প্রথম দেখা, প্রথম ভালবাসা এবং বিয়ে

অতিথি লেখক এর ছবি
লিখেছেন অতিথি লেখক (তারিখ: শনি, ০৭/০৬/২০০৮ - ১:৫৩অপরাহ্ন)
ক্যাটেগরি:

প্রথম দেখা, প্রথম ভালবাসা এবং বিয়ে
(উতসরগো - সুলতানা পারভিন শিমুল)

পারভিন (আমি ওকে পারভিন বলে ডাকি) এরসাথে আমার প্রথম দেখা ১৪ই ফেব্রুয়ারী ২০০৫ (১ লা ফাল্গুন) বিজয় নগর এক রেস্তোরায় (সুং গারডেন) দুপুরে। অবশ্য আমাদের দেখা হওয়ার ব্যবস্থা করেছিল আমার বড় ভাই, বড় ভাই ওকে ক দিন আগেই দেখেছিল এবং তার খুব ভাল লেগেছিল (ভাই আমার বিয়ের জন্য পাত্রী দেখছিলেন কিন্তু আমি কিছুই জানতাম না)। ও বগুড়াতে থাকে এবং ওখানে একটা ভাল স্কুলে শিক্ষকরে। সেবার ও ঢাকায় এসেছিল বি সি এস এর লিখিত পরীক্ষা দিতে। ওর সাথে ছিল ওর ভাবি আর দুলাভাই, আমার সাথে ছিল বড় ভাই তবে একটু পরেই চলে গিয়েছিল। প্রায় ২ ঘণ্টা কথা হল (খুব কম সময়), ফোন নাম্বার দেওয়া নেওয়া হল । তারপর প্রতদিন রাতে ফোনে কথা হতো । এর মধ্যে ওকে আমার খুব ভাল লেগে গেল এবং একটু ভালবেসেও ফেললাম। সেখান ও চলে গেল বগুড়ায়, খুব খারাপ লাগল, আরও কথা বলতে পারলে খুব ভালহতো । আর আমি গেলাম অফিসে। এর কদিন পরেই একটা বড় ছুটি পাওয়া গেল (১৮, ১৯, ২০, ২১ ফেব্রুয়ারী ২০০৫) । ১৮ তারিখে আমি ও আমার দু ভাই ভাবী বাড়ি গেলাম (বড় ছুটি হলে আমরা সবাই বাড়ি যাই)। বাড়িতে পৌছালাম ১২ টায়, সে ছিল আমার এক বন্ধুর বিয়ে। বন্ধুর বিয়ে বাড়িতে আসার পরই বড় আমাকে বলল -
তোমার কি পারভিন কে ভাললেগেছে?
আমি বললাম হ্যাঁ।
তারপর বলল বিয়ে করবে ?
বললাম হ্যাঁ।
তাহলে আজি এখনি চল, আজই বিয়ে হবে। (আমাদের এই বড় ভাই আমাদের পরিবারের অভিভাবক আমরা সবাই তাকে শ্রদ্ধা করি ভালবাসি) ।আমরা সবাই রওনা হলাম আমার বিয়ের উদ্দেশ্য। আমাদের বিয়ে হলা । এটাই হল আমার প্রথম ভাললাগা, প্রথম ভালবাসার ৪ দিন পর বিয়ে। ওকে আমি খুব ভালবাসি। আমারা সুখি।

---- ইফতেখার সারোয়ার ------

E-mail :iftekhar.sarwar@gmail.com


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

যুগযুগ জিঁয়ো!
-জুলিয়ান সিদ্দিকী

মুশফিকা মুমু এর ছবি

আরেহ এটা এতদিন দেখিনি কেনো? অ্যাঁ
বাহ! শিমুল আপনি যে দোকলা (বানান সিওর না) এটা তো জানতাম না দেঁতো হাসি খুব সুইট!
আপনাকে আর ইফতেখার দুলাভাইকে অনেক শুভেচ্ছা, সারা জীবন এমন সুখি থাকুন হাসি
-------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

পান্থ রহমান রেজা এর ছবি

হায়! এ যে দেখছি আমাদের শিমুল আপার প্রেম, বিয়ে এবং পরিণয়ের সাতকাহন। হাজারো লেখার ভীড় থেকে ক্যামনে যে চোখে পড়ল আল্লাহ মালুম!!! (তবে সত্যি কথা, তাকে সিঙ্গেল ভেবেছিলাম) শিমুল আপা, জায়গামতো আপনার প্রেম, বিয়ে এবং পরিণয়ের কাহনে ক্লিক করা যাবে নে। আপাতত, সাঙ্গপাঙ্গ নিয়ে রেডি হচ্ছি।

সৌরভ এর ছবি



২৭. বেহেস্ত যাওনের খায়েশ হগ্গলের, আপত্তি শুধু মরনে


আবার লিখবো হয়তো কোন দিন

খেকশিয়াল এর ছবি

ওরে এ এ এ !! আমাগো দেখি একটা জামাইবাবু আছে ! শিমুল জী এই তাইলে কাহিনী ? হাহা জটিল ..

বিয়ের কথায় মনে ফাল দিয়া উঠল ব্যাপারটা ...
চারিদিকে যে পরিমানে বিয়ে হইতাছে সেই পরিমানে শালী কি বাড়তাছে ? ধুগোর লগে বইসা একটা জরিপ করতে হইব ..

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

তানবীরা এর ছবি

আমি জানতাম, শিমূলের লেখায় পড়েছি। কিন্তু বিয়ের পর কোন ছেলে যে এতো সুখী হয় সেটা জানতাম না, এটা একদম প্রথম দেখলাম বস। সব ছেলের মধ্যেই "আমি ফাইসা গেছি মাইনকা চিপায়" এই গানটার ভাব দেখছি। শুধু এজন্যই ভাইয়াকে পাচ তারা।
দুধো নাহো পুতো ফলো ..................
তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সবুজ পাহাড়ের রাজা এর ছবি

এই লেখা এতদিন চোখে পড়ে নাই।
শিমুল আপা ও ইফতেখার ভাইয়ের জন্য শুভ কামনা।

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।