ফেরা

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শুক্র, ০৯/০৫/২০১৪ - ৩:৫৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

ফোনে কথা বলতে বলতে সম্পূর্ণ ভুল পথে হেঁটে যাই।

ভুল বুঝে বাসে চেপে বসি। লোকাল বাস। অনেক মানুষ। ঢাকা শহর বেশি গরম। কাল অবশ্য একটু মেঘ করেছিল। আজ আবার খরা। তারচে নেমে বাকি পথ হেঁটে যাই। হাঁটতে হাঁটতে কুকুর দেখি। স্যান্ডেল খুলে কুকুরের পেটে সুড়সুড়ি দেই। মানুষ দেখিনা। এ শহরে কেউ কারো মুখের দিকে তাকায় না। চোখে চোখ পড়লে হাসে না। দোকানদার পাথর মুখ করে বলে জামের কেজি ৩২০ টাকা। নিলে ন্যান। বাজার পার হয়ে যাই। পার হই ব্যস্ত চত্ত্বর। স্মৃতির সড়ক। তোমার সাথে কথা বলতে বলতে নেমে যাই ঘাসের মাঠে। স্যান্ডেল খুলে হাতে নেই। অবশেষে পা স্পর্শ করে শীতল ঘাস। এখানে ছায়া। তোমার পাশে এসে বসি নদীর পাড়ে। ফোনটা টুপ করে ডুবে যায় জলে। অন্ধকারে কালো জলে আমার চেহারা বোঝা যায়না। এ চেহারা দেখে আমাকে চেনা যাবে আর। তবে জামাকাপড় দেখে মনেহয় মা বাবা ঠিকই বডি আইডেন্টিফাই করতে পারবে।

ওয়াইফাই ক্যানসার


মন্তব্য

দীনহিন এর ছবি

এ চেহারা দেখে আমাকে চেনা যাবে আর।

বাক্যটির কোথাও মনে হয় একটা 'না' ঢুকবে!
অণুগল্পে 'টাইপো' ভাল দেখায় না, তবে অসাধারণ একটি গল্প লিখে ফেলেছেন যে!
আর অণুগল্প কেন বলা হয়, জানি না! যেমন, গল্প তো গল্পই, আর এই গল্পটিতে যে গভীরতা রয়েছে, তা কি এমনকি অনেক নামকরা লেখিয়েদের উপন্যাসেও মেলে?
ক্ষুদে এই গল্পটি শুধু সমকালকেই শিল্পবন্দী করেনি, একজন শক্তিশালী লেখকের পদধ্বনিও শোনাচ্ছে!

.............................
তুমি কষে ধর হাল
আমি তুলে বাঁধি পাল

অতিথি লেখক এর ছবি

আপনি এত ভাল বললেন, আমি তো খুব লজ্জা পেয়ে গেলাম। আমি আসলে এমনিই লিখে ফেলসি, হয়ত আর এরকম লিখতেও পারবনা। এক বসায় লিখে ফেলসি তাই একটা টাইপো হয়ে গেছে। কিন্তু এখন তো এডিট করার আর উপায় দেখছিনা।

আপনার কথাগুলি খুব ভাল লেগেছে। আপনি খুবই কাইন্ড। এরকম কথা শুনলে আরো লিখতে ইচ্ছা করে

দীনহিন এর ছবি

হয়ত আর এরকম লিখতেও পারবনা।

আপনাকে 'পারা' নিয়ে চিন্তা করতে হবে না, সে এমনি এমনি আসবে! আপনার হাত ধরে!
আপনাকে শুধু লেখার ইচ্ছেটা জাগিয়ে রাখতে হবে, অনেকেই অনেক সম্ভাবনার স্বাক্ষর রেখেও অন্তরালে চলে যান শুধু ইচ্ছেগুলোর মৃত্যু ঘটে বলে, আপনার ক্ষেত্রে তেমনটি যেন না হয়!
ভাল থাকবেন!

.............................
তুমি কষে ধর হাল
আমি তুলে বাঁধি পাল

অতিথি লেখক এর ছবি

আমার তো খুবই ইচ্ছা আছে। আমি অবশ্যই চেষ্টা করবো। আপনার কথায় সত্যি অনেক উৎসাহ পাচ্ছি। অনেক ধন্যবাদ। ভাল থাকবেন।

ওয়াইফাই ক্যানসার

এক লহমা এর ছবি

ঠাসবুনোটের গল্প, ভাল হয়েছে। শেষের আগের বাক্যের টাইপোটা ছাড়া আর সব একেবারে ঠিকঠাক।

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

অতিথি লেখক এর ছবি

অনেক অনেক ধন্যবাদ। আসলে এতকিছু ভেবে লিখিনি, কপালজোরে হয়ত উতরে গেছে। টাইপোটার জন্য ক্ষমা চাইছি।

ভাল থাকবেন।

গান্ধর্বী এর ছবি

অদ্ভুত সুন্দর! এত অল্প কথায় কী করে পারলেন বলুন তো? হাততালি

আরো লিখবেন নিশ্চয়ই, অপেক্ষায় রইলাম।

------------------------------------------

'আমি এখন উদয় এবং অস্তের মাঝামাঝি এক দিগন্তে।
হাতে রুপোলী ডট পেন
বুকে লেবুপাতার বাগান।' (পূর্ণেন্দু পত্রী)

অতিথি লেখক এর ছবি

আমি লেখার চেষ্টা করব। আপনার লেখা ভাল লাগে। ভাল থাকবেন। হাসি

ওয়াইফাই ক্যানসার

তারেক অণু এর ছবি

লেখা চলুক, চলুক

অতিথি লেখক এর ছবি

চেষ্টা করব হাসি

ওয়াইফাই ক্যানসার

আয়নামতি এর ছবি

আপনার নিকটা ভালু না; কিন্তু লেখাটা ভালু, বেশ ভালু!
আরো লিখুন হে।

অতিথি লেখক এর ছবি

আসলেই এখন ভাবছি নিকটা বদল করে ফেলব। আরো লেখার চেষ্টা করব। পাঠ ও মন্তব্যের জন্য ধন্যবাদ হাসি

ওয়াইফাই ক্যানসার

ঝিঝি পোঁকা এর ছবি

অসম্ভব ভাল লাগল আপনার লেখাটি ৷আরো লেখার প্রত্যাশায় রইলাম ৷ আপনারে অসংখ্য -ধইন্যাপাতা-

অতিথি লেখক এর ছবি

ধন্যবাদ। আমি চেষ্টা করব হাসি

ওয়াইফাই ক্যানসার

তাহসিন রেজা এর ছবি

বেশ ভালো লাগল। আরো লিখুন ওয়াইফাই ক্যান্সারদা। দেঁতো হাসি

------------------------------------------------------------------------------------------------------------
“We sit in the mud, my friend, and reach for the stars.”

অলীক জানালা _________

প্রোফেসর হিজিবিজবিজ এর ছবি

যাক, আপনার কাছ থেকে এমন লেখা পেয়ে মনটা ভরে গেলো। লেখা চলুক।

____________________________

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।