সচলায়তের অনলাইনে যারা

রাহা এর ছবি
লিখেছেন রাহা (তারিখ: সোম, ১৭/০৯/২০০৭ - ১:৪০অপরাহ্ন)
ক্যাটেগরি:

অন লাইনে যারাঃ
আনোয়ার সাদাত শিমুল (৪১ মিনিট ৫৯ সেকেন্ড)
ভাস্কর (১ দিন ১ ঘন্টা)
দ্রোহী (৮ ঘন্টা ৫০ মিনিট)
কনফুসিয়াস (৫৪ মিনিট ৩ সেকেন্ড)
সচলায়তনের অনলাইনে যারা আছেন দেখা যায় সেই লিস্ট আমাকে বিভ্রান্ত করছে । যেমন আজকে এই মুহুর্তে যে লিস্ট তাতে ভাস্কর আছেন ১ দিন ১ ঘন্টা ।
এর আগেও আমি দেখেছি ৩দিন-৪ দিন পর্যন্ত লগিং করে থাকতে । আসলেই কি কেউ এত দীর্ঘ সময় ধরে লড়গং করে থাকেন নাকি সাইন আউট না করলে এমন দেখায় না আরো অন্য কোন কারণে ??
যাদের বিষয়টি জানা আছে তারা একটু ব্যাপারটা বলবেন কি ??
আপনাদের উত্তরের প্রতীক্ষায় ।


মন্তব্য

দ্রোহী এর ছবি

সারাদিনে আমি মোটামুটি ৯ ঘন্টার উপরে সচলায়তনে লগড ইন ছিলাম।


কি মাঝি? ডরাইলা?

আরিফ জেবতিক এর ছবি

অনেকেই থাকেন@রাহা।
আমি অনেক সময় সকালে লগইন করে যাই,রাত গভীরে হয়তো লগআউট হই।আমার বাসার পিসি মোটামুটি টানা কয়েকদিনই অন থাকে কখনো কখনো।

তারেক এর ছবি

মাঝে মাঝে একটা উদ্ভত সমস্যা হয়। আমি লগড ইন থাকলেও আমার নাম দেখায় না। পেজ রিফ্রেশ দিলে আসে।

একবার মিডটার্মে ভুলে পিসি অন করে রেখে বাড়ি চলে গেসিলাম। এক সপ্তা পর এসে দেখি ঠিকঠাক চলতেছিল। হাসি
_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

_________________________________
ভরসা থাকুক টেলিগ্রাফের তারে বসা ফিঙের ল্যাজে

রাহা এর ছবি

হুম ! বুঝলাম মনে হয় ।

..হৃদি ভেসে যায় অলকানন্দার জলে...

অমিত আহমেদ এর ছবি

ঠিক!
আমি সচল একটা ট্যাবে খুলে রাখি। পিসি রিস্টার্ট না করা পর্যন্ত সেটা ওরকমই থাকে।


একটা ঝলসে যাওয়া বিকেল বেলা, একটা লালচে সাগরের জলে
যায় ভেসে যায় স্বপ্ন বোঝাই, নৌকা আমার কাগজের...

ইশতিয়াক রউফ এর ছবি

সচলে অচল বসে থেকেই তো আমার দিন যায়...

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আগে তিন চারদিন লগড-ইন থাকতাম। এখন নানা ব্যস্ততা আর জনৈক সম্পাদকের ভয়ে বেশিক্ষণ থাকিনা। কিন্তু তাতেও বিশেষ লাভ হয়নি। হর্তাকর্তারা ইদানিং ব্যক্তিগত মেসেজ পাঠানোর বিশেষ ব্যবস্থা করেছেন। অনেকটা সম্পাদকের হাতে আরো একটা অস্ত্র তুলে দেওয়ার মত অবস্থা।

...............................
আমার লেখাগুলো আসে স্বপ্নের মাঝে; স্বপ্ন শেষে সেগুলো হারিয়ে যায়।

হিমু এর ছবি

কে সেই সম্পাদক, খালি নামটা বলেন, দেখি একটা লাঠ্যৌষধি শাসনমের ব্যবস্থা করা যায় কি না!


হাঁটুপানির জলদস্যু

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

নিয়মটা এরকম করা:

১। লগইন করেছেন অথচ লগআউট করেননি বা ব্রাউজারের উইন্ডো ক্লোজ করেননি। কিংবা আপনি ব্রাউজার উইন্ডো বন্ধ করার পরও অন্য কোন কারনে লগআউট ফাংশনটা এক্সিকিউট হয়নি। তাই আপনার লগআউট ইনফরমেশন স্টোর হয়নি।

২। পরে যখন অনলাইনে আসলেন তখন আর লগইন করার প্রয়োজন পড়ল না। এতে করে আপনার লগইন সময়টা আগেরটাই থেকে গেছে। মোট লগইন সময় = আগেরবারের লগইন সময় থেকে যখন সচলায়তনে আসলেন তখন পর্যন্ত। এটা চলতেই থাকবে যতক্ষন আপনি লগআউট করে আবার লগইন না করবেন।

৩। এতে করে কে কতক্ষন এক্টিভ সেটা বুঝা যায় না। তাই আরেকটা টাইম আউট সেটিংস আছে। কেউ যদি n মিনিটের মধ্যে কোন পেইজ ক্লিক বা ব্রাউজ না করে তাকে "লগডইন সচল" ব্লকে দেখায় না। কিন্তু তাকে জোর করে অটো লগআউট করাতেও চাই না - কেননা কোন পোস্ট লিখতে লিখতে আপনাকে লগআউট করিয়ে ফেললে পোস্ট করতে পারবেন না। বর্তমানে n = ৫ মিনিট।

আরো একটু ত্যানা প্যাঁচানো যায় এব্যপারে। কিন্তু আমরা অন্যদিকে নজর দিতে চাই আগে।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

ফারুক হাসান এর ছবি

আমার ল্যাবের কম্পিউটার কখনো শাট ডাউন করি না। তাহলে ওটাতে লগড ইন হলে আমি কি মাসের পর মাস অনলাইনে থাকবো? চিন্তিত

-----------------------
আমাকে নিঃশব্দে অনুসরণ করে একটা নদী-
সাথে নিয়ে একটা পাহাড় আর একটা নিঃসঙ্গ মেঘ।

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

ব্রাউজার বন্ধ করতে হয় কম্পিউটার নয়।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

রাহা এর ছবি

এদেখি ম্যালা কাহিনী ..... তবে আমি সাধারণত শুধু খোর সময় লগড ইন করি । তবে অন্য সময় এমন কি অন্য ব্লগ পড়ার সময়ও লগড ইন করি না ।

..হৃদি ভেসে যায় অলকানন্দার জলে...

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

শর্টকাটে আরেকবার বলি:
১। লগইন না করে সাইট ব্রাউজ করতে পারলে একেবারে প্রথমের লগইন স্ট্যাটাসটাই দেখাবে

২। পাঁচমিনিট একটিভ না থাকলে 'অনলাইনে যারা'তে দেখায় না। এর সাথে লগইন টাইমের কোন সর্ম্পক নেই।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।