জিতিলো রে জিতিলো, বাংলাদেশ জিতিলো

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি
লিখেছেন সৈয়দ নজরুল ইসলাম দেলগীর (তারিখ: বিষ্যুদ, ০৯/১০/২০০৮ - ৫:২৭অপরাহ্ন)
ক্যাটেগরি:

auto
ঘুম থেকে একটু দেরি করে উঠেছিলাম... বিছানায় শুয়েই টিভি ছাড়লাম... দেখি নিউজিল্যান্ডের ৪ আদম হাওয়া হয়ে গেছে। ব্যাস... আমি হয়ে গেলাম নট নরন চরন... ঘোষণা দিলাম আজকে না জিতে উঠবো না। (মাঝে বিরতিতে একবার শুধু টয়লেটে গেছিলাম) এবং উঠলাম না।
ওখানে বসেই চা খেলাম, বউ বারবার তাগাদা দেয় খাইতে, আমি বলি এখন পেটে কিছু ঢুকবো না... উত্তেজিত আছি। বিরতিকালে এট্টুখানি কোনোমতে খাইলাম, তবু বিছানায় বইসাই... ঈমান শক্ত কইরা বইসা আছি। বউ অবাক, আজ আমি নেটে ঢুকতেছি না, আমি বললাম না মামা... সাধনা লাগে... খালি কি খেলোয়াররা খেললেই জিতে নাকি? আমগো একটা কন্ট্রিবিউশন আছে না? এই দেহো আমি সকাল থেকে মোবাইল অফ করে রাখছি। আজ খেলায় না জিতে কোনোদিকে তাকাবোও না।

এবং আমরা জিতলাম। এবং অনেকদিন পরে জিতলাম। এবং খুব ভালোভাবে জিতলাম। এবং নিউজিল্যান্ড তাকায়ে তাকায়ে দেখলো। এবং কেউ বলতে পারবে না এইটা ফ্লুক... এক্কেবারে খেলে জিতা... প্রতিটা বল খেলে জিতা...

বড় আনন্দ লাগতেছে।
কিন্তু আবার একটা বিষয় খারাপো লাগতেছে... সেইটা মুহিবের জন্য... ওরে তো মাইরের হাত থেকা কেউ রক্ষাইতে পারবো না...


মন্তব্য

তীরন্দাজ এর ছবি

আপনার কল্যানেই তাহলে জিতল বাংলাদেশ। সকাল থেকে বিছানায় শুয়ে শুয়ে, না খাওয়া.... আপনাকেই ধন্যবাদ।

কিন্তু মুহিব টা কে? ওকে পেটাবেন কেন?
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

ভূঁতের বাচ্চা এর ছবি

নজু ভাই পরের ম্যাচেও কিন্তু নড়বেন না টিভির সামনে থিকা কইলাম। আর যদি হারে তাহলে বুঝমু আপনি কোনও চিপায় গেছিলেন অকাম করতে।হেঃ হেঃ হেঃ।

অভিনন্দন সোনার বাংলাদেশের ক্রিকেটারদের। অনেকদিন পর সত্যি সত্যি অনেক ভাল লাগছে। আজকের দিনটা বেশি ভাল যায়নাই আমার, অনেক বড় খবর তাই আমার কাছে এটা।

--------------------------------------------------------

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তথাস্তু...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঁ তীরুদা... মুহিব হইলো আমাদের পরিবর্তনশীল... শিমুলের পোস্টে দেখেন্নাই? আপনেও তো কম সাধণা করেন্নাই দেখি।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তীরন্দাজ এর ছবি

আমি তো ভাই ভোর পাঁচটা থাইক্কা কম্পিউটারের সামনে বসা। এই শীতের মইদ্দে উঠতে কষ্ট অইলেও বরাবরই খেলার সময় উঠি।

লাঞ্চ ব্রেকের সময় এক দৌড়ে অফিস, তারপর থাইক্কা কামের লাগি কম্পিউটার, খেলার লাগিও হেইডাই। আমার মতো পাগল খুব বেশী নাই দুনিয়াতে।
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

পুতুল এর ছবি

নজরুল ভাই আসেন কোলাকুলি করি। এমন আনন্দ আমাদের সব সময় করার উপায় থাকে না। মুহিব ওরফে পরিবর্তনশীল আমাগো আনন্দের উছিলায় মাফ কইরা দেওন যায় না?
খুশীর ঠেলা?
**********************
কাঁশ বনের বাঘ

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঠিকাছে... কাফ্ফারা দিলে বিবেচনা কইরা দেখতে পারি।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পুতুল এর ছবি

ঠিকাছে, কাফ্ফারা হিসাবে আপাতত আমার পিঠ পাইত্তা দিলাম।
খুশীর ঠেলায় জনগন আমার পিঠে ঢোল বাজাও।
টাকডুম টাকডুম বাজাও ....
**********************
কাঁশ বনের বাঘ

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এতদূরে গিয়া ঢোল পিটাইতে হইবো? ভিসা দেন তাইলে
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ধুসর গোধূলি এর ছবি

- নজু ভাই, তফাৎ যান। আপনের শালিরে ডাকেন। এই ঈদের দিনে তার লগেই কোলাকুলি করুম!

এতো কইরা যখন কইতাছেন আর আপনের যখন এতোদিনের শখ, আইজকা পূরণ করুম যান।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সুমন চৌধুরী এর ছবি
রণদীপম বসু এর ছবি

বাংলাদেশ জিতায় মুহিব ওরফে পরিবর্তনশীলরে এইবারের মতো মাফ কইরা দেওনের লাইগা জোর সুপারিশ করছি।
তবে ভবিষ্যতে এরকম কুফা মন্তব্য করা থেকে বিরত থাকার জন্য তাঁকে আপাতত সতর্ক করে দেয়া যেতে পারে।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

পুতুল এর ছবি

জনগন আনন্দ করো, আমার কামলা দেওনের টাইম হইয়া গেছে গা।
**********************
কাঁশ বনের বাঘ

**********************
ছায়াবাজি পুতুলরূপে বানাইয়া মানুষ
যেমনি নাচাও তেমনি নাচি, পুতুলের কী দোষ!
!কাশ বনের বাঘ!

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍দেখি নিউজিল্যান্ডের ৪ আদম হাওয়া হয়ে গেছে।

গড়াগড়ি দিয়া হাসি

এই খেলার কারণে ঘুমাইতে পারলাম মাত্র পাঁচ ঘণ্টা। তয় যারে কয় পয়সা উসুল চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হ... সারাদিনে কোনো কাজ হয় নাই... কিন্তু দিলে কোনো দুক্ষ নাই...
সারা রাইতেও অবশ্য কোনো কাজ হবে না...
জিতনের একটা পার্টি আছে না? উদযাপনেরও তো একটা বিষয় থাকতে হয় তাই না?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ধুসর গোধূলি এর ছবি
সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বস... ঈমান শক্ত বলতে অবশ্য আমি অন্যকিছু বুঝি... কিন্তু তাহা তো এইখানে প্রকাশ্যে বলা যাবে না...
আপনেরে আলাদা কইরা বলতেছি... চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ধুসর গোধূলি এর ছবি
জ্বিনের বাদশা [অতিথি] এর ছবি

এখন থেকা বাংলাদেশের খেলার দিন নজু ভাইকে না খাওয়াইয়া বিছানার পায়ার সাথে বেঁধে রাখা হবে ... নো নড়া চড়া!!! চোখ টিপি

চা যত ইচ্ছা সাপ্লাই দেওয়া হইবেক .... তবে, সেইটা পরিবর্তনশীলের দায়িত্ব চোখ টিপি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

পরিবর্তনশীলের চোখ বাঁধা থাকবে... আর মুখে তুলা গুজেঁ তারপর টেপ মারা থাকবে... আর একটু তেড়িবেড়ি করলেই থাবড়...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

হিমু এর ছবি

স্কোরকার্ড দেন কেউ।

নজু ভাই, আপনি দেখি আসল লোকের ক্রেডিট হাইজ্যাক করার তালে আছেন! বাংলাদেশ জিতেছে কারণ পুরোটা খেলা আমি ঘুমায় ছিলাম। তাবিজ বিক্রির ব্যবসা আমার। এক ঘরমে দো পীর চলবে না।


হাঁটুপানির জলদস্যু

জিফরান খালেদ এর ছবি

হাহাহা...

আমি এনং জনগণ নজু ভাইয়ের পক্ষে আপাততঃ ...

আপনার তাবিজে আর কি কি হয় কন... ভাইবা দেহি...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এত সোজা? ঘুমায়া ঘুমায়া পীরালি বিজনেস? না জনাব... ছাড়তেছি না... আপনে ভণ্ড পীর...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আলমগীর এর ছবি
সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

রিয়াদ বেশ কয়টা ক্যাচ ধরছে.. কিন্তু শেষে আইসা সহজ ক্যাচটা ফালায়া দিলো বইলা মনটা একটু খারাপ হইছিলো। তাইলে নিউজিল্যান্ডরে অল আউট করা যাইতো। আর মাশরাফিরো হইতো ৫ উইকেট... আহারে...

তবু... যা হইছে তাতেই মহাখুশি...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পরিবর্তনশীল এর ছবি

-কেউ বুঝলো না। আজ বাংলাদেশরে আমিই জিতাইলাম। দুঃখ।
এর আগের বিশ্বকাপে সাউথ আফ্রিকা সাপোর্ট কইরা বাংলাদেশরে জিতাইলাম। আজ নিউজিল্যাণ্ড্রে দিলাম। কেউ একবার বুকে টাইনা কইল না... ভাইগো তুমি জ়েদিন বাংলাদেশ সাপোর্ট করোনা সেদিন বাংলাদেশ জিতে। কী কেরামতি।

সবাই কইলে বিবেচনা করা নেক্সট ম্যাচেনিউজিল্যাণ্ডরে আবার সাপোর্ট দিতে পারি। দেঁতো হাসি
--------------------------------
ছেঁড়া স্যান্ডেল

জিফরান খালেদ এর ছবি

পোলাডারে বাঁচানোর চেষ্টা তদবির চলতাসে, হে আবার সাইধ্যা আরেক দফা মাইর খাইতে চায়!!

তোরে কে বাচাঁইবরে গোলাম হোসেন... কে?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ও কি ভাবছে এইসব বইলা পার পাইবো? ওর শাস্তি তো ধার্য হয়া গেছে... মুহিব... ভালো কইরা চা বানানো শিখেন জলদি। শনিবারে আপনের কপালে শণি আছে।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পথে হারানো মেয়ে এর ছবি

আমি তো বলি, পরিবর্তনশীল কিউদের সাপোর্ট করতে থাকেন! কিন্তু তেনারা জিতলে বললাম, আপনার মাইরের হাত থেকে মনে হয় রক্ষা নাই। দেঁতো হাসি

ধুসর গোধূলি এর ছবি
choton এর ছবি

আগামী ম্যাচে গো-হারা হারবে.....

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍‍হয়তো হারবে, তাই বলে আগাম ভেবে নেয়া কেন?
জীবনে অনেক কিছুই বুঝিনি বা বুঝি না। সেগুলোর মধ্যে অন্যতম - অগ্রিম হতাশাবাদ।

একখানা বাক্য মনে পড়লো:
নৈরাশ্যবাদীর চোখে মধু হচ্ছে মৌমাছির বমি।

আরেকখান কই।
দড়ি ছিঁড়ে নিচে পড়ে যাচ্ছে দুই পর্বতারোহী। একজন আশাবাদী, অন্যজন নৈরাশ্যবাদী।
নৈরাশ্যবাদী ভাবছে:
- হায়, পড়ে মরে যাবো!
আর আশাবাদী ভাবছে:
- কী মজা! আমি উড়ছি!

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

রেনেট এর ছবি

সন্ন্যাসীদা এর আগে দিসিলেন দুই মদ্যপের কাহিনী, আজকে দিলেন পর্বতারোহীদের।
আপনি পারেনও!
-----------------------------------------------------
We cannot change the cards we are dealt, just how we play the hand.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মন্তব্যে উত্তম জাঝা
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

জ্বিনের বাদশা [অতিথি] এর ছবি

সন্ন্যাসীদার মন্ত্রগুলার সাথে সম্পর্কিত আরেকটা:

দুই লোক মাছ ধরতে বসছে নদীর দুইপাড়ে। নদীতে মাছই নাই!!দুইজনকেই জিজ্ঞাসা করা হলো, "মাছ কয়টা ধরলা?"
একজন মুখ শুকিয়ে, ঠোঁট বেঁকিয়ে বলল, " একটাও না!!"

আরেকজন বেশ খোশমেজাজেই বলল, "পরেরটা ধরা পড়লেই একটা হইবো" চোখ টিপি
আমিও অবশ্য খুব উঁচুমানের দ্বিতীয় গ্রুপ। লাস্ট উইকেটেও আশা নিয়া বইসা থাকি যে বাকী ২০০ রান উঠলেও উঠতে পারে চোখ টিপি

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

আমরা হইলাম দুরারোগ্য বা নিরাময়াতীত আশাবাদী। সেইটাই ভালো হাসি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
Life is what happens to you
While you're busy making other plans...
- JOHN LENNON
(আজ তাঁর বয়স হতো ৬৮)

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আহ্ জন লেনন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

জ্বিনের বাদশা এর ছবি

মজার ব্যাপার হলো জন লেননের এই উক্তিটা আমার ই-মেইলের সিগনেচারের শেষে আছে! চোখ টিপি

গুরুর জন্মদিনে আসেন আবার স্বপ্ন দেখি
========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে তো দেখি আমাদের মতোই বোকা হো হো হো
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

বাংলাদেশী জার্সির ভিতরের মানুষগুলা বাঙালী আছিলো তো? চিন্তিত
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মানেটা কি?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

জুলিয়ান সিদ্দিকী এর ছবি

জিতলেও বাঙালীরা জয়টা ধইরা রাখতে পারে না। তাই সন্দেহ হইতাসিলো। দেঁতো হাসি
____________________________________
ব্যাকুল প্রত্যাশা উর্ধমুখী; হয়তো বা কেটে যাবে মেঘ।
দূর হবে শকুনের ছাঁয়া। কাটাবে আঁধার আমাদের ঘোলা চোখ
আলোকের উদ্ভাসনে; হবে পুন: পল্লবীত বিশুষ্ক বৃক্ষের ডাল।

___________________________
লাইগ্যা থাকিস, ছাড়িস না!

টিকটিকির ল্যাজ এর ছবি

আহা! কতদিন পরে জিতলাম! দেঁতো হাসি

তবে বাংলাদেশের সব জয়ই ফ্লুকের মতনই লাগে খাইছে. কখনো ওয়ার্ল্ডকাপ জিতলেও লাগবে। কারণ পরের দিনই স্কটল্যান্ড নাইলে কেনিয়া নাইলে নেদারল্যান্ডের লগে পলটি দিবে! মন খারাপ

অতন্দ্র প্রহরী এর ছবি

আদম-হাওয়ার লাইনটা কোট করতে চাইসিলাম। দেখলাম আগেই করা হয়ে গেছে মন খারাপ

নজু ভাই, খালি আপনে না, বাংলাদেশের জেতায় আমারো কন্ট্রিবিউশন আছে! আমি যেসব ম্যাচ পুরাটা দেখি, সেগুলা বাংলাদেশ হারে। তাই আমি আধা-আধা দেখি। আজকেও তাই করসি। দেঁতো হাসি

পরের ম্যাচে হারলে কইলাম খবরাছে আপনের! চোখ টিপি
______________
বোকা মানুষ মন খারাপ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এহ্ আইছে... পীর বাবাজিই তল গেলো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সামিয়া এর ছবি

খুব খুশি লাগছে আজ়কে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দেঁতো হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৌরভ এর ছবি

আমার মতো বান্দা, যারা বাংলাদেশের খেলা দেখেন নাই, মানে দেখার কোন উপায় ছিলো না, তাদের জন্য য়্যুটিউব থাইকা চুম্বক অংশ।


আবার লিখবো হয়তো কোন দিন

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

জাঝা
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।