরা।

ধইন্যবাদ আন্নেরে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।