আসেন, ক্রিকেট নিয়ে সাময়িক আলাপ্সালাপ করি

হিমু এর ছবি
লিখেছেন হিমু (তারিখ: শুক্র, ৩১/০৭/২০০৯ - ৭:৫৬অপরাহ্ন)
ক্যাটেগরি:


ওয়েস্ট ইন্ডিজের পোলাপানগুলির জন্য মায়াই লাগতেসে ইদানীং। হাজার হোক, তারা আমার মতোই সফেদ। এই যে কয়েক হাজার মাইল দূর থেকে দশ-পনেরোজন বাঙালি গিয়ে তাদের খেয়ে তাদের পরে তাদেরই এইভাবে পোন্দাইতেসে এইভাবে পোন্দাইতেসে এইভাবে পোন্দাইতেসে ... এইটা কি ভালু? আপনারাই বলেন?

ফেসবুকে দেখলাম জনৈক আবদুন নূর তুষার বাংলাদেশকে তুলা ধুনলেন। আমরা নাকি পাড়ার টিমরে হারাইয়া আনন্দ করতেসি। লোকজন তারে বোঝানোর চেষ্টা করলো যে ভাই, আমাদের যেই টিম খেলতে গেসে তারাও তো পাড়ার টিম। হাবুল বশর নাই, আফতাব নাই, আরো কত লোকজন নাই। পাড়াতো ভাইদের নিয়েই হচ্ছে এবারের খেলা। কিন্তু তিনি মানতে নারাজ, খালি ফাও ঘ্যানঘ্যান করছেন।

আমার কথা হচ্ছে, খিড়কিপথে আমাদের ভালোবেসে গেছে বহু বহু ক্রিকেট টিম। হোয়াইটওয়াশ ব্ল্যাকওয়াশ সবই হয়েছি আমরা। এইবার আর ছাড়ন নাই। যা হোক একটা দাও কিছু হাতে একবার মেরে বাঁচি।

শেষ খবর, নাজমুল আর মাহবুবুল দুইজনকে প্যাভিলিয়নে ফিরত পাঠিয়েছে। দেখি আজকে কী হয়। আমাদের কেউ সেঞ্চুরি করলে বোনাস পোস্টার ছাড়বো। মালমশল্লা রেডি।


মন্তব্য

ঋদ্ধ [অতিথি] এর ছবি

কিছু বলার নাই, শুধু বাংলাদেশের জয় চাই...

মামুন হক এর ছবি

হিমু খেলা লাইভ দেখার লিংক থাকলে দিয়েন ভাই, আজকে লুঙ্গী ঝাইড়া খেলা দেখতে বসুম। চুঙ্কাম শেষ না হওয়া পর্যন্ত উঠুম না!

তানভীর এর ছবি

আমি তো খেলা দেখতেসি ...এই লিংকে...চ্যানেল ৪ থেকে ৭-এ খেলা দেখাইতেসে

তীরন্দাজ এর ছবি

মামুন, এই লিংকটায় চেষ্টা করতে পারেন। আমি দেখছি।

http://www.crictime.com/

**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

সুমন চৌধুরী এর ছবি

আশা করিও না আশা করিও না...আমি ফায়ারফক্সের এককোনায় ক্রিকইনফো খুইলা রাইখা অন্যকাম করি। রেগুলার স্কোরের দিকে নজর দেইনা দিলেই.....এই যেমন পরপর দুইটা বাউন্ডারি গেলো....

৫৭/২



অজ্ঞাতবাস

সুমন চৌধুরী এর ছবি

এই ডওলিন শালা বাংলাদেশের কুফা



অজ্ঞাতবাস

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

৭৪/২
মাত্র ছক্কাইলো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুমন চৌধুরী এর ছবি

দেখতে দেখতে ৮০



অজ্ঞাতবাস

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ফ্লেচার গেছে... দেঁতো হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুমন চৌধুরী এর ছবি

ডওলিন আছে। ঐটা বেশী বিপজ্জনক....



অজ্ঞাতবাস

যুধিষ্ঠির এর ছবি

পাড়ার টীমের লগে জিতায় আনন্দ করাতে দোষের কিসু দেখতেসি না। তবে অতি আনন্দ না করাই উচিৎ হবে। এই যেমন ধরেন গণ-অভ্যর্থনা ইত্যাদি। আমাগো খেলোয়ারগো টেম্পারমেণ্ট এখনো এইরকম হয়নাই যে দুই-তিন কোটি টাকা বখশিশ পাওয়ার পর আর দুই-তিনটা টিভি চ্যানেলে সুন্দরী উপস্থাপিকাগো লগে ইণ্টারভিউ দেওয়ার পর এরা একই পারফরম্যান্স দ্যাখাইতে পারবে।

এই টিমটা ওয়েস্ট ইণ্ডিজের সি টিম, সেইটা ঠিকাছে। তবে বাংলাদেশের আসল টিমের থিকা যেইটা এখানে কম আছে সেইটা হইলো মাশরাফি। তারপরও এই সি টীমের সাথে এইরকম রেজাল্টই হওয়া উচিৎ ছিলো, এর চেয়ে কম যদি হইতো, তাইলে এইগুলিরে মাটিতে ফালায়া পিটাইলেও (বা পাড়াইলেও) কম শাস্তি হইতো। স্বাভাবিক কাজটাই হইসে। ওইটাই না পাইতে পাইতে আমরা তো বুভুক্ষু হইয়া গেসি। তাই এইটুকুতেই আনন্দ করতে মঞ্চায়।

ধরেন ব্যাপারটা অনেকটা ডিওডোর‌্যাণ্ট ব্যবহার করার মত। খুবই উচিৎ কাজ। না করলে লোকজন আপনেরে পিটায়া তক্তা বানাইবো, আপনার গায়ে থুক মারতেও পারে। কিন্তু যদি ব্যবহার করেন, লোকজন চুপচাপ থাকবো, কিন্তুক কেউ আপনেরে কান্ধে নিয়া নাচবো না বা ফুলের মালা দিয়া কইবো না যে ভাইডা কি ভালা কামডাই না করসেন!

অতিথি লেখক এর ছবি

সহমত
-------------
উদ্ভ্রান্ত পথিক

হিমু এর ছবি
অতিথি লেখক এর ছবি

মনে হচ্ছে এরা স্পিন খেলা শিখে গেছে। We taught them a lesson...মুহাহাহা...
সাবিহ ওমর

অতিথি লেখক এর ছবি

নাঃ এখনো শিক্ষা বাকি আছে...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ডাওলিন গেছে রান আউট... ফুর্তি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মামুন হক এর ছবি

হ শুনলাম, আমি স্কোর বোর্ডে তাকাইলেই খালি চাইর ছয় মারে শালারা। চক্ষু বাইন্ধা খেলা দেহুম নি?

যুধিষ্ঠির এর ছবি

সুমঞ্চৌধুরীর মডেল আমারও কাজে দিতেসে! অমি খেলা ফলো করলেই দেখি চাইর-ছয় মারে। দুইবার অন্য কাজে মন দিলাম, দুইবারই উইকেট গেলো!

তানভীর এর ছবি

গেসে আরেক্টা দেঁতো হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বের্ণার্ডও গেলো... মাত্র ১ রান করছে আজকে... আবার ফুর্তি...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুমন চৌধুরী এর ছবি

বেরনার্ড গেলো



অজ্ঞাতবাস

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

১২৫/৫
ওভার ২৭.৩
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

যুধিষ্ঠির এর ছবি

এই উইকেটের সময়ও আমি খেলা দেখতেসিলাম না! ইউরেকা! ইউরেকা! বাংলাদেশ এতদিন ক্যান জিতেনাই বুইঝা গেসি!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এর পর থেকে আর কখনোই আপনে বাংলাদেশের খেলা দেখার চেষ্টাও করবেন না। আমরা লাইভ কমেন্ট্রি দিবো দরকার হইলে। আপনি সচল পড়ে জানবেন
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

বিশ্বকাপ ক্রিকেটের কোনো ম্যাচে প্রথম ওভারের প্রথম ৩ বলে হ্যাট্রিক সহ প্রথম ওভারে ৪ উইকেট নেয়ার রেকর্ড শ্রী লংকার ভাসের।

এই রেকর্ডটার পাশে কি কোথাও লেখা আছে - ব্যাটসম্যানগুলো ছিলো দূর্বলতম বাংলাদেশের বাচ্চা পোলাপাইন? তখন কি কেউ বলছিল যে - বাংলাদেশ ডি ক্লাস দল - ভাসের তাই খুশি হওয়া উচিত না?

বাংলাদেশের তরুণ প্রজন্মের স্বঘোষিত প্রতিনিধি - পাঁকা চুলে কলপ লাগানো চল্লিশোর্ধ তরুণ জনাব আ-নু তুষার কি এই প্রশ্নের জবাব দেবেন? অবশ্য জবাব জানার ইচ্ছাও নাই। একবার এক লিংক ধরে অন্য ব্লগে তাঁর হালুমমালুম দেখেছিলাম।

আর সম্প্রতি দেখলাম আ-নু তুষারের একটি ভিডিও ক্লিপ।
ভাবছিলাম - তাঁর পরিচিত কোনো ডাক্তার বন্ধু কি এলার্জি বা স্কিন ডিজিসে মেজর করেনি?

ঋদ্ধ [অতিথি] এর ছবি

খুব ভালো বলেছেন চলুক

সাইফ তাহসিন এর ছবি

[...] দেঁতো হাসি


লেখকের অনুরোধক্রমে মন্তব্যের অংশবিশেষ সরিয়ে দেওয়া হল।


=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

সাইফ, আপনার এ কমেন্টের ব্যাপারে আমি আপত্তি জানাচ্ছি।

বেগুনী-মডু এর ছবি

একটু সংযত ভাবে আবেগ প্রকাশ এবং প্রকাশিত মন্তব্য পুনর্বিবেচনার অনুরোধ জানানো যাচ্ছে। আলোচনা ক্রিকেটে সীমিত রেখে থ্রেডটি প্রাসঙ্গিক রাখুন।

সাইফ তাহসিন এর ছবি

ওকে, মডু দাদা, খুবই লজ্জিত অসংযত আচরনের জন্যে, মুছে দেন তাহলে আমার মন্তব্যটা, এই বেটার কথা মনে পড়লে মেজাজটা খারাপ হয় মন খারাপ

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

সাইফ, যদি কিছু মনে না করেন বলি -
প্রায়ই আপনার নানা অসংযত এবং উগ্র কমেন্টে আমি সহব্লগার হিসেবে অস্বস্তিবোধ করি। আজও আপনার কয়েকটা কমেন্ট আপত্তিকর লেগেছে।

আগামীতের আপনার থেকে সুস্থির ও মার্জিত মন্তব্য প্রতি-মন্তব্য আশা করি। একজন সহব্লগারের এটাই অনুরোধ।

ইশতিয়াক রউফ এর ছবি

সাইফ ভাই, উপলব্ধির জন্য ধন্যবাদ। মজা লাগে আপনার এই রকম আম চুরি করে ধরা খাওয়া মন্তব্য দেখে। দেঁতো হাসি

যা-ই বলেন না কেন, মজা পাইসি মন্তব্যটা পড়ে। কী কারণে, সেটা নাহয় ব্যাক্তিগত আলাপে বলবো। সব কথা ব্লগে বলা যায় না। খাইছে

যুধিষ্ঠির এর ছবি

আশ্রাফুল আজকে অলরেডি দুইটা ক্যাচ ধরসে আর একটা রান-আউট করসে। আসলে গতদিন ও ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার পায়নাই - কারন শাকিব প্রায় সমান রান করা ছাড়াও উইকেট পাইসিলো, ক্যাচ ধরছিলো - এইজন্য আজকে ও খেইপা গেসে মেনে হয়।

সুমন চৌধুরী এর ছবি

আশরাফুলরে গালির উপরে না রাখলেই ঝামেলা করে.....



অজ্ঞাতবাস

হিমু এর ছবি

কেন যেন মনে হচ্ছে আজকে আশু সেঞ্চুরি করবে।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

মামুন হক এর ছবি

ধর্মপুত্র আর আমার মধ্যে এত মিল! আমি খেলা ফলো না করলেই উইকেট পড়ে!!

যুধিষ্ঠির এর ছবি

প্রায় বলতে চাচ্ছিলাম, চলেন আজকে থেকে আমরা যৌথ-প্রতিজ্ঞা করি আর কোনদিন বাংলাদেশের ক্রিকেট খেলা দেখবো না। কিন্তু সেটা আসলে বেশ কঠিন কাজ হবে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

রেইফার হালায় আজকে চেইতা গেলো ক্যান? ওর তো ১০ এর বেশি করার কথা ছিলো না... ধুর... সামীই বা ক্ষেপলো কেন? এই দুইটারে হুতায়া ফেলা খুব জরুরী এখন...

১৫৩/৫
৩২.৪
পর পর দুই বলে দুই ৪ মারলো সামী
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এইবার ২ বলে দুই ছক্কা... পর পর.. মন খারাপ
সামী তো ফাডায়ালতেছে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মাহবুবুল হালায় ওয়াইড নো বল দিয়া হইলেও শেষতক রেইফাররে আউটাইলো... কিন্তু সামীটারে ফালানো দরকার...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তানভীর এর ছবি

রেইফার ৪০ করে জায়গা পাকা করলো.. হাবিবুল বাশারের মতো

যুধিষ্ঠির এর ছবি

Last 5 ovs 46/1 RR 9.20

ক্যাম্নে কি!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

১৮৮/৬
৩৭ ওভার
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ওয়াও... সামীও গেলো... রাজ্জাক নিছে... আর তো ব্যাটসম্যান নাই... আজকে অলআউট করতে হইবো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মাহবুবুল তো ওয়াইডেই আর নোবলেই সব রান দিয়া দিবো মনে হইতেছে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

৩৯ ওভারে ১৬টা ওয়াইড... এগিলিরে মার্বেল খেলতে পাঠানো দরকার...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

হিমু এর ছবি

পাশের গলিতে মার্বেলবৃষ্টি হবে তাহলে।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

হিমু এর ছবি

আমি যতবারই রেজাল্ট দেখতে বসি, একটা করে উইকেট পড়ে।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

রিয়াদ একবার ফালাইয়া দ্বিতীয়বার ধরলো ক্যাচ... মিলার আউট... রইলো বাকী দুই
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তানভীর এর ছবি

ওয়াইডেই তো দশ ওভার বাড়তি হইলো মনে হয় রেগে টং

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তামিম একটা দূর্দান্ত ক্যাচ ধরলো... রইলো বাকী ১... ২৪৭/৯
৪৭.৩
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বলতে বলতে অলআউট... ২৪৮...
এইটা তো অনায়াসেই টপকানো সম্ভব এবং উচিত
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

হিমু এর ছবি

লক্ষণ ভালো না। একটা ঢিলামি লক্ষ্য করসি খেলোয়াড়দের মধ্যে। এই ধরনের ঢিলামির কারণেই কানাডা বা আয়ারল্যান্ডের কাছে অতীতে হারসে।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

ঋদ্ধ [অতিথি] এর ছবি

হুম, আড়াইশো করতে দেয় নাই। খুশি হইলাম।

সুমন চৌধুরী এর ছবি

লক্ষণ খুবই খারাপ। এই খেলায় ওদের ২০০ করতে পারার কথা না। সেইখানে ২৪৮ করছে।



অজ্ঞাতবাস

ইশতিয়াক রউফ এর ছবি

আমি কিন্তু তুষার ভাইয়ের মন্তব্যের সাথে একমত। যেকোনো রকম ভালো-মন্দ নিয়ে আমার ধারণা হলঃ কাজটা সংজ্ঞা অনুযায়ী ভালো বা মন্দ যা-ই হোক না কেনো, মন সায় না দিলে তাতে কোনো সমস্যা আছে।

বাংলাদেশের প্রথম সিরিজ জয়, প্রথম হোয়াইটওয়াশ, ইত্যাদির জন্য কতো অপেক্ষা করেছি আমরা! কতো স্বপ্ন, কতো প্রতীক্ষা! অথচ দেখুন কেমন ম্যাড়মেড়ে অবস্থা সবার। এটাই বলে দিচ্ছে, সমস্যা আছে কোথাও। খুঁজে-পেতে অনেক যুক্তি দিয়ে আমরা মনকে মানানোর চেষ্টা করতে পারি (করে যাচ্ছি), কিন্তু মন এত সহজে মেনে নেয় না।

এটা বাংলাদেশের পূর্ণ শক্তির দল। মাশরাফি না থাকা তেমন আহামরি কিছু না। যে-খেলোয়াড় বছরে ৫ বার করে ইনজুরিতে পড়ে, তার দলে না থাকা একটি দলের মেনে নিতে হবে। বাকিরা ফর্ম ও যোগ্যতার ভিত্তিতেই দলে আছে। এটা উইন্ডিজের সি টিম। শুধু তাই নয়, খেলা শুরুর একদিন আগেও তারা জানতো না যে তারা খেলবে। অতএব, শুধু ফলাফল না দেখে খেলার ধরনের দিকেও দেখা উচিত।

এই সিরিজ ছিল মাত্র দু'মাসের একটা বাব্‌ল। এরপর আরও অনেকের সাথে আমাদের খেলতে হবে। আমরা সেই পরীক্ষায় উত্তীর্ণ হওয়া তো দূরের কথা, অবতীর্ণ হওয়ারও যোগ্যতা রাখি কিনা তা ভেবে দেখতে হবে। আমাদের কিপার প্রতি ম্যাচে ৩ টা করে লাইফ দেয়, আমাদের বোলাররা ৫ ওভার ওয়াইড বল করে, আমাদের ব্যাটসম্যানেরা শট খেলার সময় চোখ বুঁজে ফেলে, আমাদের ফিল্ডাররা সানগ্লাস সামলাতে গিয়ে বল মিস করে। এই বাস্তবতাগুলো হারিয়ে যায়নি।

আজকে বেশি খুশি হয়ে কালকে আবার অসম্মানিত হওয়ার মানে নেই। প্রয়োজনে ৫ ধাপের বদলে ১ ধাপ এগোবো, কিন্তু এগিয়ে গিয়ে আবার ১০ ধাপ পেছাবো না। এটাই চেষ্টা হওয়া উচিত।

সমালোচনাযোগ্য কোনো কিছু নিয়ে কথা হবেই। আত্মসমালোচনা বন্ধ করলে বাকিরা সমালোচনা করবে। এর চেয়ে নিজেরাই ত্রুটি বের করে অন্যকে সেই সুযোগ থেকে বঞ্চিত করা ভালো না?

যুধিষ্ঠির এর ছবি

খাঁটি কথা। চলুক

ঋদ্ধ [অতিথি] এর ছবি

একমত।
এমন ম্যাচেও ওরা ২৪৮ দিয়া ফেলছে। আমি তো ভয়ে ছিলাম আরো কত করে...

হিমু এর ছবি

বাংলাদেশের জয়কে অতিস্তুতিতে ভাসিয়ে দেয়ার কোন মানে হয় না (যেমনটা উৎপাত শুভ্র গং করে), কিন্তু এই জয়কে সেলিব্রেট না করারও কিছু নেই। বাংলাদেশ যখন আরো অনেক অনভিজ্ঞ আর দুবলা ছিলো, তখন বাংলাদেশকে হারিয়ে বড় বড় দলগুলি মুখ গোমড়া করে থাকেনি।

আমি তো মনে করি, শক্তিশালী দলগুলির বিপরীতে হঠাৎ জয় বরং বাংলাদেশ টিমের ক্ষতি করেছে বেশি। দাদার আমলে খাওয়া ঘিয়ের গন্ধ নাকের কাছে নিয়ে শুঁকতে শুঁকতে আমাদের হাল খারাপ। এই দুর্বল ওয়েস্ট ইন্ডিজ টিমের সাথে খেলে জিতেও শিক্ষণীয় অনেক কিছু আছে। যাদের আমরা সি-টিম বলছি, তাদের মধ্যে পাঁচ উইকেট নেয়া বোলার আছে, সেঞ্চুরিয়ান ব্যাটসম্যান আছে। প্রতিপক্ষকে তুচ্ছজ্ঞান করা খেলোয়াড়ের স্বভাব হওয়া উচিত নয়। বাংলাদেশ এই সিরিজে কিছু আত্মোপলব্ধির সুযোগ পেয়েছে। আমরা কয়েকজন খেলোয়াড়ের মধ্যে নতুন দেহভাব দেখতে পেয়েছি, একজন ক্যাপ্টেনের মধ্যে প্রথমবারের মতো কাণ্ডারীর মনোভাব দেখতে পেয়েছি, নতুন খেলোয়াড়রা নিজেদের শক্তি আর সীমাবদ্ধতার জায়গাগুলি আবিষ্কারের সুযোগ পেয়েছেন। খেলা তো শুধু জেতা বা হারার জন্যে না, নিজেকে মাপার জন্যেও। বাংলাদেশ দল যদি সেটা এবার ঠিকমতো করতে পারে, খারাপ কী?



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

সুমন চৌধুরী এর ছবি

আম্রা অবশ্যই সেলিব্রেট করবো। কিন্তু জিতার আগ পর্যন্ত গালি দিতে হবে নাইলে অসুবিধা আছে.....



অজ্ঞাতবাস

অতিথি লেখক এর ছবি

আমাদের কিপার প্রতি ম্যাচে ৩ টা করে লাইফ দেয়, আমাদের বোলাররা ৫ ওভার ওয়াইড বল করে, আমাদের ব্যাটসম্যানেরা শট খেলার সময় চোখ বুঁজে ফেলে, আমাদের ফিল্ডাররা সানগ্লাস সামলাতে গিয়ে বল মিস করে। এই বাস্তবতাগুলো হারিয়ে যায়নি।

এতো নিষ্ঠুর ভাবে সত্য মনে করায়ে দিলেন??? কয়েকদিন যাবৎ পত্রিকা পড়ে তো বাংগালদের আস্ট্রেলিয়ান ভাবা শুরু করসিলাম।

#ওসিরিস

neel এর ছবি

ফুর্তি আজ হবেই হবে...

অনিকেত এর ছবি

ওরে----দেশের রানের চাকা ঘোরা শুরু হয়েছে

অনিকেত এর ছবি

ওরে কোপা শামসু

১৪/০ প্রথম ওভারেই-----

অমিত এর ছবি

তামিমের কি হৈল ?

প্রকৃতিপ্রেমিক এর ছবি

দেরীতে জয়েন করলাম হাসি

বোলাররা ভালো করেছে। চল্লিশ ওভারে মনে হয় ২০০ দেখছিলাম। এর পর ২৪৮এ শেষ করে দেয়া অবশ্যই প্রশংসনীয়।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

৭ ওভারে ফিফটি... ফুর্তি...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনিকেত এর ছবি

হে হে হে
কাউলা বোলাররাও খারাপ করছে না---৭ ওভারে বেদম পিটিয়ে ৫০ করে নিয়েছি---
আজ মনে হচ্ছে তামিম আর জুনায়েদ কাছা মেরে নেমে গেছে

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

বহুতদিন পরে মনে হয় বাংলাদেশের ওপেনিংয়ে ফিফটি দেখলাম? চিন্তিত
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

অনিকেত এর ছবি

আইজ পাছা খেলব রে শ্যাম----
ও শ্যাম রে তোমার সনে--
দিনে দুপুরে মারব োয়া
দেখবে জনে জনে---

ঋদ্ধ [অতিথি] এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তামিমটা গেলো... এরা যে কেন বড় ইনিংসের দিকে যেতে পারে না...
৫৪/১
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ঋদ্ধ [অতিথি] এর ছবি

আপসুস। কি সুন্দর ছক্কাইছিলো...

অনিকেত এর ছবি

শুট---মাত্র মুডে উঠেছিলাম--
মন খারাপ

সাইফ তাহসিন এর ছবি

বস, ডরান কিলায়, পাকি আর্মিগো গুহ্যিকা দিয়া ফেরত দেওয়া জাতি আমরা, কাল্লু বোলারগো কিসের ভয়?

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সুমন চৌধুরী এর ছবি

অ্যাশের খেলা ভাল্লাগতাছে না....তবু দেখি কী করে....



অজ্ঞাতবাস

মৃদুল আহমেদ এর ছবি

আউট হ্ওনের থিকা ঢিলা খেলা ভালো
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আশরাফুলটা গেলো... মন খারাপ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফ তাহসিন এর ছবি

এহ হে, না, খেলা দেইখা কাম নাই, আমি মনে হয় কুফা, আর খবর রাখুম না।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সুমন চৌধুরী এর ছবি

ঢিলা না খেইলা মর্দ আউটই হৈল....



অজ্ঞাতবাস

মৃদুল আহমেদ এর ছবি

অয় তো ঢিলাও খেলল, আউটও হইল... মাঝখানে বাউন্ডারি মারল বোধহয় তিনটা!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঢিলা রকিবুল আউট হইলো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মৃদুল আহমেদ এর ছবি

সুন্দর সুন্দর মিসফিল্ডিং হচ্ছে দেঁতো হাসি
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হায় হায়... সাকিব আউট... মন খারাপ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সবজান্তা এর ছবি

আমি ঠিক জানি না এটা কি সাকিবের ওভার কনফিডেন্স কিংবা অতি-অহমিকা জাতীয় কিছু কিনা কিংবা কোন টপ লেভেল সিক্রেট গেমপ্ল্যানের অংশ কিনা। অন্তত দুঃখের সাথেই বলতে হচ্ছে, দ্যাট ওয়াজ জাস্ট স্টুপিড।

নামার পর থেকেই ভাষ্যকার বিশেষত ইয়ান বিশপ রীতিমতো আঁতকে উঠছেন যে, সাকিবের এমন প্রতি বলেই উলটা পালটা হাঁকানোর দরকারটা কী। যা ভেবেছিলাম তাই হলো।

ভেরি মাচ পুওর ক্রিকেট ফ্রম সাকিব। সাকিব আউট হতেই পারে, তবে আজকের আউটে তাকে সাকিব না, মনে হলো আশরাফুল, দায়িত্বজ্ঞানহীন।


অলমিতি বিস্তারেণ

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

আজকে হারবে আজকে হারবে কী মজা দেঁতো হাসি
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

অনিকেত এর ছবি

তবে রে---

অনিকেত এর ছবি

১৩৩/৫
মন খারাপ

অমিত এর ছবি

বাংলাদেশ তার আগের ফর্মে মন খারাপ

সুমন চৌধুরী এর ছবি
মামুন হক এর ছবি

জেতা খেলা জোর করে হারার বন্দোবস্ত করতেছে। এখন রাত সাড়ে তিনটা। না ঘুমাইয়া খেলা দেখতে বইসা কী ভুলই করলাম?

ইশতিয়াক রউফ এর ছবি

কার্যকারণ ও ঘটনাপরম্পরা বিচার করলে সার সংক্ষেপ নিম্নরূপঃ

তাইওয়ান প্রবাসী মামুন হক মাঝরাতে লুঙ্গি ঝাড়ায় বাংলাদেশ ক্রিকেট দল ব্যাটিং বিপর্যয়ের সম্মুখীন হয়।

চোখ টিপি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

মামুন, দোস্ত আমার, তুমি আর সবজান্তা দুইজনেই দয়া করে ঘুমাতে যাও। তাহলে যদি বাংলাদেশ ম্যাচে ফিরতে পারে। তোমাদের চোখে মনে হয় অনেক ঘুম, তাই ৫টার পরে এখনো উইকেট পড়েনি। তাড়াতাড়ি ঘুমাও সোনারা।

সবজান্তা এর ছবি

জ্বি। ঘুমাতে যাবো। তবে জিতলে মোবাইল পুরস্কারের কথা ভুলে যাবেন না জনাব।


অলমিতি বিস্তারেণ

মামুন হক এর ছবি

ইশতিরে দিয়া হবে, ঠারে ঠোরে বলে দিল আমি অলুক্ষুনে , যাইগা লুঙ্গী ছাইড়া স্ট্রাইপড পাজামা পড়ে ঘুমাই গিয়া। সকালে উঠে যদি বাংলাদেশ জিতে নাই, তাইলে রউফ সাবের ইস্মাইল বন করার ব্যবস্থা করা হবে...কড়ায় গন্ডায় দেঁতো হাসি

প্রকৃতিপ্রেমিক এর ছবি

হায় হায় এত উইকেট কখন গেলো ?

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

৬৬ বলে ৬৭ ... গেলমানুর কিন্তু ভালৈ টানতেসে দেঁতো হাসি
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

হিমু এর ছবি

রিপ্লে দেখে মনে হলো বলটা ব্যাট টাচ করে নাই। কপাল খ্রাপ পোঁদবালকের। আজকে ভালো খেলতেসিলো।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

মামুন হক এর ছবি

যাওয়ার আগে বলে যাই, আজকে জিতলে কালকে সবার ভাতের সাথে ডাইল ফ্রী হাসি

হিমু এর ছবি

আজকে ব্যাটসম্যানরা আবার সেই ব্যাক টু দ্য স্কোয়্যার ওয়ান। তামিম দারুণ শুরু করেছিলো, কিন্তু বেপরোয়া খেলে যথারীতি আউট হলো। জুনায়েদ দ্রুত ক্লান্ত হয়ে যায়, তারপরও ভালো খেলেছে। আশরাফুল অফে খোঁচা দেয়ার লোভ সামলাতে পারছে না দেখে ম্যাচের পর ম্যাচে ধরা খাচ্ছে। সাকিবের আউটটা ছিলো আজকের ঢিলামির সারমর্ম। একমাত্র রকিবুলের ভাগ্য খারাপ, ফিল্ডার দুর্দান্ত ফিল্ড করেছে, নাহলে ঐ বলে আউট হবার কথা নয়।

সব মিলিয়ে যা দেখলাম, পার্টনারশিপের প্রতি কমিটমেন্ট জুনায়েদ ছাড়া আর কারো মধ্যে আজকে দেখলাম না। এই জিনিসের গুণেই গত ম্যাচের বিশাল টার্গেট তাড়া করে জেতার কাজটা করতে পেরেছিলো বাংলাদেশ। আজকে কারো কোনো গরজ নেই।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

সুমন চৌধুরী এর ছবি

এই গরজ না থাকাটারেই আমি বিপজ্জনক মনে করি। টিম ম্যানেজমেন্ট কি করে?



অজ্ঞাতবাস

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

কৈতে না কৈতেই গেলমানুর গন রেগে টং
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

সুমন চৌধুরী এর ছবি

আইজকা হারবো শিউর। আমি স্ট্রিমিং বন্ধ করলাম মন খারাপ



অজ্ঞাতবাস

অনিকেত এর ছবি

২১৪/৬

এখনো সম্ভব!!
আশায় বুক বাঁধেন ভাইরা আমার----

যুধিষ্ঠির এর ছবি

আমি কিন্তু গত তিন ঘণ্টা খেলা দেখি নাই - আমার কুন দোষ নাই।

অনিকেত এর ছবি

২৬ বলে দরকার ২৬ রান

সম্ভাবিলিটি এখনো আছে

ভাইরা আমার--কাতার সিধা করেন---

অনিকেত এর ছবি

কোপা শামসু!!!

অনিকেত এর ছবি

আস্তে কোপাইস----

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

ভালৈ তো কোপাইতেসিল, কিন্তু গেলো তো আউট হয়া ...
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

যুধিষ্ঠির এর ছবি

১৮ বল ১৭ রান ৩ উইকেট
সম্ভাবিলিটি হ্যাজ!

অনিকেত এর ছবি

একটু মাথা ঠান্ডা কইরা খেল বাপ---!!

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

১৬ বলে ১৪, খাড়ায়ে থাকতে পারলেই হবে ...
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

অনিকেত এর ছবি

সাবাশ ! রাজ্জাকের একলা খেলতে ডর লাগতাসিল---নাইম রে ডাইকা আনছে
এখন তিন ভাই মিলে উইন্ডিজ রে ধোলাই দিব----

হিমু এর ছবি

যারা এই সুদূর বাসতেঘ এ বাংলাদেশের পতাকা হাতে খেলা দেখছেন, তাঁদের শুভেচ্ছা জানাই (দুই সাংসদ বাদে, এই দুইটা হুদা কামে গেছে পাবলিকের পয়সায়)। কমেন্টেটর একটা মজার কথা বলসে, বাংলাদেশ হ্যাজ গট মোর সাপোর্ট হিয়ার দ্যান ওয়েস্ট ইন্ডিজ উড হ্যাভ হ্যাড ইন বাংলাদেশ হাসি



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

যুধিষ্ঠির এর ছবি

১৩ / ৯ / ৩

খুবি সম্ভব!

অনিকেত এর ছবি

ওরে----১৩ বলে ৯ রান---
বাজার থাইকা খাসি আন---

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

১৩ বলে ৯ ...
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

অমিত এর ছবি

জিতব মনে হয়

অনিকেত এর ছবি

আছি--আছি---এখনো আছি---!!!

সাইফ তাহসিন এর ছবি

১২ বল, ৮ রান, সাবাশ , জয় বাংলা, বাংলার জয় মনে হয় হাতের কাছেই, আঙ্গুল পেচায় রাখতে রাখতে ব্যাথা হয়ে গেল

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

১১ তে ৭ দেঁতো হাসি
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

অনিকেত এর ছবি

আইজ হুঁহুঁ খেলব রে শ্যাম---

যুধিষ্ঠির এর ছবি

নিশ্চয়ই মামুন হক ঘুমায়ে গেসেন। এইজন্য এখন একটু একটু চুনকামের গন্ধ পাই।

অনিকেত এর ছবি

ওরে-এ-এ-এ-এ-এ-এ-এ-এ-

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

আর দুই ... সাবাশ রিয়াদ দেঁতো হাসি
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

৩ উইকেটে জিতসি। হোয়াইটওয়াশ চোখ টিপি

যুধিষ্ঠির এর ছবি

২ রান দরকার।

ধুম ধারাক্কা ধুমধাম!

মামুন হক এর ছবি

হেহেহেহে ঘুমাই নাই!!!!! ইশতির ভয়ে অফ্লাইনে গিয়া খেলা দেখছি
জিতছি জিতছি জিতছি দেঁতো হাসি
আমার রাইত জাগা স্বার্থক!!!

সাইফ তাহসিন এর ছবি

জিতসি!!!, জয় বাংলা !!!!

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

যুধিষ্ঠির এর ছবি

চুনকাম

চুনকাম

চুনকাম

অনিকেত এর ছবি

ওরে-এ-এ-এ-এ-এ-এ মাইরা লাইসি রে-এ-এ-এ-

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

জিতসিইইইইইইইইইইইইইইইই দেঁতো হাসি
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

অমিত এর ছবি

বাঘের বাচ্চা
ওর্সট ইন্ডিজের দুধের বাছারা, যাও তোমার ডায়পার বদলায় দুদু দিয়া মুড়ি খাও

সাইফ তাহসিন এর ছবি

জিতসি!!!, জয় বাংলা !!!!

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

সবজান্তা এর ছবি

মুহাহাহাহাহাহাহা...

আমি কিন্তু ঘুমাই নাই কা। আমি এতোদিনে সাফল্যের রহস্য উদঘাটন করতে পারসি।

টিভিতে খেলা না দেইখা, শেষ অংশ দেখলাম ইন্টারনেটে স্ট্রিমিং কইরা।

স্ট্রিমিং খেলা জিন্দাবাদ। এখন থেকে বাংলাদেশের খেলা স্ট্রিমিং কইরাই দেখবো।

পুনশ্চঃ পিপিদা, আশা করি ভুলে যান নাই দেঁতো হাসি


অলমিতি বিস্তারেণ

প্রজাপতি [অতিথি] এর ছবি

জিতছি, কি মজা ।

মামুন হক এর ছবি

কুফা কাটছে...চুঙ্কাম...ফক ফকা চুঙ্কাম!!!
সাবাশ রিয়াদ, বাঘের বাচ্চা!

অনিকেত এর ছবি

হালার পিডায়া কাউলাদের 'ধলা' কইরা দিসি----হে হে হে

যুধিষ্ঠির এর ছবি

ভাইসকল, এই ম্যাচে ম্যান অফ দি ম্যাচ দেওয়া উচিৎ ওয়েস্ট ইণ্ডিজের বোলার এবং ফিল্ডারদের। ওদের ধন্যবাদ জানাইতে ভুইলেন না।

সুমন চৌধুরী এর ছবি

হোয়াইট ওয়াশ!!!!!!!



অজ্ঞাতবাস

মামুন হক এর ছবি

ইশতি কই?
শ্যাম্পেন লে আও বাচ্চা!!!

হিমু এর ছবি

মুশফিক-রিয়াদ-নাইম দারুণ ঠাণ্ডা মাথায় খেলসে আজকে। মাহমুদুল্লাহর ম্যান অব দ্য ম্যাচ হওয়া উচিত।

গুড। এইরকম নার্ভঅলা লোয়ার অর্ডার ব্যাটিং দেখতে চাই।

আজকে থেকে ১০ বছর আগে একটা বাউন্ডারি মারতে দামড়া দামড়া বাংলাদেশী ব্যাটসম্যানদের ঘাম ছুইটা যাইতো। আর ২০ বছরের পোলাপাইন এখন সমানে চার ছয় মারতেসে। হবে হবে, সামনে ঠিকই হবে।



হাঁটুপানির জলদস্যু আলো দিয়ে লিখি

অমিত এর ছবি

কেউ একজন আব্দুর নুরা তুষারকে একটা টিস্যু দেন।

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

চুনের বালতিডা কৈ দেঁতো হাসি
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

মামুন হক এর ছবি

আব্দুন্নুর যা দিয়া পারে মুড়ি মাখাইয়া খাউক...ক্রিকেট নিয়া তেনার কথা বলার বেইল নাই।

সবজান্তা এর ছবি

বিজয়ের এই আনন্দের মাঝেও আমি সাকিবকে একটা প্রশ্নই রাখতে চাই, ডায়েরিয়া নিয়া ক্রিকেট খেলা কি ঠিক? এতো তাড়াহুড়া কইরা যে আজকে কেন খেললো, সেইটাই রহস্য। সহজ খেলাটা কঠিন হয়া গেছে এমন কিছু উদ্ভট আউটের কারণে।


অলমিতি বিস্তারেণ

সাইফ তাহসিন এর ছবি

বস, সাকিব আইজকা মাহমুদুল্লাহরে ৫০ করার সুযোগ দেওয়ার লাইগা আগে ভাগে ভাগছে

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

তীরন্দাজ এর ছবি

এইটা হোয়াইট ওয়াশ না বাংলা হোয়াইট !!!!!!!!!!! কইল আতাহার আলী!!!

**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

অমিত এর ছবি

বাংলা ওয়াশ হওয়া উচিত-বাংলা ধোলাই

তীরন্দাজ এর ছবি

বাংলা ওয়াশ হবে!!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

যাক, উইকেন্ড আয়া পড়ছে ... উইকে কাজ করি আর নাই করি উইককেন্ডে মাস্তি করা নিয়ম, তার উপ্রে এইটা লং উইকেন্ড ... কাজেই টাটা ... মিলিয়া মিশিয়া ক্রিকিনফো দেখিয়া ব্যাপক আনন্দ পাইলাম দেঁতো হাসি
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

টি২০ ???

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

ও আচ্ছা, টিটোয়েন্টির কথা ভুলে গেসিলাম ... চান্স পাইলে তো সাথে থাকবই দেঁতো হাসি
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

ঠিকাসে!!!

যুধিষ্ঠির এর ছবি

লং উইকেণ্ড ক্যামনে???

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

সোম্বারে সিভিল হলিডে কানাডায় দেঁতো হাসি
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

যুধিষ্ঠির এর ছবি

হিংসা পরম ধর্ম!

ইশতিয়াক রউফ এর ছবি

এই দিনে সিভিল হইসিলো?

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

কৈতারি না, বন্ধ পাওয়া নিয়ে কথা দেঁতো হাসি
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

তানভীর এর ছবি

নজু ভাইয়ের ব্যানার খুব সুন্দর হইছে।...তয় এখন ক্রিকেটের একটা ব্যানার থাকলে ভালো হতো

আতহার আলী মুখ ফসকে কয়া ফেলছে ব্ল্যাক ওয়াশ হো হো হো পরে আবার কইল থুক্কু বাংলা-ওয়াশ হো হো হো হাসি)

মামুন হক এর ছবি

ভাইয়েরা চুঙ্কাম উপলক্ষে ঝল্মলে পোস্টার ছাড়েন...অপেক্ষায় আইজুদ্দিন!!

সাইফ তাহসিন এর ছবি

বাংলাদএশ টিমকে শত সালাম, এমন খেলা উফার দেবার জন্যে!! মাহমুদউল্লাহ রে ম্যান অফ দা ম্যাচ করা উচিত হাসি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

ইশতিয়াক রউফ এর ছবি

বাসা বদলাচ্ছি। খেলার কিছুই দেখি নিয়া আজকে। শুধু মাঝে মাঝে এসে এই পোস্টে ঢুঁ মেরে গেছি। দারুণ সব মন্তব্য পড়লাম অনিকেত দা, প্রথম পাণ্ডব, মামুন ভাই, প্রমুখের। বিশেষ করে অনিকেত দা'র "কোপা শামসু" ও "আস্তে কোপা" দারুণ লাগলো!

এই খেলাটা এই ভাবে জেতাই আমাদের দৈন্য তুলে ধরে। যাক, তবু তো জিতলো। মামুন ভাই, আমি তো নিজের পয়সায় দারু খাই না। এইটা আমার নীতিমালার অংশ। তায় আপনি মুরুব্বি। আপনি থাকতে আমি শ্যাম্পেন আনলে আপনার ইজ্জত থাকে, বলেন?!

এরপর কইলাম আর লুঙ্গি ঝাড়া-ঝাড়ি কইরেন না। বুঝছিলাম বাংলাদেশের কুফাটা ঐখানেই লাগসে... চোখ টিপি

মৃদুল আহমেদ এর ছবি

না জিতলে আজকে পিডাইতাম! মনটা কী যে ভাল্লাগতাসে!
--------------------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

পুতুল এর ছবি

সাবাশ!!!
**********************
ছায়া বাজে পুতুল রুপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কি দোষ!
!কাঁশ বনের বাঘ!

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

ধুসর গোধূলি এর ছবি

- সকল প্রশংসা আমার প্রাপ্য, কারণ আমি খেলা দেখি নাই, আপডেটও নেই নাই। নিলে কী হইতে পারতো তার একটা নমুনা তো দেখলেনই। আমার আর বাংলাদেশের খেলা লাইভ দেখা হইলো নারে আইজুদ্দি! মন খারাপ
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সাইফ তাহসিন এর ছবি

আজকের ব্যানার বানানোর জন্যে হিমুদাকে বিশ লক্ষ তারা এবং উত্তম জাঝা! দেঁতো হাসি
চুনকাম দিবসের আনন্দে আমি আত্মহারা।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

প্রকৃতিপ্রেমিক এর ছবি

লিংকগুলোর উপরেও চুন পড়েছে। মাউস হভার করলে কিচ্ছু পড়া যাচ্ছেনা। চুনকাম তো হয়ে গেল এখন শুকাতে যে কয়দিন লাগে সেটাই চিন্তা।

ঋদ্ধ [অতিথি] এর ছবি

এইরকম জয় আশা করি নাই। দায়িত্বজ্ঞানহীনতার অনেক প্রমাণ পেলাম খেলার স্কোর আর বিভিন্ন ধারাভাষ্য (এখানেও ছিলো) থেকে...

সুহান রিজওয়ান এর ছবি

" দ্যা ইনভিন্সিবল বাংলাদেশ " ......।
---------------------------------------------------------------------------
- আমি ভালোবাসি মেঘ। যে মেঘেরা উড়ে যায় এই ওখানে- ওই সেখানে।সত্যি, কী বিস্ময়কর ওই মেঘদল !!!

দুর্দান্ত এর ছবি

যদি কোনদিন সচালায়তন নিয়ে ভবিষ্যতে কোন ডকুমেন্টরি হয় (হতেই পারে) - তাহলে এই পোস্টটি জলজ্যান্ত প্রমান সচলায়নত কি ও কেন।

দেশপ্রেম, সহব্লগারদের বন্ধুত্বপূর্ন আলোচনা, কিছুটা বাইরের কিন্তু প্রাসংগিক বিষয়, আর ক্রিকেট - কি নেই এতে।

শাবাশ বাংলাদেশ, শাবাশ ক্রিকেট টিম, শাবাশ সচলায়তন।

...অসমাপ্ত [অতিথি] এর ছবি

সহমত।

এতদিন পরেও পোস্টটা পড়তে পড়তে ওইদিনের উত্তেজনাটা আবার ফিরে আসছিল কমেন্টগুলোর সাথে সাথে।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।