একটি প্রায় প্রেমের কবিতা!

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: মঙ্গল, ১৬/১১/২০১০ - ১০:২৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

জহিরুল ইসলাম নাদিম

আমার ভাবনাগুলো তোমাকে ঘিরেই আবর্তিত হয় সারাক্ষণ।
ব্যস্ততার সময়গুলো বাদ দিলে বাকি সময়ে তোমাকেই ভাবি।
প্রচন্ড যানজটে আটকে থেকে জীবনের ওপর ক্ষেপে ওঠার মুহূর্তে
তোমার চিন্তা অর্গানিক চায়ের মতো সজীবতা দেয়।

দুটি অন্য চিন্তার মাঝেও আমি তোমাকে ভেবে প্রসন্নতা বোধ করি।

প্রথম প্রেমের মতো উন্মাদনা অবশ্য এতে নেই। সেই বয়সও তো নেই
কিন্তু একটা প্রবল জোয়ারের মতো টান আমার অস্তিত্বকে হরহামেশাই
তোমার বরাবর টেনে নিতে চায় এবং যায়।

অথবা অন্য ভাবে দেখলে তোমার মাঝে বিলীন হবার আনন্দ থেকে
নিজেকে বঞ্চিত করতে চাই না বলেই মনের এই গতিবিধি।

যেভাবেই দেখ তাতে সত্য তো আর নড়ে যাবে না।
মোট কথা হলো আমি ভীষণ ভাবেই তোমার প্রতি আনত।

নিজের এই সর্বনাশ কিভাবে কখন হলো তার কোনো সঠিক
সুলুক-সন্ধান জানি না।
হঠাৎ ই আবিষ্কার করলাম যে
আমার ভাবনার বৃত্তটি তোমাকে কেন্দ্র করেই ঘুরছে।

যদি প্রশ্ন কর কেন এমন হচ্ছে তার কোনো সদুত্তর দিতে পারব না।

পৃথিবীতে কত রহস্যই তো অমীমাংসিত থেকে যায়।
এটাও না হয় তেমন একটি বিষয় হয়েই রইল।


মন্তব্য

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

বেশ! এর চেয়ে সোজা সাপ্টা কথা আর কী হতে পারে!

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ সোজা সাপ্টা মন্তব্য করার জন্য।

জহিরুল ইসলাম নাদিম

অতিথি লেখক এর ছবি

আপনার প্রায় প্রেমের কবিতা অবশ্য আমার প্রেমের কবিতা বলেই মনে হল।
কবিতা ভালো লেগেছে।

পাগল মন

অতিথি লেখক এর ছবি

তাহলে আমার প্রচেষ্টা প্রায় সার্থক!

জহিরুল ইসলাম নাদিম

নীলকান্ত এর ছবি

আমার ভাবনার বৃত্তটি তোমাকে কেন্দ্র করেই ঘুরছে।

যদি প্রশ্ন কর কেন এমন হচ্ছে তার কোনো সদুত্তর দিতে পারব না।

চলুক

চমৎকার।

আমি মেঘের দলে আছি, আমি ঘাসের দলে আছি


অলস সময়

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ পলাশ আপনাকে।

জহিরুল ইসলাম নাদিম

অতিথি লেখক এর ছবি

প্রথম প্রেমের মতো উন্মাদনা অবশ্য এতে নেই। সেই বয়সও তো নেই

আরে ধুর, প্রেমের আবার কোন বয়স আছে নাকী? গালিব বলেছেন -
'উন্মাদ হয়ে মাতো নারী ও প্রেমেতে'
ব্যাপার না।

অনন্ত আত্মা

অতিথি লেখক এর ছবি

আশ্বস্ত হলাম!

জহিরুল ইসলাম নাদিম

অতিথি লেখক এর ছবি

অনেক ভালো লেগেছে। কবিতাটি পড়ে মুগ্ধতারএকটা অনুভূতি মনকে আশ্চর্যজনকভাবে
আচ্ছন্ন করে ফেললো! আমার খুবই ভালো লেগেছে।
অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা উপহার দেবার জন্য।

--শাহেদ সেলিম

অতিথি লেখক এর ছবি

আপনার এতো ভালো লেগেছে জেনে আমারও অবাক লাগছে! ধন্যবাদ আপনাকে।
জহিরুল ইসলাম নাদিম

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।