বৈশাখের ই-বুক, লেখা ও ছবি জমা দেওয়ার সর্বশেষ বিজ্ঞপ্তি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি
লিখেছেন সৈয়দ নজরুল ইসলাম দেলগীর (তারিখ: শুক্র, ০৩/০৪/২০০৯ - ৭:১৪অপরাহ্ন)
ক্যাটেগরি:

১লা বৈশাখ সকালেই প্রকাশিত হবে সচলায়তনের নতুন ই-বুক...
অনেকেই এখনো ছবি আর লেখা জমা দিতে পারেননি।
তাদের জন্য সুঘোষণা- লেখা আর ছবি দেওয়ার সময় বাড়লো...
১০ এপ্রিলের মধ্যে লেখা আর ছবি দিন।
বিষয়- রঙিন আনন্দময় যে কোনোকিছু...
আরো বিস্তারিত এখানে জানতে পারবেন...

ছবি দিন, লেখা দিন
ছবি দিন, লেখা দিন
ছবি দিন, লেখা দিন
ছবি দিন, লেখা দিন
ছবি দিন, লেখা দিন

আরো একটা দাবী ই-বুকের জন্য একটি আনন্দময় নাম দিন।

এখনো পর্যন্ত যাদের লেখা আর ছবি পেয়েছি-
১. অরূপ
২. বিপ্লব রহমান
৩. ইমরুল কায়েস
৪. মূলত পাঠক
৫. মুস্তাফিজ
৬. প্রকৃতি প্রেমিক
৭. রনদীপম বসু
৮. তানবীরা
৯. তুলিরেখা
১০. নজরুল ইসলাম
১১. লীনা ফেরদৌসী (এখনো পাইনি, তবে পাবোই বলে নিশ্চয়তা পেয়েছি)

এই হলো ওরা ১১ জন... দেঁতো হাসি


মন্তব্য

মুস্তাফিজ এর ছবি

লেখা আর এলে ভালো লাগবে।

...........................
Every Picture Tells a Story

বিপ্লব রহমান এর ছবি

সর্বাত্মক সাফল্য কামনা।।


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

অতন্দ্র প্রহরী এর ছবি

লুকজুনের হইছেটা কী? ছুবিটুবিলিখাটিখা দেয় না কেনু? দেঁতো হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মাইরা তক্তা বানায়া ফালামু... ছবি আর লেখা কই?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

দাঁড়ান, মুস্তাফিজ ভাইকে ধরতেসি, উনার তো আমাকে ছবি দেওয়ার কথা ছিল চোখ টিপি আর লেখার দায়িত্ব তো আপনি নিসেন দেঁতো হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হই ব্যাটা... লেখা দে... ছবি দে... নাইলে T বাহিনীরে কয়া দিমু... ছবি আর লেখা দে... (কান দিয়া ধুয়া উঠা ইমোটিকন)
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

দেঁতো হাসি

মুস্তাফিজ এর ছবি

আয় হায় কয় কী!!! এই ছবিটা না সেই কবেই দিয়া দিলাম!!! এখনও লেখা দ্যন নাই?
20081011_0886

...........................
Every Picture Tells a Story

রণদীপম বসু এর ছবি

জব্বর ছবি মুস্তাফিজ ভাই...!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

অতন্দ্র প্রহরী এর ছবি

আরে চরম ছবি তো! চারপাশে এতো এতো রং, কিন্তু ক্যামেরায় ধরতে গেলেই দেখি কিছু নাই! মন খারাপ

বিপ্লব রহমান এর ছবি

নাহ! এই ছবি ভালো হয়নি; এদের মাথা নাই! খাইছে


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

মূলত পাঠক এর ছবি

আমার ধারণা লোকজন বিষয় খুঁজে পাচ্ছেন না উৎসবের, হয়তো সেইজন্যই এর বেশি লেখা-ছবি জমা পড়ে নি এখনো। সম্পাদকের অনুমতি হলে তাঁদের জানাই, নববর্ষ হতেই হবে বিষয়, এমন কথা কিন্তু নেই (যে কথা তিনি নিজেও জানিয়েছেন ইতিমধ্যেই)। ঘরোয়া পার্টি হলেই বা ক্ষতি কী। অথবা এমন কোনো মুহূর্ত যখন কোনো সামান্য কারণে প্রাণে খুশি জেগেছিলো, সে একার উৎসব হলেও তার কথা ভাগ করে নিন আমাদের সাথে। প্রথমবার টানা বাড়ির বাইরে ছিলাম যখন পড়তে গিয়েছিলাম হাজার মাইল দূরে। দুর্গাপুজো এসে গেছে, উত্তর ভারতের আকাশেও শরতের রঙ ধরেছে, হস্টেলের ঘরের জানলা দিয়ে সেই আলো এসে দেওয়ালে পড়েছে, আর মন ফুরুৎ ক'রে হাওয়া হয়ে গেছে এক নিমেষে বহুদূরে। সেই আলোর ছবি তুলে রাখি নি, থাকলে তা আজ আমার উৎসবের গল্প হতে পারতো।

আপনারও কি এমন কোনো মুহূর্ত নেই সংগ্রহে?

মৃদুল আহমেদ এর ছবি

মুহূর্তগুলা আর সংগ্রহে নাই, তয় ছবিগুলা কিছু কিছু আছে... দিমু নে... নজরুল তো টাইম বাড়াইছে, কয়দিন একটু আরাম করি...
---------------------------------------------
বুদ্ধিমানেরা তর্ক করে, প্রতিভাবানেরা এগিয়ে যায়...

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অসংখ্য ধন্যবাদ...
আমি তো এই কথা বলে বলে মুখে ফেনা তুলে ফেল্লাম... তবু কেন কেউ বুঝেনা? মন খারাপ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মূলত পাঠক এর ছবি

সব ফাঁকিবাজ, আপনি লাঠ্যৌষধি প্রয়োগ করুন।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তাই করতে হবে মনে হইতেছে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দময়ন্তী এর ছবি

হাসি
দেঁতো হাসি
গড়াগড়ি দিয়া হাসি
------------------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই যে দময়ন্তী মশাই...
এত হাসার কী হইলো? ছবি আর লেখা কই?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দময়ন্তী এর ছবি

আরে খুশীর ছবি দিলাম তো৷ রাগেন ক্যান?

ছবি আছে, লেখা নাই ৷
কি করব শিঙের আগায় সরষে দিয়ে দৌড়াচ্ছি তো৷ মন খারাপ
--------------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

মূলত পাঠক এর ছবি

পায়ের তলায় সরষেটা তো জানতাম, শিঙের আগায় ব্যাপারটা কী? একটা গপ্পো আছে মনে হচ্ছে যেন?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ছবি পাঠায়ে দেন... তারপর লেখা নিয়া ভাবতেছি... আগে ছবি আসুক... জলদি পাঠান...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দেখো কাণ্ড... লোকজন ছবি আর লেখা কোন ঠিকানায় পাঠাইবো তাই তো দিতে ভুলে গেছি...

লেখা আর ছবি পাঠানোর ঠিকানা-

______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মূলত পাঠক এর ছবি

নামকরণের দায়িত্বটা বোধ হয় আপনাদেরই নিতে হবে যাঁরা সবগুলো লেখা/ছবি পড়েছেন/দেখেছেন। সব কটা রচনা মিলিয়ে মুডটা কেমন হচ্ছে সেটা জানলেই ভালো দেখে নাম দেওয়া যায় বলে আমার মনে হয়।

বিপ্লব রহমান এর ছবি

হের নজু,

আপনি সচলদের খোমাখাতায় ধরুন না! সেখানে তো দেখি, একেকজন ছবি দিয়ে হিল্লী-দিল্লী করে বেড়াচ্ছে! খাইছে


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তাই করতে হবে মনে হচ্ছে শেষ পর্যন্ত... সোজা আঙ্গুলে মনে হয় ঘি উঠবে না... আঙ্গুল বাঁকাইতাছি...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ধুসর গোধূলি এর ছবি

- যারা লেখা দেয় নাই তাগোর একটা লিস্টি বানায়া আমার কাছে পাঠায়া দেন। মগের মুল্লুক নাকি? লেখা দিবো না ক্যান? নাম ধইরা ধইরা রিমাণ্ডে পাঠামু সবকয়টারে। আইইউটি'র ইঞ্জিনিয়ারগুলা কই? কন যে আমার আদেশ নাযিল হৈছে, লেখা না দিলে সবকয়টারে ফায়ারিং স্কোয়াড!

মোঢিমু আর বদ্দা (মতান্তরে বলাইদা সহ) আমি এই মর্মে হুমকি দিবার চাই- ভাইয়েরা ল্যাখা ছাড়েন, নাইলে আমি যে কী ছাড়ুম সেইটা টের পাইবেন দশ তারিখের পরে! তখন কইলাম কইতে পারবেন না, ধুগো সাবের নিয়্যত খারাপ!

আর বাদবাকী সচলদেরকে খালি এইটুকু বলিয়া দিবার চাই- সচু ভাই ও বোনেরা (যারা সম্পর্কে কারো শ্যালিকা হোন তারা এই সম্বোধনের আওতায় পড়বেন না) আপনারা জানেন না মহামান্য ধুগো ইজ কামিং ব্যাক। তখন কইলাম ক্যারাব্যারা লাইগ্যা যাইবোগা। নিজের শ্বশুর বাড়ির ইজ্জত সালামত রাখার লাইগ্যা হইলেও নজু ভাইরে লেখা পাঠান। যাদের ঘরে সোমত্ত শ্যালিকা আছে তারা শ্যালিকাদের ধুগোর ভয় দেখিয়ে ঘুম পাড়ায়, শ্যালি সো জা বারনা ধুগো আইয়া পড়বো- এইটা অবশ্য নিন্দুকেরা বলে।
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বস... তালিকার অন্যদের নাম পরবর্তীকালে আসিতেছে... আপাতত আপনে আসাদুজ্জামান রুমন নামের একজন দুষ্কৃতকারীরে সাইজ করেন তো... সেই ব্যাটা এখনো ছবি লেখা কিছুই দেয় নাই... ওইটারে পিটান...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

নজু ভাই, কাউরে পিটানোর ব্যাপারে হেল্প লাগলে বইলেন দেঁতো হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বিডিআরকে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

kaure mair-pit korar kotha shunlei amar haat nishpish kore, nozu bhai. kintu banglay to pitaite partesi na, kono bhabei bangla font ante parchhi na. মন খারাপ

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

মুশফিকা মুমু এর ছবি

নজরুল ভাই আপনি যার কথা বললেন উনি এখন বিজি দেঁতো হাসি ওনার নাকি সামনে বিয়া দেঁতো হাসি , খবর নেন আপনাকে দাওয়াত দিতেসে নাকি!

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অ্যাঁ
কস্কি মমিন!
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মূলত পাঠক এর ছবি

"যারা লেখা দেয় নাই তাগোর একটা লিস্টি" ইনস্টলমেন্টে পাঠানো হবে, আজ প্রথম নামটা পাঠাই, "ধূসর গোধূলি"।

মারপিটটা কি আয়নার সামনে হবে? হাসি

আলাভোলা এর ছবি

মারামারিটা ধুসর গোধূলি'র সাথে আসাদুজ্জামান রুমনের হবে। চোখ টিপি
--
আমার এই দেশেতে জন্ম, যেন এই দেশেতেই মরি...

রণদীপম বসু এর ছবি

আসলে সচলের পোলাপাইন সব বুইড়া হইয়া গেছে ! ভিত্রে রস-টস কিচ্ছু নাই নাকি !! এমুন নিস্তেজ ক্যান !!!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

কীর্তিনাশা এর ছবি

চলছে দেশে দারুন খরা
ছবি লেখা দেয় না ধরা................. মন খারাপ

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

আরিফ জেবতিক এর ছবি

আমার লেখাটি কি পৌছেছে ?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কই... আপনার ছবি তো পাইলাম না বস... আবার পাঠাইবেন?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরো যাদের লেখা আর ছবি পেলাম-
১) অবসরবিহীন
২) মাশীদ
৩) সুমেরু মুখোপাধ্যায়
অমাবস্যা ছবি দেবেন বলে জানিয়েছেন।
এনকিদুও অচিরেই দেবে বলে জানিয়েছে
সবাইকে অনেক ধন্যবাদ...

আর কেউ দেয় না কেন?

উল্টা দিকে আমি আজকে ক্যামেরা নিয়া বাইর হয়া অনেক ছবি তুলে ফেলছি... অন্তত দুইটা ছবি নিয়া বিরাট ঝামেলায় আছি... কোনটা থুয়া কোনটা দেই?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

স্নিগ্ধা এর ছবি

নইজ্যা - ঠিক করতে পারতেসি না, লেখা কি দিবো না কি দিবো না ... চিন্তিত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আবার জিগায়... না দিলে খুন কইরা ফেলুম তো... হুশিয়ার... জলদি পাঠায়ে দেন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরো ছবি এসেছে... এবারের ছবিয়াল দময়ন্তী...
আছেন আর কোনো মুমিন ভাই? ই-বুকে ছবি দিয়ে দুজাহানের অশেষ নেকী হাছিল করিবেন?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তুলিরেখা এর ছবি

বইটা কেমন হচ্ছে?
-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কেমন হচ্ছের জবাব কেমন করে দেবো তাই ভাবছি...
হচ্ছে কোনোরকম... আশা করি ভালোই হবে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মূলত পাঠক এর ছবি

তা'লে এই লেটেস্ট লিস্টি?

১. অরূপ
২. বিপ্লব রহমান
৩. ইমরুল কায়েস
৪. মূলত পাঠক
৫. মুস্তাফিজ
৬. প্রকৃতি প্রেমিক
৭. রনদীপম বসু
৮. তানবীরা
৯. তুলিরেখা
১০. নজরুল ইসলাম
১১. লীনা ফেরদৌসী
১২. অবসরবিহীন
১৩. মাশীদ
১৪. সুমেরু মুখোপাধ্যায়
১৫. দময়ন্তী
১৬. আরিফ জেবতিক (লেখা পৌছেছে কি?)
১৭. অমাবস্যা (পেয়েছেন কি?)
১৮. এনকিদু (পেয়েছেন কি?)

মৃদুল সাহেব, আরাম হলো তো, ছবিটবি পাঠান এইবার হাসি

আর যাঁর জীবন শ্যালিকাময় তাঁর আনন্দোৎসবের অভাব হয় ক্যান?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

একটা দারুণ কাজ করছেন পাঠক ভাই... বিরাট ধন্যবাদ...

আরিফ জেবতিক লেখা ছবি কিছু দেয় নাই...
অমাবস্যার পোস্ট পেয়েছি, কিন্তু কিছু কারিগরী সমস্যার জন্য এখনো দেখতে পারিনি, তাকে ফিরতি মেইলে জানিয়েছি, দেখা যাক
এনকিদুরটা পেয়ে যাবো, চিন্তা করতেছিনা...
মৃদুল সাহেব না দিয়া যাইবো কই?
আর শ্যালিকাময় ভদ্রলোক তার বিদেশী বান্ধবীদের নিয়া এতো ব্যস্ত থাকেন যে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বিপ্লব রহমান এর ছবি

আর যাঁর জীবন শ্যালিকাময় তাঁর আনন্দোৎসবের অভাব হয় ক্যান?

মুহাহাহাহাহা....হো হো হো

একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

মূলত পাঠক এর ছবি

উপরে যে দেখলাম আরিফ জেবতিকের চিঠি যে উনি পাঠিয়েছেন?

আর শ্যালিকাবান্ধব ভদ্রলোকের জন্য একটা আইডিয়া- আপনি শ্যালিকাপরিবৃত হয়ে একটা মলয়-সমীরণ মার্কা হাসি ঠোঁটে লাগিয়ে কুঞ্জবনে বসে আছেন, এটাই তো একটা ছবি হতে পারে। রাসউৎসবের লীলাখেলা চলবে না এমন কথা কি নজরুল ভাই বলেছেন? ঐ ছবি পাঠালে আমি লেখা লিখে দেবো কথা দিলাম। এখন ঐ বালিকাদের কাউকে বললেই হয় একপিস ছবি তুলে দিতে। এইটুকু না করলে ষাট হাজার গোপিনী ক্লাব থেকে নাম কেটে দিন! গোপিনীর আবার অভাব?

বিপ্লব রহমান এর ছবি

....এইটুকু না করলে ষাট হাজার গোপিনী ক্লাব থেকে নাম কেটে দিন! গোপিনীর আবার অভাব?

কস্কি মমিন!

একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

মূলত পাঠক এর ছবি

হাসি

সচল জাহিদ এর ছবি

আমি লেখা আর ছবি এই মাত্র পাঠাইলাম।

-----------------------------------------------------------------------------
আমি বৃষ্টি চাই অবিরত মেঘ, তবুও সমূদ্র ছোবনা
মরুর আকাশে রোদ হব শুধু ছায়া হবনা ।।


এ বিশ্বকে এ শিশুর বাসযোগ্য করে যাব আমি, নবজাতকের কাছে এ আমার দৃঢ় অঙ্গীকার।
ব্যক্তিগত ওয়েবসাইট
কৃতজ্ঞতা স্বীকারঃ অভ্র।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি এইমাত্র সচল জাহিদ ভাইয়ের লেখা আর ছবি পাইলাম...
মারহাবা...

আরিফ ভাই হুদামিছা মারছে... ছবি টবি কিছু দেয় নাই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

আরিফ জেবতিক এর ছবি

আল্লাহর কসম , দিতে চাইছিলাম ।
পরে দেখলাম সময় বাড়ছে । হে : হে : হে : !!!

অতন্দ্র প্রহরী এর ছবি

আশা করি মৃতলাইনের আগেই কিছু একটা দিতে পারব। যদিও ছবিটা আমার নিজেরই পছন্দ না, এখনো মাথায় আসে নাই ছবি নিয়ে কী লেখা যায়, তবুও নজু ভাইয়ের আদেশ, ফেলতে তো পারি না চোখ টিপি

মূলত পাঠক এর ছবি

আরে মশয়, পাঠাইয়া তো দ্যান, ভালা কি না হেইডা আমরা জনগণ বুঝুমনে।

নজু ভাইয়ের আদেশ? ভদ্রলোক আদেশ নির্দেশ উপদেশ অনেক দিলেন, কাজ তো বিশেষ হয় না দেখি। এক হাঁড়ি সন্দেশ পাঠাইতে কই এইবার, তাইলে যদি কাম হয়।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হুহ্... প্রহরীরে সন্দেশ পাঠাইতে হইবো? যদি মরনসময়ের আগে লেখা না দেয় তাইলে তো প্রহরীর তরে প্রহার বহিবে শুধু...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

সন্দেশ না পাঠাইলে ছবি+লেখা পাঠাব না। ধর্মঘটের ডাক দিলাম। চোখ টিপি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঠিকাছে... সন্দেশ একেবারে আস্ত পোস্ট সহ পাঠায়া দিলাম... চোখ টিপি
এইবার খুশি তো?
দেখেন আপনাদের জন্য কতকিছু করতেছি... তবু লেখা আর ছবি দেন্না...
জলদি দেন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

এই সন্দেশ চাই নাই তো, খাওয়ার সন্দেশ পাঠান। নাইলে ছবি, লেখা, কিছুই দিমু না মন খারাপ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই ব্যাটা তো দেখি একেক সময় একেক কথা কয়... এরশাদের মতো... মাইরা তক্তা বানায়া ফালামু কইলাম...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

উপরে দেখেন পাঠক মশাই আমাকে এক 'হাঁড়ি' সন্দেশ পাঠাইতে বলসে, আর আপনি কী পাঠাইসেন? চিন্তিত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সন্দেশটা পাঠানো হইছে আর হাঁড়িটা রেখে দেওয়া হইছে হাটে ভাঙ্গার জন্য... আপনে কী সন্দেশের সাথে হাঁড়িও খান্নাকি?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

এনকিদু এর ছবি

দিলাম


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...


অনেক দূরে যাব
যেখানে আকাশ লাল, মাটিটা ধূসর নীল ...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধন্যবাদের সহিত গৃহিত হইলো...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মূলত পাঠক এর ছবি

কিরকম পাড়ার ক্লাবের চাঁদার মতো শোনাচ্ছে যেন!

দময়ন্তী এর ছবি

মূলত পাঠক যে আসলে "মূলত সম্পাদক' সেটা বেশ পোস্কার বোঝা যাচ্ছে এই থ্রেডটা থেকে৷ দেঁতো হাসি
---------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

মূলত পাঠক এর ছবি

এই রকম একটা কাঁচা খিস্তি দিলেন আমারে? আমি কয় নজরুল সাহেবেরে একটু হেল্প করনের চেষ্টা করতাছিলাম! ওই গালিটা রিজার্ভ করা আছে নজরুল সাহেবের লিগা।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমরা একসময় সম্পাদকরে সম-পাঁদক বলতাম... চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

হো হো হো

দময়ন্তী এর ছবি

আরে না না খিস্তি দিইনি৷ এই লক্ষণগুলো আমি খুব চিনি কিনা৷ দেঁতো হাসি
------------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

মূলত পাঠক এর ছবি

ক্যাম্নে চেনেন?

দময়ন্তী এর ছবি

" অনুভব করেছি তাই বলছি'
সত্যি বলতে কি আমি সম্ভবত: একবার আপনার(?) প্রাপ্য লেখা কেড়ে নিয়েছিলাম, শমীক মুখার্জীর কাছ থেকে .
হাসি
----------------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

মূলত পাঠক এর ছবি

হা হা, আপনার রসবোধ খাসা !

শমীককে তো চিনি, তবে আমার প্রাপ্য লেখা? সেইখানেও তা'লে কারুর হয়ে ভাড়াটে খাটছিলাম, নিজে সম্পাদক-টক হইনি তো কখনো। তবে যাই হোক, আমারে ফেলে আপনারে লেখা দিছে, ব্যাটার কপালে দুঃখ আছে।

বিপ্লব রহমান এর ছবি

হের নজু সম্ভবত মূলত পাঠক'কে আন্তর্জালীয় মাস্তান হিসেবে ভাড়া করেছে! খাইছে


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

মূলত পাঠক এর ছবি

ঠিকই ধরেছেন, তবে মাস্তানিতে ফল কিছু ফলছে না, কাজেই মজুরি কিছু জোটার আশা নেই। মন খারাপ

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরে পাঠক ভাই, আপনে এইসবে কান দিয়েন্নাতো... এরা হইলো কুচক্রীমহল... খালি আমাদের মধ্যে গণ্ডগোল ছড়াইতে চায়... আপনের মাস্তানী তো এখনো টের পায় নাই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মূলত পাঠক এর ছবি

ঠিক কইসেন, যেইদিন হালাগো পিঠে পড়বো বুসবো কারে কয় মাস্তানি।

অতিথি লেখক এর ছবি

সচলায়তনের ই-বুকে কি শুধু সচলদের ই লেখা চাওয়া হয়? নাকি সবার?

(জয়িতা)

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনার লেখার জন্য আগ্রহ নিয়ে বসে রইলাম... তাড়াতাড়ি পাঠান...
অতিথি লেখকদের লেখাও সচলায়তনের ই-বুকে ঠাঁই পায়...
পাঠিয়ে দিন জলদি...

ami.nazrul@gmail.com এই ঠিকানায়
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুশফিকা মুমু এর ছবি

ইসস কিছু যদি লিখতে পারতাম, মন খারাপ
সবার লেখা পড়ার অপেক্ষায় থাকলাম হাসি

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মুমু... আমার কিন্তু একটা গোপন সিদ্ধান্ত আছে... যারা যারা ছবি দিতেছে না, তাদের ফেইসবুক থেকে ছবি হাইজ্যাক করার। আপনের কোন ছবি হাইজ্যাক করবো সেইটাও কিন্তু আমি ভাইবা রাখছি...

অতএব আপোসে দিয়া দেন... নাইলে নিজ দায়িত্বে ছবি নিমু, তখন কিছু বলতে পারবেন না। (এইটা কিন্তু একটা হুমকি)
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুশফিকা মুমু এর ছবি

হায় হায়! কন কি! আমার তো সমস্যা ছবিতে না, আমার সমস্যা লেখায়! মন খারাপ ছবিতো দিতেই পারি কিন্তু লিখতে পারতেসিনা! মন খারাপ খুশি মনে না থাকলে কিভাবে লিখি মন খারাপ

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

মূলত পাঠক এর ছবি

আপনে কইয়া ফালান কিসের ছবি কী বিত্তান্ত আমরা হগ্গলে মিলা লিখ্যা দিমু'অনে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঠিকাছে... ছবিটা পাঠায়া দেন... আমি সেইটার একটা কেপসন বানায়া দিমু... তখন বুঝবেন ফুর্তি কারে কয়...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

যারা যারা এখনো ছবি দেন্নাই, লেখা দেন্নাই... তাদের জন্য বিশেষ ঘোষণা...
সময় গেলে সাধন হবে না...
আজ ৯ তারিখ... আগামীকাল ১০...
তারপর আর কোনো সুযোগ নাই...
অতএব, হেলায় সুবর্ণ সুযোগ হারাইবেন্না...

______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অদ্য শেষ রজনী...
কে আছো সজনী?
ছবি দিন এখনি...
(বাহ্ আমি তো বেশ ছড়াকার হয়ে যাচ্ছি...)
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মূলত পাঠক এর ছবি

জনগণ ছবি-লেখা দিয়ে দল ভারি করুন ॥
নজরুল ইসলাম ছড়া লিখে দল ভারি করুন ॥

(এই যদি আমার ছড়া হয় তো আমার অবস্থা করুণ!)

জ্বিনের বাদশা এর ছবি

আহহারে .... গত বছর টোকিওর বৈশাখী মেলায় ক্যামেরা নিয়া যাইনাই মন খারাপ
নাইলে তো ফাট্টাফাট্টি একটা লেখা দিয়া ফালাইতাম চোখ টিপি
========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

========================
যার ঘড়ি সে তৈয়ার করে,ঘড়ির ভিতর লুকাইছে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মন খারাপ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তুলিরেখা এর ছবি

কান্দেন কেন মশয়? অনেকই তো পাইছেন! যা পাইলেন তাই দিয়া বাকশো সাজান!
আর যা পান নাই সেই পাতাগুলি সাদা রাইখা কন,উচ্চপর্যায়ের ছবি। হাসি
-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

মূলত পাঠক এর ছবি

হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অনেকেই ছবি দেন্নাই... কিন্তু তবু শেষ পর্যন্ত পরিমান খুব কম হয়নি। অনেক লেখা আর ছবিই পেয়েছি। সবাইকে ধন্যবাদ অশেষ... দেখা হবে ১লা বৈশাখ সুপ্রভাতে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কীর্তিনাশা এর ছবি

অধীর অপেক্ষায় বইসা রইলাম হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

মৃন্ময় আহমেদ এর ছবি

আমি ১১ এপ্রিল পাঠাইছি.. মানে আমার গতকাল

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

বিপ্রতীপ এর ছবি

সকাল গড়িতে তো দুপুর হইতাছে...বই কই?

শুভ নববর্ষ
~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
খুঁজে যাই শেকড়ের সন্ধান...

বিপ্লব রহমান এর ছবি

হের নজ্রুলিস্লাম এই মাত্র এসএমএস করে জানালেন বই রেডি। হাসি কিন্তু কী এক টেক-সমস্যায় আপলোড করা যাচ্ছে না। মন খারাপ

এখন হের অরূপদা ভরসা!!... খাইছে


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

বিপ্লব রহমান এর ছবি

পুনশ্চ: বসে আছি পথও চেয়ে ...(চিন্তামগ্ন স্লাইলি)...
শুভ নববর্ষ। দেঁতো হাসি


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

রেনেট এর ছবি

রাত ২ টা পর্যন্ত অপেক্ষা করলাম...ইবুকের খবর নাই মন খারাপ
যাই ঘুমাইতে যাই মন খারাপ
---------------------------------------------------------------------------
If your father is a poor man, it's not your fault ; but If your father-in-Law is a poor man, it's definitely your fault.

---------------------------------------------------------------------------
একা একা লাগে

তানবীরা এর ছবি

নজুভাইয়ের ফটু বুক যে পূর্বাচল প্লট হইবো আগে বুজতারিন্নাই

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

নাজনীন খলিল এর ছবি

নববর্ষের অনেক শুভেচ্ছা রইল।

ইবুকে লেখা দিতে পারিনি ছবির অভাবে।এজন্য দুঃখিত।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আমি গোটা একটা রাত জেগে বইটা কমপ্লিট করেছি। করতে করতে সকাল করেছি। কিন্তু সেইটা আপলোড করে কেম্নে তা জানি না। একে ধরি তাকে ধরি, কেউ কিছু বলে না।
শেষ পর্যন্ত অরূপ দাদাকে পাঠিয়ে দিছি। তিনি ভরসা...

এখন আমি নিজেও ই-বইয়ের জন্য অপেক্ষিত দেঁতো হাসি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুস্তাফিজ এর ছবি

আহারে কি কষ্ট!!!
তাইম্যান না গেলে তো আপনাকে খাওয়াইয়া দিতাম

...........................
Every Picture Tells a Story

রণদীপম বসু এর ছবি

আইচ্ছা...! সম্পাদক নজু ভাইও তাইলে এখন আমাগো দলে...!! হা হা হা, কী মজা, কী মজা...!!!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সবজান্তা এর ছবি

বই কই ! বই কই !

বইয়ের জন্য অধীর চিত্তে অপেক্ষা করিতাছি !


অলমিতি বিস্তারেণ

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।