ডিপ্লোম্যাটিক

মাহবুব লীলেন এর ছবি
লিখেছেন মাহবুব লীলেন (তারিখ: বুধ, ২৯/১০/২০০৮ - ১২:৫২পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

প্রশংসার কথাগুলো অঞ্জলিতে নিবেদনের নিয়ম করেছিল ইতিহাসরে নীতিমালা সমাজ আর নীতিভাঙা সমাজ আড়ালে আবডালে চালু করেছিল দুর্নাম প্রথা

এই দল গেলে ওইদল আসে যেহেতু অন্য কোনো দল নেই তাই প্রকাশ্যে প্রশংসা আর গোপনে নিন্দার অভ্যাস করে নিয়েছিল বুদ্ধিমান মনুষ্যসমাজ

কিন্তু ওলটেন-পালটেন তার প্রিয়তম খেলা
তাই আমাকে করা তার প্রশংসাগুলো বনে জঙ্গলে ফেলে দিয়ে এসে আমার বদনামগুলো আমাকেই শোনায়

আর আমি তার পাওনা প্রশংসাগুলো নুড়ি পাথরে মিশিয়ে রাস্তায় ছড়িয়ে দিয়ে বলি- যোগ্য হওয়ার জন্যও যে যোগ্যতা লাগে সেটাও হবে না তোমার কোনোদিন
২০০৮.১০.২৮ মঙ্গলবার


মন্তব্য

অনিন্দিতা এর ছবি

এর পর কি ব্যুরোক্রেটিক আসবে?

মাহবুব লীলেন এর ছবি

এ্যাক্রোবেটিকও হতে পারে

সৈয়দ আখতারুজ্জামান এর ছবি

বড়ই চমতকার লাগলো। উহা কী আরো আসিতেছে? এরপরেরটা পলিটিক্যাল ডিপ্লোম্যাসী হইলে দারুণ হইবে।

মাহবুব লীলেন এর ছবি

দেখা যাক
সম্পর্কের কিছু পলিটিক্যাল আর্ট আছে

দেখি ওগুলোর কয়েকটা স্কেচ করতে পারি কি না

শুরু করলাম

পান্থ রহমান রেজা এর ছবি

এই দল গেলে ওইদল আসে যেহেতু অন্য কোনো দল নেই তাই প্রকাশ্যে প্রশংসা আর গোপনে নিন্দার অভ্যাস করে নিয়েছিল বুদ্ধিমান মনুষ্যসমাজ

দারুণ বলেছেন।

অতন্দ্র প্রহরী এর ছবি

যোগ্য হওয়ার জন্যও যে যোগ্যতা লাগে সেটাও হবে না তোমার কোনোদিন

আমি তো ভাবসিলাম আপনি নিজের মনেই লিখসেন... কিন্তু এর মধ্যে আবার আমার কথা আসলো ক্যামনে! চোখ টিপি

আসলেই দারুন লাগলো...

মাহবুব লীলেন এর ছবি

এই কথাটা আমারে একজন বলত
আমি কায়দা করে আরেকজনের বলে দিলাম আরকি

কীর্তিনাশা এর ছবি

দারুন হচ্ছে গুরু!! হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

খেকশিয়াল এর ছবি

দারুন হইতাছে !
লীলেনদা আর কই ? এ্যাক্রোবেটিক কই ?

------------------------------
'এই ঘুম চেয়েছিলে বুঝি ?'

-----------------------------------------------
'..দ্রিমুই য্রখ্রন ত্রখ্রন স্রবট্রাত্রেই দ্রিমু!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনার জন্য তো দেখা যাইতেছে ক্যাটাগরীতে নতুন সংযোজন লাগবে। লীলেনিয়...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।