পুরোনো চেহারায় রিস্টোর করা হল

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি
লিখেছেন এস এম মাহবুব মুর্শেদ (তারিখ: রবি, ১২/১০/২০০৮ - ২:৫৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

আপাতত পুরোনো চেহারায় ফিরিয়ে আনা হল। ওয়েবসাইট বদল আর ড্রুপাল আপডেট একসাথে মিলে অনেক জটিল হয়ে যাচ্ছিল। সমস্যাগুলি একটা একটা করে সমাধান করা ভাল। সুতরাং সার্ভার স্টেবল না হওয়া পর্যন্ত পুরোনো কোডেই থাকার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

যারা লেখা এবং মন্তব্য করেছিলেন তাদের লেখা এবং মন্তব্য সংরক্ষিত আছে। প্রয়োজন মনে করলে আমাদের জানাবেন। ডাটাবেইজ থেকে উদ্ধার করে দেয়া হবে।


মন্তব্য

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

টেস্ট
====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

পলাশ দত্ত এর ছবি

ধন্যবাদ।

==========================
পৃথিবীর তাবৎ গ্রাম আজ বসন্তের মতো ক্ষীণায়ু

সৌরভ এর ছবি

ড্রুপাল আপডেট টা দরকারি না হইলে, আপাতত ড্রুপাল আপডেট না করাই ভালো।
ভিতরের টেকনিক্যাল খবর আমি জানি না, তাও কইলাম। সময় পাইলে হেল্প করতে পারতাম। কুত্তাদৌড়ে আছি।


আবার লিখবো হয়তো কোন দিন

নজমুল আলবাব এর ছবি

ভাইয়েরা আমার,
চেহারা ঠিক হয় নাই। সাইটের গলা অনেক লম্বা হয়ে গেছে। ব্যানারের পরে লম্বা একটা সাদা স্পেস দেখতে পাচ্ছি। একেবারে সদস্য তালিকা পর্যন্ত সাদা। পরে লেখা শুরু হয়েছে।

ভুল সময়ের মর্মাহত বাউল

আকতার আহমেদ এর ছবি

লীলেন ভাইয়ের জন্মদিনের পোষ্টটা দেখতেছিনা । ওটা রিপোষ্ট করতে পারলে ভাল হইত ।
আর অপু ভাই যেটা কইল.. সাইটের গলা অনেক লম্বা হয়া গেছে.. ছবিগুলাও সাইজে অনেক বড় দেখাইতেছে।
আমি ইন্টারনেট এক্সপ্লোরার ইউজ করতেছি ব্রাউজার ।
ধন্যবাদ সবাইরে.. যারা এত কষ্ট করতেছেন !

ষষ্ঠ পাণ্ডব এর ছবি

লেখাটা আমার ব্লগেও নেই। সম্ভব হলে অন্ততঃ আমার ব্লগে রিপোস্ট করে দেবেন।

আজ সারাদিন ধরে সচলে ঢুকছিলাম আর প্রতিবার নতুন নতুন কিছু দেখছিলাম। বুঝতে পারছিলাম আপনাদের উপর দিয়ে কি যাচ্ছে। আমার কোন ধরনের টেকনিক্যাল সাহায্য করার যোগ্যতা নেই। লজ্জাই লাগছে।



তোমার সঞ্চয় দিনান্তে নিশান্তে পথে ফেলে যেতে হয়


তোমার সঞ্চয়
দিনান্তে নিশান্তে শুধু পথপ্রান্তে ফেলে যেতে হয়।

যূথচারী এর ছবি

আমারো একটা লেখা পাচ্ছি না। গতকাল পোস্ট দিয়েছিলাম! কয়েকটা মন্তব্যও পোস্টিত হয়েছিলো।


চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...


চোখের সামনে পুড়ছে যখন মনসুন্দর গ্রাম...
আমি যাই নাইরে, আমি যেতে পারি না, আমি যাই না...

অতিথি লেখক এর ছবি

প্রথমে যারা এই আপডেটের সাথে জড়িত তাদের ধন্যবাদ জানাই । আর অতিথি লেখক হিসেবে লেখা জমা দিতে গেলে আগে যে ক্যাটাগরি ঠিক করার অপশন দেখাত তা বর্তমানে দেখাচ্ছে না এবং অতিথি লেখকের ব্লগে ঢুকা যাচ্ছে না ।
নিবিড়

রাফি এর ছবি

এই চেহারা ঠিক রেখে আপডেট আর সার্ভার বদল করতে পারলে খুব খুব ভাল হত।
এটা technically সম্ভব কি???

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

সুলতানা পারভীন শিমুল এর ছবি

পুরোনো চেহারা দেখে আরাম পাচ্ছি। হাসি
আপনাদেরকে অনেক ধন্যবাদ।

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

আগের চেহারাটাও খারাপ ছিল না। ওই চেহারা ঠিক রেখে টুকিটাকি আপডেটগুলো করে ফেলতে পারলেই মনে হয় ভাল হতো। আশা করব, সবার চেষ্টা আর পরিশ্রমে (আর শুভকামনায়) সচলায়তন খুব তাড়াতাড়ি একটা স্টেবল অবস্থায় চলে আসবে।
_______________
বোকা মানুষ মন খারাপ

রেনেট এর ছবি

sachalayatan.com থেকে কাল রাত থেকে ঢোকা যাচ্ছে না। এখন muktopran.org দিয়ে ঢুকলাম।
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

আলমগীর এর ছবি

ঢোকা যাচ্ছে না মানে? সাইট অফলাইন দেখাচ্ছে, ডোমেইন নট ফাউন্ড না কি? স্পষ্ট করে বলেন।
একটা স্ক্রিনশট দিন, দয়া করে।

রেনেট এর ছবি

স্ক্রীণশট দিতে পারছি না। sachalayatan.com এ ঢুকলে পুরো সাদা স্ক্রীণ দেখা যায়, শুধু একেবারে উপরে কোণায় লেখা 'Please wait while the site comes back up'

sachalayatan.net,sachalayatan.org ও muktopran.org এ এই সমস্যা হচ্ছে না।
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

আলমগীর এর ছবি

F5 দেন।
আপনার ব্রাউজার দুইদিনের বাসি জিনিষ দেখাচ্ছে।

মুজিব মেহদী এর ছবি

সচলায়তন এখন যে অবস্থায় আছে, তাতে মনে হচ্ছে আমরা কিছু লসে আছি (মানে আগের থেকে সুবিধা কিছু কমেছে)। সাময়িক বিরতির পর আশা করি সুদে আসলে উসুল হয়ে যাবে সবটাই।
................................................................
তোমার হাতে রয়েছি যেটুকু আমি, আমার পকেটে আমি আছি যতটা, একদিন মনে হবে এটুকুই আমি, বাকি কিছু আমি নই আমার করুণ ছায়া

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

টিকটিকির ল্যাজ এর ছবি

হারিয়ে যাওয়া লেখা গুলো কি হবে? তাহলে এখন নতুন কিছু লেখা কি রিস্কি? নাহলে আবার নতুনটায় গেলে মধ্যবর্তী লেখা গায়েব হয়ে যাবে না?

রেজওয়ান এর ছবি

এতক্ষণে আসল চেহারায়। যেন মনে হচ্ছে হারানো কিছু ফিরে পেয়েছি।

পৃথিবী কথা বলছে আপনি কি শুনছেন?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

পুরনো চেহারা ভালো লাগছে। তবে মাঝে যে ঝলকের জন্য নতুন একটা চেহারা ছিলো, সেটা আমার কাছে অপরিচিত লাগলেও খারাপ লাগতেছিলো না।
সবচেয়ে বড় কথা স্পিড খুব বাড়ছিলো, আর স্পেসটা বড় লাগছিলো। স্পেসটা ইউজ করা যাচ্ছিলো... এখন যেমন দুইপাশে অনেকটা জায়গা ফাঁকা...

আর মন্তব্যের শিরোনামটা তো জোশ একটা জিনিস ছিলো। যা হোক... নিশ্চয়ই দারুণ কিছু জিনিস আসতেছে আমাদের কপালে। অপেক্ষা করে রইলাম।
আপনাদের শ্রম ঘামের বিণিময়ে আমরা মৌজ করি...
তবে ধন্যবাদও জানাই। কৃতজ্ঞতাও।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

হিমু এর ছবি

রেটিং ব্যবস্থা মনে হচ্ছে ফ্রোজেন।


হাঁটুপানির জলদস্যু

রণদীপম বসু এর ছবি

আমি নেট থেকে লগিন।
সচলায়তনের জীবনে এটাই কি আপনার প্রথম পোস্ট ? ডান দিকে আপনার আর্কাইভ লিস্ট কই ? অবশ্য আমার ব্লগেও তা হাওয়া !
ডট কমে গেলে কি আসবে ? একটু চেষ্টা করে আসি।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

রণদীপম বসু এর ছবি

ডট কম থেকে ঘুরে আসলাম। কাহিনী একই।

কম, নেট ,অর্গ প্রতিটাতেই কি আলাদা আলাদাভাবে লগিন করতে হয় ? তাইতো দেখছি।

যাক, চেহারা পুরনোই আছে। তবে অঙ্গ প্রত্যঙ্গ কিছু খোয়া গেছে হয়তো। সার্জারী স্পেশালিস্টরা আছেন যখন, সে নিয়ে ভাবছি না। ফিরে পাবো নিশ্চই। হয়তো আরো নতুন কিছু নিয়ে।
তবে সবার আগে শুভেচ্ছা জানাচ্ছি, নিজের খেয়ে বনের মোষ তাড়ানোয় উৎসর্গিত রয়েছেন বলে। সাথে কৃতজ্ঞতাও।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।