তবু তোমাকে পাওয়ার আগে ভিজবো না, থেমে যাক ঝড়

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি
লিখেছেন সৈয়দ নজরুল ইসলাম দেলগীর (তারিখ: শনি, ২৮/০৩/২০০৯ - ৭:৪৫অপরাহ্ন)
ক্যাটেগরি:

অদ্ভুত সুন্দর একটা বৃষ্টি হলো। ঘুম ভাঙ্গা সন্ধ্যায় বারান্দার অন্ধকারে প্রিয়মানুষ সহযোগে সেই বৃষ্টি... আহ্...
বৃষ্টিটা বুঝি খুব দরকার ছিলো... আমাদের জন্য... প্রেমের জন্য... ফসলের জন্য...
বৃষ্টিছাড়া যেন কান্নাও পূর্ণতা পাচ্ছিলো না। এ বৃষ্টি ভাসিয়ে নিয়ে গেলো না, মনে একটা দোলা দিয়ে গেলো কেবল...
এ বৃষ্টি ভেজার জন্য না, চুপ করে পাশে বসে দেখার জন্য...
তাই করলাম... সাথে চানাচুর মুড়ি মাখানো, আমের আচার দিয়ে... আর রঙ চা...

আর গান...
বৃষ্টিতে রবীমিয়ার গানের কোনো তুলনা নাই... এছাড়াও আছে অসংখ্য গান। তবে আমার বৃষ্টি হলেই একটা গান শুনতে মঞ্চায়। এই গানটা আমার এতো প্রিয়, যে গানটার গীতিকার বন্ধু জুলফিকার রাসেল পুরো এ্যালবামটাই আমারে উৎসর্গ করছিলো।
কিন্তু অধম আমি সেই এ্যালবামটাও সংগ্রহে নাই। ইস্নিপ্সে গানটা খুঁজে পেলাম না। জুলফিরে ফোন দিলাম দোস্ত কেম্নে শুনি?
সে তার ওয়েবসাইটে গিয়া শুনতে বললো... এখন তাই শুনতেছি...

এই গানটা একটু প্রচার আড়ালে থাকায় অনেকেই সম্ভবত শোনেন নাই... বৃষ্টি দিনের আমার অনেক প্রিয় গানটা আপনাদের জন্য দিলাম...
আমি তো খুব কারিগরী কাজ পারি না... আমি স্রেফ লিঙ্কটা দিলাম এখানে... আপনারা নিজস্ব দক্ষতা দিয়ে শুনে নিয়েন... ১৭৫ নম্বর গান...

"রিমঝিম বৃষ্টি ঝড়ানো প্রথম বরষার দিন এলো আবার"
কণ্ঠ: শম্পা রেজা
কথা: জুলফিকার রাসেল
সুর: বাপ্পা মজুমদার

http://www.zulfiqerrussell.com/music.php


মন্তব্য

আহমেদুর রশীদ এর ছবি

বৃষ্টি আমার জন্মাবধি দূ:খগুলি মুছে দাো....

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে

---------------------------------------------------------

ঘাস তুমি ঘাসের মতো থাকো মাটি ছুঁয়ে
যে দেখার সে নতজানু হয়ে ছুঁবে তোমার আঙুল
অবরুদ্ধ মাঠ থেকে তুমি লাফিয়ে নেমোনা প্লিজ পাথরের পথে
________________________________________
http://ahmedurrashid.

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ছোট্ট এক টুকরো ভালোলাগা।
অথচ কি অদ্ভুত সুন্দর করে বলে গেলেন।
আমাদের এখানে বৃষ্টি এখন বেদের মেয়ে জোছনা। শুধু আসি আসি করে, আসে না... মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

@টুটুল ভাই
দেখলেন, আপনার জন্মদিন উপলক্ষে ঢাকায় বৃষ্টি নামায়ে দিলাম... তবু আপনে জিডি পিককে যাইতে বল্লেন্না... মনে রাইখেন... সময় আমাদেরও আসবে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বিপ্লব রহমান এর ছবি

অপেক্ষায় আছি বহুদিন এক প্রচণ্ড গতির কাল বৈশাখির, অপেক্ষা আছি, অপেক্ষা আছি, ওত পেতে অপেক্ষা আছি হে!...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

লুৎফুল আরেফীন এর ছবি

বৃষ্টি যে কতো অদ্ভুত অনুভূতির জন্মদিতে পারে! একেকজনেরটা একেক রকম।
এখানে আসার পর থেকে ঝুমবৃষ্টি খুব মিস করি। নাকে একটা গন্ধ পাই - পানি, সবুজ পাতা আর ধুলো ময়লার মিশেলে একটা গন্ধ ... ... ! আহ্ !

___________________________
বাংলাদেশ আমার বাংলাদেশ

নূপুরের ছন্দ [অতিথি] এর ছবি

আমি না বললে কিন্তু তুমি বুঝতেই পারতেনা //

তোমাকে জোর করে টেনে আনলাম বলেই তো বাদলোধারা দেখতে পেলে//// এমন সুন্দর লিখতে পারলে////// হিহিহিহি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তুমি না বলে দিলে যে আকাশটাই খুজেঁ পাই না...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

পরিবর্তনশীল এর ছবি

ডায়ালগ দিয়া দিল নজু ভাই। একেবারে রুমঝুম ডায়ালগ। হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

বিপ্রতীপ এর ছবি

হ...ভাবী না থাকলে নজু ভাই আকাশ খুঁজতে খুঁজতে ড্রেনে গিয়ে পড়তেন চোখ টিপি
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হ... বিয়া করেন, তারপর বুঝবেন এই কথা কেন কইছি। এই এক কথা কওনের যে সুবিধা নিমু এক মাস... সেইটা তো বুঝবেন না... চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ইশতিয়াক রউফ এর ছবি

ভাবই আলাদা... গান শুনতে মন চাইলেই গীতিকারের সাথে ডায়রেক্ট কানেকশন! চোখ টিপি সিনেম্যাটিক পুরা। দেঁতো হাসি

গানটা খুব ভাল লাগলো। ঝিরঝির ঝরছে এখানেও দু'দিন ধরে। ঝুম বৃষ্টির কথা খুব মনে পড়ে। মন খারাপ

ইশতিয়াক রউফ এর ছবি

লিংকটার জন্য এক হাজার ধন্যবাদ। দারুণ কিছু গান শুনলাম। একটানা বেজে যাচ্ছে। গীতিকারকে আমার হয়ে এক কাপ চা খাইয়ে দিয়েন। চোখ টিপি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হুম... এখানে জুলফির লেখা প্রায় সব গানই আছে মনে হয়। শুনতে থাকেন। বন্ধু বইলা বলতেছি না, জুলফির লেখা অনেক গানই আমার খুব প্রিয়...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ইশতিয়াক রউফ এর ছবি

আমারও খুবই ভাল লাগছে। একটানা ওগুলোই শুনছি। চেনা অনেক গান দেখছি তাঁরই লেখা। আফসোস হচ্ছে ডাউনলোড করতে না পেরে। খাইছে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

রঙ্গে নাই রে ভাই... বড়ই কান্দনে আছি। কাজের চাপে গত ৭২ ঘন্টায় ৫ ঘন্টা ঘুমানোর চান্স পাই নাই। আজও সারারাতই জাগতে হবে... মন খারাপ
এই কঠিন সময়ে এসব গান টান আর মাঝে মাঝে সচলায়তন ফেসবুকে ঢু মারামারি একটু রিলিফ দেয়... আর কিছু না
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অভ্রনীল এর ছবি

বৃষ্টির মাটি-সোঁদা গন্ধটা খুব মিস করতাসি... আমার এইখানেও বৃষ্টি পড়ে তবে তাতে কোন গন্ধ নাই... কালবোশেখীর শরীর ঠান্ডা করা বাতাসটারেও মিস করতেসি...

গানগুলার জন্য চলুক

_______________

এক ছাগলের দুই কান,
তুই আমার জানের জান।

পান্থ রহমান রেজা এর ছবি

কালকে শাহবাগে যাইতে গিয়া ফার্মগেটে বৃষ্টি ধরল। মেজাজ গ্যালো বিলা হইয়া। তারপরে আর নামে নাই বইলা রক্ষা। শাহবাগে গিয়া নামলাম। গুঁড়ি বৃষ্টি ডিঙ্গাইয়া আজিজে ঢুঁ মারলাম।
ঢাকায় বৃষ্টি ঘরে বইসা দেখার বিষয়। কিন্তু রাস্তায় বৃষ্টি ধরলে খবর হইয়া যায়।

রায়হান আবীর এর ছবি

বৃষ্টি ভালো। দেঁতো হাসি

তীরন্দাজ এর ছবি

আপনার লেখাটি পড়লাম, আর মিউনিখেও্র বৃষ্টি শুরু হয়ে গেলো!
**********************************
কৌনিক দুরত্ব মাপে পৌরাণিক ঘোড়া!

**********************************
যাহা বলিব, সত্য বলিব

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হু, আমার লেখার তো দেখি অনেক শক্তি... বৃষ্টি নামায়ে ফেলে... চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

বিকালেও বৃষ্টি হইতাছে, উনারে কনভিন্স করেন, নাইলে এইটাও কিন্তুক মিস

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আহা... আজ ঢাকায় যা বৃষ্টিটা হলো না... অত্যধিক মজার... বৃষ্টি কেবল না, শিলাবৃষ্টি...

আমি একদা শিলাকে ভালোবাসিতাম... চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ডিটেইলস ছাড়েন...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হুমায়ুন আহমেদ তনয়া শিলা আহমেদ... আহারে... তাহারে আমার খুবই পছন্দ আছিলো...
এই লাইনে সর্বোচ্চ এচিভমেন্ট, একবার আমার জন্মদিনে সে দুইবার হেপি বার্থডে কইছিলো... সেই সুখস্মৃতি নিয়া আমার এই জিন্দিগী গেলো... চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দেবোত্তম দাশ এর ছবি

হেভী পাওনা হয়ে গেলনা !!

গানগুলো অসাধারন
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

শাহেনশাহ সিমন [অতিথি] এর ছবি

শীলার সাথে জনৈক ডা. তৌফিক জোয়ার্দারের ৯৯-২০০২ এ সময়ে ছেল। আপনার সাথে কী তার আগে না পরে? চিন্তিত

লীনা ফেরদৌস এর ছবি

Lina Fardows

নজরুল ভাই, বৃষ্টিতে কি অফ্ লাইন প্রেমটাও ভাল জমে ছিল?

Lina Fardows

নীড় সন্ধানী [অতিথি] এর ছবি

বৃষ্টির মতো সৃষ্টিশীল প্রেরনা কয়টি আছে। রবি মিয়ার সব কবিতায় বৃষ্টির গন্ধ খুঁজি আমি। বৃষ্টিকে ধন্যবাদ আপনার ভেতর থেকে চমৎকার কয়টি লাইন বের করে আনার জন্য।

নাজনীন খলিল এর ছবি

বৃষ্টিটা বুঝি খুব দরকার ছিলো... আমাদের জন্য... প্রেমের জন্য... ফসলের জন্য...
বৃষ্টিছাড়া যেন কান্নাও পূর্ণতা পাচ্ছিলো না। এ বৃষ্টি ভাসিয়ে নিয়ে গেলো না, মনে একটা দোলা দিয়ে গেলো কেবল...

চমৎকার লেখা।

অনেক শুভেচ্ছা।

অতন্দ্র প্রহরী এর ছবি

অনেকদিন পর একটা 'ব্লগ' লিখলেন।

খুব কাজের একটা সাইট দিলেন। সুন্দর সুন্দর অনেক গান শোনা যাবে। তা, আপনার কাছ থেকে আমরা নিয়মিত কবিতা পাব কবে থেকে?

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।