অনন্ত কুয়ার জলে চাঁদ পড়ে আছে ।। কৃতজ্ঞতা পোষ্ট

হাসান মোরশেদ এর ছবি
লিখেছেন হাসান মোরশেদ (তারিখ: মঙ্গল, ০৪/০৩/২০০৮ - ১:৫৬অপরাহ্ন)
ক্যাটেগরি:

দেয়ালির আলো মেখে নক্ষত্র গিয়েছে পুড়ে কাল সারারাত
কাল সারারাত তার পাখা ঝ'রে পড়েছে বাতাসে
চরের বালিতে তাকে চিকিচিকি মাছের মতন মনে হয়
মনে হয় হৃদয়ের আলো পেলে সে উজ্জ্বল হ'তো ।
সারারাত ধ'রে তার পাখা-খসা শব্দ আসে কানে
মনে হয় দুর হ'তে নক্ষত্রের তামাম উইল
উলোট-পালোট হ'য়ে পড়ে আছে আমার বাগানে ।

এবার তোমাকে নিয়ে যাবো আমি নক্ষত্র-খামারে নবান্নের দিন ।
পৃথিবীর সমস্ত রঙ্গিন
পর্দাগুলি নিয়ে যাবো,নিয়ে যাবো শেফালির চারা
গোলাবাড়ি থেকে কিছু দূরে রবে সূর্যমুখী-পাড়া
এবার তোমাকে নিয়ে যাবো আমি নক্ষত্র-খামারে নবান্নের দিন ।

যদি কোনো পৃথিবীর কিশলয়ে বেসে থাকো ভালো
যদি কোনো আন্তরিক পর্যটনে জানালার আলো
দেখে যেতে চেয়ে থাকো,তাহাদের ঘরের ভিতরে--
আমাকে যাবার আগে বলো তা-ও,নেবো সঙ্গে ক'রে ।

ভুলে যেয়োনাক' তুমি আমাদের উঠানের কাছে
অনন্ত কুয়ার জলে চাঁদ পড়ে আছে ।।

[শক্তি চট্রোপাধ্যায়]

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~



কি আর বলি?
আমি সামান্য মানুষ ।
শুধু কৃতজ্ঞতা জানাই সকল বন্ধুজনে ।।


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

ভুলে যেয়োনাক' তুমি আমাদের উঠানের কাছে
অনন্ত কুয়ার জলে চাঁদ পড়ে আছে ।।

আহমেদুর রশীদ এর ছবি

কাল রাত সারারাত ............ তুমি
আমার দুচোখে ছিলে স্বপ্ন হয়ে

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

লুৎফুল আরেফীন এর ছবি

অসাধারণ!

___________________________
বুড়োরা সবাই সমস্বরে বললো, "নবজন্ম", আমি চাইলাম "একটা রিওয়াইন্ড বাটন"

মাহবুব লীলেন এর ছবি

বাঙালিরা চেহারা দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করে বলে পুরো ভাষাটাতেই কৃতজ্ঞতা প্রকাশের যুতসই তেমন কোনো শব্দ নেই
যেগুলো আছে সেগুলো শুনলে বরং হাসি পায় অথবা মেজাজ গরম হয়ে যায়

কিন্তু মোর্শেদ কৃতজ্ঞতা প্রকাশেরও শিল্পিত উপায় বের করে নিয়েছে কী দারুণভাবে

অভিনন্দন

শেখ জলিল এর ছবি

কৃতজ্ঞতা পোস্টেও মুগ্ধতা ছুঁয়ে যায়...

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।