জীবন ..... (নিবিড়)

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ০৯/০৯/২০০৭ - ৭:৫১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

ঠিক যে জায়গাটাতে দাঁড়িয়ে আছি
সেখান থেকে মানুষের অবিরাম
হাঁটাচলা দেখা যায়।

বর্ণিল কাপড়ের নানার রঙের মানুষ
কেউ উৎকণ্ঠা নিয়ে দ্রুত হেঁটে যায়
কেউবা অলস ভঙিতে হেলেদুলে
মাঝে মাঝে দু'একটা মুখ
মন কেড়ে নেয়, মনে হয়
আহা! আবার কি এর সাথে
কোনোদিন দেখা হবে ?

হয়তো হবে - আমি চিনবো না
জন্ম মৃত্যুর সহজ সমীকরণের চাইতেও
জীবনের জটিলতা অনেক বাস্তব

মানুষের মুখ দেখতে আমার
ভালো লাগে, মনে হয়
ছোটবেলার দেখা লাইব্রেরির
উঁচু তাকে রাখা বই
ছুঁতে ইচ্ছে করে, পড়তে ইচ্ছে করে
কিন্তু একেকটা জীবন
একেকটা উপন্যাসই শুধু ...
--------------------------------------------------
নিবিড় - অতিথি লেখক


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ভালই হয়েছে। নিবিড় কি সামহোয়্যারইনে লিখতেন?

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

হাসান মোরশেদ এর ছবি

মানুষের মুখ দেখতে আমার
ভালো লাগে, মনে হয়
ছোটবেলার দেখা লাইব্রেরির
উঁচু তাকে রাখা বই
ছুঁতে ইচ্ছে করে, পড়তে ইচ্ছে করে
কিন্তু একেকটা জীবন
একেকটা উপন্যাসই শুধু ...

বাহ বেশ তো !

-----------------------------------
'আমি ও অনন্তকাল এইখানে পরস্পর বিস্ময়ে বিঁধে আছি'

-------------------------------------
জীবনযাপনে আজ যতো ক্লান্তি থাক,
বেঁচে থাকা শ্লাঘনীয় তবু ।।

ইশতিয়াক রউফ এর ছবি

আমারো খুব ভাল লাগল এই অংশটুকু।

জিফরান খালেদ এর ছবি

আবারো অসাধারণ একটি কবিতা।

কেমন জানি একটা নিরাসক্ত অথচ গভীরতর জীবনবোধে ডুবে থাকে আপনার কবিতার স্বর। খুব ধীরে ভক্ত হয়ে যাচ্ছি এই স্বরের।

সচলের কাছে এই দুর্দান্ত কবিকে যত তাড়াতাড়ি সম্ভব সচল করার আহবান জানাচ্ছি।

অতিথি লেখক এর ছবি

অত্যন্ত গর্ব করে বলছি নিবিড় আমার খুব প্রিয় একজন বন্ধু। আমার উৎসাহে সে সচলে লেখা শুরু করেছে। আর সবচেয়ে আজব বিষয় হলো এই প্রথম তার লেখাগুলো ছাপার অক্ষরে রূপ নিচ্ছে।

সচল মডুদের অনুরোধ করছি নিবিড়কে দ্রুত সচল করার জন্য।

রিখি এর ছবি

নিবিড়ের কবিতা ভালা পাই।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।