এবারেও বলা হলনা, কখনও বোধহয় বলাও হবেনা...

দুষ্ট বালিকা এর ছবি
লিখেছেন দুষ্ট বালিকা (তারিখ: সোম, ২২/০৬/২০০৯ - ১:১৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

বাবার সাথে আমার সম্পর্কটাকে বলা যায় 'love hate relationship'...এই সব ঠিকঠাক, পরক্ষণেই কোনও কিছু নিয়ে ভীষণ ঝগড়া...

ভূমিকা শেষ, এবারে ফ্ল্যাশব্যাক...

ছোটবেলায় আমার নানার জমিদারী রাগ আমার মা ছাড়া কেউ সামলাতে পারতোনা বলে নানী মারা যাবার পর থেকে আমার ৭/৮ বছর বয়েস পর্যন্ত আমরা নানাবাড়ী ছিলাম। সেখানে আমি ছাড়াও আমার অনেক খালাতো বা মামাতো ভাইবোনের ভীড় লেগেই থাকত...আমার সারাজীবনের সবচেয়ে বড় দুঃখ তখন ছিল যে আমি ছেলে না মেয়ে, ছেলে হলে নানাভাই আমাকে হয়ত ভাইয়ার [আমার খালাতো বড় ভাই] মত আদর করত, এই নিয়ে বিরক্তিতে ছোটবেলায় আমি কখনও কাউকে বুঝতে দেয়নি যে আমি ছেলে...আমার লম্বা সিল্কি চুলের গোছা পনিটেইল করে কেটে, পরে আম্মুর মার খেয়ে পার্লার থেকে ছেটে আনা বয়কাট চুলে আমি মাস্তানী করে বেড়াতাম সারা পাড়া জুড়ে...যেটা গায়ের জোরে পারতাম না, আদায় করে নিতাম গলার জোরেই...ফলস্বরূপ মাস্তান আমিকে প্রতিদিনই ছোটখাট বিভিন্ন নালিশের জবাব দিতে হত বাসায়...একবার আমাদের ক্লাসের এক ছেলে বোধহয় ভুলক্রমেই বলে ফেলেছিল যে মেয়েদের স্থান ছেলেদের নিচে [বেচারা নতুন মানুষ, জানতোনা আমি কোন ধাতুর তৈরী], ফলস্বরূপ টিফিন পিরিয়ডে ছেলেটা টিফিনের বদলে খেল আমার মাইর [যার ভিত্রে নাকি ভাইটামিন আছে!], খেয়ে বদহজম হওয়ায় আমার বাসায় চিঠি গেল [তখন আমি ক্লাস ওয়ানে] এবং ফলশ্রুতিতে অফিস ফেরত আব্বু আমাকে উত্তর মধ্যম দিল আমার কোনও কথায় কান না দিয়ে। আমার অভিমান ও জেদ অতিরিক্ত পরিমান বেশি হবার কারণে প্রথম দুয়েকবার বলার চেষ্টা করেছিলাম যে কেন আমি ছেলেটাকে মেরেছি, তারপরে আমি বরফের মত জমে গেলাম, আব্বু আমার মুখ দিয়ে একটা ফোঁটা শব্দ বের করতে পারেনি... আব্বু সাধারনত খুব ঠান্ডা মাথার মানুষ, সহজে রাগেনা, আব্বুর এরকম উম্মাদ রাগ কেউ কখনও দেখেনি, আসলে অফিসে কেউ একজন আব্বুকে ঘুষ সেধেছিল এবং এই নিয়ে দূর্নীতি পরায়ন মানুষের উপরের পুরা রাগটা সেদিন আমার বাবা আমার ৬ বছরের পিঠে ঢালে... এরপরে মাথা ঠান্ডা হলে অনুশোচনায় মার খেয়ে জ্বর চলে আসা আমার পাশে সারারাত বসে থাকা আব্বুর দিকে অভিমানী আমি একবারের জন্য চোখ তুলেও তাকাইনি...

এর পাঁচ-ছবছর পরের কথা, ক্লাস এইটের আমি কেন অংকে ৭৫ এ ৫৬ পেলাম এই নিয়ে বাসায় উত্তপ্ত পরিস্থিতিতে আব্বু কি যেন বলে আমাকে বকা দিয়েছিল, বোধহয় আমার গল্পের বইয়ের নেশা নিয়ে বা এমন কিছু, অপ্রাসঙ্গিক ঐ উপস্থাপন আমার পছন্দ হয়নি, কিন্তু আমি আত্মপক্ষ সমর্থনে কোনও কথাও বলিনি [নিজেও এত কম নাম্বার নিয়ে খুব মনোঃকষ্টে ছিলাম!], শুধু সেদিন না, পরের প্রায় দুই আড়াই বছর। প্রায় তিনটি বছর আমার ২৩ বছরের জীবনে আমি শুধু মাত্র অভিমানে আমার বাবার সাথে কথা বলিনি... আমি চাইনি তা নয়, কিন্তু সব ক্ষেত্রেই অপর পক্ষেরও চাওয়ার সাথে মিল থাকতে হয়...

আমি বাবা মায়ের বড় মেয়ে, খানিকটা খামখেয়ালী, এখনও অনেকটা ছেলেমানুষ [ক'দিন আগেও একটা বার্বি কিনেছি আমি...:D]...বাবার আদরও কম পাইনি, আমার জন্য বাবা পুতুল বা কোনও খেলনা কখনও আনেননি, তা নিয়ে আমার দুঃখও নেই, কারন বাবা আমার জন্য আনতেন ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরী থেকে 'উইজার্ড অফ ওজ' এর মত বই বা অদ্ভুত দেখতে কোনও পাথর রাস্তা থেকে কুড়িয়ে। আমার কাছে সেসবের দাম সেই ছোট বেলা থেকেই অনেক বেশি [সেই পাথরটা আমার কাছে এখনও আছে...:)]

বাবা সাধারনত খুব হাসিখুশি মানুষ। অসম্ভব সৎ ও বিনয়ী এই মানুষটার অনেক রকম গুন আছে। বাবাকে অনেক ভালবাসি, তা সত্ত্বেও বলতে পারিনি কখনই, আমাদের পরিবারে আলগা ভদ্রতার যেমন স্থান নাই, আলগা পিরিতিরও নাই। এখনও আম্মুর জন্মদিনে আমার আম্মুকে উপহার দিতে লজ্জা লাগে বলে আমি সকাল বেলা তার বিছানার পাশে আমার উপহারটা রেখে আসি। বাবার জন্মদিনেও তাই। এখন জাবি বন্ধ বলে বের হওয়া হয়না, আর তাইই বাবা দিবসের জন্য সামান্যতম কার্ডও কেনা হয়নি আমার [আমি মাশাল্লাহ ভীষণ অলসও বটে!]। বলতে কখনই পারিনা, এবারেও পারিনাই, যে 'বাবা, তোমাকে কখনও বলা নাহলেও, আসলে তোমাকে অনেক ভালবাসি!'

[অনেক রকম ভিন্ন ভিন্ন কারনে মনটা আজ বড়ই উড়ু উড়ু!... আমি একজনের অপেক্ষায় আছি, সে আসুক আমি চাই, আবার কিছু কারনে তার ফিরে আসার আগের সময়টুকুও আমার খুব দরকার! ইয়ে, মানে...... আজ কিছুই লিখতাম না, আরেক সাইটের এক ক্যাচাল এখনও চলছে আমাকে নিয়ে, কিন্তু ঘড়িতে রাত বারোটার বেশি বাজে দেখে মনে হল, যে এবারেও বলা হলনা... বাবা ব্লগের খবর জানেন না, জানবেননা...তাও কাউকেতো অন্তত বলতে পারলাম যে আমি আমার বাবাকে ভালবাসি...

লেখার ভুলত্রুটিকে টাইপো ভেবে নিবেন পিলিজ, খাপছাড়া লেখার জন্য দুঃখিত...সাজিয়ে কিছু লেখা এইমুহুর্তে সম্ভব না...:(]

আমার এক বান্ধবী আজ মেইলে একটা গান দিল, তার বাবাকে উৎসর্গ করে, সেটা এখানে দিচ্ছি, গানটা সাহানা বাজপেয়ীর গাওয়া, আশা করি সবার ভাল লাগবে।

তোমারেই করিয়াছি জীবনেরও ধ্রুবতারা..
এ সমুদ্রে আরও কভু হব নাকো পথহারা
তোমারেই করিয়াছি জীবনেরও ধ্রুবতারা
তোমারেই করিয়াছি জীবনেরও ধ্রুবতারা ।

যেথা আমি যাইনাকো তুমি প্রকাশিত থাকো
আকুল নয়নজলে ঢালো গো কিরণধারা
তোমারেই করিয়াছি জীবনেরও ধ্রুবতারা..

তব মুখ সদা মনে, জাগিতেছে সন্গোপনে
দিলে গো অন্তরহলে না হেরি কূলকিনারা
কখনো বিপথে যদি, ভ্রমিতে চাহে এ হৃদি
অমনি ও মুখ হেরি শরমে সে হয় সারা
তোমারেই করিয়াছি জীবনেরও ধ্রুবতারা

তোমারেই করিয়াছি জীবনেরও ধ্রুবতারা।
এ সমুদ্রে আরও কভু হব নাকো পথহারা
তোমারেই করিয়াছি জীবনেরও ধ্রুবতারা
তোমারেই করিয়াছি জীবনেরও ধ্রুবতারা।

ডাউনলোড লিন্ক: তোমারেই করিয়াছি জীবনেরও ধ্রুবতারা
http://www.mediafire.com/?pnwbmbghmzh
শিল্পী: সাহানা বাজপেয়ী

-- দুষ্ট বালিকা


মন্তব্য

স্বপ্নাহত এর ছবি

আমারও বলা হয়নি মন খারাপ

---------------------------------

তবে যে ভারি ল্যাজ উঁচিয়ে পুটুস্‌ পাটুস্‌ চাও?!

---------------------------------

বাঁইচ্যা আছি

দুষ্ট বালিকা এর ছবি

কেনযে বলা হয়না...মন খারাপ

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অনিন্দিতা চৌধুরী এর ছবি

না বললেও তো কিছু কিছু ভালবাসা অনুভব করা যায়।

দুষ্ট বালিকা এর ছবি

তাইই আশা করি...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ধুসর গোধূলি এর ছবি

- মারপিট করলেন ক্লাস ওয়ানে, তার ঠিক পাঁচ/ছয় বছর পরেই ক্লাস এইটে চলে গেলেন কীভাবে! চিন্তিত

কী জানি, টাইপো হতে পারে, নাইলে বাংলা সিনেমার ওয়াসিম ভাইয়ের তো আর এইখানে হানা দেবার কথা না।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহাহা...ভালই ধরেছেন, [টাইপোই হবে...;)] পাঁচ-ছ'বছর না, ছ'-সাত বছর হবে...ভুল হয়ে গেছেরে ভাই...সাধারন ক্ষমা ...পিলিজ...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

তানবীরা এর ছবি

এটাই আমাদের নিয়তি ভালোবাসার - কাছের মানুষদের কখনো সেটা জানাতে পারি না বরং তাদের সাথে দেখতে পারি না ভাব ধরে থাকি। আর যাদের সাথে অন্তরের কোন সম্পর্ক নেই তাদের কতো মিথ্যে প্রশংসা দিনভর করতে হয়।

তবে আমাদের নেক্সট জেনারেশনের সেই সমস্যা নেই, রোজ রাতে ঘুমুতে যাবার সময়, গুড নাইট, আই লাভ ইয়ু বলে যায় ঃ)
---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

দুষ্ট বালিকা এর ছবি

দেঁতো হাসি আর খেলো কথা দিনরাত বলে যাচ্ছি কতশত মানুষকে, যাদের ভালবাসি সবচেয়ে বেশি তাদের বেলায় যেন ভাল কথা বলতে গেলে মুখে বাধে...:|

ঠিকই বলেছ আপু, ওরা ঝটপট মুখের উপরে সত্যিটাও বলে দিতে পারে, যেটা আমরা পারিনা...পারলে ভাল হত...:|...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

মূলত পাঠক এর ছবি

সুন্দর!

দুষ্ট বালিকা এর ছবি

অনেক ধন্যবাদ...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অনিকেত এর ছবি

চমৎকার লাগল!

দুষ্ট বালিকা এর ছবি

অনেক ধন্যবাদ...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আজকে দৌড়ে আছি, পোস্ট পড়ার অবস্থায় নাই। কিন্তু আপনার লেখা আগে কখনো পড়ি নাই। ভাবলাম পরিচিত হয়ে যাই। ঢুকে চোখ বুলাতে গিয়ে আপনার ত্যাদড়ামির গল্প পুরাটাই পড়ে ফেললাম।

ভালো হইছে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দুষ্ট বালিকা এর ছবি

অনেক ধন্যবাদ...ভাল থাকবেন...দেঁতো হাসি

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

তুলিরেখা এর ছবি

মুখে যা বলা হয়, তার চেয়ে শতগুণ হলো মনে মনে বলা। ভালোবাসার মানুষেরা হৃদয় বুঝেন, মুখের কথা দিয়ে তাদের বুঝানো অপ্রস্তুত করা।
পশ্চিমীদের কাজকর্ম নিয়মশৃঙখলা সততা সবকিছুকে খুব ভালো বলে মানি। কিন্তু এই হাটেবাজারে জড়িয়ে ধরা, চুমাচুমি করা, কথায় কথায় "লাভ উ সুইটি পাই", এ বড়ো বেশী ইয়ে লাগে। পরম ব্যক্তিগত উচ্চারণ হাটেবাজারে ধুলায় পড়ে গেল মনে হয়।

একমাত্র এইক্ষেত্রে পার্সোনালি আমার মনে হয় পুর্বীদের ব্যক্তিগত বোধ অনেক বেশি সম্ভ্রান্ত। ভালোবাসার কথা হাটেমাঠে চেঁচিয়ে বললেই বরং খেলো হয়ে যায়।

-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

দুষ্ট বালিকা এর ছবি

সেটাও সত্য...তবে মাঝে মাঝে ভাবের প্রকাশ করা ভাল বলেই ভাবি...অবশ্যই শালীন প্রকাশ ভঙ্গীতে...
আই লাভ ইউ মাঝে মাঝে শুনলে কি পুরানো সম্পর্কেও ভাললাগার লালিমা ছড়ায় না?

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ধুসর গোধূলি এর ছবি

-

হাটেবাজারে জড়িয়ে ধরা, চুমাচুমি করা, কথায় কথায় "লাভ উ সুইটি পাই",
আমাদের দেশে যে এই সিস্টেম কবে চালু হবে? জীবদ্দশায় দেখে যেতে পারলেই মনে একটা হাউশ নিয়ে মরতে পারতাম... মন খারাপ
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

তুলিরেখা এর ছবি

ধূ গো, আহা রে ধূগো! হাসি

-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহাহাহাহাহা...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

লীন এর ছবি

পড়তে গিয়া আবেগ চইল্যা আসছে গো আপু...

______________________________________
আমার গরল বন্ধুরা সব কই রে !!!

______________________________________
লীন

দুষ্ট বালিকা এর ছবি

আহারে আমার ভাইটা...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ভূঁতের বাচ্চা এর ছবি

আপনার লেখা ভাল লাগছে আরো নিয়মিত লেখা দেখতে চাই কিন্তু ! লেখাটা পড়ে আবেগে আপ্লুত হবার চেয়ে যেন ভাল লাগছিল বেশি। আমার বাবাকেও আজকে বাবাদিবসের শুভেচ্ছা জানানো হয়নি। কোনওদিন বলিওনা, কিন্তু ভেতরের ভালবাসাটা তো অবশ্যই আছে। আর ছেলে বলেই হয়তো বাবার সাথে আমার দূরত্বটা একটু বেশিই। সেটা আবার আম্মার সাথে অনেকটাই কম। শুভকামনা রইল আপনার জন্য।
------------------------------------------------

--------------------------------------------------------

দুষ্ট বালিকা এর ছবি

অনেক ধন্যবাদ...আমি মুখে অনেক পট পট করলেও আদতে কাছের মানুষদের কাছে মূক ও বধির...স্বভাবটা পালটানো দরকার...কিন্তু পারিনা...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

আনোয়ার সাদাত শিমুল এর ছবি

১ম লেখাতেই মাতিয়ে দিলেন... চলুক

দুষ্ট বালিকা এর ছবি

ওরে বাপরে... আমি কিন্তু লজ্জা পেয়ে গেলাম...

এটা তৃতীয় লেখা ভাইয়া...প্রথম গুলোর মতই মাথা পাগল যদিও...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অনার্য্য সঙ্গীত [অতিথি] এর ছবি

হিংসে হল মন খারাপ

দুষ্ট বালিকা এর ছবি

কেন?

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নিবিড় এর ছবি

চলুক


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

দুষ্ট বালিকা এর ছবি

ধন্যবাদ...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ভালোবাসা যদিও বুঝে নেয়া যায়। তবু 'ভালোবাসি' শুনলেই তো মন অন্যরকম হয়ে যায়।
তাই বলে ফেলো বালিকা, ভালোবাসি বাবা...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দুষ্ট বালিকা এর ছবি

হুমমম... তাও যে পারিনা...মন খারাপ

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

স্পর্শ এর ছবি

আমি একজনের অপেক্ষায় আছি, সে আসুক আমি চাই, আবার কিছু কারনে তার ফিরে আসার আগের সময়টুকুও আমার খুব দরকার!

তুমি যে পথ দিয়ে গেছ চলে তারই ধুলা মাখি রে... একা বসে থাকি !

দুষ্টূ বালিকা তুমি এগিয়ে চলো। আমরা আছি তোমার সাথে। দেঁতো হাসি


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

দুষ্ট বালিকা এর ছবি

তোমার সাথে কথা নাই... তুমি বড়ই ফাজিল...:|

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নীল [অতিথি] এর ছবি

আমি বাবার কবরের পাশে বসে অনেক্ষন নিরবে কথা বলে আসি!

দুষ্ট বালিকা এর ছবি

কিছু বলার নাই,

মন খারাপ হল,

ভাল থাকবেন...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সাইফ তাহসিন এর ছবি

কেন যে বলা হল না বাবার সাথে কথা বাবা দিবসে, লেখাটা অতি চমৎকার, বড়ই মাজা পাইলাম বালিকা চোখ টিপি , আপনে কিন্তু বালিকা নং ২ হয়ে গেলেন, ১নং হল মামুন ভাইয়ের বালিকা হো হো হো

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহাহা...অনেক ধন্যবাদ...

না না না ...[নাকি কান্না] খেলবোনা...আমি বালিকা নং ২ হইবার চাইনাআআআআআআআআআআআআআ...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অতন্দ্র প্রহরী এর ছবি

খুব ভাল্লাগছে লেখাটা। আসলে ব্যাপারটা কি, কিছু কথা কেন যেন অব্যক্তই থেকে যায়। তবে ভালবাসার সবচেয়ে দারুণ ব্যাপার হলো, মুখে বলতে হয় না, অনুভবেই টের পাওয়া যায়। বাবাও নিশ্চয়ই বুঝতে পারেন তাঁর মেয়ে তাঁকে কতটা ভালবাসে হাসি

'দুষ্ট বালিকা' নিক না নিয়ে 'দস্যি বালিকা' নিলেও মন্দ হইত না চোখ টিপি

দুষ্ট বালিকা এর ছবি

হুমমম... তাও বলে ফেলা ভাল। অনুভূতি অপ্রকাশ্য রাখতে হয় কি? [আমিতো এটাও ভেবে রেখেছি যে যদি কখনও কাউকে আমার পছন্দ হয় তাহলে তাকে ইশট্রেট আওয়াজ দিমু, 'জনাব, আমি আপ্নেরে ভালা পাই' ;)]

আসলে সামহোয়ারের নিকটার সাথে মিল রাখতে গিয়ে দুষ্ট বালিকা রাখা। অবশ্য দস্যি রাখলেও ফলাফল সেই একই দাড়াত! যাহা বাহান্ন তাহাই তেষট্টি!

--------------------
কালো যদি মন্দ তবে
কেশ পাকিলে কান্দ কেনে?

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।