রঙিলা

মাশীদ এর ছবি
লিখেছেন মাশীদ (তারিখ: শনি, ০৯/০৬/২০০৭ - ৩:৩৯পূর্বাহ্ন)
ক্যাটেগরি:
এই নিয়ে তৃতীয়বার লাল হাইলাইট করলাম মাথায়। ক্যান জানি মাথায় রঙ দিতে গেলেই মাথায় ঘুরতে থাকে - 'গো রেড!'। আজকে শুধু কাট দিতে গেলাম, মহিলা গতানুগুতিক বলল যে রঙ দিলে মন্দ হয় না। আমি এমনেই রঙিলা, চান্সে থাকি, কিন্তু পকেটের অবস্থা খারাপ দেখে জিজ্ঞেস করলাম, হুম, হালকা হাইলাইট করতে হলে কত লাগবে। যা বলল তা দেখি হাতে আছে টায়ে টায়ে। লে হালুয়া! আবার করে ফেললাম। সমস্যা হচ্ছে, রঙ বসবার পরে দেখছি যে শেড ভেবেছিলাম তার থেকেও অনেক বেশি ব্রাইট হয়ে গেছে। কেমন যেন প্রায় ফ্লুরোসেন্ট টাইপ রেড হয়ে গেছে। আর যতটুক ভেবেছিলাম, সারফেস এরিয়া তার চেয়ে ঢের বেশি (বাজে কোয়ালিটির ছবি বলে এইখানে অনেক বেটার লাগছে)। যাই হোক, আমার জন্য একটু বেশিই ফাংকি হয়ে গেলেও বেশ মজা লাগছে। আমার বর্তমান বোরিং জীবনে এরকম কিছুটা রঙ এর দরকার ছিল বৈকি! (পোস্টাতে চাই, কিন্তু কিছু লেখার পাই না। তাই দৈনিক আবঝাব পোস্টালাম। হাজার হোক, এটা তো 'ব্লগ'-ই!)

মন্তব্য

সুমন চৌধুরী এর ছবি
হেভি একটা ভাবের ছবি দিছিস তো! ....................................... ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ
মাশীদ এর ছবি
ইট্টু আগে ফোনের ক্যামেরা দিয়ে তুলসি, বদ্দা! --------------------------------------- হারিয়ে যেতে হবে আমায় ফিরিয়ে পাব তবে।

ভাল আছি, ভাল থেকো।

সচলায়তন এর ছবি
X( আপনি সাইটের ভাব গাম্ভীর্যের প্রতি হুমকি স্বরূপ!!

_________________________________
সচলায়তন.COM কর্তৃপক্ষ

মাশীদ এর ছবি
সাইটে ইট্টু রঙ না থাকলে ক্যামন জানি ম্যাড়ম্যাড়া লাগে রে আমার মটু মডু! রিমাইন্ডস্ মি অফ ইউর ড্র্যাব লাইফ অ্যান্ড মেইকস্ মি স্যাড। তাই অফলাইনে যেমন তোর লাইফে রঙ মারার চেষ্টায় থাকি, এইখানেও তেমনি একটা চেষ্টা নিলাম আর কি! আর হুমকি মনে হলে ডিলিট মারেন। জোর যার, মুলুক তো তার-ই! কিন্তু কোনখানে তো দেখিনি যে এই ব্লগে ভাব গাম্ভীর্য বজায় রাখতে হবে। সুষ্ঠু একটা নীতিমালা চাই, কী পোস্টানো যাবে বা যাবে না তার একটা স্পষ্ট লিস্টিসহ। --------------------------------------- হারিয়ে যেতে হবে আমায় ফিরিয়ে পাব তবে।

ভাল আছি, ভাল থেকো।

সচলায়তন এর ছবি
দেখতো সৌন্দর্য হইয়াছে $)

_________________________________
সচলায়তন.COM কর্তৃপক্ষ

মাশীদ এর ছবি
$) --------------------------------------- হারিয়ে যেতে হবে আমায় ফিরিয়ে পাব তবে।

ভাল আছি, ভাল থেকো।

অমিত এর ছবি
এই ছবি আমার বউ না দেখলেই হয় ...
হাসিব এর ছবি
আমি ভাপছিলাম রান্না করতে গিয়া মাথায় কিছু লাগছে নাকি আবার ..
মাশীদ এর ছবি
ক্যান ক্যান? --------------------------------------- হারিয়ে যেতে হবে আমায় ফিরিয়ে পাব তবে।

ভাল আছি, ভাল থেকো।

মাশীদ এর ছবি
হা হা...হাসিব ভাইজান খালি মস্করা করে! --------------------------------------- হারিয়ে যেতে হবে আমায় ফিরিয়ে পাব তবে।

ভাল আছি, ভাল থেকো।

অমিত এর ছবি
বউ দেখলেই লাফঝাপ শুরু করব...
মাশীদ এর ছবি
তাইলে তো দেখানো ফরয! ইট্টু লাফঝাপ না দিলে ক্যামনে জীবন চলে! তোমরা এখন আসো কই? বউ-এর খবর কি? --------------------------------------- হারিয়ে যেতে হবে আমায় ফিরিয়ে পাব তবে।

ভাল আছি, ভাল থেকো।

অমিত এর ছবি
না, লাফাতে দিমু না। আমি হালকার উপর ঝাপসা একটা ট্যাটু করতে চাইসিলাম। আমাকে ঝাড়ি দিসে। আমিও এখন কিসু দিমু না। বউ আসে ভালই, এখন আসি সান ফ্র্যানসিসকো। তোমার জামাইরে রে বগলদাবা কইরা এদিকে চইলা আস। বন্ধুহীন জীবন বড়ই পানসে।
মাশীদ এর ছবি
আমার নেক্সট প্ল্যান তোমার মতোই হালকার উপর ঝাপসা একখানা ট্যাটু। হাতে কিসু টাকা পাইলেই ট্যাটুখানায় দৌড় দিমু। সারাদিন 'Miami Ink' দেখি আর স্বপ্ন দেখি। আমার রঙিলা মাথা নিয়ে মডু ব্যাটা আনন্দিত হইলেও ট্যাটুর প্ল্যানে সে অতি বিরক্ত। কিন্তু, হু কেয়ার্স! সান ফ্র্যানসিসকো তো জোশ জায়গা হওয়ার কথা! তয় আসার প্ল্যান আপাতত নাই। বিদেশে আছি, কিন্তু দেশের বেশি দূরে নাই - আপাতত এটুকুই সান্তনা। আসলেই বন্ধুহীন জীবন বড়ই পাইনসা। তয় সিঙ্গাপুরে কপাল খুব ভাল থাকায় বন্ধুপরিবেষ্টিত ছিলাম দেখে দেশের জন্য মন খারাপের মধ্যেও খুব ভাল সময় গেছে। এখানে এখনো বেশ পাইনসা। তয় অপুর দেশী কলিগ ভাইয়েরা খুব ইজি গোয়িং আর আমাদের মতোই আড্ডাবাজ। ওনাদের সাথে বেশ জমে যাচ্ছে আজকাল। দেখি আর কিছুদিন। অবস্থার আরো উন্নতি হয় কিনা। US fascination কেটে গিয়ে থাকলে তোমরা বরং এদিকে চলে আসতে পারো। খুব একটা খারাপ না থাকার জন্য। দেশের অনেকটা কাছে তো! --------------------------------------- হারিয়ে যেতে হবে আমায় ফিরিয়ে পাব তবে।

ভাল আছি, ভাল থেকো।

অমিত এর ছবি
আরে ছাতার US Fascination !!আমার তো কোনকালেই ছিল না। এইজন্য তো প্রথমবার সব ছেড়েছুড়ে দেশে চলে গেলাম। সামনের ৩-৪ বছর থাকতে হবে। এরপর দেখি। দেশ তো ফার্স্ট প্রায়োরিটি, অথবা যত কাছাকাছি যাওয়া যায়।
মাশীদ এর ছবি
হুম, তা বটে। মনে আছে, তুমি যে ফেরত এসে আমাদের অতি 'প্রিয়' বিশ্ববিদ্যালয়ে নাম লিখাইসিলা। দেখ ৩-৪ বছর পরে ক্যামন লাগে। যত দিন যায় তত অভ্যস্ত হয়ে যেতে থাকি সবাই। এবার এপ্রিলে দেশে গিয়ে যেমন খুব মিস্ করেছি বিদেশে একা যেখানে-সেখানে যাবার ফ্রিডমটা। ছেলে হিসেবে হয়তো তোমাদের জন্য ব্যাপারটা অত প্রকট নয়। তারপরেও দেশ তো দেশ-ই! আহা! --------------------------------------- হারিয়ে যেতে হবে আমায় ফিরিয়ে পাব তবে।

ভাল আছি, ভাল থেকো।

কনফুসিয়াস এর ছবি
সোন্দর হইছে। এইবার মাঝখানে একটু হইলদা ছিটাইয়া দ্যাও, আর সাইডে দিয়া সবুজ। আর ওই কোণা দিয়া বেগুণী, আর এই পাশে... -যা দেখি তা-ই বলি...

-----------------------------------
বই,আর্ট, নানা কিছু এবং বইদ্বীপ

অমিত এর ছবি
হুমম...হয়ত মেয়েদের জন্য এই ফ্রিডমটা একটা বড় ফ্যাক্টর। তবে আমার ক্ষেত্রে ৩-৪ কেন, ৩০-৪০ ইছরেও ইউএসএ কে নিজের দেশ ভাবতে পারব না। দেশ কি খালি সীমানা দিয়ে হয় না কি? মানুষই তো হইলাম দেশে, আমারই একটা অংশ তো দেশ। মাথার মধ্যে সারাক্ষণ খালি ঢাকা ঘুরে।
মাশীদ এর ছবি
তা ঠিক। এখানে আমি বেশ লোকাল হিসেবে পার হয়ে যাই। সবাই ধরেই নেয় আমি Malay. মনে পড়ে যায়, দেশেই বরং বড় হয়েছিলাম চাকমা, চাইনিজ, জাপানি, নেপালি আরো কত্ত কিছু শুনতে শুনতে। কেমন করে যেন বহু বছর আগে খুব ঘটনাচক্রে এই মালয়েশিয়াতে আমি জন্মেও ছিলাম। কিন্তু ঐ তো, ঢাকায় বেড়ে ওঠা দেখে চেতন-অবচেতন রয়ে যায় ঢাকাময়। প্রতিবার জিয়া এয়ারপোর্টে নেমে দু'দিন গালি দিয়ে ৩য় দিন থেকে আবার তাই ভুলে যাই যে ঢাকা ছেড়ে এসেছিলাম কোনদিন, ঢাকা ছেড়ে অনেক দূরে এখন আমার থাকা। তবে আমার জন্য এটারো দরকার ছিল। এই ফ্রিডমটার স্বাদ নেবার প্রয়োজন ছিল। --------------------------------------- হারিয়ে যেতে হবে আমায় ফিরিয়ে পাব তবে।

ভাল আছি, ভাল থেকো।

মাশীদ এর ছবি
কনফু, থামলি কেন? তোর আইডিয়া ভাল। হাতে ইট্টু পয়সা আসলেই......! --------------------------------------- হারিয়ে যেতে হবে আমায় ফিরিয়ে পাব তবে।

ভাল আছি, ভাল থেকো।

হযবরল এর ছবি
মাশীদ আমি মনে হয় মাতাল হয়া গেছি। পোস্টে লিখা আছে মাথায় রং দিছিস। ছবিতে শুধু চুল, আমি কারো খোমা দেখিনা। যাই হোক আমার বোনরে একবার দেখছিলাম রং দিছে। ওরে এত ভালবাসি কিছু কইতেও পারিনা। আমার কেমন জানি আজগুবি লাগে মাথার রং। হাসি পায় রং দেয়া কাউরে দেখলে। যাই হোক রংচং যা ইচ্ছা মাখ। ভাল থাকলেই হইলো। ওই যে কথা আছেনা। ধার করিয়া হইলে ও ঘি খাও, যেমন ভাল লাগে তেমনিই ভাল থাকো @মাশীদ। অমিত সান ফ্রান্সিসকো কোন স্কুলে আছো? আমি এই জুনে ওই মাথায় যেতে পারি। কথা হবেনে তখন। ভাল থেকো।
সুমন চৌধুরী এর ছবি
হযু, হাসি পাওয়া বা পাইতে দেওয়া কি খারাপ? ....................................... ঋণম্ কৃত্বাহ ঘৃতম্ পীবেৎ যাবৎ জীবেৎ সুখম্ জীবেৎ
এস এম মাহবুব মুর্শেদ এর ছবি
ওররে খাইছে। পুরা তো দেখি সেইরম হইছস। মৌটুসীরে দেখাইলে লাফাইব।
অমিত এর ছবি
আরে স্কুল না। আমারে বিদ্যালয় থেকে সম্মানসহ বের করে দিসে, বলসে অনেক দেখাইসস এবার যা ছাগল চরা। তো এই করতাসি আপাতত। আসার আগে অবশ্যই যোগাযোগ কইরেন। আমি যেখানে থাকি জায়গাটার নাম ওয়ালনাট ক্রিক। সিটি থেকে ৩০ মিনিট পূর্ব দিকে। আপনে কি সিটিতেই আসবেন ?
নিঘাত তিথি এর ছবি
মাশাল্লাহ, সৌন্দর্য হয়েছে :) -তিথি

----------------------------------------------------
আমার এই পথ চাওয়াতেই আনন্দ

হযবরল এর ছবি
ছাগল চরানো খুবই ভাল কাজ। আমাদের এইখানে ভালো খাসী পাওয়া যায় না। অস্ট্রেলিয়া থেকে সরবোথেন টাইপ রাবারের মত মাংস ইমপোর্ট হয়। আমি আসলে এলএ যামু। সেইখান থেইকা সানফ্রান্সিসকো একটা ড্রাইভে যাওয়ার প্লান আছে। ফোন নম্বরটা দিয়ো কল করবোনে।@অমিত। সেই কারণেইতো মাশীদরে এতো পছন্দ করি সুমন'দা @সুচৌ
হিমু এর ছবি
আমি প্রথমে ছবি দেখে ভেবেছিলাম বালিশটার কথা বলছে। পরে দেখি চুল নিয়ে আলাপ। চুল সংক্রান্ত যেকোন প্রসঙ্গই আমার অপ্রিয়। কারণ আমার এককালে অনেক চুল ছিলো। এখন নাই। ভ্যা ভ্যা ভ্যা।
ধুসর গোধূলি এর ছবি
এতো কষ্ট করার কি দরকার সেইটাই বুঝিনা আমি। বার্জারের দোকানে যাবি, গিয়া কইবি এক ডিব্বা "গেমিস্ট" রং দেনতো ভাইছাব। ব্যাস সেইটা কিন্য ঘরে আইসা মাথা ডিব্বার ভিতরে চুবা দিয়া দিবি। কেল্লাফতে, তোর ফ্যাশন বাজার মাইর খাইলে আমারে ডাইকা জিগাইস তখন! _________________________________ <স্বাক্ষর দিমুনা, পরে জমিজমা সব লেইখা লইলে!>
অমিত এর ছবি

এইটা হলে আমার সেল নাম্বার@ হজবরল

অমিত এর ছবি
আপনে থাকেন কই ?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।