ছাগু কথন-১

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ০৮/০৩/২০১৩ - ৩:৫৩পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

১: শাহবাগ আন্দোলনে সরকার কেনো টিয়ার গ্যাস মারে না, নিশ্চয়ই সরকারের সাথে শাহবাগের আতাত আছে।
ভিতরের কথা: সরকার পতন হবে, ট্রাইবুনাল বন্ধ হবে, আমার বন্ধু ছাইদি-ছাকা মুক্ত হবে।

২: লাকি আপাকে ছাত্রলীগ আহত করছে। এতেই তো বুঝা যায়, শাহবাগ কই যাইতেছে?
ভিতরের কথা: শাহবাগ যেইখানে মন চায় যাউক, আমি তো শাহবাগ যাবো না।

৩: হায় হায় রে! শাহবাগ আইস্যা দেশ দুই ভাগ হইয়া গেলো। দেশের এখন কি হইবো, ছদরুদ্দি?
ভিতরের কথা: ক্যামনে কি? আমি কোন সাইডে এইটা লিক হইয়া গেলো নাতো?

৪: শাহবাগ কইরা কি লাভ হইলো? এতে কি রেমিটেন্স বাড়বো? আমি নুবেল পামু? আমার বৌ জামদানি পাইবো?
ভিতরের কথা: আমি একজন জ্ঞানী ব্যাক্তি থাকতে, শাহবাগ করলো কতগুলান ব্লগার? তাও বাংলা ব্লগার। দাড়াও মনু ইংলিসে এমন ডলা দিমু!!

৫: শাহবাগের লুকজন পদ্মা ব্রীজ, গার্মেন্টেসে আগুন, তিস্তা চুক্তি, আমার বাড়ির পানি সংকট নিয়া কিছু বইল্লো নাহ কেনো?
ভিতরের কথা: আমার মামু বাড়ি হইছে শাহবাগ বুঝছো মনু!!

৬: আন্দোলনে এখন আওয়ামী গ্রিপে, নিরপেক্ষ হইলে আমি যাইতাম
ভিতরের কথা: যাক একটা ছুতা পাইছি না যাওনের। বিএনপি তো যাইবোই না, আওয়ামী গ্রিপে না যাইয়া কয়দিন থাকবা মামু?

৭: শাহবাগ তো ইসলামের বিরোধিতা করে। একদম বেয়াদব।
ভিতরের কথা: আমার ভাই তোমার ভাই মাহমুদুর ভাই, মাহমুদুর ভাই।

৮: শাহবাগের নেতা ওমুক কেন, তমুক না কেন?
ভিতরের কথা: তমুক নেতা হইলে, ওমুক হইবো না কেনু? দিমু একটা প্যাচ কইষা।

৯: এত নিরীহ মানুষ আর পুলিস মারা যাচ্ছে। আমি এ বিচার চাই না, চাই না।
ভিতরের কথা: মনের কথা বুলেই দিলাম। আর কি?

১০: শাহবাগের লোকজন খুব স্বৈরতান্ত্রিক। আমরা চাইছিলাম, আওয়ামী লিগ, জামাত-শিবির-বিএনপি আর আামাদের পাকিস্তানি বড় ভাইরা একত্রিত হয়ে যুদ্ধাপরাধীদের বিচার করবো। এই জন্য তারা আমাকে ছাগু বললো!!!
ভিতরের কথা: এত দেরিদা, ফুকো, ডিক্টোমি, ভেক্টর বুঝাইলাম, তাও কয় ছাগু!!! ধুস


মন্তব্য

মেঘা এর ছবি

হো হো হো

লেখকের নাম কই?

--------------------------------------------------------
আমি আকাশ থেকে টুপটাপ ঝরে পরা
আলোর আধুলি কুড়াচ্ছি,
নুড়ি-পাথরের স্বপ্নে বিভোর নদীতে
পা-ডোবানো কিশোরের বিকেলকে সাক্ষী রেখে
একগুচ্ছ লাল কলাবতী ফুল নিয়ে দৌড়ে যাচ্ছি

আইলসা এর ছবি

নামকরনের সার্থকতা প্রমানে আমি নাম দিতে ভুলে যাই।
নামে আইলসা কামে ও তদ্রুপ।

ছাগুদের সাথে মারামারি করার পর মিজাজ খারাপ করে এইটা লিখছিলাম... আপনার ভালো লাগছে জেনে আমারও ভালো লাগছে।

নাফিসা এর ছবি

দেঁতো হাসি

আইলসা এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

ফালতু প্রোগ্রামার এর ছবি

উত্তম জাঝা!

আইলসা এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

আইলসা এর ছবি

বিক্রমপুরের পোলা দ্রিম্রু য্রখ্রন্র, সব ফ্র-লাতেই দ্রিম্রু। চোখ টিপি
আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

আচার্য এর ছবি

সব ভিতরের কথা ফাঁস করে দিলেন! হো হো হো

আইলসা এর ছবি

বিক্রমপুরের পোলা দ্রিম্রু য্রখ্রন্র, সব ফ্র-লাতেই দ্রিম্রু... দেঁতো হাসি

ক্লোন৯৯ এর ছবি

দেঁতো হাসি

অতিথি লেখক এর ছবি

চমৎকার!
গত একটা মাস কত বার যে এই প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে!
আমার আশেপাশের মানুষেরা এত ছাগু কেন? মন খারাপ

--সাদাচোখ

আইলসা এর ছবি

শুধু আপনের না, আমাদের আশে-পাশে অধিকাংশই কাঠ বলদ বা ছাগু। এইখানে আবার বঙ্গবন্ধুর কথা চলে আসে। তিনি আগেই বলছিলেন, শিক্ষিত লোকরাই চুরি করে, গ্রামের কৃষক কম্বল চুরি করেনা। আজো শিক্ষিত লোকেরাই ছাগুত্বে এগিয়ে।

অর্কদীপ এর ছবি

প্রজন্ম চত্তরের আন্দোলন মানুষের আসল রঙ চেনাতে সাহায্য করছে। ঃড ঃড

আইলসা এর ছবি

হক্ক কথা। লাইক দিলাম।

সৌরভ কবীর এর ছবি

চলুক চলুক
ব্লগার রাজীব মারা যাবার পর ছাগুত্ব লুকানো বোধহয় সবচেয়ে কঠিন অবস্থায় চলে গেছে।

__________________
জানি নিসর্গ এক নিপুণ জেলে
কখনো গোধূলির হাওয়া, নিস্তরঙ্গ জ্যোৎস্নার ফাঁদ পেতে রাখে

আইলসা এর ছবি

আপনারে অসংখ্য -ধইন্যাপাতা- জামাত-শিবির এরকম সর্বগ্রাসী আক্রমনের মুখে স্বাধীনতার পরে বোধহয় পড়েনি, সুতরাং সকল পর্দা ছিন্ন করে, তাদের সমর্থকরা ল্যান্জ্যা বের করে দিয়েছে।

ক্রেসিডা এর ছবি

ছাগুরা সব ফডুশপে ব্যস্ত ম্যাঁও

__________________________
বুক পকেটে খুচরো পয়সার মতো কিছু গোলাপের পাঁপড়ি;

আইলসা এর ছবি

হো হো হো ফডুশপ একটা অদ্ভুদ।

রিসালাত বারী এর ছবি

চলুক

এই প্রসঙ্গে কিছুদিন আগে আমার দেয়া একটি ফেসবুক পোস্ট তুলে দিলামঃ

"ব্লগারদের ফাঁসি আমিও চাই কিন্তু তা হতে হবে স্বচ্ছ, নিরপেক্ষ ও আন্তর্জাতিক মানের। তাছাড়া ব্লগারদের ফাঁসি দিলেই কি সব সমস্যার সমাধান হয়ে যাবে? আপনারাই বলেন। এই যে দেশে এত এত সমস্যা "গেস নাই-পানি নাই-বিদ্যুৎ নাই", সীমান্তে সমস্যা, সাগর-রুনী হত্যা, বিশ্বজিৎ, শেয়ার বাজার, ডেস্টিনি, হলমার্ক, পদ্মা সেতু, আমার বাড়িতে তেল নাই, ডাইলে নুন হয় নাই, বাথ্রুমে পানি নাই, মর্জিনার বিয়া হইতেছে না, রুস্তম চাকরি পাইতেছে না - এগুলার সমাধান কী ব্লগারদের ফাঁসি দিলে হয়ে যাবে?? জামাত ও তার "সমমনা" দলগুলির বিক্ষোভ মিছিলে আমিও যেতাম যদি তারা ব্লগারদের পাশাপাশি দেশের এইসব সমস্যার কথাও বলতো। কিন্তু তারা শুধু ফাঁসি চায়, জবাই চায়। এভাবে কি সবকিছু পাশ কাটিয়ে আন্দোলন করা সম্ভব? আবার শুনলাম জামাত-শিবির নাকি মসজিদে আগুন দিচ্ছে, মসজিদের ইট-টাইলস ভেঙ্গে ঢিল ছুঁড়েছে, পকেটে ককটেল-বোমা নিয়ে নামাজে দাঁড়িয়েছে, কোরান শরীফ পুড়ানোর প্ল্যান করছে, নিরীহ হকারের দোকানে আগুন দিয়েছে- এসব জানার পর আমি কিভাবে বিক্ষোভ করতে যাব?? মগবাজারিরা কেউ কি দয়া করে আমার এই নির্দোষ প্রশ্নগুলির জবাব দেবেন?? ব্লগারদের ফাঁসি আমিও চাই কিন্তু। দয়া করে ভুল বুঝবেন না।"

অতিথি লেখক এর ছবি

সেইরাম হইছে

আইলসা এর ছবি

সেইরম বলছেন বস।

সৃষ্টিছাড়া এর ছবি

চলুক

 সাম্পানওয়ালা এর ছবি

শাহবাগ আন্দলন শুধু আন্দলনই না এটি কষ্টি পাথর ও বটে। মনের ভেতর রাজাকার প্রেম নিয়ে এরা যে ছদ্মবেশ ধারন করে ছিল শাহবাগ আন্দলন তা স্পষ্ট করে দিয়েছে। শাহবাগ আন্দলনের কারনেই বুঝতে পেরেছি কি পরিমান ছাগু পরিবেষ্টিত ছিলাম ! সুন্দর লেখাটির জন্য ধন্যবাদ

আইলসা এর ছবি

আপনাকে ও ধন্যবাদ।

সাফিনাজ আরজু এর ছবি

দেঁতো হাসি
চলুক ছাগুদের মন বিশ্লেষণ ভাল হইছে আইলসা !

__________________________________
----আমার মুক্তি আলোয় আলোয় এই আকাশে---

আইলসা এর ছবি

ধন্যবাদ আপু। আর বলবেন না, দুইদিন ছাগুদের সাথে মারামারি করে, পুরা ত্যাক্ত হয়ে এইটা লিখছিলাম। আমি ভাবছিলাম এইটা বুঝি মডারেশনই পার হবেনা।
আচ্ছা আপনার নামের মধ্যে কি তিনটা নাম লুকানো, সাফি, নাজ আর জু? হাসি

সাফিনাজ আরজু  এর ছবি

চিন্তিত

কাজী আহমদ পারভেজ এর ছবি

ব্রডডে-লাইটে ছাগুবৃত্তি উম্মোচনের সহজপাঠ। সেইরাম ভাল একটা অস্ত্র ধরিয়ে দেয়ার জন্য ধন্য ধন্য।

বাংলামায়ের ছেলে এর ছবি

ছাগুবুলি ঘ্যাচাং ঘ্যাচাং

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।