আমার শুভ বিবাহ

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: বিষ্যুদ, ০৩/০১/২০০৮ - ৮:৫৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আপনারা হয়তো অনেকেই জানেন, হয়তো অনেকেই জানেন না যে আমার বিয়ে ঠিক হয়ে গেছে। আমার হবু শাশুড়ির প্রবল আপত্তি সত্ত্বেও হবু শ্বশুর আমাকে তাঁর সুন্দরী মেয়ের জামাই হিসেবে বায়না করে রেখেছেন। শুনেছি শাশুড়ি আমাকে কৃষ্ণানন শাখামৃগের সাথে অপতুলনা পর্যন্ত করেছিলেন, কিন্তু ডারউইনের মুরীদ হবু শ্বশুর বলেছিলেন, আহা, হোক না অমন, তবু একই স্পিশিজ তো!

শ্বশুর সাহেবও প্রবাসী। শ্বশুর হিসেবে তিনি ঘাপলাবাজ বলেই আমার ধারণা। তবে হবু শাশুড়ির রান্নার হাত নাকি খুবই ভালো, ইত্যাদি মূলা তিনি বছর খানেক ধরে ঝুলিয়ে রেখেছেন। শ্বশুরসাহেব একজন ব্লগার বলেই হয়তো আমি মূলা মাঝে মাঝে শুঁকে দেখি।

যা-ই হোক, পরিস্থিতিতে হালকা গেরো আছে। শ্বশুরসাহেব আমার বালিকাপ্রীতির কথা জেনেই যোগাযোগ করেছিলেন, কিন্তু তাঁর গুণবতী রূপবতী কন্যাটি যে আসলেই খাঁটি বালিকা, তা জেনে আমি মর্মান্তিক হতাশ হয়েছিলাম।

তবে দীর্ঘদিন সহব্লগিঙের কারণেই হয়তো, এই রাজনৈতিক বিবাহে আমার সম্মতি এখনও অটুট। তবে কন্যাটি বিবাহযোগ্য হওয়ার জন্য আইনানুযায়ী আমাকে এখনও বছর আষ্টেক দাঁতে খিল মেরে বসে থাকতে হবে।

আমি বয়সে যথেষ্ঠ প্রবীণ, তাছাড়া আরো আটবছর আমাকে বল্গাহীন লাম্পট্য করতে হতে পারে ভেবে আমি কিছুটা মুষড়ে পড়েছি। ঠিক করেছি আব্বু ভাইকে (আমার হবু শ্বশুর। আপাতত আব্বু ভাই ডাকছি, পরে তাঁর কন্যার পাণিগ্রাহী হলে ভাই ছেঁটে কেবল আব্বু ডাকবো) জানিয়ে একটি অন্তর্বর্তীকালীন অস্থায়ী তত্ত্বাবধায়ক বউকে ক্ষমতায় বসানো যায় কি না, ইনি জলপাইসমর্থিত হলেও সমস্যা নাই।

তবে রাজনৈতিক পরিস্থিতি দেখে আমি একটু শঙ্কায় আছি, ইনি যদি পাকাপোক্ত হয়ে বসে পড়েন, তাহলে আমি একটি তরুনীস্যবৃদ্ধস্বামী হবার সুবর্ণ সুযোগ হাতছাড়া করবো।

যা-ই হোক, একটা দেশ যখন তত্ত্বাবধায়কের হাতে পাঁচ বছর পর পর বর্গায় যেতে পারে, আর আমি তো নেহায়েত একজন বিবাহযোগ্য শিঙালো যুবক।

শেষ খবর পাওয়া পর্যন্ত আমার জন্যে ব্যাপক ঘটকালি চলছে, দক্ষিণ আফ্রিকা থেকে শুরু করে পাপুয়া নিউগিনি পর্যন্ত পাত্রীসন্ধান ঘটছে।

পাত্রীকে হতে হবে,

  • উপদেষ্টাবিহীনা, স্বয়ংসম্পূর্ণা, বালুকাবিহীনা ও ১০০% প্রাকৃতিক।

  • ধৈর্যশীলা, সুকণ্ঠী, মধুরভাষিণী, দংশনসহা, সময়মতো ক্ষমতা হস্তান্তরে সম্মত।

কেউ কেউ বলছিলেন বিচারবিভাগ থেকে স্ত্রী নিয়োগ করতে, শুনে সেরকম ভয় পেয়েছি। ওরকম দজ্জাল বউ ঘরে তুলে মরি আর কি। কামড়াতে গেলে পেনাল কোডের ধারায় চালান করে দেবে। আমি সাফ জানিয়ে দিয়েছি, দরকার হলে বিশ্বব্যাঙ্কের মেয়ে বিয়ে করবো, তবু হাকিমি বউ চাই না।

আমাদের জন্য দোয়া করবেন।


মন্তব্য

আড্ডাবাজ এর ছবি

হাকিমি বউ মন্দ হবে না। নিয়মিত পদসেবা করে যাবে.. । কিছু কলা আর ফলাহার রেখে গেলাম। অপেক্ষার সময় আসলেও কাটে না। তবে জলপাই কন্যা বাদ দেয়াটা সমীচিন হবে না। সময়ের একফোঁড়...বলে কথা আছে না...।

হিমু এর ছবি

মূলার পর এখন কলা! ভালোই। এই কলাটামূলাটাকচুটা দিয়েই জীবনটা কাটাতে হবে মনে হচ্ছে।


হাঁটুপানির জলদস্যু

থার্ড আই এর ছবি

সাহস পাইলাম, এই আপদ দুর হলে আমার রাস্তা ক্লিয়ার হয়। পুরা মাঠ দখলে নিয়া রাখছে। এই ফাঁকে আমি ছোলা -বুট ,কবুতর -চড়ুইয়ের গোস্ত খাইয়্যা রেডি হই।
---------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

-------------------------------
স্বপ্নকে ছুঁতে চাই সৃষ্টির উল্লাসে

নিঘাত তিথি এর ছবি

আমীন।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

উত্তীও এর ছবি

স্ত্রীর অস্হাবর সচল সম্পত্তিই হচ্ছেন স্বামি । কথাটি আমার নয় , বঙ্কিমাচার্যের। তাই বলি ভায়া , কেন সখ করে এমন সম্পত্তি হচ্ছেন ?

ধুসর গোধূলি এর ছবি
মুজিব মেহদী এর ছবি

অন্তর্বর্তীকালীন অস্থায়ী তত্ত্বাবধায়ক বউ পেতে হলে বিশ্বব্যাংকের সঙ্গে যোগাযোগ করাই উত্তম। ওরা এরকম যোগানে অভ্যস্ত।
..................................................................................
ছাগলের পৃথিবীতে কাঁঠালগাছ হয়ে পাতাহীন বেঁচে থাকা দারুণ শোকের, আমি বুঝে গেছি

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

ঝ.পা. এর ছবি

ইয়ে মানে . . . . একটু দেখে শুনে . . . . . শালী টালী আছে এরকম বিয়ে করলে . . . . বুঝেনই তো ছোট ভাইদের আব্দার . . . .

সৌরভ এর ছবি

আমি আমার ভাতিজিরে কোন কৃষ্ণানন শাখামৃগের হাতে তুলে দেবোনা। হাসি


আবার লিখবো হয়তো কোন দিন

লুৎফুল আরেফীন এর ছবি

congratulations!

রেজওয়ান এর ছবি

দিন বদলিয়েছে। নিজের জন্যে মার্কেটিং (শপিং নয়) নিজেরই করতে হয়।

আপনার জীবনে হরতাল সংঘর্ষবিমুখ বিরোধী দল ও স্থায়ী গণতন্ত্র আসুক এই কামনাই করি।

পৃথিবী কথা বলছে আপনি কি শুনছেন?

বিপ্লব রহমান এর ছবি

পাত্রীকে হতে হবে,
-উপদেষ্টাবিহীনা, স্বয়ংসম্পূর্ণা, বালুকাবিহীনা ও ১০০% প্রাকৃতিক।
-ধৈর্যশীলা, সুকণ্ঠী, মধুরভাষিণী, দংশনসহা, সময়মতো ক্ষমতা হস্তান্তরে সম্মত।

হো হো হো


আমাদের চিন্তাই আমাদের আগামী: গৌতম বুদ্ধ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

দিগন্ত এর ছবি

নোবেল লরিয়েট কাকাকে বলুন না, যদি তার সন্ধানে কোনো ভাল পাত্রী থাকে ...


পথের দেবতা প্রসন্ন হাসিয়া বলেন, মূর্খ বালক, পথ তো আমার শেষ হয়নি তোমাদের গ্রামের বাঁশের বনে । পথ আমার চলে গেছে সামনে, সামনে, শুধুই সামনে...।

হিমু এর ছবি

অমর্ত্যকাকুর কথা বলছেন? এমএসএনে পেলাম না তো ... ফেসবুকেও ব্যাটার অ্যাকাউন্ট নাই ... ।


হাঁটুপানির জলদস্যু

শেখ জলিল এর ছবি

বেশ রসালো!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

তীরন্দাজ এর ছবি

দোয়া করলাম!

**********************************
যাহা বলিব সত্য বলিব

**********************************
যাহা বলিব, সত্য বলিব

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ওই মিয়া, আপনে কি দলবদল করতাছেন নাকি? আমার সংখ্যালঘু দলটারে আপনে তো এক্কেরে এতিম বানায়া দিবেন, মনে হইতাছে!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুজন চৌধুরী এর ছবি

অভিশাপ দিচ্ছি তুই বউ বাচ্চাওয়ালা ১টা সংসারী হবি।
____________________________
লাল গানে নীল সুর হাসি হাসি গন্ধ......

মুহম্মদ জুবায়ের এর ছবি

বিবাহ। শুভ। পাগল নাকি! চোখ টিপি

-----------------------------------------------
ছি ছি এত্তা জঞ্জাল!

শোহেইল মতাহির চৌধুরী এর ছবি

এইসব প্রজেক্টে কতটা লাভ (love সহ) হবে বলতে পারছি না।
ধুসর গোধুলি এরকম চেষ্টা করে সুবিধা করতে পারেনি- এইটুকু জানি শুধু।
-----------------------------------------------
খড়বিচালি জোগাড় করি, ঘর বানাবো আসমানে

-----------------------------------------------
মানুষ যদি উভলিঙ্গ প্রাণী হতো, তবে তার কবিতা লেখবার দরকার হতো না

হিমু এর ছবি

পারেনি গাব্রিয়েল মগাদিশু চৌরাসিয়াও।


হাঁটুপানির জলদস্যু

মানুষ এর ছবি

খিকজ!!!

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।