ক্যার্নস ট্রিপ

মুশফিকা মুমু এর ছবি
লিখেছেন মুশফিকা মুমু (তারিখ: শুক্র, ০৬/০৩/২০০৯ - ১০:৩৯অপরাহ্ন)
ক্যাটেগরি:

অনেকদিন কিছু লেখা হয়না সচলে। আসলে লেখার মত কিছু পাচ্ছিলামও না। আগে অফিসে সচল, ফেসবুক সব সারাদিন খোলা থাকতো। সারাদিন ইউটিউব দেখে, ব্লগ পড়ে, গেম খেলে, ফেসবুকে এর ছবি ওর ছবি দেখে মহা আরামে আমার দিন কেটে যাচ্ছিল। মাসের শেষে ভালো একটা এমাউন্টও ব্যাংকে এসে জমাও হচ্ছিল। এর চেয়ে আরামের চাকরি কি আর হতে পারে? আর এখন অফিসে ইমেল চেক করারই সময়ই পাইনা। মন খারাপ যাইহোক, ভাবলাম আজ সুযোগ যখন পেলাম তখন রিসেন্ট বেড়াতে যাওয়ার একটা ঘটনা লিখি।

গতবছর আমার ফ্যামিলি আরো কয়েকটা ফ্যামিলির সাথে অস্ট্রেলিয়ার "ক্যার্নস" (Cairns) বেড়াতে যাওয়ার প্লেন টিকেট এডভ্যানস কেটে রেখেছিল এবছর ফেব্রুয়ারীর শেষে বেড়াতে যাওয়ার জন্য। আমি ভেবেছিলাম নতুন চাকরি, কিভাবে চাকরির শুরুতেই ছুটি চাবো। তারপর ভাবলাম যা হয় হোক, চেয়ে দেখি না দিলে তো আর কিছু করার নাই, টিকেটের টাকাগুলি শুধু শুধু পানিতে যাবে।

এদিকে নতুন চাকরিতে আমার ম্যানেজারের অভাব নেই। আমাকে দেখাশোনার জন্য, টুকিটাকি সব কিছুর জন্যই একজন ম্যানেজার আছে, এই ম্যানেজার, সেই ম্যানেজার, তাদের আবার এসিস্টেন্ট, কে যে কি করে সেটাই মনে থাকেনা। পিপোল ম্যানেজার, প্রোজেক্ট ম্যানেজার, রিসোর্স ম্যানেজার ..... কাকে যে বলি। তারপর তিনজনকেই ইমেইল করলাম, আর ঠিকঠাক মত ছুটিও পেয়ে গেলাম। আমিতো মহা খুশি, একদম আশা করিনি ছুটিটা পাবো। দেঁতো হাসি

যাইহোক যাওয়ার দিন আমাদের ফ্লাইট ছিল সকাল ১০টায়। আমার ফ্যামিলি এয়ারপোর্টে এসে পৌছলাম সকাল ৯টায়। তখনো অন্য ফ্যামিলির কেউ এয়ারপোর্টে এসে পৌছায়নি। আমি দেখি হাতে অনেক সময়। এয়ারপোর্টের ভিতরে একটা ক্যাফেতে গিয়ে ব্রেকফাস্ট ওর্ডার দিলাম। আমি আর ছোট ভাই বেশ আয়েশ করে খেতে খেতেই আমার খালারা আসল। খালাতো ভাই বায়না ধরল ওকেও ব্রেকফাস্ট কিনে দিতে, দিলাম। এমন করে কিছুখন পর আব্বু এসেই তাড়া লাগাল। তাড়াতাড়ি বোর্ডিং পাস নিতে হবে দেরি হয়ে যাবে। অন্যরা তখনো আসেনি। আমরা গেলাম, এক এক করে সবার বোর্ডিং পাস নিলাম কিওসক গুলো থেকে। ফ্লাইট ছিল ভার্জান ব্লু এর সাথে।

বলেরাখি আমাদের ট্রিপ ছিল মাত্র ৪ দিনের। আর এদিকে আব্বুরা আবার এক্সট্রা ২০ কিলো লাগেজ সাথে নেয়ার জন্য এপ্লাই করে রেখেছিল, যার সবই হলো খাবার দাবার, চাল, ডাল, রান্না করা বিফ, চিকেন, কাবাব ইত্যাদি। জানি শুনে অবাক হচ্ছেন। আমার ফ্যামিলির সাথে কোথায় বেড়াতে যাওয়া মানে খাওয়া দাওয়ার কোন অভাব হবেনা। আম্মুরা যেখানেই যায় পারলে রান্না করা সব কিছুই নিয়ে যায়। এর কারণ প্রথমত হালাল খাবার পাওয়া যাবেনা আর দুই ভাত ছারা ওনারা কেউ থাকতে পারবেনা। আমাদের কাছে বিরক্তিকর হলেও, অনেক চেচামেচি করলেও পরে খিচুরি টিচুরি মজার খাবার রান্না করলে তখন খাওয়ার সময় ঠিকই খাই দেঁতো হাসি

যাইহোক, যা বলছিলাম, বোর্ডিং পাস নিয়ে সবাই গল্প গুজব হাসাহাসি করছি, এমন সময় শেষের জন আসল। আমরা তখন ব্যাগ ট্যাগ নিয়ে লাইনে দাড়ালাম হ্যান্ড লাগেজ মাপার জন্য আর অন্য লাগেজ গুলো প্লেনে দেয়ার জন্য। লাইনে কিছুদুর আগানোর পর জানতে পারলাম প্লেনে লাগেজ নেয়া নাকি এখন ক্লোসড। মাত্র ১৫ মিনিট বাকি প্লেন ছাড়ার। মহিলা বলল এখন "টু লেট" "ইউ উইল মিস দা ফ্লাইট"। আমরা সবাই অবাক। ঘড়িতে তাকিয়ে দেখি আসলেইতো। মহিলা বলল ১৩ জন মানুষ তখন কোনো ভাবেই সব চেক করে ১৫ মিনিটে প্লেন ধরতে পারব না।

আমাদের সবাইকে সার্ভিস ডেস্কে নিয়ে গেল। এমন করে ১০টা বেজে গেল। আমরা প্লেন মিস করলাম।

এতগুলো মানুষ, কেউ শুনলনা ওদের এনাউন্সমেন্ট, কেউ রিয়েলাইজ করল না যে কয়টা বাজে। আমরা তখনো বিশ্বাস করছিলাম না যে সত্যিই আমরা ফ্লাইট মিস করেছি। আম্মু আন্টিরা এখন কি হবে ভেবে চুপ করে আছে। এক আন্টি ভাবছে না যাওয়া হলে অফিসে ছবি দেখাবে কিভাবে, আব্বু আংকেলরা সার্ভিস ডেস্কে আলোচনা করে যাচ্ছে আমাদের যে কোনই দোষ নেই সেটা প্রমান করায় ব্যস্ত খাইছে আর এখন কিভাবে কি করা যায়। এদিকে আমরা ছেলে মেয়েরা সবাই হাসাহাসিতে গড়াগড়ি যে কিভাবে আমরা এয়ারপোর্টে বসে ফ্লাইট মিস করলাম। এমন কান্ড মনে হয়না কারো হতে পারে।

যাইহোক আমি সব ছেলেমেয়েদের বড়, একটা দায়িত্ববোধ ফিল করছিলাম, তাই হাসাহাসির বিরতি দিয়ে সার্ভিস ডেস্কে গেলাম আব্বু আংকেলদের কাছে খবর জানতে। গিয়ে সব শুনে আমার মাথা গরম হয়ে গেল। আমাদের নাকি ফুল টাকা দিয়ে পরের ফ্লাইট ধরতে হবে। ওরা বলে যে আমরা যদি বোর্ডিং পাস না নিতাম তাহলে আমাদের লেট ফি দিয়ে নেক্স ফ্লাইটে দিতে পারত। যেহেতু আমরা বোর্ডিং পাস নিয়েছি তাই ওদের অনেক "পেপার ওয়ার্ক??" বেরে গিয়েছে, যার জন্য আমাদের পুরো টাকা দিয়ে পরের ফ্লাইট ধরতে হবে। এটা কোনো কথা হোল নাকি।

আমি তখন আরগিউ করা শুরু করলাম, শিকার করছি আমাদের ফল্ট কিন্তু আমি কোনো ভাবেই বলবনা যে এটা ভাল সার্ভিস ... এই সেই। এটা কোন ভেলিড কারন হতে পারেনা ব্লা ব্লা ব্লা। এই সেই বলার পর লোকটা আমার এক্সেন্ট শুনেই ভয় পেল নাকি জানিনা যে সিডনীর যেহেতু ওদের ব্যাড পাবলিসিটি করব নাকি অন্য কোনো কারনেই বলল যে ঠিক আছে ৫০ ডলার করে এক এক জনের লেট ফি দিয়ে নেক্স ফ্লাইট ধরতে পারব, এটা সে আমাদের ফেভার করে দিচ্ছে। আমি একটু ভাব নিয়ে বললাম আমি আমার ফ্যামিলির সাথে আলোচনা করে দেখি অন্য কোনো ফ্লাইট না পেলে তোমাদেরটা বিবেচলা করব।

আসলে বিবেচনা করার কিছুই ছিলনা, কারন অন্য কোথাও এর চেয়ে কমে টাকায় টিকেট পাবনা। এদিকে আমাদের হোটেল, কত কিছু বুক করা, কত প্ল্যান, না যাওয়ার প্রশ্নই আসেনা। যাইহোক পরে একটু ভাব নিয়েই বললাম যে ঠিক আছে আমরা নিব।

শেষমেশ আমাদের যাওয়া হল। যেখানে ১২টায় পৌছানোর কথা, সেখানে গিয়ে আমরা পৌছলাম সন্ধা ৬টায়।

**************ক্যানস এর কিছু ছবি *************************

ব্যারন ফল

ব্যারন ফল

কেবল কার থেকে তোলা

গ্রিনআইল্যান্ড

গ্রিনআইল্যান্ড

গ্রিনআইল্যান্ড

Coral reef fishes, under water

Coral


মন্তব্য

রায়হান আবীর এর ছবি

অ্যাঁ

=============================

রায়হান আবীর এর ছবি

উপ্রের ইমোর অর্থ- মুমু আপু লেখা দিসে (হতবাক) দেঁতো হাসি

যাই হোক, লেখা, ছবি দুইটাই ভালো লাগছে। আপনি আসলেই আগের চেয়ে অনেক ব্যস্ত হয়ে গেছেন।

=============================

মুশফিকা মুমু এর ছবি

হ দিসি দেঁতো হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আমিও অবাক। অনেকদিন পর... হাসি
আহারে মুমু
সেইরম চারকি থেকে এইরম চারকি? ইয়ে, মানে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

হুমম আপু মন খারাপ কি আর বলব!

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

নীল এর ছবি

ছবিগুলি অনেক সুন্দর হয়েছে। লেখা'টা ও ভালো লাগলো।

মুশফিকা মুমু এর ছবি

ধন্যবাদ নীল। আপনার রং টাও অনেক সুন্দর হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ইশতিয়াক রউফ এর ছবি

খুবই সুন্দর জায়গা তো! কোন এক সময় দেখার ইচ্ছা রইলো।

মুশফিকা মুমু এর ছবি

হুমম আইসো, আমি স্নোর্কলিং করসিলাম, সমুদ্রের নিচে সামনা সামনি রংবেরংয়ের মাছগুলি আর কোরাল গুলি যে কত সুন্দর তা ছবি দিয়ে বুঝানো যাবে না

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

নিবিড় এর ছবি

প্রথমে ভাবছিলাম কোন ফটুক দেন নাই তাই ভাবছিলাম মাইনাস দিব কিন্তু পরে দেখি দিসেন তাই দিলাম... চাল্লু


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

মুশফিকা মুমু এর ছবি

আচ্ছা হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

ভাল লাগল মুমু, ভাল আছেনতো?

Lina Fardows

মুশফিকা মুমু এর ছবি

অনেক ধন্যবাদ লীনা আপু হাসি আমি ভাল আছি, আপনি কেমন আছেন? আমাকে আপু তুমি করে বলবেন প্লিজ হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতন্দ্র প্রহরী এর ছবি

গিনেজ বুক অভ রেকর্ডসের সাথে যোগাযোগ করে দেখ, এয়ারপোর্টে বসে প্লেন মিস করার রেকর্ডটা তোমাদের হয়েও যেতে পারে চোখ টিপি

কিন্তু-

আমার ফ্যামিলি এয়ারপোর্টে এসে পৌছলাম সকাল ৯টায়।
তোমাদের যে পারিবারিক এয়ারপোর্ট আছে, তা তো জানতাম না! দেঁতো হাসি

আশা করি এখানেই লেখা শেষ না। বিস্তারিত কাহিনী পড়তে চাই। জীবনেও হয়ত যাওয়া হবে না, তাই তোমার লেখা পড়েই মনের সাধ মেটাই না হয় হাসি

মুশফিকা মুমু এর ছবি

হুমম আমিও তাই ভাবতেসি, দেখি যোগাযোগ করব খাইছে
হাহাহাহা আমি ঠিকমত বলতে পারিনাই আসলে, আসলে বলতে চাইসি, আমার ফ্যামিলি ঐ এয়ারপোর্টে এসে পৌছাইসি খাইছে

কাহিনী এখানেই শেষ, বিস্তারিত আর লেখার কোনো সম্ভাবনা নাই, আর তোমার আসা হবেনা কেন? অবশ্যই হবে, আমার ফ্যামিলি এয়ারপোর্ট থেকে টিকেট পাঠায়ে দিচ্ছি এখুনি খাইছে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ভূঁতের বাচ্চা এর ছবি

"আমার পরিবারের সবাইকে নিয়ে এয়ারপোর্ট এসে পৌছলাম" -এটা লিখলে আর প্যাঁচ লাগাতে পারতোনা বিডিআর ভাই !
------------------------------------

--------------------------------------------------------

অতন্দ্র প্রহরী এর ছবি

@ মুমু

কাহিনী এখানেই শেষ মানে! এখনও তো প্লেনেই উঠলাম না! গেলা চারদিনের ট্রিপে, লিখলা শুধু এয়ারপোর্টের কাহিনী। তুমি তো কঠিন ফাঁকিবাজ হয়ে গেছ! মন খারাপ

টিকিট তাড়াতাড়ি পাঠায়া দাও তাহলে চোখ টিপি

নিবিড় এর ছবি

মুমু আপু একটা টিকেট পাঠাইলে প্রহরী ভাইয়ের আবার হবে না কারন উনি ইদানিং বিশেষ একজন ললনা ছাড়া কোথাও যান না
দেঁতো হাসি
আর টিকেট তাড়াতাড়ি পাঠায়েন কারন ...... চোখ টিপি


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

মুশফিকা মুমু এর ছবি

তাইলেতো দুইটা টিকিট পাঠাতেই হবে, আজকেই এক্সপ্রেসে পাঠায়ে দিব, ওরা একেবারে চন্দ্র সূর্য পালন করে যাবে খাইছে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতন্দ্র প্রহরী এর ছবি

আমার যে "দুইটা" টিকিট লাগবে, কীভাবে নিশ্চিত হইলা! চিন্তিত বেশিও তো লাগতে পারে চোখ টিপি
কিন্তু টিকিট এখনো হাতে পাইলাম না তো মন খারাপ

রণদীপম বসু এর ছবি

চাকরিতে আমার ম্যানেজারের অভাব নেই। আমাকে দেখাশোনার জন্য, টুকিটাকি সব কিছুর জন্যই একজন ম্যানেজার আছে, এই ম্যানেজার, সেই ম্যানেজার, তাদের আবার এসিস্টেন্ট, কে যে কি করে সেটাই মনে থাকেনা। পিপোল ম্যানেজার, প্রোজেক্ট ম্যানেজার, রিসোর্স ম্যানেজার .....

হা হা হা ! সুন্দরী মেয়েদের এই এক সমস্যা, এবং সুবিধাও...! সহায়তাকারীর অভাব থাকে না। আমরাই অভাগা কাঙাল...!!
ধন্যবাদ মুমু, বহুদিন পর দেখা দেয়ার জন্য...

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

মুশফিকা মুমু এর ছবি

ধন্যবাদ ভাইয়া, বহুদিন পর আমার লেখায় আপনার হাতধুলি দিলেন হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

কিংকর্তব্যবিমূঢ় এর ছবি

এয়ারপোর্টে বসে প্লেন মিসের রেকর্ড আর আছে কিনা জানি না তবে স্টেশনে বসে ট্রেন মিসের রেকর্ড নিশ্চিতভাবেই আছে, সেটা আমার বউয়ের গড়া দেঁতো হাসি ... তিনি ব্যাগ বোচকা নিয়ে প্ল্যাটফর্মে বসেছিলেন, তার সামনে দিয়েই ট্রেন আসছে এবং গেছে তিনি উঠেন নাই, এত তাড়াতাড়ি ট্রেন আসবে তিনি ভাবেন নাই, ভাবছেন এইটা অন্য ট্রেন দেঁতো হাসি

আরেকবার দুইজন মিলে সকালের ট্রেন উঠে দেখি আমাদের সীটে অন্য দুইজন বসা ... দেখা গেল দুই দলের টিকেটেরই একই নাম্বার ... তর্কাতর্কি করে যখন দখলীস্বত্ব প্রতিষ্ঠার চেষ্টা করতেছি তখন টের পাইলাম আমার টিকেট রাতের ট্রেনের, ভুল করে সকালের জায়গায় রাতেরটা কাটছি দেঁতো হাসি ... এয়ারপোর্ট স্টেশনে ট্রেন থামে পাঁচ মিনিট, পড়িমড়ি করে বউ-বাটা-বলসাবান নিয়া লাফায়ে পড়া মাত্র ট্রেন ছেড়ে দিল ইয়ে, মানে...

এর পরে যে ঝাড়িটা খাইছিলাম তার তুলনা নাই মন খারাপ
................................................................................................
খাদে নামতে আজ ভয় করে, নেই যে কেউ আর হাতটাকে ধরা ...

ইশতিয়াক রউফ এর ছবি

মা গত সামারে দেশে গিয়েছিল। ফেরার পথে আমার এখানে থেমেছিল দু'সপ্তাহের জন্য। ফেরার পথে আমি টিকেট প্রিন্ট করলাম, ফ্লাইট নম্বর আর সময় দেখা যায় শুরুতেই, এমন সব জায়গায় স্পেশাল ভাজ করে দিলাম। হাইলাইটার দিয়ে সব গুরুত্বপূর্ণ তথ্য মার্ক করে দিলাম। বাসা থেকে ঘন্টা খানেক দূরের এয়ারপোর্ট। আজমীরের গাড়ি করে নিয়ে গেলাম।

গিয়ে দেখি আম্মুর নাম নেই। আমি তো মায়ের উপর রাগারাগি। নিশ্চয়ই কিছু একটা ঘাপলা করেছে। কিছুক্ষণ পর বের হল, আমি পাক্কা একদিন আগেই মাকে এয়ারপোর্ট নিয়ে গেছি। যাওয়ার আগে সব ছাত্র-ছাত্রীদের কাছ থেকে বিদায় নিয়ে গিয়েছিল। রাতে সবাই আমাদের বাড়িতে খেল।

আমার ব্যক্তিগত বেইজ্জতির কথাটুকুতে নাহয় না যাই...

মুশফিকা মুমু এর ছবি

@কিংকং - হাহাহাহা গড়াগড়ি দিয়া হাসি আহারে বেচারা তোমার বৌ, তুমিও তো নিজে ভুল করে আরেক জনের সাথে তর্কাতর্কি কর খাইছে ঝারি তো খাবাই

@অভি - হাহাহাহা গড়াগড়ি দিয়া হাসি পরে আন্টির কাছে চাটি খাও নাই খাইছে ? আমিও আম্মুর সাথে একটা ব্যপার নিয়ে বাজি ধরসিলাম, আমি খুবি কনফিডেন্ট আমি ঠিক, একটু রাগারাগিও করলাম আম্মুর সাথে যে এই সামান্য ব্যপারটা জানেনা, তারপর দেখা গেল আমি নিজেই ভুল। কি ব্যাপারে বাজি সেটা বলা যাবেনা কিন্তু কি যে বেইজ্জতি হইসিলাম কি আর বলব। মন খারাপ

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

মাহবুব লীলেন এর ছবি

আমি সব ছেলেমেয়েদের বড়, একটা দায়িত্ববোধ ফিল করছিলাম, তাই হাসাহাসির বিরতি দিয়ে সার্ভিস ডেস্কে গেলাম আব্বু আংকেলদের কাছে খবর জানতে।

নিজে আড্ডা দিয়ে সবাইকে ফ্লাইট মিস করিয়ে দায়িত্ব পালন?

ভালোই

মুশফিকা মুমু এর ছবি

হাহাহাহা জ্বী দেঁতো হাসি বুঝতেই পারছেন দায়িত্ব পালনে আমি এক্সপার্ট

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ধুসর গোধূলি এর ছবি

- ভার্জিন ব্লু তুলনামূলক ভাবে তো ভালো সার্ভিস দেয় জানতাম। আরেকটা কী জানি আছে না প্রাইভেট ডমেস্টিক এয়ারলাইন? ওদের কে একবার পঞ্চাশ ডলার লেত লতিফ ফী দিয়ে পরেরদিনের টিকেট কাটছিলাম ফ্লাইট মিস করে। তবে আমারটা মিস হয়েছিলো রাস্তায়, এয়ারপোর্টে না। তোমাদেরটা বেশ মজার। তোমার ম্যানেজার কাহিনী পড়েও দাঁত বের হয়ে গেলো। দেঁতো হাসি
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

মুশফিকা মুমু এর ছবি

না ভার্জিন ব্লু ভাল না, অন্য আরেকটা আছে স্টারজেট আর কোয়ান্টাস তো আছেই।
আপনার দাঁত বের হওয়া দেখে খুশি হলাম হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

বাউলিআনা [অতিথি] এর ছবি

জেটস্টারের কাউন্টারে আমার পাসপোর্ট দেখে বলছিল, এই প্রথম তারা রিপাবলিক অব বাংলাদেশের পাসপোর্ট দেখছে...তাই স্পেশাল চেক-আপের জন্য ১০/১২ মিনিট দাড় করায়ে রাখল...আমার মেজাজতো পুরা গিলা খাইছে

মুশফিকা মুমু এর ছবি

আরেহ আমি তো জেটস্টারকে স্টারজেট বানায়ে ফেলসি গড়াগড়ি দিয়া হাসি
হায় হায় আপনাকে এই অবস্থা করসে নাকি? কবের কথা এটা? আজব তো!! অ্যাঁ

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

হাসিব এর ছবি
মুশফিকা মুমু এর ছবি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ইশতিয়াক রউফ এর ছবি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সুলতানা পারভীন শিমুল এর ছবি

বি ডি আর 'ক' কইলো ক্যান? চিন্তিত

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সাইফুল আকবর খান এর ছবি

তাই তো! অ্যাঁ

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মুশফিকা মুমু এর ছবি

ওর গার্লফ্রেন্ডের নাম মনেহয় "ক" দিয়ে চোখ টিপি নিজেরটা লিখতে গিয়ে ভুলে ওর টা লিখে ফেলসে আরকি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতন্দ্র প্রহরী এর ছবি

আসলে সবাই যে নিজের নামের অদ্যাক্ষর লিখতেছিল, সেটা মাত্র বুঝলাম খাইছে

ভূঁতের বাচ্চা এর ছবি

আপনার মতন আমিও তাই মনে করছিলাম যে কোনও খেলা বুঝি এটা !!!
ভাগ্যিস জবাব দেইনি দিলে আপনার মতই ধরা খাইতাম।
------------------------------------

--------------------------------------------------------

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

দেখেন ভাই ভূঁতের বাচ্চা, দেখেন, কিছু মানুষ অন্যের বেকায়দা পরিস্থিতিতে কেমনে মহানন্দে হাসে মন খারাপ

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দুইদিনের দুনিয়া।
হাইসা-খেইলা, মানুষের হাত-পা ভাইঙ্গা কাটান দরকার। দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

অতন্দ্র প্রহরী এর ছবি

...হাত-পা ভাইঙ্গা...
রেগে টং

মুশফিকা মুমু এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ভূঁতের বাচ্চা এর ছবি

ছিঃ ছিঃ মুমু এভাবে মাটিতে গড়াগড়ি দিলে তো কাপড় ময়লা হয়ে যাবে !
-------------------------------

--------------------------------------------------------

মুশফিকা মুমু এর ছবি

জায়গা পরিষ্কার আছে তো

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ভূঁতের বাচ্চা এর ছবি

করার কিছুই নাই ভাইয়া ... বড্ড নিষ্ঠুর পৃথিবী।
নিষ্ঠুর মানুষগুলোর শ্বাপদের মতন চকচকে সাদা ধারালো দাঁতের উজ্জ্বলতাই দেখা লাগবে আমাদের বইসা বইসা ! চোখ টিপি আর আমরা অপেক্ষা করছি তাদের শিকার হবার জন্য ! খাইছে
------------------------------

--------------------------------------------------------

অতন্দ্র প্রহরী এর ছবি

এইতো- ভূঁতের বাচ্চার কবিতা লেখার ফর্ম ফিরে আসতেছে মনে হয় চোখ টিপি

তবে কথা কিছুটা সইত্য মন খারাপ

অতন্দ্র প্রহরী এর ছবি

কারণ "ই" আর "শ"-এর পর "ক" লাগায়া "ইশক" পুরা করলাম দেঁতো হাসি

সুলতানা পারভীন শিমুল এর ছবি

দেঁতো হাসি
যার মনের মইধ্যে যা আর কি...
ইশক লইয়া রাইত-দিন পইড়া থাকলে তো সেইটাই মাথায় আসপো। চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি হাহাহাহাহাহা সবাই নিজের নামের লেটার লিখে আর উনি বানায় ইশক হাহাহাহাহা

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতন্দ্র প্রহরী এর ছবি

এত হাসি ভালু না মন খারাপ

ম্যায়নে তো সির্ফ ইশক লিখা, ইসমে কো-ই পাপ নেহি হ্যায় চোখ টিপি

মুশফিকা মুমু এর ছবি

এইটা "তাল" এর ডায়ালগ না? হায় হায় তোমার দেখা যায় হিন্দি ডায়ালগও মুখস্ত অ্যাঁ

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতন্দ্র প্রহরী এর ছবি

হায় হায়, এইটা "তাল"-এর ডায়লগ নাকি? আমি তো এমনি এমনি লিখসি। এখন তো দেখা যায় তোমারই হিন্দি সিনেমার ডায়লগ মুখস্ত! দেঁতো হাসি

মুশফিকা মুমু এর ছবি

তারমানে তুমি না জেনে শুনেই হিন্দি ডায়ালগ ছারো? অ্যাঁ wow

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতন্দ্র প্রহরী এর ছবি

আমি তো শুধু বলসি যে - এইটা যে "তাল"-এর ডায়লগ, তা জানতাম না। তবে তুমি যে সব হিন্দি সিনেমার ডায়লগ মুখস্ত করে বসে থাকো, সেটা কিন্তু আগে জানতাম না চোখ টিপি
ডাবল ওয়াও! দেঁতো হাসি

মুশফিকা মুমু এর ছবি

ইয়ে মানে আচ্ছা এমনি ধরে নিলাম আমি দেখে মুখস্ত করি কিন্তু তুমি তো না দেখেই, না জেনেই মানে জন্ম থেকেই মানে একেবারে বর্ন হিরো খাইছে ট্রিপল ওয়াও

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতন্দ্র প্রহরী এর ছবি

মুখস্ত করা ডায়লগ যেরকম দক্ষতায় তুমি বলতে পারো, "চ্যানেল আই সুপারহিরো-সুপারহিরোইন" প্রতিযোগিতায় অংশ নিলে নিশ্চিত ফার্স্ট হইতা! দেঁতো হাসি কোয়াড্রাপল ওয়াও

অতন্দ্র প্রহরী এর ছবি

হ! কইসে আপনেরে! দেঁতো হাসি

নিবিড় এর ছবি

বিডিআর ভাই সবাই কে চা( t) চক্রের দাওয়াত দেন চোখ টিপি


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

অতন্দ্র প্রহরী এর ছবি

কফির দাওয়াত দিলে হয় না? চোখ টিপি

নিবিড় এর ছবি

খুব চালাক হইছেন চোখ টিপি
দাড়ান একটু ব্যস্ততা কমুক তাইলে বুঝাইয়া দিব চা(t) কত প্রকার ও কি কি দেঁতো হাসি


মানুষ তার স্বপ্নের সমান বড় ।

অতন্দ্র প্রহরী এর ছবি

দাঁড়াইতে পারব না, রাত ম্যালা হইসে, এখন গেলাম দেঁতো হাসি

মুশফিকা মুমু এর ছবি

তোমাদের এত ইনডাইরেক্ট ফিসফিসানি আর কত চলবে, নিবিড় তাড়াতাড়ি একটা পোস্ট ছারো তো এই নায়ক নায়িকা সহ চারুকলার চা কাহিনী নিয়ে দেঁতো হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অতন্দ্র প্রহরী এর ছবি

হ, পাগলরে আরো সাঁকো নাড়াইতে বলো! রেগে টং

রেনেট এর ছবি

তোমার কান্ডকারখানা নিয়ে অস্ট্রেলিয়ান টিভিতে কমেডি শো চালু করতে পারো। ব্যাপক হিট হওয়ার সম্ভাবনালিটি।
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

মুশফিকা মুমু এর ছবি

তুমি ইউএস তে ফক্সে সিরিজ শুরু কর, ভালো চললে আমি এখানে শুরু করব দেঁতো হাসি আর আমার ক্যারেকটার নিবা জেসিকা এলবা দেঁতো হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

রেনেট এর ছবি

উহু... লিন্ডসে লোহান দেঁতো হাসি
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

ইশতিয়াক রউফ এর ছবি

মুমুর সুকণ্ঠ বিবেচনা করে আমি ব্রিটনি স্পিয়ার্সের নাম প্রস্তাব করছি। চোখ টিপি

মুশফিকা মুমু এর ছবি

হাইস্কুলে থাকতে ব্রিটনিকে পছন্দ করতাম, তাই ওর এই দুরবস্থায় ওর ক্যারিয়ারে সাহায্য করতে ওকে আমার শো তে নেয়া যায়, তবে লিন্ডসি কে নিলে আমি তোমাকে "সু" করব রেনেট =@

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ভূঁতের বাচ্চা এর ছবি

ক্যানস শুনে একটু অবাক হয়ে গেসিলাম। যে এইটা আবার কোথায় রে বাবা ! বাংলায় আসলে সবাই "কেয়ার্নস" -এভাবে লেখে আরকি। তবে জানতাম যে তোমরা কয়দিন আগেই গিয়েছিলে ওদিকে। ফ্লাইট মিস করার কথা শুনে আসলেই মজা পেলাম। যদিও তোমাদের অনেক ধকল সহ্য করতে হয়েছে। আর ছেলেরা আসলেই মেয়েদের ঝাড়ি খেলে ভড়কে যায় সেটা তো বুঝতেই পারছ। সিডনীতে যেন মনের অজান্তেই আমরা মেয়েদের একটু বেশি পাত্তা দিয়ে ফেলি। হেঃ হেঃ হেঃ। কোথায় কোথায় বেড়ালে তার আরেকটু বিস্তারিত বর্ণনা পেলে ভাল লাগত। সময় পেলে আজকে অথবা সামনের সপ্তাহে লিখো। আমার এখনো কেয়ার্নস যাওয়া হয়নাই। যেতে ইচ্ছে করছে ছবিগুলো দেখার পর। ভাল থেকো।
------------------------------------------------

--------------------------------------------------------

মুশফিকা মুমু এর ছবি

আচ্ছা নামে একটা রেফ দিয়েদিলাম হাসি ধন্যবাদ

সিডনীতে যেন মনের অজান্তেই আমরা মেয়েদের একটু বেশি পাত্তা দিয়ে ফেলি

তাই নাকি অ্যাঁ
বিস্তারিত বর্ণনা আর লেখা হবেনা মনেহয়, তারাতারি যাইও, অসাধারন হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

ভূঁতের বাচ্চা এর ছবি

হেঃ হেঃ আমরা খুবই ভদ্র প্রজাতির কিনা তাই !
-----------------------------

--------------------------------------------------------

নুরুজ্জামান মানিক এর ছবি

অনেক দিন পর মুমুর লেখা পেলাম । লেখাতে পাঁচ তারা ।

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

নুরুজ্জামান মানিক
*******************************************
বলে এক আর করে আর এক যারা
তারাই প্রচণ্ড বাঁচা বেঁচে আছে দাপটে হরষে
এই প্রতারক কালে (মুজিব মেহদী)

মুশফিকা মুমু এর ছবি

অনেক ধন্যবাদ মানিক ভাই হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

অনীক আন্দালিব এর ছবি

ভ্রমণের গল্প অত ভাল লাগে না কেন জানি। পড়তে পড়তে কেবলই "আহা যাওয়া হয় নাই, যেতে পারবো না" মনে হতে থাকে। তবে আপনাদের এয়ারপোর্ট-ব্লান্ডার পড়ে বিরাট মজা পাইলাম। আমার নিজেরও দুয়েকবার এয়ারপোর্টের ভিতরে ঢোকা হয়েছে। প্রতিবারই কেমন ভয় ভয় লাগে, আড়ষ্টবোধ করি।
তবে আপনারা মনে হয় অতি হোমলি ফীল করছিলেন! হাহা!
===
অনীক আন্দালিব
http://www.jochhonabilashi.blogspot.com

মুশফিকা মুমু এর ছবি

হাহাহাহা গড়াগড়ি দিয়া হাসি এতই হোমলি ফিল করছিলাম যে কেন যে এয়ারপোর্টে গিয়েছি সেটাই সবাই ভুলে গেলাম। সবাই এমনকি আব্বু আংকেলদের মত এত সিরিয়াস মানুষরাও, এটা একদম আশ্চর্যের ব্যাপার আমাদের কাছে। এখন এটা নিয়ে আলোচনা করলে সবাই হাসতে হাসতে গড়াগড়ি করি।
অনেক ধন্যবাদ পড়ার জন্য হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

রাফি এর ছবি

লেখার শিরোনাম পছন্দ হয় নাই। শয়তানী হাসি
তয় লেখা ভালৈছে।

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

মুশফিকা মুমু এর ছবি

কি বললা? পছন্দ হয়নাই?? ওঁয়া ওঁয়া

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

দময়ন্তী এর ছবি

এয়ারপোর্টে বসে ফ্লাইট মিস করার ব্যপারটা গিনেস বুকে পাঠিয়ে দেখতে পারেন ৷ মনে হয় ওদের কাছে এরকম রেকর্ড নেই ৷ দেঁতো হাসি
---------------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

মুশফিকা মুমু এর ছবি

হুমম আমিও তাই ভাবছি, চেষ্টা করে দেখব খাইছে

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ইয়ে... মুমু... আপনে তো আগের চাকরিটা ছাড়ছেনই... সেই অফিসের মেইল এড্রেসটা দেন তো... একটু এপ্লাই মারি... চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুশফিকা মুমু এর ছবি

অবশকই দিব, খালি ইকটু দাঁরান ............ কই যে রাখলাম!

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

তানবীরা এর ছবি

মজা পেলাম মুমু।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

মুশফিকা মুমু এর ছবি

থিংকিউ আপামনি দেঁতো হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

পান্থ রহমান রেজা এর ছবি

লেখার শেষে এতোগুলো মন্তব্য পড়ে, কী যেন বলতে চেয়েছিলাম, তাই-ই ভুলে গেলাম। এত্তো ভুলোমনা যে! কিন্তু আপনি দেখছি আমার চেয়ে এক কাঠি সরেস! এয়ারপোর্টে যথাসময়ে পৌঁছে বোর্ডিং পাস নিয়েও ফ্লাইট মিস। আহারে বেচারী!

মুশফিকা মুমু এর ছবি

আহা এখনতো আপনার ভুলে যাওয়া মন্তব্যটা খুব শুনতে ইচ্ছা করতেসে মন খারাপ

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সাইফুল আকবর খান এর ছবি

ব্যাপার্না, নিজেদের এয়ারপোর্টে এইর'ম একটু-আধটু ঘটলোই না হয়! খাইছে
হুম, বহুদিন পরে আপনার লেখা দেখলাম মুমু। ভালো থাকেন। অবশ্য এত যার ম্যানেজার, সে তো ভালোই (ম্যানেজ্ড) থাকবে। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মুশফিকা মুমু এর ছবি

হাহাহাহা সেটাই, আপনিই একমাত্র বুঝতে পারলেন নিজেদের এয়ারপোর্ট থাকলে যে কত ঝামেলা, আপনারো নিশ্চয়ই আছে খাইছে
আপনিও ভালো থাকবেন হাসি অনেক ধন্যবাদ

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সাইফুল আকবর খান এর ছবি

না না, কী যে বলেন! আমরা তো গরীব মানুষ- আমাদের তো স্কুটার ডাকতে ট্যাক্সি পালায় অবস্থা! চোখ টিপি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।