আমি একটা টিয়া পাখি

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ২০/১১/২০১৬ - ৬:০৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

আমি একটা টিয়া পাখি
আকাশলীনা নিধি

টেবিলে বসে আমরা সবাই খাচ্ছি। এমন সময় আপু বলল 'কার কী হতে ইচ্ছে করে'। ভাইয়া বলল ডাক্তার। মা বলল টিচার। বাবা বলল লেখক, আপু বলল নায়িকা। আমি বললাম পাখি। সবাই আমার দিকে তাকাল। ভাইয়া বলল তুই পাখি হবি। আমি বললাম হ্যাঁ। আর কেউ কিছু বলল না।

দ্বিতীয় দিন
সকাল বেলা উঠে দেখি গাছের ডালে বসে আছি আর যেটা দেখে সবচেয়ে অবাক হলাম আমি পাখি হয়ে গেছি।
এটা দেখে যত অবাক হলাম তার থেকে খুশি বেশি হলাম। উড়ার চেষ্টা করলাম। দেখি উড়তে পারি।
এত খুশি হলাম যে বলার না।
শা শা করে বাতাস বইছে। আমি উড়তে শুরু করলাম। আমার টিয়া পাখি পছন্দ। আর আমি একটা টিয়া পাখি হয়ে গেছি।

উড়তে উড়তে হয়রান হয়ে গেলাম। দেখি একটা নদি ঝিকমিক করছে। সেখানে গিয়ে বসলাম একটু পানি খেলাম।
হঠাৎ ঝিরিঝিরি বৃষ্টি শুরু হলো। আমি একটা জারুল গাছের নিচে গিয়ে বসলাম কী সুন্দর বৃষ্টি।
বৃষ্টি আগে আমি অনেক বার দেখেছি। কিন্তু আমার দেখে মনে হচ্ছে আমি প্রথমবার বৃষ্টি দেখছি। কারন আমি পাখি হয়ে গেছি।
আমার গান গেতে ইচ্ছে করছে, আমি গান গাওয়া শুরু করলাম।

আমি একটা ছোট্ট
টিয়ে পাখি
আমি কিচিরমিচি
করে ডাকি
আমি সূর্য
উঠিয়ে রাখি

হঠাৎ বিদ্যুৎ চমকালো। আর আমি চোখ খুললাম তারমানে এতক্ষণ আমি স্বপ্ন দেখছিলাম

..........................
ঢাকা
১৯ নভেম্বর ২০১৬



.........................
আরো গল্প

* কারিগরী সহায়তায় নিধির বাপ
* বানান এবং যতিচিহ্ন অপরিবর্তীত


মন্তব্য

তাহসিন রেজা এর ছবি

বাহ! নিধি তো চমৎকার গল্প লিখেছ। খুব ভালো লেগেছে। আরো গল্প চাইইইই... হাসি

------------------------------------------------------------------------------------------------------------
“We sit in the mud, my friend, and reach for the stars.”

অলীক জানালা _________

বাদুর পাগল এর ছবি

মন ভালো হয়ে গেলো একদম।। অসাধারণ হইসে।। অন্নেক অনেক ভালোবাসা!!

অতিথি লেখক এর ছবি

অপূর্ব একটি গল্প। অনেকদিন পর সচলে গল্প পড়ে ভালো লাগলো।

--মোখলেস হোসেন।

রকিবুল ইসলাম কমল এর ছবি

চমৎকার গল্প! নিধির জন্য অনেক অনেক ভালোবাসা।

কর্ণজয় এর ছবি

নিধি- আমায় আর একটা গল্প বলো না।।।

মুস্তাফিজ এর ছবি

নিধির জন্য ভালোবাসা

...........................
Every Picture Tells a Story

সোহেল ইমাম এর ছবি

দারুনতো !!!! চলুক

---------------------------------------------------
মিথ্যা ধুয়ে যাক মুখে, গান হোক বৃষ্টি হোক খুব।

ঈয়াসীন এর ছবি

বাহ। তোমার জন্য অনেক অনেক শুভ কামনা নিধি মামনি।

------------------------------------------------------------------
মাভৈ, রাতের আঁধার গভীর যত ভোর ততই সন্নিকটে জেনো।

এক লহমা এর ছবি

মন ভাল হয়ে গেল। নিধির জন্য অনেক ভালোবাসা।

--------------------------------------------------------

এক লহমা / আস্ত জীবন, / এক আঁচলে / ঢাকল ভুবন।
এক ফোঁটা জল / উথাল-পাতাল, / একটি চুমায় / অনন্ত কাল।।

এক লহমার... টুকিটাকি

ত্রিমাত্রিক কবি এর ছবি

নিধির জন্য ভালোবাসা

_ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _ _
একজীবনের অপূর্ণ সাধ মেটাতে চাই
আরেক জীবন, চতুর্দিকের সর্বব্যাপী জীবন্ত সুখ
সবকিছুতে আমার একটা হিস্যা তো চাই

দেবদ্যুতি এর ছবি

তুমি একটা সবুজ টিয়ে পাখি- ভালবাসা নিধি ❤️

...............................................................
“আকাশে তো আমি রাখি নাই মোর উড়িবার ইতিহাস”

Md. Shahidul Kaysar Limon এর ছবি

চমৎকার গল্প। নিধির জন্য শুভেচ্ছা ও ভালোবাসা।

নীড় সন্ধানী এর ছবি

বাহ কী সুন্দর একটা গল্প!! অনেক অনেক আদর নিধিমনির জন্য হাসি

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

সুলতানা সাদিয়া এর ছবি

অনেক সুন্দর। অনেক শুভকামনা মামণি।

-----------------------------------
অন্ধ, আমি বৃষ্টি এলাম আলোয়
পথ হারালাম দূর্বাদলের পথে
পেরিয়ে এলাম স্মরণ-অতীত সেতু

আমি এখন রৌদ্র-ভবিষ্যতে

সচল জাহিদ এর ছবি

অনেক অনেক ভাল হয়েছে নিধি মা।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

সুবোধ অবোধ এর ছবি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।