কয়লাতামস

মুজিব মেহদী এর ছবি
লিখেছেন মুজিব মেহদী (তারিখ: বিষ্যুদ, ২৪/০১/২০০৮ - ১০:৪৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

এত যদি সুখসন্ধিৎসা
মোহের বিস্তার
ধরো
তমসার তীর ধরে যেতে যেতে একদিন
এ শরীর প্রাপ্ত হলো কয়লাখনির রূপ
শরীর যেহেতু তাকে প্রাণময় ভাবো
অপ্রাণেও যেরকম প্রাণ থাকে জড়ধর্মের--

হাজারো শ্রাবণ গেল তারপর একে একে
শরীর-পরিধি জুড়ে জমা হলো চাপ চাপ স্বর্ণরেণু
সম্ভবতার অধিক গাঢ় কুঞ্জলিপ্ত রোদ
ঘুমন্ত ও লুকানো সে বিলাসধাতুর মোহে
তখনো কি ভাসবে না কয়লাতামসে
তবু


মন্তব্য

শেখ জলিল এর ছবি

হোলে হোতেও পারে!

যতবার তাকে পাই মৃত্যুর শীতল ঢেউ এসে থামে বুকে
আমার জীবন নিয়ে সে থাকে আনন্দ ও স্পর্শের সুখে!

মুজিব মেহদী এর ছবি

সেই।
..................................................................................
অপরিপক্কতা সবসময় একরোখা হয়, আর পরিপক্কতা হচ্ছে সর্বগ্রাহী
-সেলিম আল দীন

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

অতিথি লেখক এর ছবি

মুজিব মেহদী -র জন্য

মাঝরাত ক্যানভাস
তাহাদের মাঝরাত ক্যানভাস, আকাবুকি।
কোথায় কোথায়??স্বপনের হাকালুকি!!

কত রাত ? আর কত? আর কি পারি মাখামাখি?
আমার মাঝরাত ক্যানভাস, তার বুকে আকাবুকি!!

উহাদের যৌবন, আমার মনের মরন, দেহকবি ঠাসাঠাসি,
সস্তা প্রেমের গান, কড়া লিপস্টিক,ঠোটকাটা হাসাহাসি,

আমারে ডাকে, নাকি আমি ডাকি, কত ডাকাডাকি?
দিন বুনে চলে, কষ্টেরা পাখা মেলে, পাপ রাশি রাশি।
----------------------------------
কবি

মুজিব মেহদী এর ছবি

আমার দুটো পোস্টে মন্তব্যাকারে আপনার দুটো লেখা পাওয়া গেল, মেসেজ বক্সেও দেখলাম আলাদা আলাদা মেসেজে ওই লেখা দুটোই। আবার আলাদা করে পোস্টও দিয়েছেন। ব্যাপার কি বলুন তো!
এটা কেবলই দৃষ্টি আকর্ষণের চেষ্টা কি?
..................................................................................
অপরিপক্কতা সবসময় একরোখা হয়, আর পরিপক্কতা হচ্ছে সর্বগ্রাহী
-সেলিম আল দীন

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

অতিথি লেখক এর ছবি

জী হা ! ঠিক ই ধরেছেন
দৃষ্টি আকর্ষণ!!
মন্তব্যাকারে যে আমার কবিতা আপনি approve করেছেন এটা ধরতে সময় লেগেছে।
অগত্যা, দৃষ্টি আকর্ষণ!!
অপরিপক্ক একরোখা হয়ে গেলো নাতো!
-------------------
কবি

সুমন সুপান্থ এর ছবি

তমসার তীর ধরে যেতে যেতে একদিন
এ শরীর প্রাপ্ত হলো কয়লাখনির রুপ !

ভালো একটা কবিতা পড়ে কি করতে হয় , জানিনা । 'থ' হতে হয় বোধকরি । তাই হলাম । ধন্যবাদ মুজিব ভাই ।
---------------------------------------------------------
নীল সার্ট নেই বলে কেউ আমাকে নাবিক বলেনি !
অথচ সমুদ্রে-ই ছিলাম আমি

---------------------------------------------------------
তুমি এসো অন্যদিন,অন্য লোক লিখবে সব
আমি তো সংসারবদ্ধ, আমি তো জীবিকাবদ্ধ শব !

মুজিব মেহদী এর ছবি

লেখাটি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগল। ধন্যবাদ আপনাকে।
..................................................................................
অপরিপক্কতা সবসময় একরোখা হয়, আর পরিপক্কতা হচ্ছে সর্বগ্রাহী
-সেলিম আল দীন

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

অতিথি লেখক এর ছবি

শ্রাবণ শেষেই ,,,,,,,,,,,,ফালগুন আসে , আসে ব স ন্ত ,,,,,,,,,,,,,
কেটে যায় তামস ।
--- ফকির ইলিয়াস

মুজিব মেহদী এর ছবি

আচ্ছা।
..................................................................................
অপরিপক্কতা সবসময় একরোখা হয়, আর পরিপক্কতা হচ্ছে সর্বগ্রাহী
-সেলিম আল দীন

... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ... ...
কচুরিপানার নিচে জেগে থাকে ক্রন্দনশীলা সব নদী

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।