দুঃখের ছড়া

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: সোম, ০৩/০৩/২০০৮ - ৫:৫৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

দুঃখকষ্ট মানুষের জীবনে থাকবেই। আর সেগুলো নিয়ে লোকে কবিতা-গল্প-উপন্যাস-টেলিফিল্ম ছাড়বে, ছেড়েই যাবে। তাই ভাবলাম আমিও এই প্রবাহে নিবন্ধন করি। দুঃখের ছড়াগুলি অবশ্য বড়দের জন্য। ছোটরাও হয়তো পড়িলে মজা পাইবেক, তবে না পড়িলেই ভালো হইবেক।

১. ব্যথা

অন্য সবাই মজা পাবে শুধু
আমি পেয়ে যাবো পেইন?
অন্য সবাই মজা পাবে শুধু
আমি পেয়ে যাবো পেইন?
সবার প্যান্টে বোতাম লাগানো
আমার প্যান্টে চেইন।

২. বিরহ

পাশের বাড়ির মিলি থাকে
সারাটা দিন ঘরে
তাই তো আমার উথালপাথাল
মন যে কেমন করে
ভাবছো মিলির কথা ভেবেই
মনটা আমার ভার?
মিলি তো নয়, মিলির মায়ের
সঙ্গে অভিসার।
মিলি যদি ঘর না ছেড়ে
বেরোয়, তবে হায়
ক্যাম্নে হবে প্রেমপীরিতি
সময় বয়ে যায়।


মন্তব্য

সৌরভ এর ছবি

সত্যি সত্যি দুঃখের ছড়া মনে কৈরা পড়তে ঢুকলাম।
সে আশার গুড়ে বালি।

খাইষ্টা একখান লেখা হৈসে। হাসি



আমি ও আমার স্বপ্নেরা লুকোচুরি খেলি


আবার লিখবো হয়তো কোন দিন

মাহবুব লীলেন এর ছবি

সবার প্যান্টে বোতাম লাগানো
আমার প্যান্টে চেইন।

সত্যিই দুঃখের কথা। এই সঙ্গে ভয়েরও
কারণ এই চেইনের ব্যবহার না জানলে চেইনের মাইনকা চিপায় যদি একবার সেই জিনিস পড়ে.........

ধুসর গোধূলি এর ছবি

- ছোটবেলায় যে এরম মাইনকা চিপায় কতো পইড়া কাউকাউ করছি তার হিসাব আছে?
_________________________________
<সযতনে বেখেয়াল>

সুমন চৌধুরী এর ছবি

মিলির মা কোথায় থাকে?



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

রায়হান আবীর এর ছবি

মিলির মা কোথায় থাকে?

হিমু এর ছবি

পাশের বাড়িতেই থাকে, আবার কোথায়? লোকজন আজকাল মন দিয়ে কিছু পড়ে না।


হাঁটুপানির জলদস্যু

শেখ জলিল এর ছবি

পেইন এর সাথে চেইন এর সম্পর্কটা বেশ!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

পরিবর্তনশীল এর ছবি

ঘোড়া দৌড়াইছে
---------------------------------
চোখের পাতায় হাত রেখে ওরা আমাকে স্বপ্ন দেখার যন্ত্রণা দেয়।

নজমুল আলবাব এর ছবি

এইটায় দেখি মাত্রা ছাইড়া দিছে। হেডিং দিছে দুঃখের বইলা। আমি মন পুতু পুতু করে ঢুকছি... হায় আল্লাহ যেই সেই... চিরন্তন খাইস্টা... কয়লারে যে ঠিক কিভাবে ধুয়া যায়...

ভুল সময়ের মর্মাহত বাউল

জাহিদ হোসেন এর ছবি

হাঃ হাঃ।
চমত্কার।
_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

_____________________________
যতদূর গেলে পলায়ন হয়, ততদূর কেউ আর পারেনা যেতে।

দ্রোহী এর ছবি

হিমু শ্যাষ!!!!!!!!!!


কি মাঝি? ডরাইলা?

সজারু এর ছবি

দুষ্ট লোকের দু:খ বটে !!
_________________________
সর্বাঙ্গ কন্টকিত-বিধায় চলন বিচিত্র

_________________________

সর্বাঙ্গ কন্টকিত-বিধায় চলন বিচিত্র

প্রকৃতিপ্রেমিক এর ছবি

নামকরণ অস্বার্থক। Black will take no other hue (কোন এক কালে মুখস্ত করছিলাম)

ধুসর গোধূলি এর ছবি

- জনগণ কিছুই বুঝে না রে!
হিমুর দুঃখ তো ঐখানেই। অর কপালে খালি বুড়ি গুলাই পড়ে আর যখন কিছু করার সময় হয় তখন চেইনের চিপায় পইড়া পেইনে কুঁকড়াইতে থাকে...। আর অর চোখের সামনে দিয়া দাঁত কেলাইয়া মেয়ের হাত ধরে ঘরে ঢুকে দরোজা বন্ধ করে দেয় 'ধুসর গোধূলি'! চোখ টিপি

হিমুর জন্য এর চাইতে দুঃখের আর কিছু আছে?
_________________________________
<সযতনে বেখেয়াল>

হিমু এর ছবি

কথা সত্য। দরোজা বন্ধ করে দেয় ধূসর গোধূলি। তারপর ভেসে আসে তার কাতর মিনতি, "ওঠো ওঠো রে, বিফল প্রভাত বয়ে যায় যে, মেলো আঁখি জাগো জাগো থেকো না রে অচেতন ...।" শোনা যায় মেয়ের গভীর মনস্তাপমাখা গান, "মোর না মিটিতে আশা ভাঙিলো মেলা ...।" সবশেষে ধূসর গোধূলির মর্মান্তিক বুক ফাটা গান, "আমার সাম্পান যাত্রী না লয়, ভাঙা আমার তরী ...।"

তোর জন্য দুঃখ হয় দোস্ত। চিকিৎসা কি এখনও চলে?


হাঁটুপানির জলদস্যু

ধুসর গোধূলি এর ছবি

- দুঃখ পাইসনা দোস্ত। আমাকে চিকিৎসাধীন দেখা, তোর এই দুঃস্বপ্ন একদিন ভাঙবেই।
_________________________________
<সযতনে বেখেয়াল>

রাসেল এর ছবি

প্রাকটিস ম্যাচ খেলেই পারফর্মেন্স ভালো করতে হয়-

-------------------------------------------------------
বাংলায় হাগি, মুতি, বাঁচি

------------------------------------

আমি তো গণে নেই বিচ্ছিন্ন একা
সঙ্ঘে সমুহে নেই সঙ্ঘমিতা।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।