এলোমেলো ৮

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: শনি, ২২/১২/২০০৭ - ১:১৫পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

আজকে তুমি একটু থাকো, একটু দাঁড়াও
আমার আরো একটু কথা প্লিজ শুনে যাও
জানি জানি ভীষণ রকম বিচ্ছু আমি ও পাগলাটে
আরো মানি আমার চেয়ে বেশি কথা কেউ বলে না এ তল্লাটে
নিত্যদিনের ছোটবড় কান্নাহাসি
সেসব নিয়ে অবিরত বকে যেতে ভালই বাসি
তোমার কাছে যেসব কিছু খুব সাধারণ দুর্ঘটনা
সেসব নিয়েই হয়তো আমার বিরতিহীন উন্মাদনা
আমার মনের সব গল্পই তোমায় বলি
তোমার কাছে খুব চেনা তাই আমার মনের অলিগলি
কিন্তু দেখ তুমি ভীষণ অন্যরকম
খুব গভীরে লুকিয়ে রাখো মনের জখম
আর সারা দিন ডুবে থাক কাজের চাপে
সময় কোথায় ভাসার তোমার আমার অনর্গল প্রলাপে?
সেসব জেনেও করছি তোমার সময় চুরি
কারণ আরো একটু কথা তোমায় বলা খুব জরুরি।

হাসলে নাকি?
ভাবছ, এত কথার ভীড়েও কোন কথাটা রইল বাকি?

বলছি শোন, আমার ভীষণ ইচ্ছা করে
এই দু'হাতে নিবিড় করে বুকের ভেতর জাপটে ধরে
না বলেও অন্যভাবে বলব কথা তোমার সাথে
আমার তোমার এই জীবনের প্রতি রাতে
থাকব আমি চুপ করে আর বলবে তুমি তোমার কথা
সঙ্গ দেবে তোমায় আমায় গভীর মায়ার নীরবতা।

জানি আমি একটু কথা বলব বলেও বলে ফেলি অনেক কথা
বুঝলে এখন কেন আমার এমনতর অস্থিরতা?


মন্তব্য

মাশীদ এর ছবি

আর আপনাকে জাঝা। ফিরে এলেই হাড়েহাড়ে টের পাবেন।


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

নজমুল আলবাব এর ছবি

থাকব আমি চুপ করে আর বলবে তুমি তোমার কথা
আর আমাদের সঙ্গ দেবে গভীর মায়ার নীরবতা।

এই রকম একটা লাইন লিখার জন্য কত আকুলি বিকুলি আমার ভেতর...

ভুল সময়ের মর্মাহত বাউল

মাশীদ এর ছবি

হাসি
ভাইজানের শইলডা আর মনডা বালা তো?


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

নজমুল আলবাব এর ছবি

হু, ভাল। অনেকদিন পর এখন ভাল থাকছি। ।ন্তত কেউ জিজ্ঞেস করলে বলতে পারি, ভাল আছি। হাসি তোমার কবিতা পড়ে এত এত এত ভাল লাগল... অসাধারণ

ভুল সময়ের মর্মাহত বাউল

হিমু এর ছবি

অত্যন্ত ফন্ডোডাস এবং গড়ম ছড়া। বুঝলাম, তুইও সকালে মধু দিয়ে নাস্তা করিস।


হাঁটুপানির জলদস্যু

মাশীদ এর ছবি

ওরে খোদা!
শেষ পর্যন্ত তুই আমার ছড়ায় কমেন্ট দিলি (সে যে কমেন্টই হোক)!!!!!!
এইটাও একটা ফন্ডোডাস ব্যাপার!


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

হিমু এর ছবি

বুঝতেই পার্ছিস, এ ধরনের প্রসঙ্গে আমি সাধারণত আওয়াজ দিয়ে থাকি ;)। তবে থামিস না, চালিয়ে যা।


হাঁটুপানির জলদস্যু

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

আহারে আমার বউটারে ধরে বেন্ধে ছড়া লিখা শিখাতে হবে। হিমুর মতই বলি, অত্যন্ত ফন্ডোডাস হয়েছে। বিপ্লব!!

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

হিমু এর ছবি

তিনি ছড়া লেখা শিখে গেলে সচলে অতিথি লেখক হিসেবে সেইসব ছড়া পোস্ট করার অনুরোধ রইলো। ছড়ার থার্মোডাইনামিক প্রোপার্টি যাচাই করে সচল করা যেতে পারে হো হো হো ...।


হাঁটুপানির জলদস্যু

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

সেই ছড়াগুলোর এনট্রপি বেশী থাকবে বলাই বাহুল্য। তবে তার এনট্রপি ছড়ায় না প্রকাশিত হয়ে প্রকাশিত হয় তার বকবকানীতে। মেয়েরা এত কথা যে কেন বলে আল্লাই মালুম! এই যে মাশীদ একটা।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

মাশীদ এর ছবি

আমি বেশি কথা বলি ভারসাম্য রক্ষার্থে। আমার সঙ্গের জনের সাথে তো বাড়ির আসবাবপত্রের বিশেষ পার্থক্য নাই। ভাগ্যিস আমি মনোলগ চালিয়ে বেশ একাই দু'জনের কথা বলতে পারি!

তোর আর টুসির ব্যাপারটা চিন্তার বিষয়। টুসি তো আমার চেয়ে কম যায় না, ওদিকে তুইও ঠিক অপুর মত মূক ও বধির (আমার কথার ক্ষেত্রে প্রযোজ্য) না। হুম...আসলেই বিশেষ চিন্তার বিষয়।

খাইছে


ভাল আছি, ভাল থেকো।


ভাল আছি, ভাল থেকো।

সবজান্তা এর ছবি

মাশীদ আপু, অত্যন্ত মর্মস্পর্শী বিরহ ধর্মী তদুপরি রোমান্টিক কিন্তু মজাদার ছড়া।

অতএব, উত্তম জা-ঝা
-----------------------------------------------
অলমিতি বিস্তারেণ

রানা মেহের এর ছবি

পতি বিরহে এতো ভালো লিখলে
অরুপের দুরে থাকাই উচিত

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আব্দুল মোহিত! তাই জাঝা

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুমন চৌধুরী এর ছবি

ঠিকাছে



ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ

মৃন্ময় আহমেদ এর ছবি

এলোমেলো ভাবনায় আমূল বদলে যাক জীবন।।

আর নয় অকারণ দুঃখ দুঃখ খেলা
এবার হাসিমুখ নিশিদিন সারাবেলা

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

নিঘাত তিথি এর ছবি

খাসা। জাঝা।
----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

শেখ জলিল এর ছবি

বাহ্! বেশ তো।

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

আরিফ জেবতিক এর ছবি

খুক্ , খুক্ ।
ইয়ে আমি কিন্তু এই পোস্টে আসি নি , পড়ি নি , কিছু বুঝিও নি ।

অনিকেত এর ছবি

দারুন লাগল।

কনফুসিয়াস এর ছবি

আরে বাহ!
-----------------------------------
যা দেখি তা-ই বলি...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।