মাকে মনে পড়ে

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: রবি, ০৭/১০/২০০৭ - ৯:১৮অপরাহ্ন)
ক্যাটেগরি:

মাকে আমার মনে পড়ে না
কিন্তু হঠাত অবসরে
মায়ের কথা মনে করে
কাদি অগোচরে।
গ্রহনলাগা চাদের পানে
তাকাই যেই ক্ষণে
হঠাত করে মায়ের কথা
পড়ে আমার মনে।
বাতায়নের পাশে বসে
তাকাই যখন ঐ নীলে
মা তখন পদ্মফুল
আমার মনের বিলে,
সবুজ পথের ধারে যখন
একলা দেটে যাই
বাতাবী লেবুর গন্ধে তখন
মায়ের গন্ধ পাই।
প্রভাতে অরুণ যখন
গায়ে পড়ে নুয়ে-
মা তখন আমায় যেন
যায় মৃদু ছুয়ে।
মাকে আমার মনে পড়ে না
কিন্তু হঠাত অবসরে
মায়ের কথা মনে করে
কাদি অগোচরে।


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

এটা আমার লেখা কবিতা। আমার নাম একরামুল হক শামীম, ব্লগের নাম তন্ময়। আমার অ্যাকাউন্টটা তাড়াতাড়ি একটিভেট করলে ভালো হয়।

সৌরভ এর ছবি

ঠিকাছে। আরো লিখতে থাকুন, কমেন্ট করুন।


আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

প্রকৃতিপ্রেমিক এর ছবি

"কাদি" বানানে চন্দ্রবিন্দু দিলে ভাল হবে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।