বিজ্ঞাপন ব্লগ: ব্লগমত নির্বিশেষে মেহদীকে ভোট দেই চলুন

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি
লিখেছেন সৈয়দ নজরুল ইসলাম দেলগীর (তারিখ: রবি, ২৭/০৩/২০১১ - ১:৩৬পূর্বাহ্ন)
ক্যাটেগরি:

অভ্র কী, সেই পরিচয় দেওয়ার জন্য এই লেখা না...
অভ্রর গুনগান গাওয়ার জন্যও না...
মেহদী হাসান খান এমনিতেই লাজুক ছেলে, তাকে নতুন করে লজ্জা দেওয়ার জন্যও এই পোস্ট না...
তাহলে এই লেখা কেন?

আমি মনে করি অভ্রর কাছে আমার অনেক ঋণ
আর এই জিনিস বানানোর অপরাধে মেহদীকে আজীবন শ্রদ্ধা জানায়ে বিব্রত করা জায়েজ আছে।

ক্ষমতা থাকলে মেহদীকে একুশে পদক দিতাম। পারি না...
কিন্তু অন্তত একটা কাজ করতে পারি

ডয়চে ভ্যালের ব্লগ প্রতিযোগিতায় এবার Best Use of Technology for Social Good ক্যাটাগোরিতে মনোনীত হয়েছে মেহদীর ব্লগ। এই ক্যাটাগোরিতে মেহদীই একমাত্র বাঙালি, অতএব ব্লগমত নির্বিশেষে আমরা মেহদীকে ভোট দিতে পারি। এই রাষ্ট্র কোনোদিন মেহদীকে সম্মান জানাবে কী না জানি না, উল্টা ডিজিটাল বাংলাদেশের প্রণেতারা যতদিন উপদেষ্টা থাকবেন, ততদিন মেহদীকে হয়তো অপমান গঞ্জনাই সইতে হবে। কিন্তু আমরা সবাই মিলে ভোট দিয়ে অন্তত তারে একটা আন্তর্জাতিক সম্মান এনে দিতে পারি না?

কিভাবে ভোট দিবেন?

খুবই অল্প সময় লাগে একটা ভোট দিতে, চলুন দলে দলে ভোটদান করি। ভোট দিতে হলে আপনার ফেসবুক অথবা টুইটার একাউন্ট লাগবে।
প্রথমে এখানে যান...
উপরের ডানদিকের কোনায় দেখুন ফেসবুক আর টুইটার লগিন করার সুইচ আছে, টোকা দেন...
লগিন শেষে বামদিকে দেখুন ক্যাটাগোরি আর কাকে ভোট দিতে চান সেটা সিলেক্ট করার ব্যবস্থা আছে। ক্যাটাগোরি আর নাম সিলেক্ট করে ভোট দিয়ে দিলেই কাহিনী শেষ।

এখানে গেলে ক্যাটাগোরিগুলো দেখতে পাবেন, বেছে বেছে ভোট দিতে পারবেন।

মেহদী ছাড়াও এই প্রতিযোগিতায় আছেন-
Best Blog ক্যাটাগোরিতে সাবরিনা
Best Social Activism Campaign ক্যাটাগোরিতে অমি রহমান পিয়াল
Special Topic Award Human Rights ক্যাটাগোরিতে আদিবাসী বাংলা ব্লগ

আপনার একটি একাউন্ট দিয়েই এদের প্রত্যেককে আপনি ভোট দিতে পারবেন। আর Best Blog Bengali ক্যাটাগোরিতে সবাই বাঙ্গালি, বেশিরভাগই বাংলাদেশের... এখানে সবাইকে পাবেন। বিশেষ করে হিমু, রণদা [হরপ্পা], আরিফ জেবতিক, সাইফ শহীদ, দিগন্ত, শওকত হোসেন মামুন...
এখানে যে কোনো একজনকে বেছে নিতে হবে ভোট দেওয়ার জন্য...

এবার বিবেচনামতো ভোট দিন... বাংলা ব্লগকে ছড়িয়ে দিন সারাবিশ্বে


মন্তব্য

অতিথি লেখক এর ছবি

মেহদী ভাইয়াকে ভোট না দিলে পাপের ভাগীদার হতে হবে। মনে হয় না কেউ পাপী হতে চাইবেন। আগাম শুভেচ্ছা মেহদীর জন্য। নজরুল ভাইয়াকে ধন্যবাদ।
- আয়নামতি

Amit এর ছবি

দিয়ে এলাম ভোট। ধন্যবাদ জানানোর জন্য হাসি

আজমীর এর ছবি

দিলাম

আজমীর
Smile costs nothing but gives much, so keep smiling.
Kids are always cute.

পাগল মন এর ছবি

ভোট দিলাম।
একটি ক্যাটাগরি বাদ পড়েছে: "Reporters without Borders Award" যেখানে আবু সুফিয়ানের ব্লগ মনোনয়ন পেয়েছে।

------------------------------------------
হায়রে মানুষ, রঙিন ফানুস, দম ফুরাইলে ঠুস
তবুও তো ভাই কারোরই নাই, একটুখানি হুঁশ।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আরো কয়েকটা ক্যাটাগরিই আছে... আমি সবারে চিনি না... এসব বুঝিও না তেমন একটা...

______________________________________
পথই আমার পথের আড়াল

নীল পিপড়া  এর ছবি

ভোট দিয়েছি...

মণিকা রশিদ এর ছবি

"আমি মনে করি অভ্রর কাছে আমার অনেক ঋণ
আর এই জিনিস বানানোর অপরাধে মেহদীকে আজীবন শ্রদ্ধা জানায়ে বিব্রত করা জায়েজ আছে।"
এই কথাটা আমার ক্ষেত্রে খুবই সত্য। অভ্র না থাকলে কোনোদিন কম্পিউটারে বাংলা লেখার চেষ্টাও করতে পারতাম না!
ভোট দিলাম।

----------------------------------------------
We all have reason
for moving
I move
to keep things whole.
-Mark Strand

তারাপ কোয়াস এর ছবি

দুনিয়ার অভ্র ব্যবহারকারীরা এক হও, মেহদী ভাইকে ভোট দাও


love the life you live. live the life you love.

ধুসর গোধূলি এর ছবি

মেহদীকে ভোটানো ব্যাপার না, কিন্তু একুশে পুরষ্কার দিতে পারছি না বলে মেহদীকে ডয়চে ভেলে'র ববস পুরষ্কার পাওয়াতে হবে, এমন কেনো ভাবছি? কী হবে মেহদী এই পুরষ্কার না পেলে? তাঁর অবদান খাটো হয়ে যাবে? আর ডয়েচে ভেলে'র পুরষ্কার পেলে মেহদী অনেক উঁচুতে উঠে যাবে?

আজকে ডয়চে ভেলের ববসের জন্য মেহদীকে ভোট দিলাম, কালকে কারওয়ান বাজার থেকে পুরষ্কার ঘোষণা করে সেখানে মেহদীকে মনোনীত করলে কি সেখানেও আমরা দলে দলে ভোট দিতে যাবো? পরশু দিন জিঞ্জিরাতে? এসবে যেতেই হবে? কেনো?

আমি দুঃখিত। ডয়চে ভেলের সাথে যেতে পারছি না বলে। চেনা বামুনের যেমন পৈতা লাগে না, তেমনি মেহদী'রও ডয়চে ভেলের পুরষ্কার লাগে না তাঁর অভ্র'র অবদানকে স্বীকৃতি দিতে, তাঁকে শ্রদ্ধা করতে।

মেহদী এবং তাঁর অভ্র টিমের প্রতি আকুণ্ঠ সমর্থন, শুভকামনা সবসময়েই ছিলো থাকবেও। এবং এইসব ভোটাভুটিতে অংশগ্রহণ না করলেও বোধকরি সেটাতে কমতি পড়বে না। অন্যরা কী করবে সেটা তাঁদের নিজস্ব ব্যাপার, আমি নিজেকে সরিয়েই রাখলাম এই আয়োজন থেকে।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

আপনার বিবেচনার প্রতি আকণ্ঠ শ্রদ্ধা রইলো...

______________________________________
পথই আমার পথের আড়াল

অতিথি লেখক এর ছবি

ভোট দিলাম!

জহিরুল ইসলাম নাদিম

 শুভাশীষ মনি এর ছবি

ভোট দিলাম!

মহাস্থবির জাতক এর ছবি

অফিসে এখনো বিজয়, কিন্তু আমি অভ্র ব্যবহার করতেই সাচ্ছন্দ্য বোধ করি অন্য সবখানে। ভোট গত সপ্তাহেই দিয়েছি। একটা তথ্য, চব্বিশ ঘণ্টার ব্যবধানে একই একাউন্ট থেকে ভোট দেওয়া যাবে, যতবার ইচ্ছে। এটা ঠিক নির্বাচন হচ্ছে কি না, এটা একটা প্রশ্ন হতে পারে।

_______________________________
খাঁ খাঁ দুপুরে, গোধূলিতে আর রাতে বুড়ি পৃথিবী
কেবলই বলছে : খা, খা, হারামজাদা, ছাই খা!

(ছাই: মণীন্দ্র গুপ্ত)

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

চব্বিশ ঘন্টার ব্যবধানে ভোট দেওয়ার সুযোগটা কিন্তু সবার ক্ষেত্রেই প্রযোজ্য...

______________________________________
পথই আমার পথের আড়াল

নীড় সন্ধানী এর ছবি

বলার অপেক্ষা রাখে না এই পুরষ্কারের চেয়ে মেহদী বা অভ্র অনেক বড়। তবু ভুটিয়ে এলাম খানিক ঋন পরিশোধ করতে। আমার প্রতিটা অক্ষরের পেছনে অভ্র।

‍‌-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.--.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.-.
সকল লোকের মাঝে বসে, আমার নিজের মুদ্রাদোষে
আমি একা হতেছি আলাদা? আমার চোখেই শুধু ধাঁধা?

অতিথি লেখক এর ছবি

শুনলাম অভ্র ডিজিটাল বাংলা অভিধান নিয়ে কাজ করছে। কদ্দুর এগুলো?

ধৈবত

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

মেহদী ভালো বলতে পারবে... আমার জানা নাই

______________________________________
পথই আমার পথের আড়াল

নাশতারান এর ছবি

Special Topic Award Human Rights ক্যাটাগরিতে মনোনীত হয়েছে বিপ্লবদার আদিবাসী বাংলা ব্লগ।

আরেকটা গুরুত্বপূর্ণ তথ্য হলো- একবার ভোট দেওয়ার ২৪ ঘন্টা পরে আবারো ভোট দেওয়া যায়। আমি দ্বিতীয় দফা ভোট দিয়ে এলাম।

_____________________

আমরা মানুষ, তোমরা মানুষ
তফাত শুধু শিরদাঁড়ায়।

সৈয়দ নজরুল ইসলাম দেলগীর এর ছবি

হু... আদিবাসী ব্লগটার কথা বাদ পড়ে গেছে... দুঃখিত

______________________________________
পথই আমার পথের আড়াল

রোমেল চৌধুরী এর ছবি

মেহেদীকে ভোট দেব না মানে? অবশ্যই দেব, এক্ষুনি!

------------------------------------------------------------------------------------------------------------------------
আমি এক গভীরভাবে অচল মানুষ
হয়তো এই নবীন শতাব্দীতে
নক্ষত্রের নিচে।

মানিক চন্দ্র দাস এর ছবি

মেহদী,
এইবারও তোর মুখ থিকা কাহিনী শুনলামনা। কামডা কি ভালো হইলো? শয়তান। ভোট দিলাম এবং সবাইরে জানাইলাম। তোরে ভোট না দিলে আমি বইয়া থাইকা ভোট দেওয়ামু। ঐ তোর বারেস...

সবুজ পাহাড়ের রাজা এর ছবি

জানানোর জন্য ধন্যবাদ।

অতিথি লেখক এর ছবি

মেহেদি কে ভোট না দিয়ে থাকতে পারলাম না।

রেজওয়ানুর

একজন পাঠক এর ছবি

মেহেদীর ক্যাটাগরিতে রুশ একটি ব্ল ৫১% জাপানী একটি ব্লগ ১৪% - আমরা এতজন ব্লগার আছি, প্রতি ২৪ ঘন্টায় ভোট দিয়ে মেহেদীকে মেহেদীকে জিতিয়ে দিতে পারিনা?

সংসপ্তক এর ছবি

ভুটাইতে দৌড় দিলাম....

.........
আমাদের দুর্বলতা, ভীরুতা কলুষ আর লজ্জা
সমস্ত দিয়েছে ঢেকে একখণ্ড বস্ত্র মানবিক;
আসাদের শার্ট আজ আমাদের প্রাণের পতাকা

oyahida jumar এর ছবি

ভোট দিয়েছি...

নতুন মন্তব্য করুন

এই ঘরটির বিষয়বস্তু গোপন রাখা হবে এবং জনসমক্ষে প্রকাশ করা হবে না।