পথিক, তুমি পথ হারাইয়াছ কি?

দুষ্ট বালিকা এর ছবি
লিখেছেন দুষ্ট বালিকা (তারিখ: বুধ, ২৪/০৬/২০০৯ - ৪:৫২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আমার একটা স্বভাব আছে, যখনি কোনও বই পড়ি সেটার যে লাইন মনে দাগ কাটে তা সঙ্গে সঙ্গেই একটা লাল ডায়রীতে টুকে রাখি... মাঝে মাঝে আবার সেটা রিভাইজ দেই, তাতে উদ্ধৃতিগুলো মনে থাকে আর বিভিন্ন আলাপ আলোচনায় কথার পিঠে কথার মত সেগুলো ব্যাবহার করে আমি কঠিন রকমের 'আমি কি হনুরে' ভাব নিয়ে বসে থাকি। আমার সাথে কথা বার্তারত মানুষজন তখন আমাকে একটু জরিপ করে [যা আমি অন্যমনষ্কতার ভানের আড়ালে ঠিকই খেয়াল করি আর ব্যাপক মজা নেই...:|] আর ভাবে যে মেয়েটাকে যতটা ফাজিল ভেবেছিলাম তা বোধহয় সে না...দেঁতো হাসি [কপালকুন্ডলার এই লাইন টা হঠাৎ মনে পড়ল এখন, তাই ভাবলাম আমার 'আবজাব'টার একটা ভাবের নাম দেই! :P]

একথাটা অবশ্য সত্যি...মানুষ জনকে হাসাতে আমার ভাল লাগে, এর মানেই যে আমি ফাউল মানুষ তাইকি?... কিন্তু ঐযে... পথিক এইখানেই পথ হারায়... কেউ কি আর আমাকে নিয়ে ভাবতে বসে যে আমি আসলে কি বস্তু? ...:| সবাই দেখে যে এই মেয়ে সারাদিন নেচে বেড়াচ্ছে, এই গাছে উঠে আম পাড়ছে, এই হই হই করে ব্যাডমিন্টন খেলছে, এই মেয়ে ফাউল না হয়ে যায়ই না...ব্যাস!... হয়ে গেল...

আমি কথা বলতে ভালবাসি...মনের মত মানুষ পেলে রেলগাড়ি চালিয়ে দেই একশ মাইল বেগে... কিন্তু ঐযে, আমার মনের মত মানুষ পাওয়া একটু সমস্যা হয়ে গেছে আজকাল... আসলে মানুষ পাই ঠিকই কিন্তু কথাটা বলব কি নিয়ে?... রোডিস?...splitz villa? নাকি হিন্দি সিরিয়াল?... ভাইরে... আমি যে টিভিই দেখিনা [এইযে, চামে বলে দিলাম আমি টিভি দেখে সময় নষ্ট করিনা...চোখ টিপি {আহা আমি কতই না ইন্টেলেকচুয়াল...:D] এত বিরক্ত লাগে যে আজকাল কি বলব, কারও সাথে কথা বলার কিছু নাই, কেউ আজকাল ব্যোমকেশ পড়েনা, নিদেন পক্ষে twilight টাও তো পড়তেই পারত...নিদেন পক্ষে হ্যারী পটার, [কিন্তু না, হ্যারী পটার বাচ্চাদের বই, এটা পড়লে যেন জাতমান চলে যাবে!...:|], ঠিক আছে, বইনা পড় সিনেমা?...তাতো দেখাই হয় তাইনা?...এবার শুরু হবে 'রাব নে বানাদি জোড়ি' বা 'গজিনী'র গল্প, ব্যাপারটা এমন না যে আমি এই সিনেমা গুলো দেখিনাই, দেখেছি ঠিকই কিন্তু দুনিয়াতে কি আর কোনও সিনেমা নাই? আজ আমার এক বান্ধবী বাড়ি আসলো ওর কিছু ছবি নিয়ে যেগুলো আমাকে এডিট করে দিতে হবে...তখন আমি টরেন্ট খুজছিলাম মনরোর একটা সিনেমার 'সেভেন ইয়ারস ইচ' জিজ্ঞেস করে যখন জানল আমি এই মুহুর্তেও ১০টা সিনেমা নামাচ্ছি জানতে চাইল কি কি...প্রথমটা দেখেই তার মুখ বিকৃত হয়ে গেল, আমার দিকে তাকায় জিজ্ঞেস করল দেখার আর কিছু পাস না? [wizard of Oz [1939], অনেক আগে দেখা আমার, আবার দেখতে ইচ্ছা করছে বলে নামাচ্ছি], আমার মনে হয় সে জানেও না এইটা কি ধরনের সিনেমা, শুধু ১৯৩৯ এর বলে তার ধারনা আমি পাগলাইসি! আমার মেজাজ কতদূর খারাপ হল তা আর না বলি... :| জানিনা, আজকাল সত্যি আর কথা বলার মত মানুষ পাইনা, আমার ক্লাসের মেয়েরা ভাবে আমি 'ভোল্গা থেক গঙ্গা' জাতীয় বই পড়ি বা '400 blows' টাইপ সিনেমা দেখি শুধু ভাব নেবার জন্য... ফাজিল তকমাটা এমন আষ্টেপৃষ্টে জড়িয়ে গেছে যে এখন আমার সবকিছুতেই দোষ! আমি মজা করতে ভালবাসি, তা আসলে অন্যায়। ধুর ভাল্লাগেনা কোনও কিছুই... পথ দেখাও কেউ!

আমার মতই আমার এক জুনিয়র পিচ্চি আছে, সুরঞ্জনা [আমার তিন ব্যাচ সিনিয়র আর তিন ব্যাচ জুনিয়র এই ছয় ব্যাচের সাথেই আমার চরম মধুর সম্পর্ক!], আমরা গতকালই ফেসবুকে আলোচনা করছিলাম যে আসলে আমাদের মত কার্টুন টাইপ মানুষের জীবনে আসলে কেরফা অনেক, আমাদেরকে কেউই সিরিয়াসলী নিবার চায়না, তারপরে দুইজনে দুঃখী দুঃখী ভাব করে খানিকক্ষণ লম্বা লম্বা নিঃশ্বাস ফেললাম, তারপরে দুজনেই হাসতে হাসতে গড়াগড়ি, কথা একটাই; 'তাতে কি আর এসে গেল?'

যাই হোক, পথিক আর পথ থেকে আমি অনেক দূরে চলে আসছি; কিন্তু এখনতো আর ফিরে যাবার সময় নাই, ৪.০২ বাজে...আমার মা আবার আমাকে দেখতেই পারেনা [সারাজীবন শুনে আসছি আমাকে নাকি ডাস্টবীনে কুড়ায় পাইসে { রাস্তা বললেও আমি মেনে নিতাম, কিন্তু ডাস্টবীন? ইয়াক থুঃ!}]; আম্মুর মাইর খাবার আগেই শুতে যাওয়া উচিত... তাই পথিকের সাথে পথের গল্পটা কালকে সকালেই আবার বলব এই প্রমিসের সাথেই আমি এখন যাইগা!


মন্তব্য

সাইফ তাহসিন এর ছবি

হা হা হা, দুষ্ট বালিকা দুষ্টামি রাখিয়া সিরিয়াস কথা শুরু করিল, কাহিনী কী? মাথা ঠিক আছে তো? আর একসাথে ১০ টা টরেন্ট করিতেছেন খুবই ভালো কথা, কিন্তু ধরা খাইয়েন না, খাইলে কিন্তু আমাদের কাহিনী শুনানোর সুযোগ মিলিবে না।

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

দুষ্ট বালিকা এর ছবি

আহা! আমি কি চিরকাল বালিকাই থাকবো নাকি?...আমার কি বড় হইতে মঞ্চায় না?...[আমার কি সাধ আহ্লাদ নাই...:(]

আর মাথাতো আমার বাই ডিফল্ট নষ্ট...[সেই ১৯৫৩ সাল থেকে! ;)]... আশা করি ধরা খাবনা... এই পর্যন্ত আমি ৯৩ টা সিনেমা ডাউনলোড করেছি, ধরা না খাইলে ৯৫টা হত...এবারের গুলার মাঝে ৬টাই ৬০-৭০%
এর মত হয়ে গেছে, বাকি চারটা মাত্র গতকালই দিলাম... দোয়া রাইখেন, ধরা যেন না খাই...

[আর আমার কাহিনির শেষ নাই, ক'দিন পরে ববেন, 'বাপ্রে! মানুষ এত কথাও বলতে পারে...! ;)]

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সাইফ তাহসিন এর ছবি

'বাপ্রে! মানুষ এত কথাও বলতে পারে...! ;)]

গড়াগড়ি দিয়া হাসি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

দুষ্ট বালিকা এর ছবি

ঠিক আছে...:| আমার কিন্তু মনে থাকবে, যদি কখনও বলেন তাহলে কিন্তু আমি তেব্র পেত্তিবাদ করব...:|

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আপনি তো ব্যাপক হিট অতিথি, গল্পটা না দিয়েই যাচ্ছেন?

দুষ্ট বালিকা এর ছবি

ইয়ে মানে, আমি জানি মাইরের মাঝে ভাইটামিন আছে, তা'বলে কি যখন তখন সেটা খাওয়া উচিত? ...ইয়ে, মানে...

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ইশতিয়াক রউফ এর ছবি

ফাঁকিবাজের ফাঁকিবাজ... পড়তে পড়তে পোস্ট শেষ, কিন্তু গল্প নাই! বালিকা মনে হয় বঙ্গবাসিনী, টরেন্টে ধরা পড়ার ভয় নাই। মন খারাপ

আমি গত সপ্তাহ খানেক ধরে ব্যোমকেশে ডুবে আছি। বর্ণনার অতীত অনুভূতি। কৈশোরের সেই দিনগুলোয় ফিরে গেছি মনে হয়!

দুষ্ট বালিকা এর ছবি

বঙ্গবাসিনীতো বটেই... ধরা খাওয়ার ভয়টা একটু কম...হাসি

আপ্নেও মিয়া ব্যোমকেশ এর পাংখা, কি সর্বনাশ! আমিতো ভাবছিলাম আজকাল কেউ আর শরদিন্দু বা এদের সময়কার লেখকের বই পড়েনা... এত গোয়েন্দা কাহিনি পড়ছি জীবনে, কিন্তু বক্সী বাবুর মত সুইট গোয়েন্দা কোত্থাও দেখিনাই... বিশেষ করে তার 'সত্য' [সত্যবতী] সন্ধানে যাওয়া... আহ! মনটা বড় ভাল হয়ে যায়!..হাসি

বৃষ্টি শুরু হল... আহা...এমন দিনে তারে বলা যায়...

[আমার ভাবের নমুনা দেখালাম আরকি...;)]

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ব্যোমকেশ না পড়লে তো জেবনি বৃথা
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দুষ্ট বালিকা এর ছবি

কথা সইত্য... :|

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অমিত আহমেদ এর ছবি

নামকরণ থেকে লেখার মূলভাব সব বেশ সুন্দর ভাবে মিলে গেছে কিন্তু!
সচলায়তনে স্বাগতম।


ওয়েবসাইট | ব্লগস্পট | ফেসবুক | ইমেইল

দুষ্ট বালিকা এর ছবি

হুমমম ... শেষমেশ পথ হারাইয়াই ফেলিয়াছি...:|

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

দুষ্ট বালিকা এর ছবি

হুমমম... শেষমেশ পথা হারাইয়াই ফেলাইয়াছি...মন খারাপ

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অনিকেত এর ছবি

বালিকা, তোমার লেখাটা খুব মনে ধরল----
কিছু কিছু কথা একেবারে চমকে দিয়েছে----

শুভেচ্ছা রইল----
ভাল থেকো---

দুষ্ট বালিকা এর ছবি

অনেক ধন্যবাদ...

তাইই?...কেন ভাইয়া?

আপনাকেও শুভেচ্ছা...
ভাল থাকুন...

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

স্পর্শ এর ছবি

আমার টোকাটুকির ডায়েরীটা ডীপ পার্পল! ইয়ে, মানে...
twilight একটি প্যান প্যান প্যান প্যান প্যান প্যান প্যান প্যান প্যান প্যানে প্রেমের কিচ্ছা। ভ্যাম্প্যায়ারের গায়ে রোদ লাগলে আবার হীরেঝলমল করে!! বাচ্চা মেয়েদের প্রেমে ফেলানোর সব রকম মালমশলা এতে আছে।
spitz villa আমি অনেক আগে একদিন দেখেছিলাম। এইটার বিচারক হইতে মন চায়। দেঁতো হাসি
তোমাকে ডিভিডি দিয়ে দেবো। রাইট করে দিবা কিছু মুভি।
আর পথিক কে নিয়ে এত টেনশন এর কিছুনাই। সে তো আর একা না যে পথ হারাবে। চোখ টিপি


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

দুষ্ট বালিকা এর ছবি

হুমমমম... কথা সত্য... এর ডায়লগগুলা এত lame যে আর কি বলব... এর চেয়ে mills n boons এর ডায়লগও অনেক ভালা... তবে একটা ব্যাপার আছে... stephanie mayer মহিলা মেয়েদের fantasy গুলাকে এমন ভাবে লিখেছে যে এটা পড়ার পর একটা মেয়ের কাছে তার ছেলেবন্ধুকে বিরক্তিকর লাগবে... কিন্তু... একটা ব্যাপার আছেনা... too much of everything is bad...ঐ টা বিবেচনা করলে ঠিক আছে...

split villaর মত বাজে টিভি অনুষ্ঠান আমি জীবনে দেখিনাই, এত degrading কাজ কিকরে মানুষ করতে পারে?

আচ্ছা, আমাকে বলে দিলেই হবে, আমি ১০০টা করে ব্ল্যাঙ্ক ডিভিডি কিনি, তুমি ওখান থেকে নিয়ে নিও।
সে একা না বলেইতো টেনশন। উফফ...তুমি কিচ্ছু বুঝোনা... :|

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ভূঁতের বাচ্চা এর ছবি

twilight এর ব্যাপারে সহমত ! দেঁতো হাসি আমার কাছে চরম ফালতু লাগসে। মুভিটা দেখার আমার একদম ইচ্ছে ছিলনা কিন্তু ছোট বোনের পাল্লায় পড়ে দেখতে হয়েছিল আরকি। :|

--------------------------------------------

--------------------------------------------------------

দুষ্ট বালিকা এর ছবি

আরে ছেলেমানুষ হয়ে এসব মুভি দেখাটাই উচিত না... চোখ টিপি হাজার হোক, ছেলে আর মেয়েদের ফ্যান্টাসী কি একরকম হয়?

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ভূঁতের বাচ্চা এর ছবি

লেখাটা পছন্দ হইসে। আমিও টরেন্ট দিয়ে কিছু নামানোর চিন্তাও করতে পারিনা। আমি এমনিতেই নামাইনা টরেন্ট ব্যবহার করে কারণ জিনিসটা মহা স্লো। আমার এতো ধৈর্য্য নাই এক সপ্তাহ অপেক্ষা করার একটা সিনেমা দেখার জন্য। আরেকটা সমস্যা হচ্ছে যে টরেন্ট দিয়ে কিছু নামাইলেও ধরে না নামাইলেও ধরে আমাদের ইন্টারনেট অথরিটি। আমার নেট দুইবার ব্লক কইরা দিসিল। সেই থেকে কানে ধরসি আর কিছু নামাবোনা। টরেন্ট ক্লায়েন্ট পিসিতে ইন্সটল করা থাকলেও এই পাজিগুলা নেটের লাইন ব্লক করে দিয়ে রাখে। ভারি সমস্যা। লেখাটা ভালই লাগছিল পড়তে কিন্তু হঠাত করেই শেষ করে দেওয়াটা বেশি পছন্দ হয়নাই। বাকি অংশের অপেক্ষায় থাকলাম। আর আগামীতে বেশি সময় হাতে নিয়ে লিখতে বসবেন যেন কোনও লেখা আধা খেচড়া করে শেষ করে না উঠে যেতে হয় আরকি। শুভকামনা রইল, আরো লিখবেন।
-------------------------------------------

--------------------------------------------------------

দুষ্ট বালিকা এর ছবি

আমার নেটের লাইন যে দৌড়ায় তা কিন্তু না... একটা মুভি নামতে আমার দুরাতের বেশি লাগেনা...
আর আসলে ১০/১২টা সিনেমা আমি একবারে নামাতে দেই, বেশিরভাগ সময়েই রেগুলার না দেখার কারনে মুভি জমে যায়... [আমি দিনে একটা সিনেমা দেখার চেষ্টা করিইইই...;)] তাই সমস্যা হয়না... আমার ধৈর্য্য অপরিসীম...

আজকে বাসায় কেচাল লাগার কারনে রান্না আমাকে করতে হয়েছে... আর রাতে যেহেতু আমি ঘুমাইনা সেহেতু আমার সকাল হয় ১০টার পরে...সময় পাইলাম কই আজকে আবজাব লিখার...?... সন্ধ্যায় পারলে আপনাদেরর আরেকটু ডিশপাট দিব...চোখ টিপি

-------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ভূঁতের বাচ্চা এর ছবি

আপনার অভ্যাসও আমার মতন দেখতেসি। দশটার আগে কিন্তু আমারো সকাল হয়না। মাঝে মাঝে তো বারোটার সময়েও উঠি ঘুম থেকে। আর র‌্যাপিডশেয়ার থেকে নামাইলে আমার পনেরো মিনিটের বেশি লাগেনা একটা মুভি নামাইতে সেখানে দুইরাত অপেক্ষা করা মানে আমার কাছে এক হপ্তার সমান। যাইহোক আপনার নতুন লেখাটা পড়তে যাই এখন। পরে আরো প্যাঁচাল পারা যাবে।
----------------------------------------------------

--------------------------------------------------------

দুষ্ট বালিকা এর ছবি

আরে না না... আজকাল ইনসমনিয়া বেড়ে গেছে দেখে পুরা রাতই জেগে থাকা হ... গঘুমটাকে কম্পেনসেট করতেই দিনে যেটুকু ঘুমানো... এ জীবনেও আমি দুপুরে ঘুমানর অভ্যাস করতে পারলামনা... তাই সকাল ৬টা থেকে কোনওদিন ১০টা কোনওদিন ১২টা পর্যন্ত ঘুমানো হয়... ইউনি থাকলে অবশ্য ব্যাপার আলাদা...

ধন্যবাদ...

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ফারহানা এর ছবি

ফারহানা সিমলা

পথিক আর পথ থেকে আমি অনেক দূরে চলে আসছি

আমাকেও সাথে নিও, নেবে তো বলো !!!!!!

ফারহানা সিমলা

দুষ্ট বালিকা এর ছবি

ইনশাল্লাহ আপুনি, আল্লাহর নাম কইরা চইলা আসেন...দেঁতো হাসি

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সকাল তো হইলো... গল্প কই?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দুষ্ট বালিকা এর ছবি

আজকে কাজের বুয়ার অনুপস্থিতিতে আমি ভারপ্রাপ্ত কাজের বুয়া...:|

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

হা হা হা
মজা পাইলাম। হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

দুষ্ট বালিকা এর ছবি

কত্ত কাজ করলাম আজকে...উফফ কোমড়ে বড় ব্যথা...মন খারাপ

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ভূঁতের বাচ্চা এর ছবি

বেতন আদায় করতে ভুলবেন না কিন্তু !
-----------------------------------------------

--------------------------------------------------------

দুষ্ট বালিকা এর ছবি

এই কথা মুখেও আনলে আম্মু রাস্তা দেখায় দিবে... :|

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

পান্থ রহমান রেজা [অতিথি] এর ছবি

আসসালাতু খায়রুম মিনার নাউম।
বালিকা এইবার নামাজ-টা পড়ে গল্পটা ছাড়ুন তো।

দুষ্ট বালিকা এর ছবি

নামাজ হলেও আজ গল্প বলা হবে বলে মনে হয়না... ঘরের খেয়ে আজকে ঘরের মোষঅই তাড়াতে হচ্ছে...

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বালিকা কি ঢাকায় থাকেন? তাইলে পাইছি। নেক্সট আড্ডায় আইতেই হইবো।

ঢাকার সচলাড্ডাগুলা খুবই বেআরামের। সেখানে খালি দাড়িমুখো বুড়ারা থাকে। গত সচলাড্ডায় এইসব বুড়াদের ভীড়ে দুইটা বালিকা ছিলো, একটা আমার বউ, আরেকটা আমার ২ বছর বয়সী মেয়ে।

টাঙ্কি মারার জন্য হইলেও তো একটা বালিকা দরকার। চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ইশতিয়াক রউফ এর ছবি

কী দিন আসলো... নজু ভাইকেও বালিকা খুঁজে মন্তব্য দিতে হয়... দেঁতো হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরে ভাই, আমি তো সারাজীবনে নিষ্ঠার সাথে এক্টাই কাজ করছি।
আমি ছেলেদেরকে দুই চোক্ষে দেখতে পারি না। দেঁতো হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দ্রোহী এর ছবি

আর আমিতো লেসবিয়ান!!!!!!!!!!!!! খাইছে তাইলে বোঝেন অবস্থা!

দুষ্ট বালিকা এর ছবি

:|... উপর্যুক্ত কারন মোতাবেক, ডরাইয়াছি...:|

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ভূঁতের বাচ্চা এর ছবি

দুলাভাইয়ের এমন হিট মন্তব্য অনেকদিন পড়িনাই ! গড়াগড়ি দিয়া হাসি =)) গড়াগড়ি দিয়া হাসি =))
--------------------------------------------------

--------------------------------------------------------

স্পর্শ এর ছবি

হেডকোয়ার্টারে নালিশ করবো কিন্তু!! চিন্তিত


ইচ্ছার আগুনে জ্বলছি...


ইচ্ছার আগুনে জ্বলছি...

দ্রোহী এর ছবি

কথাটা শুনলে হেডকোয়ার্টারের খুশি হবার কথা।

দুষ্ট বালিকা এর ছবি

... ... ... চিন্তিত ... ... ... ইয়ে, মানে...

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

দুষ্ট বালিকা এর ছবি

চিন্তিত

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহাহাহা...এটা ভাল বলেছেন...

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাআহাহাহা...

[এবারে ক'টা বানান ভুল?]

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

দুষ্ট বালিকা এর ছবি

হুমমম...বঙ্গবাসিনী, আর ঢাকাতেই বসবাস... সচলাড্ডার কথা শুনেছি অনেক... কিন্তু সন্ধ্যাগুলোতে ক্লাস ছাড়া বাইরে থাকাতে কিঞ্চিত সমস্যা আছে... মন খারাপ

আপনার দুই বছরের বালিকা কে আমার মনে ধরেছে...চোখ টিপি

চোখ টিপি...

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অনার্য সঙ্গীত এর ছবি

গত শুক্রবারের কথা বললেন নাকি? ছবির হাটে? ভাবীরেও চিনি, ভাস্তিরেও চিনি আর আপনেরে তো হাড়ে হাড়ে চিনি। কই দেখলাম না তো !!!

______________________
নিজের ভেতর কোথায় সে তীব্র মানুষ!
অক্ষর যাপন

দ্রোহী এর ছবি

লেখাটা পড়ে একটা ঘটনা মনে পড়লো।

এমনিতে হিন্দি ছবি খুব কম দেখা হয়। খুব বেশি হিট করলে লোকজন যখন প্রশংসায় পঞ্চমুখ হয় তখন দেখি।

বাঙ্গালীমহল মারফত খবর পেলাম "রাব নে বানাদি জোড়ি" দারূণ ছবি। না দেখলে জীবন বৃথা। যেই কথা সেই কাজ - জীবন বৃথা হতে দেয়া ভালো ব্যাপার হবে না। তাই রাতের বেলায় ডিপার্টমেন্টের ক্লাস রুমে সোফা সাজিয়ে, ল্যাব থেকে সাব-উফার খুলে নিয়ে জায়গামত বসিয়ে এক ফ্লাক্স ভর্তি চা নিয়ে বউের সাথে প্রজেক্টরে সিনেমা দেখতে বসলাম। বেশ একটা সিনেমা হল সিনেমা হল ভাব। মনেও আনন্দ।

সিনেমা শেষ হবার পর আমার মুখে রা নাই কোন! বউতো পারলে পিটায় ধরে আমাকে। পরেরদিন সেই বাঙ্গালীমহলের কতিপয় বেচারাকে যা দিয়েছিলাম - এই জীবনে আর কখনো আমাকে সিনেমা দেখতে বলবে না।

দুষ্ট বালিকা এর ছবি

আর কইয়েন না... আমার মেজাজটাও খিচড়ে গেসিলো দেখে... মানুষ এত বেকুবও হয়?... একটা গোঁফমাত্র...নিজের বর রেও চিনেনা?... ফাউল না জানি কোথাকার... এর চেয়ে বিল্লু বার্বারও ভালা...:|

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

ইশতিয়াক রউফ এর ছবি

আমার একটা নির্বোধ প্রশ্ন আছে। যে-বৌ মোচ লাগালেই বর চেনে না, সেই বৌয়ের চোখ কোথায় থাকে?! খাইছে

দুষ্ট বালিকা এর ছবি

A VERY GOOD QUESTION, INDEED?...চোখ টিপি

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

বেগুনী-মডু এর ছবি

ব্লগটি বাংলায় বিধায় বালিকাকে দুষ্টামি যথাসম্ভব বাংলায় সীমিত রাখবার অনুরোধ করা যাচ্ছে।

সিরাত এর ছবি

LOL!

মনের আনন্দে আজিরা প্যাঁচাল পড়তেছিলাম, এসময় দেখি মডু-বাগরা।

ব্যাপার না, ওইটাও দুষ্টামির পার্ট!

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহাহা...

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

দুষ্ট বালিকা এর ছবি

আচ্ছা...

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

বিপ্লব রহমান এর ছবি

-মানিক- @ দুষ্টু বালিকা।
[ বলুন তো এটার অর্থ কী? চোখ টিপি ]

সচলে স্বাগতম। হাসি


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

দুষ্ট বালিকা এর ছবি

অনেক ধন্যবাদ... [তবে আজকে great বলছেন কালকে যাইতে বল্বেন...এই যাহ! :(]

[সচলে আমি নয়া হলে কি হবে...পুরান পাপীদের অনেককেই চিনি...;)]

ধন্যবাদ আবারও...
ভাল থাকবেন...

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

বিপ্লব রহমান এর ছবি

হয়নি! হয়নি!
-মানিক- মানে বিশাল এক বৃদ্ধাঙ্গুলি, যার কব্জিতে লেখা... Oh Sure !! হো হো হো

(আপু রে, আয়া যখন পরসেনই, তখন যাইতে কমু কেন? খালি ধু. গো. মার্ক বদ চিন্তা...ঠাডা পড়বো ...বুঝলেন? চোখ টিপি )


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহাহাহা... ভুল আমি করিনি জনাব...যাহাকে জিজ্ঞেস করিয়াছিলাম তাহার এইবারে একটি পিটুনি পাওয়া হইবেক...এই আরকি... চোখ টিপি

হুমমম...দেখা যাইবেক, সময়ই সব কিছু বলিয়া দিবে...হাসি

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

লীন এর ছবি

ইসসিরে...

______________________________________
জানি না

______________________________________
লীন

দুষ্ট বালিকা এর ছবি

ইশশিরে...হাসি

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

আশরাফ মাহমুদ এর ছবি

হা হা। হাসি
----------------------------------------
শুধু শরীরে জেগে থাকে শরীরঘর
মধ্যবর্তী চরকায় খেয়ালী রোদের হাড়

দুষ্ট বালিকা এর ছবি

হিহিহিহিহি... হাসি

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

সাইফ তাহসিন এর ছবি

সচলে আমি নয়া হলে কি হবে...পুরান পাপীদের অনেককেই চিনি...চোখ টিপি

নাহ!! দুষ্ট বালিকা অতিশয় দুষ্ট চোখ টিপি

=================================
বাংলাদেশই আমার ভূ-স্বর্গ, জননী জন্মভূমিশ্চ স্বর্গাদপি গরিয়সী

দুষ্ট বালিকা এর ছবি

আহা! এমন করে বলেনা...ইয়ে, মানে......চোখ টিপি

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নিবিড় এর ছবি

হাসি


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

দুষ্ট বালিকা এর ছবি

:হাসি

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

জুম্ম [অতিথি] এর ছবি

কখন যে সকাল হইব..........

দুষ্ট বালিকা এর ছবি

সকাল গড়িয়ে রাত হল, কিন্তু সচল...আমাকে অচল করে রাখল এখনও...

Sorry, but your quota for blog has been exceeded. Please try again in ২৪ ঘণ্টা. ...মন খারাপ

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

খেকশিয়াল এর ছবি

আহ উইজার্ড অব ওজ! মনে হয় কম কইরা হইলেও ৫০/ ৬০ বার দেইখা ফেলছিলাম । ক্যাসেট ভাড়া কইরা আনা হইছিল, আমি সেভেন বা এইটে পড়ি, পিচ্চি ভাইগ্না একবার দেইখা কয়, 'আবার শুরু থিকা দাও!' এইভাবে প্রতিদিন দুই তিনবার দেখা হইত ! আমিও মজা পাইয়া গেছিলাম, ডায়লগ, গান সবই মুখস্ত হইয়া গেছিলো হো হো হো

------------------------------
'..দ্রিমু য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

দুষ্ট বালিকা এর ছবি

এরোম কাহিনি হয়েছিল the sound of music আর হীরক রাজার দেশে নিয়ে...সবটাই মুখস্ত এখনও...

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

পারভেজ আহমেদ এর ছবি

"আসলে আমাদের মত কার্টুন টাইপ মানুষের জীবনে আসলে কেরফা অনেক, আমাদেরকে কেউই সিরিয়াসলী নিবার চায়না," ... ... এ অবস্থাই হয়, ভার্সিটি লাইফের বাল্যকালে (মানে ফার্স্ট-সেকেন্ড ইয়ারে আরকি) অনেক সাহস সঞ্চয় করে এক বান্ধবীকে মনের কথা বলার চেষ্টা করেছিলাম। 'ভালবাসি' বলতেই... "ফাইজলামি করছ তুই আমার সাথে?!" -এই রকম ধাপকি শুনতে হয়েছিল। "না না, তুইতো আমার আদরের ছোড আফা" -বলে পার পেয়েছিলাম সে যাত্রা। মানুষ হাসানোর নামে অনেক জোকারি হইছে, আর না, এবার আমি সিরিয়াসলি সিরিয়াস... : |

লেখা খুবই ভাল হয়েছে... ধন্যবাদ।

দুষ্ট বালিকা এর ছবি

আপনাকেও অনেক ধন্যবাদ...

আমি কিন্তু ফাইনাল ইয়ারে...সামনের মাসেই আমার অনার্স ফাইনাল... কিন্তু আমি এখনও কার্টুন টাইপই আছি... :-< মন খারাপ

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নীড় সন্ধানী এর ছবি

‍‌আপনি কি আসলেই নতুন? উহুঁ..... বিশ্বাস করতে বলবেন না। তবে নামকরন স্বার্থক হয়েছে।

যেমুন পোষ্ট তেমুন কমেন্ট। দারুনসে দারুন!!!!!!!!!!!!!!!!!!

-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-
সেই সুদুরের সীমানাটা যদি উল্টে দেখা যেত!

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

দুষ্ট বালিকা এর ছবি

ব্লগ লেখা এই প্রথম না...তবে সচলে লেখছি এই মাত্র কিছুদিন হল... হিহিহি... আমার নামকরনে সার্থকতা বিষয়ে কখনই কারও দ্বিমত দেখিনাই... হাসি

ভাল থাকবেন...

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

স্বপ্নাহত এর ছবি

বালিকা শব্দটা শুনলেই মন কেমন কেমন করে। তার আগে আবার দুষ্ট। আহা! দেঁতো হাসি

লেখা ভালৈছে। সাজানো গোছানো লেখার চে এলোমেলো দিনলিপি পড়তেই বেশি মজা। তবে রাত ফুরিয়ে এখনো সকাল না হওয়াতে বালক কিছুটা হতাশ!

---------------------------------

তবে যে ভারি ল্যাজ উঁচিয়ে পুটুস্‌ পাটুস্‌ চাও?!

---------------------------------

বাঁইচ্যা আছি

দুষ্ট বালিকা এর ছবি

হাহাহাহাহা...

আজকে দুপুরে রাত পোহাইয়াছে বলে... মডুরা অনুমতি দিয়েছে, ব্লগ তাহাদের হাতে সমর্পিত করিয়াছি...দেখা যাক... তবে এই বারের খানা ' বিলা' মন নিয়ে লিখা... ভাল লাগবেনা...
ভাল থাকবেন...

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

তানবীরা এর ছবি

পথ হারিয়েছি কিনা এখনো বুঝতে পারছি না
---------------------------------------------------------
রাত্রে যদি সূর্যশোকে ঝরে অশ্রুধারা
সূর্য নাহি ফেরে শুধু ব্যর্থ হয় তারা

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

দুষ্ট বালিকা এর ছবি

উহু... আশা করি তুমি হারাওনি...

--------------------------------------------------
একটি কথার দ্বিধাথরথর চূড়ে ভর করেছিল সাতটি অমরাবতী...

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

অতন্দ্র প্রহরী এর ছবি

তোমার লেখায় তো ব্যাপক মজা আছে দেঁতো হাসি

টরেন্টে ধরা খাবা কার কাছে? আমি তো ধুমায়া নামাই। আমারে তো কেউ ধরে না খাইছে

গল্পটা মনে হয় এসে গেছে। যাই পড়ে নেই। (দেরিতে ব্লগ পড়ার সুবিধা)

দুষ্ট বালিকা এর ছবি

মাঝে মাঝে আজকাল দেখি টরেন্ট এরর বলে একটা ঘোড়ার ডিম দেখায়। ইহার আগা মাথা বুঝিনা। ডাউওনলোড চলা কালীন সময়ে যে ফোল্ডারে রাখা আছে তা খোলার অভ্যাস আমার নাই, তারপরেও কি হয় আল্লাহ মালুম...

--------------------
কালো যদি মন্দ তবে
কেশ পাকিলে কান্দ কেনে?

**************************************************
“মসজিদ ভাঙলে আল্লার কিছু যায় আসে না, মন্দির ভাঙলে ভগবানের কিছু যায়-আসে না; যায়-আসে শুধু ধর্মান্ধদের। ওরাই মসজিদ ভাঙে, মন্দির ভাঙে।

মসজিদ তোলা আর ভাঙার নাম রাজনীতি, মন্দির ভাঙা আর তোলার নাম রাজনীতি।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।