এলোমেলো ৭

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: শনি, ১৭/১১/২০০৭ - ৪:১১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

যাক তাহলে অবশেষে ভুলেই গেছি আমি তোকে
মাঝে অনেক দিন গিয়েছে আবোলতাবোল প্রলাপ বকে
আর কত বল যায় এভাবে আকাশকুসুম স্বপ্ন দেখা?
এখন আমি পেরিয়ে গেছি স্বপ্নপুরীর সীমারেখা।

আর দশটা লোকের মতই এখন আমি খুব স্বাভাবিক
রাত একটু গভীর হলে সবার মতই চোখ বুজি ঠিক
ঘুম ভাঙলেই আমায় ডাকে শরৎ আকাশ ঝকঝকা দিন
স্মৃতির জালে আটকে পড়া এখন আমি মুক্ত স্বাধীন
কী পেলাম এই জীবন থেকে? আনন্দ না আহাজারি?
সারাটা রাত জেগে জেগে ভাবি না কার পাল্লা ভারী।

পৌঁছে গিয়ে ভীষণ রকম খারাপ থাকার শেষ সীমানায়
ঠিক করেছি পাল্টে সে পথ উড়ব নতুন স্বপ্ন ডানায়
এখন কোন গান শুনলেই আইপডে বা মুঠোফোনে
বুকের ভিতর নেই হাহাকার, তোর কথা আর হয় না মনে
আর কোনদিন সায় দেবনা টুকরো স্মৃতির উস্কানিতে
দেব না আর কাউকে সুযোগ এই আমাকে কষ্ট দিতে
এখনো শেষ হয়নি জীবন, বাকি আছে অনেক খেলা
সাদা-ধুসর-কালো ছাড়াও আছে অনেক রঙের মেলা।

আহ! আমি খুব ভালই আছি! রঙিন আমার এই পৃথিবী!
সবকিছুরই সীমা আছে, তুই কত আর দুঃখ দিবি!
যা পেয়েছি খুশি তাতেই ভাবি না কী হারিয়েছি
যাক তাহলে অবশেষে তোকে আমি ভুলেই গেছি।


মন্তব্য

ধ্রুব হাসান এর ছবি

ভুলেছেন কি?......রঙ্গিন সূতোয় দুঃখবোনা...!

সুমন চৌধুরী এর ছবি

উপাদেয়।



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

বুকের ভিতর নেই হাহাকার, তোর কথা আর হয় না মনে
আর কোনদিন সায় দেবনা টুকরো স্মৃতির উস্কানিতে
দেব না আর কাউকে সুযোগ এই আমাকে কষ্ট দিতে
এখনো শেষ হয়নি জীবন, বাকি আছে অনেক খেলা
সাদা-ধুসর-কালো ছাড়াও আছে অনেক রঙের মেলা।

চমৎকার! মন ছুঁয়ে গেল।

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

ঝরাপাতা এর ছবি

বাহ! বেশ তো! শরতের নির্মল একটুকরো মেঘের মতোই।


রোদ্দুরেই শুধু জন্মাবে বিদ্রোহ, যুক্তিতে নির্মিত হবে সমকাল।


বিকিয়ে যাওয়া মানুষ তুমি, আসল মানুষ চিনে নাও
আসল মানুষ ধরবে সে হাত, যদি হাত বাড়িয়ে দাও।

শেখ জলিল এর ছবি

সবকিছুরই সীমা আছে, তুই কত আর দুঃখ দিবি!
..ভাল্লাগলো।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

ভাগশেষ এর ছবি

অসাধারণ ভালো লাগলো। তাই কম্পিউটারে সেভ করে রাখলাম অনুমতি ছাড়াই।

বিবাগিনী এর ছবি

‌‌গুরু পা টা দাও।খুব খুব মন ছোঁয়া।
তোমাকে মনে পড়ছে খুব।
::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

‌‌::একাকিত্বের বিলাস আমার অনেকদিনের সাধ::

sochetana এর ছবি

বাহ, খুব সুন্দর ঝরঝরে টাটকা লেখা। শরতের আকাশের মতই। নতুন আশার কথা ভারি ভাল লাগলো। মনে থেকে যাবে, বেশ কিছু লাইন।

Shovon এর ছবি

"আহ! আমি খুব ভালই আছি! রঙিন আমার এই পৃথিবী!
সবকিছুরই সীমা আছে, তুই কত আর দুঃখ দিবি!"
.........WOW......... এই সিরিজটা চলতে থাকুক......

আমায় ভুলে, ভালও আছিস?
ঠিক করেছিস ভুলে গিয়ে।
কেমন করে যায় ভোলা সব?
আমায় তুই দে শিখিয়ে ।

হার্ডডিস্কের মতো যদি
স্মৃতিও যেত নষ্ট করা।
তোকে ভেবে রাত দুপুরে
হতো না আর কষ্ট করা।

এক বাটনে মুছে দিতাম
তোকে লেখা সব কবিতা
যায় পারা কি, করতে সবি
মনের ভিতর যা ভাবি তা?

যা হোক তুই ভালো আছিস;
ভালো থাকাই আসল কথা।
আমার জন্য থাকুক না হয়
কষ্ট প্রহর, নিরবতা।

মাশীদ এর ছবি

ওরে কঠিন!
লাজওয়াব!!!!!
এখন তো তোর ব্যস্ততা একটু কমেছে। প্লিজ এবার হাত খুলে ব্লগিং শুরু কর। নইলে মার খাবি!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

অমিত আহমেদ এর ছবি
Auidty এর ছবি

আহ! আমি খুব ভালই আছি! রঙিন আমার এই পৃথিবী!
সবকিছুরই সীমা আছে, তুই কত আর দুঃখ দিবি!
যা পেয়েছি খুশি তাতেই ভাবি না কী হারিয়েছি
যাক তাহলে অবশেষে তোকে আমি ভুলেই গেছি।

bollei ki para jay?
kobitata khub shundor hoise হাসি

মাশীদ এর ছবি

ধন্যবাদ সব্বাইকে!
হাসি


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

জি.এম.তানিম এর ছবি

"সবকিছুরই সীমা আছে, তুই কত আর দুঃখ দিবি!"
-ভাল্লাগসে।
-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

-----------------------------------------------------------------
কাচের জগে, বালতি-মগে, চায়ের কাপে ছাই,
অন্ধকারে ভূতের কোরাস, “মুন্ডু কেটে খাই” ।

দুষ্ট বালিকা [অতিথি] এর ছবি

আপুনি, আপনার কবিতা আর শোভন ভাইয়ার জবাব দুইটাই জোস লাগল...দেঁতো হাসি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।