নববর্ষের বe: ছবি তুলুন, লেখা দিন... জলদি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি
লিখেছেন সৈয়দ নজরুল ইসলাম দেলগীর (তারিখ: শুক্র, ২০/০৩/২০০৯ - ৩:৪১পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

auto


আগামী পহেলা বৈশাখ প্রকাশিত হবে সচলায়তনের নতুন বe (ইবুক)। এটা মূলত ফটোব্লগ।

বাংলা নববর্ষ আমাদের সবচেয়ে আনন্দের, ফূর্তির আর রঙের উৎসব। ধর্ম বর্ণের উর্ধ্বে উঠে আমরা এই দিনে মেতে উঠি উৎসবে।
তাই এবারের ই-বইয়ের বিষয় উৎসব, রঙ আর ফূর্তি। প্রাণ উপচানো আনন্দের উৎসবের ছবি তুলুন, আর তার সাথে লিখে ফেলুন কিছু একটা। গল্প, কবিতা বা নববর্ষের উৎসবের স্মৃতিচারণও হতে পারে। অন্য জাতির নববর্ষের উৎসবের ছবি+বর্ণনা হতে পারে। নববর্ষ সংক্রান্ত যে কোনো কিছুই হতে পারে।

ছবিটি হতে হবে নিজের তোলা। অন্যের ছবি ধার নেওয়া যাবে না।
ছবি যে কোনো ক্যামেরায় তোলা হতে পারে। ডিজিটাল ক্যামেরা, মোবাইলে বা ওয়েবক্যামেও হতে পারে। ছবির মাপ ৮০০ পিক্সেল বাই ৬০০ পিক্সেলের নিচে হলে বিপদ... বড় হলে কোনো সমস্যা নাই। একাধিক ছবি পাঠালে আপত্তি নাই। তবে অত্যধিক না হওয়াই ভালো।

লেখা ৩০০ শব্দের মধ্যে বা ১৬/২০ লাইনের কবিতা হতে পারে।

ছবি আর লেখা পাঠানোর শেষ তারিখ ৩ এপ্রিল
লেখা নির্বাচনে সম্পাদকমণ্ডলীর সিদ্ধান্তই চূড়ান্ত।
লেখা পাঠান amiডটnazrulএ্যাটgmailডটcom এ

লেখা পাঠানোর পরে ফিরতি মেইলে ধন্যবাদ যাবে... যদি ২৪ ঘন্টার মধ্যে না যায় তাহলে এখানে মন্তব্যের ঘরে জানান...

ছবি: ইন্টারনেট


মন্তব্য

মৃন্ময় আহমেদ এর ছবি

সফল হউক।

=========================================
অনিকেত প্রান্তরে ভেসে বেড়াই

'

=========================================
নিজেকেই নিজে চিনি না, পরকে চেনার মিছে বাহানা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

লেখা দেন, ছবি দেন... জলদি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অমিত এর ছবি

ছবি আর লেখা পাঠানোর শেষ তারিখ ৩ মার্চ।

বস টাইম মেশিনটা একটু ধার্দিবেন ?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধূরো... খালি টেকনিক্যাল ত্রুটি... ঠিক্কর্তাছি...
৩ এপ্রিল... দেঁতো হাসি

ধন্যবাদ

কিন্তু ছবি কই? লেখা কই? জলদি দেন... সময় নাই মিয়া...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ইশতিয়াক রউফ এর ছবি

বেকুবের মত প্রাণিতে পয়েন্ট হারাইসি সেদিন, আজকে ঊর্ধ্বে একটা পয়েন্ট নেই। চোখ টিপি ফুর্তি নিয়ে নিশ্চিত না, তাই ওদিকে গেলাম না।

বইমেলা আর বৈশাখী মেলা হল বাইরে থাকার মূল আফসোস। দেখি, সেই হুতাশের কথাই লিখে দেবো নে। কথা দিলাম, এবার লেখা/ছবি দু'টাই ছোট হবে! খাইছে

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হা হা হা...
ঠিকাছে... ছোটই দিয়েন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মূলত পাঠক এর ছবি

সে কি, আপনার বড় লেখায় কার আপত্তি হলো? দিব্যি লাগলো লেখাটা, ওরকম লেখা হলে উপন্যাস পাঠান না, সম্পাদকমশাই তাতে মনে হয় না কিছু মনে করবেন।

ইশতিয়াক রউফ এর ছবি

হাহ হাহ... নাহ, কোন আপত্তিই তো নেই। নিজের কাছেই বেখাপ্পা লাগছিলো আর কি। ছবির সাথে ছোট লেখার 'পাঞ্চ'টা বেশি যায় আর কি। শেষ মুহূর্তে লেখা তো, তাই আকারে বেঠপ বড় হয়ে গেছে। আরেকটু কম্প্যাক্ট হতে পারতো।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এজন্যই তো বলি শেষ মুহূর্তে কোনো কাজ করতে নাই। এবার আগে আগে লেখা দিয়ে দেন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সংসারে এক সন্ন্যাসী এর ছবি

ইশতিয়াক রউফ লিখেছেন:
শেষ মুহূর্তে লেখা তো, তাই আকারে বেঠপ বড় হয়ে গেছে।
আপনি লিখেছেন:
শেষ মুহূর্তে কোনো কাজ করতে নাই

এইটা আপনে কী কইলেন! শেষ মুহূর্তে, যখন অভির হাতে সময় আছিলো না, তখনই তিনি যে সাইজের লেখা দিসেন! সময় দিলে তো উপন্যাস নামায়া ফালাইবেন! চোখ টিপি

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
যৌনদুর্বলতায় ভুগছি দীর্ঘকাল। দুর্বল হয়ে পড়ি রূপময়ী নারী দেখলেই...

~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~~
টাকা দিয়ে যা কেনা যায় না, তার পেছনেই সবচেয়ে বেশি অর্থ ব্যয় করতে হয় কেনু, কেনু, কেনু? চিন্তিত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনি কিন্তু এবার ফাঁকি দিতে পারবেন না। আগে থেকেই হুশিয়ার করলাম...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ইশতিয়াক রউফ এর ছবি

আগে মাফ চেয়ে নেই "বেঢপ" ভুল লেখায়। সব ঠিকঠাক মত চললে আমার কিছু কাজে ব্যস্ত থাকা উচিত। জরুরি কাজ আছে বলেই মোটামুটি নিশ্চিত যে লেখাটাই হওয়ার সম্ভাবনা বেশি। আর, গল্পটা জীবনের বলেই আকারে বড় হয়ে গেছে অজান্তে। বাঙালি তো, নিজের ব্যাপারে বলতে শুরু করলে লাগাম ছুটে যায়!

আনন্দের খুব দারুণ একটা ছবি মাথায় আছে। সমস্যা হল, আমি সেই উৎস থেকে প্রায় দু'হাজার মাইল দূরে। অডিও দেওয়া গেলে ভাল হত। নাহয় এটাই পরের ই-বুকের টপিক হোক।

রঙ নিয়ে কি কোন থিম ঠিক করে দেওয়া যায়? "লাল"কেই ধরে নিয়ে সব ছবি তোলা হবে? অন্যথায় লাল-সবুজ-নীল ৩ ধরনের থিমের ছবি চাওয়া যায়। এরপর সেগুলোকে একেক অংশে সাজানো সম্ভব।

ডেডলাইনকে ডেড হওয়ার পর হলেও কিছু একটা দেওয়ার ইচ্ছা থাকলো।

রানা মেহের এর ছবি

ইশতি দাদু রংবেরংয়ের একটা লাঠি নিয়ে দাঁড়িয়ে আছেন
এরকম একটা ছবি দেখতে মন চায় দেঁতো হাসি
-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

-----------------------------------
আমার মাঝে এক মানবীর ধবল বসবাস
আমার সাথেই সেই মানবীর তুমুল সহবাস

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই তো হয়ে গেলো ইশতির ছবি...

আর মাসুদ রানাপা... আপনার ছবি লেখা কবে পাচ্ছি?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরে একটা ছবি তুলতে লাগে ২ সেকেন্ড, আর ছোট একটা লেখা লেখতে লাগে সর্বোচ্চ আধাঘন্টা। এটা কোনো ব্যাপার?
পাঠায়ে দেন তাড়াতাড়ি।

আর রঙ নিয়ে থিম ঠিক করে দিলে ভ্যাজাল হতে পারে। যার মনে যে রঙ সেই রঙেই ছবি তুলুক...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ইশতিয়াক রউফ এর ছবি

আমি অন্য একটা ব্যাপার ঠিক করেছি... ভাবছি ফিল্ম ক্যামেরায় ছবি তুলবো কিনা!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তোলেন... প্রিমিয়ারে ফালায়া ফ্রেম ক্যাপচার করে নিবেন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ইশতিয়াক রউফ এর ছবি

না না, সেই ফিল্প ক্যামেরা না। আমি ডিজিটাল ক্যামেরা ব্যবহার না করার কথা বলছিলাম। ফিল্ম ক্যামেরায় তুলে, স্ক্যান করে পাঠানোর চিন্তা করছিলাম। খাইছে

আজমীর এর ছবি

পোলারয়েড ক্যামেরা আরকি ...... কিন্তু আফসোস, মাথায় একটা লেখা ঘুরপাক করছে, কিন্তু হাতে ক্যামেরা নাই হাসি ....... তাই লেখা প্রকল্প বাদ হাসি

আজমীর
Smile costs nothing but gives much, so keep smiling.
Kids are always cute.

আজমীর
Smile costs nothing but gives much, so keep smiling.
Kids are always cute.

প্রকৃতিপ্রেমিক এর ছবি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনেরে তো নিশ্চয়ই কিছু বলতে হবে না তাই না? ছবি লেখা পাঠায়া দেন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

নজু ভাই, এটা কী বলেন? কানাডায় আমি নববর্ষের ছবি পাব কই? দেখি- এখানে যদি নববর্ষের অনুষ্ঠানে যাই তাহলে নাহয় সেটার ছবি তুলে একটা লেখা পাঠিয়ে দেব।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে এইটা কী বলেন? নববর্ষের অনুষ্ঠান হবে, তারপর ছবি তুলবেন, তারপর পোস্টাবেন? লাস্ট ডেট খেয়াল আছে?

আরে নববর্ষ তো ব্যাপার না, উৎসব... যে কোনো আনন্দ... আনন্দময় মানুষের ছবিই দেন নাহয়... ফুর্তি বইলা কথা... উৎসব বইলা কথা... জীবনের রঙ বইলা কথা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আরে সেটা তো আমিও ভাবছি, নববর্ষের বই কিন্তু ডেডলাইন দেখি নববর্ষের অ---নে----ক আগে। আচ্ছা দেখি কী করা যায়...

তানবীরা এর ছবি

পোষ্টটা একটু আপডেট করেন। লিখেন, ইহা শুধু বাংলাদেশ বসবাসকারী ভি।আই।পিদের জন্য প্রযোজ্য। বাহিরে খেটে খাওয়া কামলা - কামলীদের এখানে কোন বিজনেস নাই।
আমেন।

তানবীরা
---------------------------------------------------------
চাই না কিছুই কিন্তু পেলে ভালো লাগে

*******************************************
পদে পদে ভুলভ্রান্তি অথচ জীবন তারচেয়ে বড় ঢের ঢের বড়

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ক্যান? মনে তো ফুর্তি কম দেখি না... সেই ফুর্তির ছবি তুলে দিলেই তো হয়...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অম্লান অভি এর ছবি

নজরুল ইসলাম লিখেছেন:
ক্যান? মনে তো ফুর্তি কম দেখি না... সেই ফুর্তির ছবি তুলে দিলেই তো হয়...

প্রতিদিনের গল্প-এ দেইনি ছবি, এখন কোথায় পাব কোন !ম্যালার ছবি

মরণ রে তুহু মম শ্যাম সমান.....

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

নো ফাঁকিবাজী... ছবি আর লেখা দেন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অনীক আন্দালিব এর ছবি

গুড গুড! আরেকটা উদ্যোগ! দেখি ছবি জোগাড় করতে বের হবো। ফূর্তির লেখা লিখতে হবে ভাবতেই ফূর্তি পাচ্ছি!!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হু... লেখা কিন্তু চলে আসা শুরু হয়ে গেছে। আসলেই এটা একটা ফূর্তির ব্যাপার হবে... যোগ দিন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মূলত পাঠক এর ছবি

ছবি আর লেখা ই-মেল করে দিলাম, এই বার দিন গোনার পালা।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অসংখ্য ধন্যবাদ... আপনিই প্রথম... অভিনন্দন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুশফিকা মুমু এর ছবি

ডেড লাইনটা একটু পেছানো যায় না? আমাদের এখানে পহেলা বৈশাখ মেলা ৪ তারিখ মন খারাপ

------------------------------
পুষ্পবনে পুষ্প নাহি আছে অন্তরে ‍‍

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মেলার ছবি তো চাই নাই... সমস্যাডা কী? আমি কি বুঝাইতে পারি নাই?

চাইছি আনন্দময় রঙিন ছবি। ফুর্তির... রঙিন জীবনের। উৎসবের ছবি। রঙের ছবি... আলো ঝলমলতার ছবি... দুঃখহীনতার ছবি... আর কতো বুঝায়ে বলবো? মন খারাপ

যথাসময়ে লেখা চাই... নাইলে বিদেশে গিয়া পিটায়া আসুম কইলাম...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রণদীপম বসু এর ছবি

নজু ভাই, ব্যবসা তো ভালাই ধরছেন দেহি ! একজনে হুক্কা কইলো, আর আপনে হুক্কাহুয়া শুরু কইরা দিলেন !! মহা ফ্যাসাদে ফেলতাছেন দেখছি...!!!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনে তো হিট ছবিয়াল... আরো একটা ছক্কা মারার সুযোগ করে দিলাম মিয়া... থ্যাঙ্কু তো দিবেন না, দেন জব্বর একটা ছবি দেন...

আর আমি ভাবতেছি আপনের একটা ছবি তুলে আপনার সংক্ষিপ্ত জীবনী দিয়ে দিবো। ফুর্তিময় রঙিন জীবন হিসাবে আপনে ভালো মডেল... চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মাহবুব লীলেন এর ছবি

মালেশিয়ার ভিসা বাতিলমালেশিয়ার ভিসা বাতিল

এখন রাইখ্যা দেও। বড়ো হইলে পইড়ো আমার বইএখন রাইখ্যা দেও। বড়ো হইলে পইড়ো আমার বই

এরম ছবি চলবে?

দেবোত্তম দাশ এর ছবি

দেঁতো হাসি
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চাইলাম কী আর দিলেন কী?

আপনে কি এহন লোকাল না ফরেন?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বিপ্লব রহমান এর ছবি

গড়াগড়ি দিয়া হাসি


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

রণদীপম বসু এর ছবি

ওরে খাইছেরে ! বিপ্লব দা কি এখন চতুর্থ প্রজন্মরেও হাত করবার লাগছে !!

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

রণদীপম বসু এর ছবি

লীলেন ভাই, বিপ্লব দা'র যে ছবি দিছেন সেইটার সাথে নীচের এই ছবিটার তফাৎটা যেন কোন জায়গায় ?

auto

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

অতন্দ্র প্রহরী এর ছবি

হা হা হা। ফাটাফাটি ক্যাপশন! লীলেন'দা বস! কঠিন মজা পাইলাম হো হো হো

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

লেখা কই? ছবি কই? খালি টিএসসির চিপায় বসে থাকলে হবে?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

আপনি লোক্টাখুবিখ্রাপ! আপনারে আর কিছুই বলা যাবে না এখন থেকে মন খারাপ

কইসি তো আপনার ফটো দেব একটা। এখন বাছাই করতেসি কোনটা দেয়া যায়। আপনার নায়ক-ওয়াসিম মার্কা ছবিগুলো তো সবই ঝাকানাকা দেঁতো হাসি

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরে, আমি খারাপ মানে? আমি তো শুধু টিএসসি যাওয়ার কথা বলছি। বালিকা নিয়া গেছিলেন যে তা তো কই নাই। কমুও না কোনোদিন... বিশ্বাসের একটা ব্যাপার আছে না?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

অতন্দ্র প্রহরী এর ছবি

আরে, আমি তো আপনার বান্ধবীকে সঙ্গ দিতেই গেসিলাম। আপনিই তো বিকালে ফোন করে বললেন যেন তার সাথে দেখা করে বলি আপনি কেন দেখা করতে পারতেসেন না তার সাথে। সমস্যা নাই, আমি ভালভাবে বুঝায়া বলে দিসি, সে মাইন্ড করে নাই চোখ টিপি

বিপ্লব রহমান এর ছবি

গুল্লি আইডিয়া!! @ নজু দি গ্রেট।

কিন্তু ছবিটি যদি এর আগে শুধু ফেসবুকে নিজস্ব ফটো-অ্যালবামে প্রকাশিত হয়, কোনো সমস্যা আছে?


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনের কাছে তো স্পেশাল আব্দার আছে... ফোন করুমনে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বিপ্লব রহমান এর ছবি

আপনের কাছে তো স্পেশাল আব্দার আছে... ফোন করুমনে...

অ্যাঁ

---
ওক্কে স্যার!


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

রাফি এর ছবি

আমার ক্যামেরা আর ক্যামেরাওয়ালা মোবাইল কোনটাই নাই। আমি ক্যাম্নে ছবি তুলুম???

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

---------------------------------------
আমি সব দেবতারে ছেড়ে
আমার প্রাণের কাছে চলে আসি,
বলি আমি এই হৃদয়েরে;
সে কেন জলের মতন ঘুরে ঘুরে একা কথা কয়!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরে ক্যামেরা ধার লন। সচলে এখন বেকার ক্যামেরাওয়ালার সংখ্যা বেশি। বুয়েটের পরীক্ষা শেষইছে, এগুলার কোনো কাম কাজ নাই, খালি ক্যামেরা হাতে ঘুইরা বেড়ায়। এগর ক্যামেরা একবেলার জন্য ধার নেন... তারাগে ঠিক করেন কিসের ছবি তুলবেন... সাবজেক্ট পাইলে ক্যামেরা ব্যাপার না...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

এস এম মাহবুব মুর্শেদ এর ছবি

এই আইডিয়াটায় টেকনিক্যাল একটা সমস্যা আছে। নববর্ষের আগেই ছবি চাওয়া হচ্ছে বলে অনেকে ছবি জোগাড় করতে পারবে না। অথচ নববর্ষের পরে করা হলে অনেকে এই বইয়ের উদ্দেশ্যেই ছবি তুলতে পারত।

প্রবাসী যারা আছেন তারা অনেকে ১৮ তারিখে নববর্ষ উদযাপন করবেন। সেটাও মাথায় রাখা দরকার।

====
চিত্ত থাকুক সমুন্নত, উচ্চ থাকুক শির

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আসলে নববর্ষের ছবি চাই নাই। নববর্ষের ছবি হলে সবাই, বিশেষ করে ঢাকাস্থরা সবাই একযোগে ১লা বৈশাখে ঝাঁপায়া পড়বে রেলির (যফলা দিতে পারলাম না) উপর। অনেকের ছবিই প্রায় একরকম হবে। আর প্রবাসীরা সেক্ষেত্রে পিছিয়ে পড়বে।

তাই আনন্দ, উৎসব, রঙ, ফূর্তি এসবের ছবি চেয়েছি। পুরো ইবুকটায় আনন্দ দিয়ে ভরিয়ে দিতে পারলে দারুণ হয়। ধরা যাক বাচ্চাদের খুশির বা খেলার ছবিই অনেক আনন্দের হতে পারে। বা কালারফুল একটা কিছু। সুখের ছবি। তাহলে সবাই সমান অংশ নিতে পারবে। যে কোনো ফূর্তির ছবিই আসতে পারে।

আর ইবুকটা ১লা বৈশাখে সচলায়তনের উপহার হিসেবেই থাকলো সব পাঠকের জন্য নাহয়।

তবে সবাই যদি বলে... তাইলে বিকল্প অবশ্যই ভাবা যায়।
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

আহা.. মন্তব্য পড়েই আইডিয়া পাইলাম!

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ছবি আর লেখাটা কবে পাচ্ছি স্যার?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

নজু ভাই, লেখা ও ছবি পাঠালাম। থিম ঠিক না থাকলে জানাবেন; চেষ্টা করবো আরেকটা লিখতে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

কবি, বিপ্লবী, প্রেমিক আর মাতাল... এদের আমি খুব পছন্দ করি... তাদের সাতখুন মাফ...
আপনে তো শুধু খালি প্রেমিক না... একেবারে প্রকৃতি প্রেমিক...

গ্রেট পিপিদা লেখা ছবি পাঠায়ে দিছে... বাকী সব রব করে না ক্যান?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

হেঃ হেঃ হেঃ নিজের আনন্দ করার সময় নাই, তাই অন্যের আনন্দের ছবি দিলাম।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ছবিটা কিন্তু সুন্দর হইছে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নাজনীন খলিল এর ছবি

সুন্দর উদ্যোগ। সাফল্য কামনা করি।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এই সুন্দর উদ্যোগে আপনার অংশগ্রহণ কামনা করি... নাহয় একটা কবিতাই দিলেন ছবির সাথে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

দময়ন্তী এর ছবি

আগেরটার সময়ও ছবি ছিল, লেখাও মাথার মধ্যে ছিল একটা৷ কিন্তু আবার খটাখট টাইপাতে হবে ভেবেই কি আলসেমি লাগল৷ কাটিয়ে দিলাম৷ এটাও মনে হয় তাইই হবে হাসি
------------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

অসম্ভব... আলসেমি করা যাবে না। লিখে দিন... আপনার ছবি আর লেখার অপেক্ষায় রইলাম
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

নজমুল আলবাব এর ছবি
সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ছবি তোলার জন্য ব্যাটারিও তো দিলাম... চোখ টিপি
তবু ছবি পাইনা কেন?
ছবি আর লেখা পাঠায়ে দেন জলদি...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুস্তাফিজ এর ছবি

হুমম

...........................
Every Picture Tells a Story

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

তারপর? হুমম বইলা ঘুম দিলে তো হবে না... লেখা আর ছবি দেন... এইবার কিন্তু ফাঁকি দেওনের কোনো চান্স নাই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুস্তাফিজ এর ছবি

আমি ছবি দেই, লেখাটা লেইখ্যা লন হাসি

...........................
Every Picture Tells a Story

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ঠিকাছে... আগে ছবিটা দেন... লেখার চিন্তা পড়ে করা যাবে...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

ধুসর গোধূলি এর ছবি

- এমনেই কইলজা জ্বলে তার উপর দিলেন গরম গোল্লিফের একটা ছ্যাঁকা। মিয়া আপনে আসলেই লুক ভালো না! মন খারাপ
___________
চাপা মারা চলিবে
কিন্তু চাপায় মারা বিপজ্জনক

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

লোকজনের ক্যামেরা ধার কইরা হইলে নাহইলে আঁইকা হইলেও ছবি পয়দা করেন... মাফ নাই... আপনের মতো ফূর্তিওয়ালা মানব এই বইয়ে না থাকলে তো হবে না দাদা...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সবজান্তা এর ছবি
সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

লেখা আর ছবি কই? উদ্যোগ তো নাইলে সফল হইবো না...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

শামীম রুনা এর ছবি

অতিথিরা দিতে পারবে?

_________________________________________________________
খাতার দিকে তাকিয়ে দেখি,এক পৃথিবী লিখবো বলে-একটা পাতাও শেষ করিনি। ( জয় গোস্মামী)

মূলত পাঠক এর ছবি

সম্পাদক মশাই যখন আমারটা গ্রহন করেছেন তখন নিশ্চই পারবে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এখনো দেন্নাই? অ্যাঁ
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কীর্তিনাশা এর ছবি

নজু ভাই এগিয়ে চলেন........ চলুক

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ধুর মিয়া... লেখা কই? ছবি কই? জলদি পাঠান... এগুলা ছাড়া আমি স্থবির...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

স্টক থেকাই যদি সব হইতো তাইলে এতো বড় বড় ক্যামেরা আর লেন্স দিয়া কী করতেন?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

মুস্তাফিজ এর ছবি

অরূপ লিখেছেন:
স্টকে তো ছবি নাই! কি যে বিপদে পড়লাম!!

হো হো হো

...........................
Every Picture Tells a Story

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ইয়ে, মানে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

বোগড়ার লোকজনের মনে ফূর্তি নাই? সেই ফূর্তির ফটুক দেখতে মঞ্চায়..
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বিপ্লব রহমান এর ছবি

হের নজু,

স্যার আপনার কথা মতো ই-মেইল করে ছবি, আর সচল মেসেজে লেখা পাঠিয়েছি। পেয়েছেন?? হাসি

পুনশ্চ: পরে আবার 'সামান্য সংশোধনী' দিয়েছি। মন খারাপ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

জ্বী স্যার... সংশোধনীসহই পেয়েছি। ছবিও... আপনাকে বিপ্লব...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বিপ্লব রহমান এর ছবি

স্যার,

শুধু আমার নাম ধরে ডাকলেই চলবে না! এইবার বলেন, কেমন অসাধারণ একটা অখাদ্য আপনাকে গছিয়ে দিলাম!! দেঁতো হাসি


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

তুলিরেখা [অতিথি] এর ছবি

হায়, আমি গাছগাছালি পাখপাখালি মেঘমেঘালির ছবি তুইলা বেড়াই, আমি এমুন ফুর্তি ফটুক পামু কই?

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

গত ইবুকে তো আপনের ছবি দেইখা তাসকি খায়া তাসখন্দে অথবা খানাখন্দে পইড়া গেছিলাম... এইবার ছবি না দিলে আপনেরে ইরাকের সমুদ্রে নিয়া ছাইড়া দেওয়া হবে... বুইঝেন কিন্তু...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তুলিরেখা এর ছবি

ইরাকে আপনে সমুদ্র পাইলেন কই?
আর যদি পানও, ভবসমুদ্রে ভাসতেছি জনাব, ইরাকের সমুদ্ররে ভয় কি? হাসি
------------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

পান্থ রহমান রেজা এর ছবি

আমি ছবি তুলবার পারি না।

মুস্তাফিজ এর ছবি

প্রথম আলো, ইত্তেফাক, একুশে টিভি, গ্রামীন ফোন সবাই নিজেদের প্রয়োজনে ছবি চুরি করে কাজে লাগায় (প্রমাণ আছে)। আমাদের প্রয়োজনে ভাইবেরাদর থেকে একটা ছবি পান্থ না হয় ধারই নিল।
বলেন কোন বিষয়ের উপর ছবি দরকার?

...........................
Every Picture Tells a Story

অতন্দ্র প্রহরী এর ছবি

মুস্তাফিজ ভাই, আমার একটা ছবি লাগবে। আনন্দের, উৎসবের, হাসির, রঙের... চোখ টিপি
আমার কাছে যা আছে - সবই দুঃখের, নিরাশার, হতাশার, বিষাদের... দেঁতো হাসি

আমার ইমেইল অ্যাড্রেস তো জানেনই। খাইছে

মুস্তাফিজ এর ছবি

বগুড়ার নাজ গার্ডেনের বিফ স্টেকের ছবি আছে দিতে পারি, এছাড়া বসন্ত উৎসবের ভিডিও আছে চাইলে ধার নিয়া দেখতে পারেন আপনাকে দেখা যায় কীনা

...........................
Every Picture Tells a Story

অতন্দ্র প্রহরী এর ছবি

ঠিকাছে, ধার নিমুনে পরে চোখ টিপি
কিন্তু আগে একটা ফোটুক সিশটেম করেন... (নজু ভাই চশমা যোগাড় করার আগেই) খাইছে

পান্থ রহমান রেজা এর ছবি

হ, হাচা কথা বলেছেন মুস্তাফিজ ভাই। আমার ছবি নাগবো আনন্দ, হাসি, ঠাট্টা, ফুর্তি, খোশগল্প, আমোদ-প্রমোদ ইত্যাদি ইত্যাদির উপ্রে। চোখ টিপি

কীর্তিনাশা এর ছবি

আমারো একটা লাগপে মুস্তাফিজ ভাই হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সুলতানা পারভীন শিমুল এর ছবি

আর আমি ? ইয়ে, মানে...

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

পান্থ আর প্রহরীর মন্তব্যগুলো পড়া যাইতেছে না ক্যান? চোখ টিপি
নাহ্... চশমা লাগাইতে হবে... চোখ টিপি
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

তুলিরেখা এর ছবি

নজরুল,
পত্র পাইলেন গো?
-----------------------------------------------
কোন দূর নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

-----------------------------------------------
কোনো এক নক্ষত্রের চোখের বিস্ময়
তাহার মানুষ-চোখে ছবি দেখে
একা জেগে রয় -

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

জ্বী পাইলাম গো... কাল রাতে রিপ্লাই পাঠানো হয় নাই... এখানেই জানাই... দারুণ হয়েছে...

_____________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হে ভাইসকল, বোহিন সকল, বন্ধু সকল... তোমরা জানিয়া রাখো যে পৃথিবীর ইতিহাসের অন্যতম সুন্দর একখানা বe প্রকাশ হইতেছে... উহার জন্য রঙে রঙিন সব ফটো আর মজাদার সব লেখা জমা পড়িতেছে... তোমরা যাহারা এখনো এই মহতি উদ্যোগে যোগদান না করিয়া দুজাহানের অশেষ আনন্দসুখবঞ্ছিত হইতেছো...
এখনো সুযোগ আছে... দলে দলে যোগদান করো... ফূর্তির এই কাফেলায়...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কীর্তিনাশা এর ছবি

আগামীকাল বাইর হইতাছি ছবি তোলার অভিযানে। পাইলে তো ভাল হাসি

আর না পাইলে আর কি করুম, ঘরে গিয়া ম্যান্দা মাইরা পইড়া থাকুম মন খারাপ

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

দেবোত্তম দাশ এর ছবি

আগামীকাল বাইর হইতাছি ছবি তোলার অভিযানে। পাইলে তো ভাল
আর না পাইলে আর কি করুম, ঘরে গিয়া ম্যান্দা মাইরা পইড়া থাকুম

আমিও
------------------------------------------------------
স্বপ্নকে জিইয়ে রেখেছি বলেই আজো বেঁচে আছি

------------------------------------------------------
হারিয়ে যাওয়া স্বপ্ন’রা কি কখনো ফিরে আসে !

বিপ্লব রহমান এর ছবি

হের নজু,

এ পর্যন্ত কার কার ছবি ও লেখা পেয়েছেন, তার একটি তালিকা দিয়ে আপডেট দিন না প্লিজ।
---
স্বাধীনতা দিবসের চমৎকার সচল-ব্যানারের জন্য অভিনন্দন। হাসি


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

দিলাম...

ধন্যবাদ...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

রণদীপম বসু এর ছবি

ভাইজান, মেইল পাইলে জানান দিয়েন। নিশ্চিন্ত হমু...।

-------------------------------------------
‘চিন্তারাজিকে লুকিয়ে রাখার মধ্যে কোন মাহাত্ম্য নেই।’

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এখন পর্যন্ত যাদের ছবি আর লেখা পাওয়া গেছে...

১. অরূপ
২. বিপ্লব রহমান
৩. মূলত পাঠক
৪. মুস্তাফিজ
৫. প্রকৃতি প্রেমিক
৬. রণদীপম বসু
৭. তানবীরা
৮. তুলিরেখা

মোটে এই কয়টা... সঙ্গে আমার একটা আছে... তবে এতো সুন্দর সুন্দর ছবি আর লেখা পাইতেছি যে আমারটারে মনে চাইতেছে প্রশান্ত মহাসাগরে নিক্ষেপ করি... মন খারাপ

কিন্তু দেশে বিদেশে এতো এতো সচল, তারা করে কী? টাকা পয়সা তো চাই নাই, ছবি চাইছি লেখা চাইছি... দেয় না ক্যান?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

বিপ্লব রহমান এর ছবি

কিন্তু দেশে বিদেশে এতো এতো সচল, তারা করে কী? টাকা পয়সা তো চাই নাই, ছবি চাইছি লেখা চাইছি... দেয় না ক্যান?

হ! তাই তো!! মন খারাপ


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...


একটা ঘাড় ভাঙা ঘোড়া, উঠে দাঁড়ালো
একটা পাখ ভাঙা পাখি, উড়াল দিলো...

মাহবুব লীলেন এর ছবি

টাকা পয়সা চাইলে না হয় ধার কর্জ করে এনে দিয়ে দেয়া যায়

কিন্তু লেখা আর ফটুক তো ধার করা যায় না

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

এইসব বাদ্দিয়া লেখা দেন... সময় ফুরায়ে যায় যায়...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

প্রশান্ত মহাসাগরে নিক্ষেপ কইরেন না, নজু ভাই। তারচেয়ে আমার নামধাম দিয়া লিস্টে ঢুকাইয়া দ্যান। চোখ টিপি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

লেখা আর ছবি কো? বগুড়াতে গিয়া পিটামু কইলাম যদি লেখা আর ছবি না পাই...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সুলতানা পারভীন শিমুল এর ছবি

ডরাইছি... দেঁতো হাসি

...........................

সংশোধনহীন স্বপ্ন দেখার স্বপ্ন দেখি একদিন

...........................

একটি নিমেষ ধরতে চেয়ে আমার এমন কাঙালপনা

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

ইমরুল কায়েসের লেখা আর ছবি পাইছি... ধন্যবাদ তারে...
কিন্তু আর লোকজন কই?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফুল আকবর খান এর ছবি

"আনো আনো, আনো তব প্রলয়েরো শাঁখ-
মায়ার কুজ্ঝটিজাল- যাক দূরে যাক, যাক যাক।"
হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

পরিবর্তনশীল এর ছবি

আমিও লেখা দিতাম চাই। হাসি
---------------------------------
ছেঁড়া স্যান্ডেল

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সাইফুলাকবরখান
পরিবর্তনশীল...

লেখা আর ছবি জলদি পাঠান...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

সাইফুল আকবর খান এর ছবি

সাইফুলাক্বর্খান কুলাইতার্তাছে না বস। অ্যাতো ঝামেলা এই ছোট্ট শইল্যে আর ধরতাছে না! ধুর! ভাল্লাগেনা। যামু গা! মন খারাপ

ধন্যবাদ, এই মেনশন-সম্মানের জন্য। হাসি

০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০-০
"আমার চতুর্পাশে সবকিছু যায় আসে-
আমি শুধু তুষারিত গতিহীন ধারা!"

___________
সবকিছু নিয়ে এখন সত্যিই বেশ ত্রিধা'য় আছি

মূলত পাঠক এর ছবি

কয়টা হইল, সেই আট প্লাস এক (প্লাস আপনেরটা)?

কীর্তিনাশা এর ছবি

হই মিঞারা যারা যেখানে আছেন জলদি কইরা লেখা ছবি পাঠান। নাইলে কিন্তু নজু ভাই ধরতে আইলো ঠাইসা.......... দেঁতো হাসি

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

সাইফুল্মিয়া... আপনের কিন্তু খবরাছে যদি লেখা ছবি না দেন। এখনো সময়াছে... ভালো হয়া যান।

পাঠক ভাই, হ... মন খারাপ কেউ পাত্তা দিতাছে না মনে হইতেছে। অবশ্য আজকে লীনা ফেরদৌস ছবি দিছে...

কীর্তিনাশা... ছবি লেখা কে দিবো?
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

কীর্তিনাশা এর ছবি

নজু ভাই, আমার পুরা জেবনটাই দুঃখে ভরা। উৎসব আর রং-এর কোন ছবি পাইতাসি না খুঁইজা.............. ওঁয়া ওঁয়া

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

-------------------------------
আকালের স্রোতে ভেসে চলি নিশাচর।

মৃদুল আহমেদ এর ছবি

আমার বউয়ের তোলা আমার ফূর্তির ছবি আছে... বউয়ের ছবি ধার কইরা দেওন যাইব? চোখ টিপি
---------------------------------------------
আমাকে ছুঁয়ো না শিশু... এই ফুল-পাখি-গান সবই মিথ্যা!

--------------------------------------------------------------------------------------------
বললুম, 'আমার মনের সব কপাট খোলা ভোজরাজজী। আমি হাঁচি-টিকটিকি-ভূত-প্রেত-দত্যি-দানো-বেদবেদান্ত-আইনস্টাইন-ফাইনস্টাইন সব মানি!'

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

যৌথ প্রযোজনায়? পাঠায়ে দেন...
______________________________________
পথই আমার পথের আড়াল

______________________________________
পথই আমার পথের আড়াল

প্রকৃতিপ্রেমিক এর ছবি

বই কবে বের হবে সেই আশায় বসে আছি।
...............................
নিসর্গ

দময়ন্তী এর ছবি

না: হল না৷ আগেই জানতাম অবশ্য যে হয়ে উঠবে না৷
হাসি
---------------------------------------------
"নিভন্ত এই চুল্লিতে মা
একটু আগুন দে
আরেকটু কাল বেঁচেই থাকি
বাঁচার আনন্দে৷'

-----------------------------------------------------
"চিলেকোঠার দরজা ভাঙা, পাল্লা উধাও
রোদ ঢুকেছে চোরের মত, গঞ্জনা দাও'

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।