তুমি আমায় রাত জাগিয়ে রাখবে

বালক এর ছবি
লিখেছেন বালক (তারিখ: শুক্র, ২৭/০৮/২০১০ - ১২:৩৪পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

তার বুকে ঢেউ ওঠে, তার চুলে রাত্রি নামাই, তার ঠোঁটে গোলাপ ফোটাই। অনুভবে...বন্ধু অনুভবে।

তাকে নিয়ে ভাবতে ভালো লাগে। তাকে নিয়ে ভাবি। ভাবনার ডানা উড়ে যায়, কতদূরে যায় সব আর মনে থাকে না বা মনে করি না। আকাশে তার ছড়িয়ে ছিটিয়ে থাকা। মেঘ হয়ে দাঁড়িয়ে থাকে সে আকাশের নীল বারান্দায়। তাকে আমি দ্যাখি, দ্যাখে দ্যাখে চোখ পুড়াই, পরাণ জুড়াই।

সে এমনই ইচ্ছে করলেই ছুঁয়ে দেয়া যায় না অথচ অনিচ্ছায় সে আমার শরীরে কাঁপন তোলে, পাল তোলা নৌকার মতো আমি ভাসি। দিন-রাত নাই যে কোন ক্ষণে সে দাঁড়ায় আমার গানে, পরশ দেয় আমার প্রাণে।

তাকে গল্প বলি। নদীর গল্প। ছায়াপথের গল্প। সপ্তম আশ্চর্য'র গল্প। তার টানে না এই সকল গল্পে। সে বলে তোমার গল্প বলো।

আমার গল্প? আররে সেটা তো তোমাকেই বলবো তবে এখনই কেনো? যাক না কিছু পথ হারিয়ে অজানাতে। কিছু বাতাস বাজিয়ে যাক ভুল শিস। তখন আমি তোমায় গান শোনাবো। তুমি আমায় রাত জাগিয়ে রাখবে।

মেয়েটি অবাক হয়। এসব কি বলো, বুঝি না তো কিছুই।

আমি বলি এ জন্যেই তো বলছিনা। এখনও বোঝার সময় আসে নি। যখন বুঝবে দেখবে নীরবতা ভেঙে গীটারে ঢেউ ওঠবে। তখন জানা মনে হবে পৃথিবীর সব ফুলের নাম।

মেয়েটি আবার বলে, দয়া করে সহজ করে বলো।
আমি ফের তাকে বলি, কঠিন কথা সহজ করে বলবো, বলো বুঝবে আমায়?

প্রিয় বন্ধু। এইটা কোনো গল্প নয়। এইটা একটি দীর্ঘশ্বাসের তরজমা। যে দীর্ঘশ্বাসটি পাখি না হয়ে ছায়া হয়ে গেলো। এইটা তারই গল্প। তবে অনুভবে আমি এখনও তার চোখে গোপনে অনেক স্বপ্নের বীজ রোপন করি...


মন্তব্য

রোমেল চৌধুরী [অতিথি] এর ছবি

বাহ, মন সতেজ করে দেয়া লেখা ! ভালোলাগাটুকু রেখে গেলাম !

বালক এর ছবি

ধন্যবাদটুকু নিয়ে যান ভাই।

:::::: :::::::: ::::::::::::::: ::::::::::::::: ::::::::: ::::::::: :::::: ::::::: ::::::::::::
অভিলাষী মন চন্দ্রে না-পাক জোৎস্নায় পাক সামান্য ঠাঁই

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

বালক এর ছবি

ধন্যবাদটুকু নিয়ে যান ভাই।

:::::: :::::::: ::::::::::::::: ::::::::::::::: ::::::::: ::::::::: :::::: ::::::: ::::::::::::
অভিলাষী মন চন্দ্রে না-পাক জোৎস্নায় পাক সামান্য ঠাঁই

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

সৈয়দ আফসার এর ছবি

ভালো লাগল বালক।
__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

__________♣♣♣_________
না-দেখা দৃশ্যের ভেতর সবই সুন্দর!

কৌস্তুভ এর ছবি

না-গল্পই ভাল লাগল।

ইশতিয়াক এর ছবি

খুব খুব খুব ভাল লাগল।অদ্ভুত এক আবেশে বিমোহিত।

জুয়েইরিযাহ মউ এর ছবি

দীর্ঘশ্বাসের তরজমা - মোহাচ্ছন্ন করলো বটে... চিন্তিত

---------------------------------------------------------------
নির্জলা নৈবেদ্য


-----------------------------------------------------------------------------------------------------

" ছেলেবেলা থেকেই আমি নিজেকে শুধু নষ্ট হতে দিয়েছি, ভেসে যেতে দিয়েছি, উড়িয়ে-পুড়িয়ে দিতে চেয়েছি নিজেকে। দ্বিধা আর শঙ্কা, এই নিয়েই আমি এক বিতিকিচ্ছিরি

পথহারা এর ছবি

অদ্ভুত ভাললাগায় বিমোহিত হলাম...দীর্ঘশ্বাস,বুঝলো না সে!

দেবোত্তম দাশ এর ছবি

বাহ বেশ তো
------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

উদ্ভট রাকিব [অতিথি] এর ছবি

" যখন বুঝবে দেখবে নীরবতা ভেঙে গীটারে ঢেউ ওঠবে। "

" যে দীর্ঘশ্বাসটি পাখি না হয়ে ছায়া হয়ে গেলো। এইটা তারই গল্প। "

অদ্ভুত ভালো লাগলো...............

তিথীডোর এর ছবি

চলুক
এত অনিয়মিত উপস্থিতির কারণ কী?

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

তিথীডোর এর ছবি

চলুক
এত অনিয়মিত উপস্থিতির কারণ কী?

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

________________________________________
"আষাঢ় সজলঘন আঁধারে, ভাবে বসি দুরাশার ধেয়ানে--
আমি কেন তিথিডোরে বাঁধা রে, ফাগুনেরে মোর পাশে কে আনে"

বালক এর ছবি

এইসব আবিজাবি নিয়মিত লেখার থেকে হঠাৎ ই না হয় লিখলাম।
:::::: :::::::: ::::::::::::::: ::::::::::::::: ::::::::: ::::::::: :::::: ::::::: ::::::::::::
অভিলাষী মন চন্দ্রে না-পাক জোৎস্নায় পাক সামান্য ঠাঁই

____________________________________________________________________
"জীবনের বিবিধ অত্যাশ্চর্য সফলতার উত্তেজনা
অন্য সবাই বহন করে করুক;
আমি প্রয়োজন বোধ করি না :
আমি এক গভীরভাবে অচল মানুষ হয়তো
এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।"

মণিকা রশিদ এর ছবি

ভালো লাগলো!
____________________________
শান্তিও যদি সিংহের মত গর্জায়, তাকে ডরাই।
--নরেশ গুহ

----------------------------------------------
We all have reason
for moving
I move
to keep things whole.
-Mark Strand

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।